DIY || এসো নিজে করি | 🏞️ একটি গ্রাম্য প্রাকৃতিক দৃশ্য ডিজিটাল পেইন্টিং 🏞️ ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

vhjkooo.jpg

প্রাকৃতিক দৃশ্য

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি গ্রাম্য প্রাকৃতিক দৃশ্য ডিজিটাল পেইন্টিং করলাম।

আমি মনে করি গ্রাম্য দৃশ্য গুলো সবারই খুব পছন্দের। কারন গ্রামের দৃশ্যের মধ্যে ঘরবাড়ি, নদী-নালা, খালবিল, আকাশ, সবুজ গাছপালা সবকিছুই থাকে। আর এই সব কিছু নিয়েই যখন প্রাকৃতিক পরিবেশ দেখা যায় তখন ভীষণ ভালো লাগে। সবুজ প্রকৃতির মধ্যে সময় কাটাতে ও অনেক ভালো লাগে। এসব কিছুকে কেন্দ্র করে আমি আজকের পেইন্টিং করলাম। এমনকি আজকের পেইন্টিং হাতে আঁকা পেইন্টিং এর রূপ দেওয়ার চেষ্টা করলাম। আজকের এই দৃশ্যের মধ্যে অনেক কিছুই উপস্থাপন করার চেষ্টা করেছি। এরকম দৃশ্য গুলো গ্রামীণ পরিবেশ যত তুলে ধরা যায় ততই সুন্দর দেখায়। এমনকি দেখতেও ভীষণ আকর্ষণীয় হয়।

তো আজকের কাজ শুরু করলাম। আজকের এই ডিজিটাল আর্ট আমি ইনফিনিটি পেইন্টিং অ্যাপস ব্যবহার করেছি। তাছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডিজিটাল আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

vhjkooo.jpg

প্রাকৃতিক দৃশ্য

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


🎇 আঁকার উপকরণ 🎇

• ইনফিনিটি পেইন্টিং অ্যাপস

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

🎇 আঁকার বিবরণ : 🎇

✴️ ধাপ 0️⃣1️⃣ ✴️ :

প্রথমে আমি একটি সাদা পেজ সিলেক্ট করলাম। এরপর আমি ব্রাশ টুলস থেকে পেন ব্রাশ এগিয়ে একটা ব্রাশ সিলেক্ট করলাম। আর আমি জল রং করার জন্য জলরঙের অপশনে গিয়ে একদম হালকা কালারের ব্রাশ সিলেক্ট করলাম।

IMG_20220529_203805.jpg

IMG_20220529_203732.jpg


✴️ ধাপ 0️⃣2️⃣ ✴️ :

এরপর আমি হালকা বেগুনি কালার দিয়ে জলরঙের ব্রাশ দিয়ে উপরের অংশ কিছুটা রং করে নিলাম। এরপর পেন ব্রাশ দিয়ে চিকন চিকন করে ঘরবাড়ি আঁকা শুরু করি ‌

IMG_20220530_001706.jpg


✴️ ধাপ 0️⃣3️⃣ ✴️ :

এরপর আমি এক পাশে একটা লোক গরু নিয়ে যাচ্ছে এরকম ভাবে এঁকে নিলাম। এরপর এর একপাশে দুইটা তালগাছ এঁকে নিলাম।

vhkkl.jpg


✴️ ধাপ 0️⃣4️⃣ ✴️ :

এরপর মাঝখানের অংশে একটা নদী এঁকে নিলাম। এরপরে নদীতে একটা পালতোলা নৌকা দিলাম। ওপরে একটা বড় গাছের মত এঁকে নিলাম।

IMG_20220530_001754.jpg


✴️ ধাপ 0️⃣5️⃣ ✴️ :

এরপর জল রঙের ব্রাশ দিয়ে নিচের অংশগুলোতে সবুজ রং দিয়ে রং করে নিলাম। তারপর ওপরের তাল গাছ গুলোতে সবুজ রং করলাম।

IMG_20220530_001831.jpg


✴️ ধাপ 0️⃣6️⃣ ✴️ :

এরপর কয়েকটা কলার দিয়ে ঘরবাড়ি টাকে রং করে নিলাম। তার সাথে কফি কালার দিয়ে গরু টা রং করে নিলাম।

IMG_20220530_001911.jpg


✴️ ধাপ 0️⃣7️⃣ ✴️ :

এরপর ঘরের পিছনের অংশে উপরের দিকে কতগুলো গাছের ঝোপ ঝাড় এঁকে নিলাম। এরপরে উপরের অংশের গাছে পাতা দিয়ে নিলাম।

IMG_20220530_001947.jpg


✴️ শেষ ধাপ ✴️ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

vhjkooo.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


পোস্ট বিবরণ

শ্রেণীডিজিটাল পেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

Sort:  
 2 years ago 

গ্রাম্য পরিবেশের অসাধারণ একটি প্রাকৃতিক দৃশ্য ফুটিয়ে তুলেছেন খুবই ভালো লাগলো দেখে আসলে আপনার চিত্রগুলো যত দেখি ততবারই মুগ্ধ হয়ে যাই

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ডিজিটাল আর্ট করতে পারেন। আপনার ডিজিটাল আর্ট যত দেখছি তত আমি মুগ্ধ হয়ে যাচ্ছি। আপনার আজকের গ্রামের এই ডিজিটাল আর্ট দেখতে অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার এই আর্ট আমার কাছে ইউনিক লেগেছে। এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে ইউনিক লেগেছে শুনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গ্রামের প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল আর্ট খুবই সুন্দর হয়েছে আপু। কালার টা খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন এইজন্যই ডিজিটাল আর্ট গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনি সব কাজ গুলো খুব সুন্দর ভাবে করেন এই জন্য আপনার কাজগুলো আমার খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি গ্রামের দৃশ্য আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

সব কাজ গুলো ভালো ভাবে করার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে আপু আমার বিশ্বাস করতে কষ্ট হচ্ছে এটা হাতে তৈরি করা একটা ডিজিটাল চিত্রাংকন। এত চমৎকার এবং নিখুঁত ভাবে তৈরি করেছেন সত্যিই এত এত ভালো লাগছে বলে বোঝানোর মত নয়। এত চমৎকার ছবি আরও শেয়ার করুন এবং আমাদেরকে অনুপ্রাণিত করুন এটাই প্রত্যাশা।

 2 years ago 

অবশ্যই শেয়ার করব। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে একটি গ্রাম্য প্রকৃতির দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই গ্রাম্য দৃশ্য অংকন এর ডিজিটাল মাধ্যম আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। বিশেষ করে নদীর পাড়ের নৌকা এবং গরু হাঁটাহাঁটি করার দৃশ্যটি অনেক বেশি ভালো ছিল।

 2 years ago 

নদীর পাড়ের নৌকা এবং গরুহাটার দৃশ্য আমার কাছেও ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গ্রামের দৃশ্য গুলো ভালোই লাগে দেখতে। আপনি খুব সুন্দর করে এঁকেছেন এই দৃশ্যটি। আপনি হাতের আঁকা আর্ট এ যেমন দক্ষ। তেমনি ডিজিটাল আর্ট এ ও দক্ষ। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

দক্ষ কিনা জানি না সবকিছুই ভালো ভাবে করার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চমৎকার একটি গ্রামের দৃশ্যের ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। ডিজিটাল আর্ট টি খুব সুন্দর হয়েছে। কালার কম্বিনেশন খুব ভাল ছিল। প্রতিটি ধাপ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ । আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তোমার ডিজিটাল পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রথমে আমি মনে করেছিলাম এটাই সত্যি কারের একটি পেইন্টিং। জাস্ট অসাধারণ হয়েছে। শুভকামনা রইল তোমার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি অল্প কয়েকদিনের মধ্যে খুবই চমৎকার ডিজিটাল আর শিখে ফেলেছেন। আপনার আজকের আর্টটি খুবই ভালো লেগেছে আমার কাছে। প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল পেইন্টিংটি দেখে মনে হচ্ছে যে কোন বইয়ের গল্পের কভার ফটো। এত সুন্দর ভাবে আপনি আর্ট করেছেন।

 2 years ago 

ঠিক বলেছেন অনেকগুলো বইয়ের মধ্যে এরকম দৃশ্য গুলো দেখা যায়। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একটি গ্রাম্য প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল আর্ট খুবই সুন্দর হয়েছে আপু। গ্রামের সবুজ প্রকৃতি, নদী ,গাছপালা, কুঁড়েঘর সবমিলিয়ে দারুন একটি গ্রামের প্রতিচ্ছবি ফুটিয়ে তুলেছেন আপু। এছাড়াও আপনি ডিজিটাল আর্ট করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গ্রামের এরকম দৃশ্য গুলো দেখতে ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 69047.36
ETH 3739.58
USDT 1.00
SBD 3.66