DIY || এসো নিজে করি | ডিজিটাল আর্ট এর মাধ্যমে সূর্যাস্তের দৃশ্যের পেইন্টিং ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

hfjng.jpg

সূর্যাস্তের পেইন্টিং

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি সূর্যাস্তের দৃশ্যের পেইন্টিং করলাম। লাল সূর্যাস্তের দৃশ্য দেখতে ভালই লাগে।

আমার মনে হয় সূর্যাস্তের দৃশ্য সবাই খুব পছন্দ করে। আমি নিজেই সূর্যাস্তের দৃশ্য খুবই পছন্দ করি। এমনকি আমি সূর্যাস্তের দৃশ্য খুবই উপভোগ করি। আমি যখন বাস্তবে সূর্যাস্তের দৃশ্য উপভোগ করি তখন কিন্তু ফটোগ্রাফিও করি। আর আঁকার মধ্যে সূর্যাস্তের দৃশ্য আঁকতে সবথেকে বেশি ভালো লাগে। সবথেকে বেশি ভালো লাগে সূর্যাস্তের রুমাল আঁকা দেখতে। আর আঁকার সময় সূর্যের লাল আভা দিতে বেশ ভালো লাগে। আর তার সাথে ঘরবাড়ি, গাছপালা, রাস্তাঘাট এইসব কিছু দিয়ে আজকের দৃশ্যটি সাজিয়েছি। সবকিছু নিয়ে দৃশ্য আঁকতে বেশ ভালই লেগেছিল।

তো আজকের কাজ শুরু করলাম। আজকের এই ডিজিটাল আর্ট আমি ইনফিনিটি পেইন্টিং অ্যাপস ব্যবহার করেছি। তাছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডিজিটাল আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

hfjng.jpg

সূর্যাস্তের পেইন্টিং

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


🎇 আঁকার উপকরণ 🎇

• ইনফিনিটি পেইন্টিং অ্যাপস

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

🎇 আঁকার বিবরণ : 🎇

✴️ ধাপ 0️⃣1️⃣ ✴️ :

প্রথমে আমি একটি একটি সাদা পেজ সিলেক্ট করলাম। এরপর আমি ব্রাশ টুল থেকে জল রঙের একটা ব্রাশ সিলেক্ট করি। এরপর কালার অপশন থেকে কমলা রং সিলেক্ট করলাম।

IMG_20220605_181924.jpg

IMG_20220605_181936.jpg


✴️ ধাপ 0️⃣2️⃣ ✴️ :

এরপর আমি উপরে এবং একপাশে অংশটুকু করে কমলা রং দিয়ে রং করে নিলাম।এরপর এক পাশের অংশের বড় করে একটা লাল সূর্য এঁকে নিলাম। সূর্যের ভেতরে আমি দুইটা কালার দিয়ে ম্যাচিং করলাম। এরপর দুই পাশে কফি কালার দিয়ে একটা রাস্তার মত এঁকে নিলাম।

nvbjkk.jpg


✴️ ধাপ 0️⃣3️⃣ ✴️ :

এরপরে রাস্তার দুই পাশে সবুজ এবং টিয়া কালার দিয়ে কতগুলো ছোট ছোট ঘাস এবং গাছ এঁকে নিলাম।

gfjkkg.jpg


✴️ ধাপ 0️⃣4️⃣ ✴️ :

এরপর আমি রাস্তার একদম শেষ প্রান্তে কয়েকটা করার ব্যবহার করে দুইটা ঘর এঁকে নিলাম।

ghjvhh.jpg


✴️ ধাপ 0️⃣5️⃣ ✴️ :

এরপর ঘরের সামনের অংশের সবুজ এবং টিয়া কালার দিয়ে জায়গাটা রং করে নিলাম ‌‌। তার সাথে কয়েকটা কালার দিয়ে গাছ এঁকে নিলাম।

hhhgnj.jpg


✴️ ধাপ 0️⃣6️⃣ ✴️ :

এরপর ভেতরের অংশে একটা ছোট পুকুরের মত পানি এঁকে নিলাম। চারপাশের সবুজ ঘাস এঁকে নিলাম।

gikvnk.jpg


✴️ ধাপ 0️⃣7️⃣ ✴️ :

এরপরে ঘরের উপরের অংশে গাছের ডালপালা এঁকে নিলাম। এরপর গাছের পাতা এঁকে নিলাম।

vjjg.jpg


✴️ ধাপ 0️⃣8️⃣ ✴️ :

এরপর গাছগুলোর অপর পাশে ছোট ছোট কয়েকটা নারিকেল গাছ এঁকে নিলাম।

 jhjkj.jpg


✴️ ধাপ 0️⃣9️⃣ ✴️ :

এরপর আকাশে উড়ে যাওয়া উড়ন্ত কিছু পাখি এঁকে নিলাম।

hfjng.jpg


✴️ শেষ ধাপ ✴️ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

hfjng.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

Sort:  
 2 years ago 

আপনার ডিজিটাল অংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই অসাধারণ, খুবই দক্ষতা দিয়ে অংকনটি করেছেন। ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার কাজগুলো দেখে সত্যি মুগ্ধ হই। আজকের পেইন্টিং এক কথায় অসাধারণ ছিলো। মোবাইল দিয়ে আপনি হাতে আঁকার মতোই পেইন্টিং করতে পারেন। আপনার জন্য রইলো অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

মোবাইল দিয়ে হাতে আঁকার মত পেইন্টিং করতে বেশ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে সূর্যাস্তের দৃশ্যের পেইন্টিং টি অনেক সুন্দর হয়েছে। আকাশে পাখিরা নীড়ে ফিরে যাচ্ছে। অস্তমিত সূর্যাটা ক্রমাগত আকাশের বুকে মিশে যাচেছ । অনেক সুন্দর হয়েছে। দারুন এই চিত্র অঙ্কন করে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।
সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে দারুন লেগেছে শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই চমৎকার ভাবে ডিজিটাল অংকন এর মাধ্যমে সূর্যাস্তের সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পেইন্টিং দেখিয়ে শেষ বিকেলে সূর্যের প্রকৃতির দৃশ্য ফুটে উঠেছে। এত সুন্দর একটি সূর্যাস্তের ডিজিটাল পেইন্টিং শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বিকেলের সূর্য প্রকৃতির দৃশ্য আমি নিজেই ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমাদের পরিবারের সদস্যরা কত ট্যালেন্টেড!! আমি অবাক হয়ে যাই প্রতি মুহূর্তে! এভাবেই এগিয়ে যান।ভালো থাকুন।

 2 years ago 

ট্যালেন্টেড কিনা জানিনা চেষ্টা করি আর কি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু সূর্যাস্ত দেখতে সবারই ভালো লাগে। সূর্যাস্তের আর্টগুলো করতেও ভালো লাগে এবং করার পর দেখতে খুবই সুন্দর লাগে। আপনি সূর্যাস্তের ডিজিটাল আর্টটি খুব চমৎকারভাবে করেছেন। দেখতে অনেক ভালো লাগছে।

 2 years ago 

সূর্যাস্ত দেখতে যেমন ভালো লাগে তেমনি আর্ট ও করতে ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং খুবই সুন্দর হয়েছে আপু। আপনার করা ডিজিটাল আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। ইনফিনিটি পেইন্টিং অ্যাপস দিয়ে আপনি খুব সুন্দরভাবে চিত্রটি এঁকেছেন। ডিজিটাল আর্টের এই দৃশ্যটি আমার কাছে খুবই ভালো লেগেছে।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার পেইন্টিং টি অনেক অসাধারণ হয়েছে। বেশ চমৎকার ভাবে কালার কম্বিনেশন ঠিক রেখে দারুন একটি পেইন্টিং উপহার দিয়েছেন ডিজিটাল আর্ট টর মাধ্যমে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিজিটাল পদ্ধতিতে সূর্যাস্তের খুব সুন্দর একটি দৃশ্য প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে আসলে আপনার চিত্রগুলো যতই দেখি ততই মুগ্ধ হয়ে যাই কালার কম্বিনেশন টা খুব সুন্দর ভাবে ফুটে শুভকামনা থাকলো আপনার জন্য

 2 years ago 

সূর্যাস্তের দৃশ্য গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে এই জন্য পেইন্টিং করি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চমৎকার একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আর্ট টি খুব সুন্দর হয়েছে। সূর্যাস্তের ছবি টি অনেক বেশি সুন্দর হয়েছে ।পাখি গুলো খুব সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে। সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পাখিগুলো আঁকতে আমার কাছে বেশ ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 69731.54
ETH 3810.82
USDT 1.00
SBD 3.84