আমার প্রিয় শিজুকা|| ডিজিটাল আর্ট-(২৯) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১১রা বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ।

২৪ই- এপ্রিল,রবিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(২৯)

Doraemon (3).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ ব্যবহার করা হয়েছে।

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


প্রথমে আমি একটি চোখ তৈরি করলাম সেখানে তিনটি বৃত্ত ছিল। একটি চোখ কমপ্লিট হয়ে যাওয়ার পর সেটিকে আমি কপি করে আরেকটি চোখ হিসেবে ব্যবহার করি।


ধাপ-৩

Screenshot_3.png


এখানে আমি শিজুকা জন্য মুখ এবং নাকের আকৃতি তৈরি করে দিলাম।


ধাপ-৪

Screenshot_4.png


এখানে আমি মুখমন্ডলের বাকি অংশটুকু তৈরি করলাম এবং সাথে চুলের যে অংশটুকু মুখের উপর পড়ে থাকবে সেই অংশকে তৈরি করলাম।


ধাপ-৫

Screenshot_5.png


এখানে আমি আমাদের প্রিয় শিজুকা কিউট কিউট চুলগুলোকে তৈরি করে দিলাম।


ধাপ-৬

Screenshot_6.png


এখন আমি আস্তে আস্তে জামা তৈরি করা শুরু করলাম, প্রথমে আমি কলারের অংশটুকু তৈরি করলাম।


ধাপ-৭

Screenshot_7.png


এখানে আমার সম্পূর্ণরূপে আমার চিত্র অঙ্কন করা শেষ হয়ে গেছে এখন শুধু রয়েছে রং করার পালা।


ধাপ-৮

Screenshot_9.png


আমি পেইন টুল ব্যবহার করে প্রথমে মুখের অংশ রং করলাম এবং পরবর্তীতে জামার অংশগুলো রং করে দিলাম।


ধাপ-৯

Screenshot_10.png


এখানে আমি মুখ এবং চুলের অংশগ্রহণ করলাম, এভাবে আমি আমার সম্পূর্ণ চিত্রটা রং দিয়ে সম্পূর্ণ করলাম।


ধাপ-১০

Screenshot_11.png


খুব ইচ্ছে হলো আমার প্রিয় সিজুকার মুখে একটি তিল দিয়ে দিব, সেইসাথে চোখের পাপড়িগুলো তৈরি করে দিলাম।


ধাপ-১১

Screenshot_12.png


পরবর্তী সময়ে আমি ব্যাকগ্রাউন্ড এর একটি কালার তৈরি করলাম, এবং পুরো চিত্রটি একটি বৃত্তের মধ্যে নিয়ে আসলাম।


ধাপ-১২

Screenshot_13.png


উপরে আমি সিজুকার নাম লিখে দিলাম, এবং নিচের সিগনেচার এর জন্য আমি আমার নামটি লিখে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Shizuka.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

আপনি খুব চমৎকার করে শিজুকার ডিজিটাল আর্ট টি আমাদের মাঝে শেয়ার করেছেন। শিজুকার ডিজিটাল আর্ট টি আমার কাছে খুব ভালো লেগেছে। ডিজিটাল আর্টটির সবগুলো ধাপ খুব চমৎকার করে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এর প্রত্যেকটি কালার খুব দারুনভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন। ডিজিটাল আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

একটা সময় অনেক কার্টুন দেখতাম, কার্টুন আমার অনেক ভালো লাগতো, কখনো ভাবি নি এই ক্যারেক্টার গুলো আমি তৈরি করতে পারব, অনেকদিন ধরেই ভাবছিলাম এই ক্যারেক্টার তৈরি করব আজকে তৈরি করে ফেললাম, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার তৈরি করা ডিজিটাল আর্ট দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট দেখার জন্য এবং এত চমৎকার একটি মন্তব্য আমাকে উপহার দেয়ার জন্য, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আজকে তো একদম আমার পছন্দের একটা কারেক্টর আর্ট করেছেন আপনি। সুজুকা আমার খুবই পছন্দের ছিল। একসময় ডোরেমন কার্টুনটি সারাদিন বসে দেখতাম। এতো ভালো লাগতো। ধন্যবাদ ভাইয়া আপনাকে আমার পছন্দের সুজুকার ডিজিটাল আর্ট করার জন্য।

 2 years ago 

এক সময় আমিও সারাদিন পার করে দিতাম, যদিও আমার রুমে টিভি ছিল না, আন্টির রুমে গিয়ে ছোটবেলা অনেক কার্টুন দেখেছি। এখন অবশ্য নিজের কম্পিউটার রয়েছে তবুও কার্টুন দেখার সময় হয় না।

 2 years ago 

ভাই ডোরেমন অনেক দেখেছি। সিজুকা চরিত্র আমার কাছে অনেক ভালো লাগে। আপনার ডিজিটাল চিত্রগুলো বরাবরই আমি অনেক বড় একজন ভক্ত। খুব ভালো লাগে ডিজিটাল চিত্রগুলো ভাই। আপনি খুব সুন্দর করে সিজুকার একটি ডিজিটাল চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন। আর বিশেষ করে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুব ভালো লাগলো আপনি আমার ড্রইং এর ভক্ত, আসলে আমরা ভাই ভাই তো তাই ভাইয়ের কাজ ভাইয়ের কাছে ভালই লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সবসময় আমাকে সাপোর্ট করার জন্য।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে শিজুকা এর চিত্র অনেক সুন্দর উপস্থাপন করেছেন। সত্যি অনেক ভালো লাগলো। অনেক আকর্ষণীয় লাগছে আপনার ডিজিটাল আর্ট টি। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

নিজের পছন্দের একটি ক্যারেক্টর তৈরী করব, নিজে প্রিয় একটি জিনিস কে তুলে ধরবো, একটু স্পেশাল হবেই 😝, এই ক্যারেক্টার টি আমার নিজেরই ভালো লাগে। 😁

 2 years ago 

বাহ বাহ। এতো আমার সিজুকা রে এঁকে দিলি বন্ধু। খুব সুন্দর হয়েছে। অনেক কিউট লাগছে সিজুকারে। চমৎকার ভাবে ধাপে ধাপে একেছিস। নতুন রা অনেক কিছু শিখতে পারবে। দেখি আমিও কোণো কার্টুন এর আর্ট আঁকবো কাল সকালে।

 2 years ago 

আসলে প্রিয় একটা ক্যারেক্টার ছিল অনেকদিন ধরেই ভাবছিলাম এটা তৈরি করব, মন্দ হয় না মিনা রাজু ট্রাই করে দেখা যেতে পারে।

 2 years ago 

আপনার প্রিয় শিজুকা|| ডিজিটাল আর্ট করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

কমেন্টের মাধ্যমে সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, প্রিয় একটি ক্যারেক্টার তাই স্পেশাল ভাবেই উপস্থাপন করা।

 2 years ago 

রং তুলির কাজ ছেড়ে দিয়ে ভালোই করেছেন, তা না হলে কি আমরা এত সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট গুলো দেখতে পেতাম। যা কিছু হয় ভালোর জন্যই হয় হিহি☺️। অনেক ভালো হয়েছে ভাই সিজুকার এই ডিজিটাল আর্ট টি

 2 years ago 

ঠিক বলেছেন ভাই এখন তো তাই মনে হচ্ছে, চেষ্টা করে যাচ্ছি আপনারা দোয়া করবেন আমাদের জন্য।

 2 years ago 

ভাই আপনি প্রতিনিয়তঃ সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট সম্পন্ন করে আমাদের উপহার দিয়ে আসছেন। শিজুকা আমার প্রিয় একটি কার্টুন ক্যারেক্টার। খুব সুন্দর ভাবে ডিজিটাল আর্ট এর মাধ্যমে শিজুকাকে ফুটিয়ে তুলেছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি বলতে ওই কার্টুনের মধ্যে সবথেকে সুন্দর ক্যারেক্টার ছিল এটি, আমাদের ছোটবেলার অনেকেরই ক্রাশ এই ক্যারেক্টার। সেই ভালোবাসা থেকেই সকলের কাছে প্রিয় হয়ে গেছে তাই আমার কাছে প্রিয় 😝 আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার করা ডিজিটাল আর্ট টি দেখে সেই পুরনো দিনগুলোর কথা মনে পড়ে গেল ভাইয়া যখন টিভির সামনে বসে বসে ডোরেমন দেখতাম। শিজুকা আমার খুবই প্রিয় একটি কার্টুন চরিত্র। আপনি খুবই নিখুঁতভাবে শিজুকার ডিজিটাল আর্ট টি আপনি সম্পন্ন করেছেন। ভালো লাগলো আপনার করা ডিজিটাল আর্টটি।

 2 years ago 

আমিতো নিজেকে নবিতা ভাবতাম, আসলে যখন আমরা চোখের সামনে কোন কার্টুন বা মুভি দেখে, আমরা নিজেদেরকে হারিয়ে ফেলে সেই ক্যারেক্টার গুলোর মধ্যে, সত্যি বলতে শিজুকাকে আমার খুবই ভাল লাগত। 🙈😝

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33