DIY || এসো নিজে করি | সূর্য অস্ত যাওয়ার দৃশ্যের একটি ডিজিটাল পেইন্টিং ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

hfhji.jpg

সূর্য অস্ত যাওয়ার দৃশ্য

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর সূর্য অস্ত যাওয়ার দৃশ্যের একটি ডিজিটাল পেইন্টিং একটি করলাম।

আমি মনে করি সূর্য অস্ত যাওয়ার পেইন্টিং কমবেশি সবাই পছন্দ করে। কারণ বাস্তবিক সূর্য অস্ত যাওয়ার মুহূর্ত উপভোগ করতে ভীষণ ভালো লাগে। আবার এই মুহুর্তটা উপভোগ করতে অসাধারণ লাগে। আর যদি সূর্যাস্তের মুহূর্তটা সাগরপাড়ে অনুভব করা যায় তাহলে তো কোন কথাই নেই। বিশেষ করে আমাদের এখানে কক্সবাজার সূর্যাস্তের মুহূর্তটা অনুভব করতে বেশ ভালো লাগে। এমনকি আমরা যখন কক্সবাজার গিয়েছিলাম, তখন এই মুহুর্তটা উপভোগ করতে বেশ ভালো লেগেছিল। বিশেষ করে লাল সূর্যের আলোটা অসাধারণ লাগে। এই জন্য এইসব কথা চিন্তা করে আজকের পেইন্টিং করা।

তো আজকের কাজ শুরু করলাম। আজকের এই ডিজিটাল আর্ট আমি ইনফিনিটি পেইন্টিং অ্যাপস ব্যবহার করেছি। তাছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডিজিটাল আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

hfhji.jpg

সূর্য অস্ত যাওয়ার দৃশ্য

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


🎇 আঁকার উপকরণ 🎇

• ইনফিনিটি পেইন্টিং অ্যাপস

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

🎇 আঁকার বিবরণ : 🎇

✴️ ধাপ 0️⃣1️⃣ ✴️ :

প্রথমে আমি একটি সাদা পেজ সিলেক্ট করলাম। এরপর আমি এখানে লাল রং সিলেক্ট করলাম। এরপর ফিল ব্যবহার করে দুইটা কালার এর অন্তর্ভুক্ত করলাম।

ngffd.jpg


✴️ ধাপ 0️⃣2️⃣ ✴️ :

এরপর নিচের কালার তাকে আমি লাল রঙে রঙ করে নিলাম। উপরের অংশটায় কমলা কালার থাকবে। এরপর উপরের অংশে মাঝখানে একটা লাল সূর্য এঁকে নিলাম।

nhgf.jpg


✴️ ধাপ 0️⃣3️⃣ ✴️ :

এরপরে নিচের অংশটায় সমুদ্রের পানির মত সাদা লাল রঙের ঢেউ এঁকে নিলাম।

hgfhj.jpg


✴️ ধাপ 0️⃣4️⃣ ✴️ :

এরপর সমুদ্রের উপরের অংশ থেকে এক পাশে দুইটা গাছের নিচের অংশ এবং ডালপালা এঁকে নিলাম।

hgcjk.jpg


✴️ ধাপ 0️⃣5️⃣ ✴️ :

এরপর অপর পাশে একই রকমভাবে দুইটা গাছের নিচের অংশ এবং উপরের ডালপালা এঁকে নিলাম।

jhhkk.jpg


✴️ ধাপ 0️⃣6️⃣ ✴️ :

এরপরে দুইপাশের কাজগুলোতে কতগুলো পাতা দিয়ে দিলাম। এমনকি গাছের নিচের অংশে লাল রঙের আভা দিয়ে দিলাম।

jhvjko.jpg


✴️ ধাপ 0️⃣7️⃣ ✴️ :

এরপর গাছগুলোকে পাতা দিয়ে আরও হাইলাইটস করে নিলাম। এরপরে সমুদ্রের অংশে গাছের ছায়া দিয়ে দিলাম।

hfhji.jpg


✴️ শেষ ধাপ ✴️ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের ডিজিটাল পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

hfhji.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


পোস্ট বিবরণ

শ্রেণীডিজিটাল পেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে সূর্য অস্ত যাওয়ার অনেক চমৎকার একটি ডিজিটাল প্রিন্টিং অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। একদম বাস্তবতার সঙ্গে মিল রেখে আপনি এই অঙ্কন করেছেন। এত চমৎকার একটি ডিজিটাল শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লেগেছে, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু মনি আনারও সূর্যাস্তের মুহূর্ত অনেক ভালো লাগে, আর এমন সময়ে যদি কোনো নদীর কিনারায় দাঁড়িয়ে থাকা যায় তাহলে অন্য রকম একটি অনুভূতি পাওয়া যায়, যাইহোক আপনি অনেক সুন্দর করে সূর্য অস্ত যাওয়ার দৃশ্যের একটি ডিজিটাল পেইন্টিং তৈরি করেছেন আপু মনি, আপনার আর্টটি আমার ভিসন ভালো লেগেছে, এভাবেই সামনে এগিয়ে চলুন আপু মনি, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আসলেই সূর্যাস্তের দৃশ্য সবার কাছেই ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সূর্য যখন অস্ত যায় তখন পুকুরের পানিতে দারুণ একটা দৃশ্য দেখা যায়। এটা আমি নিজেও অনেক দেখেছি। দৃশ‍্যটার ডিজিটাল আর্ট অনেক সুন্দর করেছেন। এককথায় চমৎকার। ধন্যবাদ আমাদের সাথে আর্ট টা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

পানিতে সূর্যাস্তের ছাপ পড়ে দেখতে ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সূর্য অস্ত যাওয়ার ডিজিটাল আর্ট অনেক সুন্দর করে করেছেন। আমি তো দেখেই মুগ্ধ হয়ে গেলাম। সূর্য অস্ত যাওয়ার মুহূর্ত টা আমার অনেক ভালো লাগে। আর আপনার সব ধরনের আর্ট গুলো বরাবরই আমার খুব ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

সূর্য অস্ত যাওয়ার মনমুগ্ধকর একটি দৃশ্য আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে তুলে ধরেছেন আপু। যা দেখে যে কেউ মুগ্ধ হয়ে যাবে। ঠিক আমিও মুগ্ধ হয়ে গেছি আপনার এই ডিজিটাল আর্টটি দেখে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এত সুন্দর একটি ডিজিটাল আর্ট উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনি মুগ্ধ হয়ে গেছে আমি শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সূর্য অস্ত যাওয়ার ডিজিটাল অংকনটি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে ডিজিটাল অংকনটি আমাদের মাঝে তুলে ধরলেন, সত্যি আপনি ডিজিটাল অংকন দেখে মুগ্ধ।

 2 years ago 

আপনার প্রশংসার পেয়ে অনেক ভালো লেগেছে, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার অংকন করা চিত্র গুলো বরাবরে অনেক ভাল হয়। আপনি খুব সুন্দর করে একটিসূর্য অস্ত যাওয়ার চিত্র অঙ্কন করেছেন। যা দেখতে অনেক ভালো লাগতেছে। উপস্থাপনা অনেক ভাল ছিল। খুব সুন্দর করে প্রতিটি ধাপ এর বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্রাঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সূর্যাস্তের দৃশ্য সবারই ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে সূর্যাস্তের দৃশ্য ডিজিটালভাবে অঙ্কন করেছেন। আপনার অঙ্কনের হাত দিন দিন অসাধারণ হচ্ছে আপনার দক্ষতা ছড়িয়ে পড়ছে আমাদের এই পরিবারের মাঝে। এত সুন্দর একটি সূর্যাস্তের দৃশ্য আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কথা শুনে বেশ ভালো লাগলো। পরিবারের সবাই আমার আর্ট পছন্দ করে বলে অনেক ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার সূর্য অস্ত যাওয়ার দৃশ্যের একটি ডিজিটাল পেইন্টিং বেশ সুন্দর হয়েছে।দেখতে অসাধারণ হয়েছে। আপনার সব ধরনের আর্ট গুলো বরাবরই আমার খুব ভালো লাগে। কালারগুলো ও বেশ সুন্দর। ধন্যবাদ

 2 years ago 

আমার আর আপনার সব সময় ভালো লাগে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সূর্য অস্ত যাওয়ার দৃশ্যের একটি ডিজিটাল পেইন্টিং করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33