DIY || এসো নিজে করি | ডিজিটাল আর্টের মাধ্যমে প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

guifhj.jpg

প্রাকৃতিক দৃশ্য

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি ফুলের বাগান এবং গাছের বাগান নিয়ে একটি প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করলাম।

ফুলের বাগান আমার কাছে ভীষণ ভালো লাগে। অনেক বড় বড় ফুলের বাগান দেখেছি। আবার এরকমও দেখেছি যে এক পাশে ফুলের বাগান আরেক পাশে গাছের বাগান। এমনকি মাঝখানে নদী বয়ে যাচ্ছে। এরকম দৃশ্য কিন্তু বেশ ভালই লাগে। এরকম একটা দৃশ্যকে মাথায় রেখে আজকের এই পেইন্টিং করা। আমি এরকম দৃশ্য গুলো খুব উপভোগ করতে পারি। তাছাড়া নদীতে যখন গাছের প্রতিচ্ছবি পড়ে তখন বেশ ভালো লাগে। এই সবকিছু নিয়ে আজকের পেইন্টিং সাজানো হলো।

তো আজকের কাজ শুরু করলাম। আজকের এই ডিজিটাল আর্ট আমি ইনফিনিটি পেইন্টিং অ্যাপস ব্যবহার করেছি। তাছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডিজিটাল আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

guifhj.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


🎇 আঁকার উপকরণ 🎇

• ইনফিনিটি পেইন্টিং অ্যাপস

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

🎇 আঁকার বিবরণ : 🎇

✴️ ধাপ 0️⃣1️⃣ ✴️ :

প্রথমে আমি একটি সাদা পেজ সিলেক্ট করলাম। এরপর
এক কোণা করে নিচের অংশে সবুজ কালার দিয়ে রং করে নিলাম।

hhjkl.jpg


✴️ ধাপ 0️⃣2️⃣ ✴️ :

এরপর সবুজ কালারের করে গোলাপ ফুলের একটা টুলস দিয়ে অনেকগুলো গোলাপ ফুল দিয়ে দিলাম। দেখতে যেন গোলাপ ফুলের বাগানের মত মনে হয়।

khnll.jpg


✴️ ধাপ 0️⃣3️⃣ ✴️ :

এরপর আকাশী কালার দিয়ে এক পাশে থেকে কিছুটা অংশ নদীর পানির মত করে এঁকে নিলাম।

hhkkk.jpg


✴️ ধাপ 0️⃣4️⃣ ✴️ :

এরপরে উপরে এবং নিচের চারপাশের অংশের সবুজ রং দিয়ে রং করে নিলাম।

fyuhgk.jpg


✴️ ধাপ 0️⃣5️⃣ ✴️ :

এরপর কফি কালার দিয়ে উপরের অংশে চিকন মোটা করে অনেকগুলো গাছ এঁকে নিলাম। দেখতে বাগানের গাছের মত।

ggnkh.jpg


✴️ ধাপ 0️⃣6️⃣ ✴️ :

এরপর নদীর একপাশে কতগুলো সাদা ফুলের গাছ এঁকে নিলাম। বড় বড় ঘাস এবং সাদা ফুল এঁকে নিলাম।

hfjkkh.jpg


✴️ ধাপ 0️⃣7️⃣ ✴️ :

এরপর টিয়া কালার দিয়ে উপরের অংশে কিছু গাছের পাতা এঁকে নিলাম।

uhiop.jpg


✴️ ধাপ 0️⃣8️⃣ ✴️ :

এরপর গারো সবুজ কালার দিয়ে গাছের গোড়ায় একটু গারো করে এঁকে নিলাম।

jhkkgg.jpg

✴️ শেষ ধাপ ✴️ :

এরপর নদীর পানিতে হালকা কফি কালার দিয়ে গাছের ছায়া এঁকে নিলাম।এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

guifhj.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

Sort:  
 2 years ago 

প্রথমে ভেবেছিলাম এটা হয়তো রংতুলি দিয়ে করেছেন আর্টটা। কিন্তু পরে খেয়াল করে দেখি এটা ডিজিটাল আর্ট। প্রাকৃতিক দৃশ‍্যের ডিজিটাল আর্ট টা অনেক সুন্দর করেছেন আপু। বিশেষ করে দেখলাম আপনি এই আর্টে খুবই দক্ষ। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আমি রং তুলির আর্টের মত আঁকার চেষ্টা করলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

This post was upvoted by @hustleaccepted
Use our tag #hustleaccepted and mention us at @hustleaccepted to get an instant upvote.
Also, you can post at our small community and we'll support you at Hustle Accepted

hustle accepted.png
Visit Our Website at
Hustle Accepted

 2 years ago 

ডিজিটাল কার্ডের মাধ্যমে বয়ে চলা একটি নদী এবং তার পাশে সুন্দর একটি ফুল বাগানের দৃশ্য প্রস্তুত করেছেন খুবই ভালো লাগছে দেখতে আসলে এরকম প্রাকৃতিক দৃশ্য গুলো দেখলে সবাই মুগ্ধ হয়ে যায়

 2 years ago 

আপনার মন্তব্য পেয়ে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু একদিকে সমুদ্র আর একদিকে পাহাড় দেখতে অসাধারণ লাগে। এই দৃশ্যটি অবশ্যই ইনানি যাওয়ার সময় দেখতে পাওয়া যায়। আপনি খুবই সুন্দর করে ডিজিটাল আর্টের মাধ্যমে প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন। ফুলগুলো এত চমৎকার লাগছে তাছাড়া গাছের প্রতিচ্ছবি পানিতে পরেছে সেটি দেখতেও খুব ভালো লাগছে। সব মিলে আর্টটি সুন্দর হয়েছে।

 2 years ago 

গাছের প্রতিচ্ছবি পানিতে পড়লে সত্যি ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সাগর, পাহাড়, নদী, ঝর্না এসব প্রকৃতিক দৃশ্য দেখতে কারনা ভাল লাগে । আর এসব প্রাকৃতিক দৃশ্যের আর্ট ও কম চোখ জুড়ায় না । আপনাকে ধন্যবাদ আপু ডিজিটাল আর্টের মাধ্যমে প্রাকৃতিক সৌন্দর্য উপস্থাপন করার জন্য ।

 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্য আমার কাছেও ভাল লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিজিটাল অংকনের মাধ্যমে দারুন একটি দৃশ্য অংকন করেছেন আপনি খুবই সুন্দর হয়েছে গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু খুব সুন্দর ডিজিটাল আর্ট করেছেন। প্রাকৃতিক দৃশ্য গুলো সত্যি খুবই সুন্দর লাগে। সত্যিই আপু নদী ও ফুল গাছ খুব চমৎকার লাগছে। প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন সুন্দরভাবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

নদী ও ফুলগাছ আমার কাছে ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং অসাধারণ হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে আপনার এই ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সত্যিই আপু আপনার ডিজিটাল আর্ট খুবই সুন্দর হয়েছে। দারুন একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার আর্টগুলোর প্রশংসা না করলেই নয়। আপু আপনি আসলেই একজন গুনী আর্টিস্ট মানতেই হবে। আজকের চিত্রটি আপনি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনার প্রশংসা পেয়ে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে ডিজিটাল অংকন এর মাধ্যমে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পেইন্টিং আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনার অঙ্কিত এই অংকন এর কালার কম্বিনেশন টা অসাধারন ছিল। ধন্যবাদ আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68781.96
ETH 3736.20
USDT 1.00
SBD 3.73