DIY || এসো নিজে করি | ডিজিটাল আর্টের মাধ্যমে প্রাকৃতিক দৃশ্য ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

tdgjgvh.jpg

প্রাকৃতিক দৃশ্য

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5W
VMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি কসবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করলাম।

আজকের পেইন্টিংটি গ্রামের মেঠোপথ দিয়ে সাজিয়েছি। আমার কাছে এরকম দৃশ্য গুলো দেখতে বেশ ভালো লাগে। বাস্তবিক ভাবে যেমন গ্রামের দৃশ্য অনেক পছন্দ করি। তেমনি আঁকার ক্ষেত্রে ও গ্রামের দৃশ্য আঁকতে বেশি পছন্দ করি। আজকের দৃশ্যটি একদম গ্রামীণ দৃশ্য হিসেবে সাজিয়েছি। এখানে রাস্তার দুইপাশে দুইটা পুকুর দিয়েছি। তার সাথে গ্রামীণ ঘরবাড়ি গাছপালা দিয়েছি। রাস্তার দুই পাশে সবুজ শ্যামল জমিন গুলা দেখতে বেশ ভালো লাগে। তার সাথে সুন্দর আকাশ। আকাশে কিছু পাখি উড়ছে। আমার কাছে এ ধরনের অনুভূতি গুলো বেশ ভালো লাগে। এই জন্য আজকে আর এত কিছু নিয়ে পেইন্টিং করা।

তো আজকের কাজ শুরু করলাম। আজকের এই ডিজিটাল আর্ট আমি ইনফিনিটি পেইন্টিং অ্যাপস ব্যবহার করেছি। তাছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডিজিটাল আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

tdgjgvh.jpg

প্রাকৃতিক দৃশ্য

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


🎇 আঁকার উপকরণ 🎇

• ইনফিনিটি পেইন্টিং অ্যাপস

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

🎇 আঁকার বিবরণ : 🎇

✴️ ধাপ 0️⃣1️⃣ ✴️ :

প্রথমে আমি একটি সাদা পেজ সিলেক্ট করলাম। এরপর ব্রাশ টুলস থেকে জল রঙের একটা ব্রাশ সিলেক্ট করলাম। এরপর আকাশী রং দিয়ে উপরের আকাশ রং করে নিলাম।

kufjk.jpg


✴️ ধাপ 0️⃣2️⃣ ✴️ :

এরপর কফি কালার দিয়ে মাঝখানে একটা বড় রাস্তা এঁকে নিলাম। রাস্তাটি একদম দূর-দূরান্তের দিকে চলে গেছে।

kghkff.jpg


✴️ ধাপ 0️⃣3️⃣ ✴️ :

এরপর রাস্তার দুইপাশে দুইটা পুকুর এবং পুকুরের পাড় এঁকে নিলাম।

hdiorri.jpg


✴️ ধাপ 0️⃣4️⃣ ✴️ :

এরপরে রাস্তার দুই পাশে সম্পূর্ণ অংশ তা সবুজ রং দিয়ে রং করে নিলাম। চারদিকে সবুজ প্রকৃতি দেখতে ভালই লাগে।

uyfhj.jpg


✴️ ধাপ 0️⃣5️⃣ ✴️ :

এরপর রাস্তার দুইপাশে দুইটা ঘর এঁকে নিলাম। দেখতে একদম বাড়ির মত।

hfbj.jpg


✴️ ধাপ 0️⃣6️⃣ ✴️ :

এরপর রাস্তার পাশে এবং অপর পাশে দুইটা বড় গাছের ডালপালা এঁকে নিলাম।

hggjk.jpg


✴️ ধাপ 0️⃣7️⃣ ✴️ :

এরপর গাছ দুটির মধ্যে সবুজ রং দিয়ে কতগুলো পাতা দিয়ে দিলাম।

ghjgh.jpg


✴️ ধাপ 0️⃣8️⃣ ✴️ :

এরপরে টিয়া কালার দিয়ে পাতাগুলোর উপরে হাইলাইটস করে দিলাম।

fyjcvj.jpg


✴️ ধাপ 0️⃣9️⃣ ✴️ :

এরপরে ঘরের উপরের অংশের কলাগাছের মত পাতা দিয়ে এঁকে নিলাম।

bbjjg.jpg


✴️ শেষ ধাপ ✴️ :

এরপর আকাশের কিছু উড়ন্ত পাখি এঁকে দিলাম। এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

tdgjgvh.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


পোস্ট বিবরণ

শ্রেণীডিজিটাল পেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

Sort:  
 2 years ago 

এরকম প্রাকৃতিক দৃশ্য দেখতে আসলে খুব ভালো লাগে। আর আমার তো এরকম দৃশ্যের মাঝে খুব বেশি হাঁটতে ইচ্ছে করে। আপনার ডিজিটাল আর্টের মাধ্যমে খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন। অনেক দোয়া ও শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে প্রাকৃতিক দৃশ্য আঁকতে বেশ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে প্রাকৃতিক দৃশ্য অনেক সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে প্রাকৃতিক দৃশ্য আপনার আর্ট এর মাধ্যমে প্রকাশ করেছেন দেখে মুগ্ধ হলাম। দারুন একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্য আমার কাছে বেশ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই চমৎকার একটি পেইন্টিং করেছো তুমি। আমার কাছে ভীষণ ভালো লাগে ডিজিটাল পেইন্টিং গুলো দেখতে। এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল তোমার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি গ্রাম্য প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন। আপনার অঙ্কন করে দৃশ্যটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে বিশেষ করে উড়ে যাওয়া পাখি গুলো দেখতে আরও বেশি আকর্ষণীয় লাগছে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পাখি উড়ে যাওয়ার দৃশ্য যে আমার কাছেও ভাল লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে ‌

 2 years ago 

আপু আপনার ডিজিটাল আর্টের মাধ্যমে প্রাকৃতিক দৃশ্য টি দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। গ্রামের দৃশ্য দেখতে আমার কাছেও খুবই ভালো লাগে আর সেই ভালো লাগার প্রাকৃতিক দৃশ্য টি আপনি সুন্দরভাবে ডিজিটাল আর্টের মাধ্যমে উপস্থাপন করেছেন। সবুজ শ্যামল প্রকৃতি, দুই পুকুরের মাঝ দিয়ে গ্রামের মেঠো পথ, ছোট ছোট ঘরবাড়ি সব মিলিয়ে দারুন একটি প্রাকৃতিক দৃশ্য ডিজিটাল আর্টের মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

গ্রামের দৃশ্য মেঠোপথ দেখতে ভালই লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। ডিজিটাল আর্টগুলো দেখতে আমার কাছে ভালই লাগে। আপনার আর্টগুলো আমি সব সময় দেখি। আর আমার কাছে ভালোও লাগে। আজকের টাও ব্যতিক্রম নয়। আপনার ডিজিটাল আর্টটি দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের কে উপহার দেওয়ার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো।

 2 years ago 

গ্রামীণ পরিবেশ আসলেই দেখতে খুব ভালো লাগে। বিশেষ করে আমরা যারা শহরে থাকি তাদের কাছে তো আরো বেশি সুন্দর লাগে। গ্রামের মত এরকম সবুজ প্রকৃতি আর কোথায় দেখতে পাওয়া যায় ?তাছাড়া গ্রামের দৃশ্য গুলো আর্ট করলেও খুব চমৎকার লাগে দেখতে। যেমন সুন্দর লাগছে আপনার আজকের আর্টটি।

 2 years ago 

ঠিক বলেছেন যারা শহরে থাকে তাদের গ্রামের দৃশ্য বেশি ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখেই মুগ্ধ হয়ে গেলাম। আপনার আর্ট গুলো আমার কাছে বরাবরই খুব সুন্দর লাগে। আপনি অনেক সুন্দর এবং নিখুঁত ভাবে প্রাকৃতিক দৃশ্য আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্য আঁকতে আমার কাছে ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার যাবে ডিজিটাল অংকন এর মাধ্যমে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার অঙ্কিত এই পেইন্টিং দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে যেটা দেখে আমি মুগ্ধ। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আমার অঙ্কিত পেইন্টিং ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্য অংকন করলেন।আপনার দৃশ্য অঙ্কন করা দেখে আমার খুবই ভালো লাগলো। খুব সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন, সত্যিই ভালো লেগেছে, শুভকামনা রইল।

 2 years ago 

আমার উপস্থাপনা ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60085.46
ETH 2416.33
USDT 1.00
SBD 2.43