DIY || এসো নিজে করি | সুন্দর প্রকৃতির ডিজিটাল পেইন্টিং ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220526-WA0007.jpg

সুন্দর প্রকৃতি

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর প্রকৃতির একটি ডিজিটাল পেইন্টিং করলাম।

সবুজ প্রকৃতি পছন্দ করেনা এরকম মানুষ জন খুব কমই আছে। আমরা সবাই যতই শহরে থাকি না কেন গ্রামের দৃশ্য গুলো কিংবা সবুজ শ্যামলে ভরা প্রকৃতি আমাদের সবারই পছন্দের। আর তার সাথে যদি সবুজ মাঠে কৃষ্ণচূড়া গাছে পরিপূর্ণ হয় তাহলে তো আরো সৌন্দর্য বৃদ্ধি হয়। আর সবুজ-শ্যামল এর উপরে যদি হয় ফুলের ছড়াছড়ি তাহলেতো প্রকৃতি আরও বেশি আকর্ষণীয় হয়। আজকে এরকম একটা মনমুগ্ধকর ডিজিটাল পেইন্টিং করার চেষ্টা করলাম। বাস্তবে কেউ এরকম দৃশ্য না দেখতে পেলেও ছবিতে দেখে অনুভব করতে পারবে।

তো আজকের কাজ শুরু করলাম। আজকের এই ডিজিটাল আর্ট আমি ইনফিনিটি পেইন্টিং অ্যাপস ব্যবহার করেছি। তাছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডিজিটাল আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

IMG-20220526-WA0007.jpg

সুন্দর প্রকৃতি

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


🎇 আঁকার উপকরণ 🎇

• ইনফিনিটি পেইন্টিং অ্যাপস

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

🎇 আঁকার বিবরণ : 🎇

✴️ ধাপ 0️⃣1️⃣ ✴️ :

প্রথমে আমি একটি সাদা পেজ নিলাম। এরপর আমি ব্রাশ টুলস সিলেক্ট করে আকাশী কালার দিয়ে উপরের আকাশ রং করে নিলাম। তার উপরে সাদা সাদা কিছু মেঘ দিয়ে দিলাম।

gfhh.jpg


✴️ ধাপ 0️⃣2️⃣ ✴️ :

এরপরে নীল রং দিয়ে আকাশের নিচের অংশে চিকন করে একটা পাহাড় এঁকে নিলাম।

jkjbby.jpg


✴️ ধাপ 0️⃣3️⃣ ✴️ :

এরপরে টিয়া কালার দিয়ে নিচের পুরো অংশটা রংকরে নিলাম। তার সাথে হলুদ এবং সবুজ কালার দিয়ে রং করলাম। ওপরের অংশে কিছু চিকন চিকন ঘাস এঁকে নিলাম।

hgjki.jpg


✴️ ধাপ 0️⃣4️⃣ ✴️ :

এরপর নিচের অংশে সবুজ রং দিয়ে আরো একটু ভরিয়ে দিলাম।

jgbjk.jpg


✴️ ধাপ 0️⃣5️⃣ ✴️ :

এরপর কফি কালার দিয়ে অনেক মোটা করে একটা গাছের নিচের অংশ এবং গাছের ডাল এঁকে নিলাম।

huihgt.jpg


✴️ ধাপ 0️⃣6️⃣ ✴️ :

এরপর মাঝখানের অংশে সাদা এবং আর একটু হালকা কালার দিয়ে গাছটাকে হাইলাইটস করে নিলাম।

IMG-20220526-WA0006.jpg


✴️ ধাপ 0️⃣7️⃣ ✴️ :

এরপরে গোলাপি এবং হালকা গোলাপী কালার দিয়ে গাছের ফুল দিয়ে ভরিয়ে দিলাম। তার সাথে নিচে অনেক গুলো ঝরে যাওয়া ফুল এঁকে নিলাম।

IMG-20220526-WA0005.jpg


✴️ ধাপ 0️⃣8️⃣ ✴️ :

এরপরে অনেক সুন্দর একটি মেয়েকে এঁকে নিলাম যে কিনা ঝুড়ি হাতে ফুল তুলছে।

IMG-20220526-WA0007.jpg


✴️ শেষ ধাপ ✴️ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20220526-WA0007.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

Sort:  
 2 years ago 

আপনার ডিজিটাল আর্টটি সুন্দর হয়েছে । তবে আপনার এই ছবি দেখে কীভাবে এঁকেছেন সেটা বোঝা যাচ্ছে না । আপনার ছবিটা ভালভাবে বোঝা যাচ্ছে কিন্তু কীভাবে টুলগুলো ব্যবহার করেছেন সেটা পোস্টে উল্লেখ করলে আরো ভালো হতো । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

ঠিক আছে ভাইয়া এরপর থেকে টুলস এর ব্যবহার গুলো দেখাবো। আসলে ছবি সেভ করলে এরকম আসে। তাহলে স্ক্রিনশট নিতে হবে এগুলো দেখানোর জন্য। অনেক ধন্যবাদ আপনাকে বলার জন্য।

 2 years ago 

আপনি সুন্দর প্রকৃতির পেইন্টিংটি অসাধারণ ভাবে করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত, সুন্দর ভাবে মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার ডিজিটাল অংকন দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। আপনার ডিজিটাল অঙ্কনের দক্ষতা সত্যিই অসাধারণ। খুবই সুন্দরভাবে আজকে এই ডিজিটাল পেইন্টিংটি করেছেন। শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি বরাবরের মত করে খুবই ভালো ও সুন্দর করে আমাদের মাঝে ডিজিটাল আর্টগুলো শেয়ার করে যাচ্ছেন।আপনার প্রত্যেকটি আর্টগুলোর পোষ্ট তারিফ পাওয়ার যোগ্য।আজ ও তেমনটির ব্যতিক্রম ঘটেনি।আপনার প্রকৃতির করা ডিজিটাল আর্টটি দেখতে খুবই সুন্দর হয়েছে।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে ‌

 2 years ago 

আপনি ইদানিং দারুন সব ডিজিটাল আর্ট করে যাচ্ছেন ।যা আমার খুবই ভালো লাগছে ।আপনার দেখাদেখি আমার নিজেরও আর্ট করার ইচ্ছা হচ্ছে। কিন্তু সময় ও সুযোগের কারণে আমি করতে পারছিনা। যাইহোক এত সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করে যাওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ইচ্ছে করলেই শুরু করে দিন আপু, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর প্রকৃতির ডিজিটাল পেইন্টিং বেশ সুন্দর করে দেখিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। কালার গুলো ও বেশ সুন্দর করে দিয়েছেন।ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

তোমার ডিজিটাল পেইন্টিং খুব অসাধারণ সুন্দর লেগেছে। প্রতিনিয়ত খুব অসাধারণ কিছু কাজ উপহার দিয়ে থাকো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর প্রকৃতির ডিজিটাল পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার ডিজিটাল আর্ট এর দক্ষতা সত্যিই প্রশংসনীয়। যার কারণে আপনি খুবই সুন্দর করে ডিজিটাল পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার কাছে এই ডিজিটাল পেইন্টিং দেখতে ভীষণ রকম ভালো লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে ধাপে ধাপে ডিজিটাল পেইন্টিং তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার এত প্রশংসা পেয়ে খুবই ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার ডিজিটাল আর্ট গুলো কিন্তুু দারুন হচ্ছে। প্রাকৃতিক দৃশ্যের দেখে আমি মুগ্ধ, আপনি খুব সুন্দর করে প্রত্যেকটা ধাপ দেখিয়ে গিয়েছেন। আপনার জন্য রইল শুভকামনা এবং ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্টগুলো দেখে আমি মুগ্ধ হয়ে যাচ্ছি। আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে খুব সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট শেয়ার করে যাচ্ছেন যা আমার কাছে অনেক ভালো। আপনার এই আর্ট দেখতে অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি মুগ্ধ হয়ে গেছেন শুনে ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 59504.00
ETH 2984.44
USDT 1.00
SBD 3.74