রবিবারের আড্ডা ৫৯ | এবিবি ফিচার্ড পোস্ট আড্ডা - ২ পর্ব

in আমার বাংলা ব্লগ4 months ago

Special_add_Show-3.png

ব্যানার ক্রেডিটঃ @hafizullah

আমার বাংলা ব্লগের আয়োজন রবিবারের আড্ডার নতুন সংযোজন হচ্ছে এবিবি ফিচার্ড পোস্ট নিয়ে আলোচনা। মূলত এই অনুষ্ঠানের মাধ্যমে পুরো মাসের বাছাই করা ফিচার্ড পোস্ট থেকে কিছু পোস্ট মনোনীত করে, সেই পোস্ট গুলো নিয়েই আলোচনা করা হয়। মূলত মনোনীত পোস্টগুলো যারা লিখেছেন, ঠিক সেই অথরদের কথা গুলোই তুলে ধরা হয় এই শো'র মাধ্যমে। এখানে অথররা সাবলীলভাবে চেষ্টা করে তাদের নিজের পোস্ট নিয়ে মতামত দেওয়ার জন্য।

তাছাড়া এই অনুষ্ঠানটি তিনটি ভাগে ভাগ করা হয়েছে, যেহেতু চারজন অতিথি থাকে প্রথমত দুইবারে চারজন থেকে পাঁচজন অতিথির মতামত শোনা হয়, দ্বিতীয়তঃ কিছুটা বিরতি দিয়ে উপস্থিত দর্শকদের মতামত গ্রহণ করা হয় এবং নিজেদের পছন্দের গান শোনা হয়। সর্বশেষে উপস্থিত সকল দর্শক ও শ্রোতাদের জন্য থাকে শুভেচ্ছা পুরস্কার ।

assfd.PNG

asarwr.PNG

samnurnahar.PNG

hhshshaaa.PNG

gghghg.PNG

প্রথম অতিথি @ronggin
ভেরিফাইড সদস্য, আমার বাংলা ব্লগ
মনোনীত পোস্টঃ অরিগ্যামি || কালারফুল হাত পাখার অরিগ্যামি
লিংকঃ পোস্ট
মতামতঃ আমি মূলত দুই দাদাকে দেখেই প্রতিনিয়ত অনুপ্রাণিত হই। বিশেষ করে বড় দাদাকে দেখে, কেননা তিনি এত ব্যস্ত থাকার পরেও সব কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করে এবং সবগুলো কাজ ঠিকঠাক মতো করেও ফেলে। আমার চেষ্টাতে অনুপ্রেরণা যোগায় এ মানুষ দুটো। এই পোস্ট তৈরি করতে অনেক সময় লেগেছিল, কেননা যেহেতু কাগজের তৈরি কাজ ছিল সঙ্গে আবার রঙের মিশ্রণ তারপর আবার উপস্থাপনা, বলতে গেলে অনেকটা সময় লেগেছিল। তবে আমি সার্থক, কেননা পোস্টটি ফিচার্ড পোস্ট হিসেবে মনোনীত হয়েছে। এ কাজগুলো মূলত ছোটবেলায় করেছিলাম, তবে বড় হওয়ার পরে সৃজনশীল ব্যাপারটা একটু বৃদ্ধি পেয়েছে। তাছাড়াও এই সপ্তাহে আমার আরো তিনটা পোস্ট ফিচার্ড পোস্ট হিসেবে মনোনীত হয়েছিল। সত্যি বলতে গেলে, আমি যে প্রতিনিয়ত চেষ্টা করি তার যেন ভালো ফলাফল পাচ্ছি। সকলের কাছে আমি কৃতজ্ঞতাবোধ প্রকাশ করছি।

দ্বিতীয় অতিথি @samhunnahar
ভেরিফাইড সদস্য, আমার বাংলা ব্লগ
মনোনীত পোস্টঃ রেসিপিঃ-পাঁচফোড়নের স্বাদে পাঁচমিশালি সবজির রেসিপি।
লিংকঃ পোস্ট
মতামতঃ এই রেসিপিতে মূলত আমি পাঁচ ধরনের সবজি ব্যবহার করে ছিলাম। তার মধ্যে ছিল, মুলা গাজর বেগুন টমেটো আলু। তাছাড়া অন্যান্য মসলার সঙ্গে অতিরিক্ত স্বাদের জন্য পাঁচফোড়ন ব্যবহার করেছিলাম এবং সঙ্গে কিছুটা চিংড়ি মাছ দিয়েছিলাম। সত্যি কথা বলতে গেলে কি, এই রান্না এতটাই স্বাদযুক্ত হয়েছিল যে, দুপুরবেলা আমার বাচ্চারা বেশ ভালো পরিমান ভাত খেয়েছিল। তাছাড়া আপনাদের দুলাভাই সেদিন দুপুর বেলাতে বেশ ভালই খেয়েছিল এই সবজিটা। যদিও আমি রুটি দিয়ে খেতে চেয়েছিলাম, তবে তার আগেই শেষ হয়ে গিয়েছিল। মূলত আমি রুটি খাই, ডায়েট কন্ট্রোল করি এজন্য। আমি বলব আপনারাও বাড়িতে, এই সবজি রেসিপিটা বানিয়ে দেখতে পারেন, আশা করি ভালো লাগবে খেতে । তাছাড়া স্বাস্থ্যের জন্যও অনেক উপকার।

তৃতীয় অতিথি @afrinkhanupoma
এবিবি স্কুলের লেভেল থ্রি এর সদস্য
মনোনীত পোস্টঃ শুঁটকি ভুনা
লিংকঃ পোস্ট
মতামতঃ আমার শুঁটকি মাছের তরকারি ভীষণ পছন্দ। আমি অন্যান্য তরকারি দিয়ে যতটা পরিমাণ ভাত খাই, তারথেকেও বেশি ভাত খাই শুঁটকি মাছের তরকারি দিয়ে। যেহেতু পরিবারের সকল সদস্যদের সঙ্গে একত্রে খুব একটা বেশি দুপুরবেলা ভাত খাওয়া হয় না, তাই একুশে ফেব্রুয়ারির দিনে আম্মুকে বলেছিলাম যেহেতু আজ ছুটির দিন আছে, তাহলে তুমি শুঁটকি ভুনা বানাও, সবাই মিলে দুপুরে একত্রে খাব। মূলত তারপরেই, আম্মুকে আমি এই রেসিপি বানাতে সহযোগিতা করেছিলাম, এটি ছিল সামুদ্রিক ছুরি মাছের শুঁটকি। এটা খেতে ভীষণ মজা হয়েছিল। হয়তো অনেকেই শুঁটকি খেতে পছন্দ করেন না, তবে আমি মনে করি যারা শুঁটকি মাছ খায় না, তারা ভিন্ন রকম কিছু একটা মিস করে যাচ্ছে। সব মিলিয়ে এই রেসিপিটার স্বাদ ছিল বেশ দারুণ।

চতুর্থ অতিথি @green015
ভেরিফাইড সদস্য, আমার বাংলা ব্লগ
মনোনীত পোস্টঃ "শুকনো বরই দিয়ে বড় কাঁকড়ার টক রেসিপি"
লিংকঃ পোস্ট
মতামতঃ আমি আসলে সবার বোঝার সুবিধার্থে, এটাকে বরই বলছি। তবে আমাদের এদিকে এটাকে কুল বলে। যেহেতু বাড়িতে বড় কাঁকড়া আগে থেকেই ছিল, তাছাড়া কিছুদিন আগেই বরই শুকাতে দেওয়া হয়েছিল, তাই সেই শুকনো বরই দিয়েই মূলত এই রেসিপিটা বানানো হয়েছিল। যদিও আমি এর আগে সুন্দরবনের কেওড়া দিয়ে এরকম একটা টক রেসিপি বানিয়ে ছিলাম, তবে এবারের রেসিপিটাও বেশ ভালই ছিল খেতে। মজার ব্যাপার হচ্ছে দুপুরবেলা যখন বাবা আর দাদাকে খেতে দিয়েছিলাম এবং তাদের খাওয়া শেষ হওয়ার পরে যখন, আমি আর মা খেতে গিয়েছিলাম তখন গিয়ে দেখি বরইগুলো সবগুলো ঝোল চুষে নিয়েছে।

পঞ্চম অতিথি @bdwomen
ভেরিফাইড সদস্য, আমার বাংলা ব্লগ
মনোনীত পোস্টঃ আর্ট:- পুরাতন চশমার উপরে দুটি আলাদা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং
লিংকঃ পোস্ট
মতামতঃ আর্ট করা আমার এক ধরনের নেশা। অনেকেই খাতায় কিংবা বিভিন্ন ক্যানভাসে অংকন করে থাকে। আমি একটু চেষ্টা করি ব্যতিক্রম কিছু করার জন্য। মূলত ফেলে দেওয়া জিনিস কিংবা পরিত্যক্ত জিনিসকে নতুন করে সাজাতে আমার ভালো লাগে। তারই ধারাবাহিকতায় আপনাদের ভাইয়ার পুরনো সানগ্লাস এর উপর আমি এই অংকনটি করেছিলাম। তাছাড়া মজার ব্যাপার হচ্ছে, আজ সকাল বেলা কিংপরস ভাই আমাকে টিকিট কাটতে বলেছিলেন। আমি বেশ ভালই ভয়ের ভিতরে ছিলাম, টিকিটে গিয়ে সরাসরি দাদার সঙ্গে কথা। তখন আমি আরো নার্ভাস হয়ে গিয়েছিলাম, দাদা আমাকে একসময় বলল আমার এই আর্টটা তিনি NFT করতে চান। তবে আমাকে কপিরাইটসহ তাকে দিতে হবে। তবে দাদা আমাকে ৫০ ডলার সম্মানী দিতে চেয়েছেন। যদি আমি আর্টটা বিক্রি করি তাহলে। এই কথা শুনে আমার কাছে বেশ আনন্দ লাগছিল, কেননা এটা আমার জন্য অনেক বড় প্রাপ্তি। আমি সত্যিই ভীষণ খুশি হয়ে গিয়েছিলাম সেই সময়। আমি অনেক কৃতজ্ঞতা বোধ প্রকাশ করছি দাদার কাছে। আর সবাইকে বলতে চাই, আপনারা অবশ্যই ভালোভাবে আর্ট করার চেষ্টা করুন, তাহলে আপনারাও ভালো কিছু করতে পারবেন।

অতিথি ও শ্রোতাদের শুভেচ্ছা পুরস্কার তাৎক্ষণিক পাঠিয়ে দেওয়া হয়েছে।

Screenshot_20240225_231236_Chrome.jpg

kkkk.PNG

পুরস্কারের স্পন্সর কমিউনিটির প্রতিষ্ঠাতা @rme দাদা

মূলত এভাবেই আয়োজন করা হয়েছিল এবিবি ফিচার্ড পোস্ট সংক্রান্ত আড্ডা। আমাদের চিন্তাধারা প্রতিনিয়তই ব্যতিক্রম, তাই সব ব্যতিক্রম চিন্তা-ভাবনা নিয়েই আমরা এগিয়ে যেতে চাই প্রতিনিয়ত সামনের দিকে। আশাকরি আমাদের সঙ্গে সকলেই থাকবেন, এই প্রত্যাশা ব্যক্ত করছি।

ধন্যবাদ সবাইকে।

Banner-22.png

ডিসকর্ড লিংক
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 4 months ago 

রবিবারের আড্ডা মানেই অন্যরকম বিনোদন ৷ ভীষণ ভালো লাগে এই আড্ডা গুলো ৷ তবে মাঝে মাঝে এমন পরিস্থিতি আসে যখন চাইলেও ভালো লাগার জায়গায় গুলোতে উপস্থিত থাকতে পার যায় না ৷ যেমনটা গত রবিবার হয়েছে আমার সাথে , উপস্থিত থাকতে পারিনি এই আড্ডায় ৷ তবে আপনার রিপোর্ট টি দেখে অনেক ভালো লাগলো ৷ সব কিছুই জানতে পারলাম ৷ খুবই সুন্দর এবং আনন্দের সহিত আড্ডা হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে রিপোর্ট টি প্রকাশের জন্য ৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

সমস্যা নেই ভাই, পরবর্তী সময়ে আপনি আমাদের সঙ্গে যুক্ত হবেন, এমনটাই প্রত্যাশা ব্যক্ত করছি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

গত আড্ডায় থাকতে পারেনি, তবে বরাবরের মতোই খুব সুন্দরভাবে আড্ডাটা সম্পন্ন করেছেন।আর সেটা ঠিকই এই পোস্টের মাধ্যমে উল্লেখ করেছেন। অনেক অনেক ধন্যবাদ ভাই ভালো থাকবেন সর্বদায়।

 4 months ago 

গতকাল আড্ডায় থাকতে পারিনি পুরোটা সময় একটু ব্যক্তিগত সমস্যার কারণে ।তবে আপনার পোস্টটি পড়ে অনুষ্ঠানটির প্রতিটি সেগমেন্ট বেশ উপভোগ করলাম।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

গতকালকে শবে বরাত ছিলো বলে,নমাজ পড়া নিয়ে ব্যস্ত ছিলাম। তাই পুরো অনুষ্ঠানে জয়েন থাকলেও সব কথা শুনতে পারিনি। তবে এই পোস্টটি পড়ে সবকিছু বিস্তারিত ভাবে জানতে পারলাম। যাইহোক এই পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এবিবি ফিচার্ড পোস্ট আড্ডা দারুন একটি আয়োজন। এবারের আড্ডায় অতিথিরা অনেক সুন্দর ভাবে নিজেদের পোস্ট সম্পর্কে বর্ণনা করেছেন। সব মিলিয়ে অনেক ভালো লেগেছে ভাইয়া।

 4 months ago 

এটা সত্য এবারের অতিথিরা বেশ ভালোই পোস্ট করেছিল এবং আমরাও বিনোদন পেয়েছি বেশ ভালই।

 4 months ago 

দারুন একটা আড্ডা ছিল গতকালকের রবিবারের আড্ডা। যেহেতু বিভিন্ন টপিক্স নিয়ে আলোচনা করা হয়েছিল। খুব চমৎকার ছিল কালকের আড্ডা সবার সুন্দর সুন্দর অনুভূতি জানতে পেরেছি। কারণ একেক জনের রেসিপি এবং ডাই প্রজেক্টের অনুভূতি এক এক রকমের ছিল। অনেক সুন্দর একটি মুহূর্ত কাটালাম। আবারও আপনার মাধ্যমে বিস্তারিত জানতে পেরেছি অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে।

 4 months ago 

গতকাল আমরাও আপনাকে আড্ডাতে পেয়ে বেশ কৃতজ্ঞ ছিলাম। আপনার সঙ্গে বেশ ভালো সময় কেটেছে আমাদের।

 4 months ago 

আমাদের কমিউনিটিতে সবাই অনেক প্রতিভাবান সদস্য রয়েছেন। অনেক সুন্দর সুন্দর পোস্ট উপহার দিয়ে থাকে। বিশেষ করে নিজেদের ক্রিয়েটিভিটি মূলক কাজগুলো তারা তুলে ধরে। যেগুলো থেকে অনেক কিছু শেখার এবং জানার আছে। প্রতিনিয়ত তাদেরকে পুরস্কৃত করা হচ্ছে আবার সেই সেরা পোষ্টের মর্যাদাপূর্ণ একটি বিনোদনের আয়োজন। সত্যি আমাদের কাছে এরকম মুহূর্ত গুলো অনেক ভালো লাগে ভালোই উপভোগ করেছিলাম।

 4 months ago 

বেশ ভালো লাগলো আপনার মন্তব্যটি এবং যুক্তিযুক্ত কথা বলেছেন ভাই।

 4 months ago 

ফিচারড পোষ্টের আড্ডায় পাঁচজনকে একসাথে পেয়ে সত্যি অনেক বেশি ভালো সময় কাটিয়েছিলাম। সবাই অনেক সুন্দর পোস্ট করেছিল সবার পোস্ট খুবই ভালো ছিল। আর মুনিয়া আপুর বিষয়ে এরকম একটা কথা শুনে তো আরো বেশি ভালো লেগেছিল। উনার এই আর্টটা আসলেই চমৎকার ছিল। আর এটাকে দাদা এরকম ভাবে পছন্দ করেছে শুনে তো আরো ভালো লেগেছে। আড্ডাটা বেশ ভালোই উপভোগ করেছিলাম সম্পূর্ণ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 55093.98
ETH 2894.76
USDT 1.00
SBD 2.22