আমার প্রিয় বিড়াল ডোরেমন (◕ᴥ◕) || ডিজিটাল আর্ট-(২৬) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

৬রা বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ।

১৯ই- এপ্রিল,মঙ্গলবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(২৬)

Doraemon.gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ ব্যবহার করা হয়েছে।

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png

Screenshot_3.png


এই ধাপটি ফলো না করলেও হবে, এখানে একটু ভুল আছে আমি প্রথমে ভেবেছিলাম রং করতে করতে আমি ড্রইং করব, তারপর বুঝতে পারলাম আমাকে আগে প্রথমে পুরো ড্রইং কে শেষ করতে হবে তারপর রংয়ের কাজ করতে হবে।


ধাপ-৩

Screenshot_4.png


এখানে আমি রঙ গুলোকে ডিলিট করে দিলাম শুধু চোখ এবং নাক একটি লিয়ারে ছিল, তাই সমস্যা হয়নি আমি অন্য একটি লেয়ারে ডোরেমনের মুখ তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-৪

Screenshot_5.png


আমি প্রথম কোন কার্টুন ক্যারেক্টার তৈরি করার চেষ্টা করছি, লাইন গুলো একটু বাঁকা হচ্ছে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন।


ধাপ-৫

Screenshot_6.png


ডোরেমনের পুরো শরীরটাকে আমি একটি লেয়ার এর মধ্যেই তৈরি করছে, এইবার শরীরের অংশ এবং একটি হাত তৈরি করলাম।


ধাপ-৬

Screenshot_7.png


এবার আমি ডরিমনের আরো একটি হাত তৈরি করলাম এবং গলাতে বেল্ট ও ডরিমনের সবথেকে প্রিয় জিনিস তার গলার ঘন্টি তৈরি করলাম।


ধাপ-৭

Screenshot_8.png


এবার আমি তৈরি করলাম ডরিমনের বুকের অংশ এবং আমাদের সকলের কৌতুহল সেই ডোরেমনের পকেট তৈরি করে দিলাম।



ধাপ-৮

Screenshot_9.png


এবার ড্রইং এর শেষ প্রান্তে এসে আমি ডরিমনের পা বা জুতা তৈরি করে দিলাম।


ধাপ-৯

Screenshot_10.png

Screenshot_11.png


এবার আমি রঙ শুরু করলাম, সব সময় আমি এতদিন আমার ড্রইং করার কনসেপ্ট আলাদা ছিল আজকের নতুন অন্যভাবে কিছু করার চেষ্টা করলাম, রং করার সময় আমাদের খেয়াল রাখতে হবে লাইনগুলো যেন মাঝখানে ফাঁকা না থাকে। তাহলে পুরো ছবি টাই নষ্ট হয়ে যাবে।


ধাপ-৯

Screenshot_13.png


এখানে আমি কয়েকটি কাজ করলাম প্রথমে ব্যাকগ্রাউন্ড একটি কালার তৈরি করলাম, তারপর ডোরেমনের কে একটি গোলাকার বৃত্তের মধ্যে নিলাম এবং সেই বৃত্তের বর্ডার হিসেবে কাল লাইন টানলাম।


ধাপ-১০

Screenshot_12.png


এইবার আমি একদম উপরের লেয়ারে সিগনেচার করার জন্য আমার নাম টাইপিং করে লিখে দিই এবং সিগনেচার এর একটি স্টাইল পছন্দ করি।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

NFT Doramon.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

আপনার প্রিয় বিড়াল ডোরেমন (◕ᴥ◕) || ডিজিটাল আর্ট করছেন দেখতে অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

এত সুন্দর ভাবে আপনি কমেন্ট করলেন খুব ভালো লাগলো, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা কমেন্টের মাধ্যমে আমাকে সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ডোরেমন আমার খুবই প্রিয় একটি কার্টুন, আমি এখনো ডোরেমন কার্টন দেখি ভাইয়া, আপনি অনেক সুন্দর করে ডিজিটাল আর্টের মাধ্যমে প্রিয় ডোরেমনের চিত্র অঙ্কণ করেছেন৷ আপনার প্রতি অনেক অনেক ভালোবাসা রইলো ভাইয়া।

 2 years ago 

কার্টুন আমার খুব ভাল লাগত একটা সময় ছোটবেলা আমি অনেক কার্টুন দেখতাম ক্লাস ৯ পর্যন্ত আমি কার্টুন দেখেছি, এখনো এনিমেশন মুভি গুলো দেখি কিন্তু কার্টুন তেমন দেখা হয়ে ওঠেনা তবে ডোরেমন আমার খুব পছন্দের ছিল ভাবতাম যদি এরকম একটা বিড়াল আমার থাকতো।

 2 years ago 

আমার মেয়ের পছন্দের কার্টুন হচ্ছে ডোরেমন কার্টুনটি। আর এই ডোরেমন কার্টুন টির ডিজিটাল আর্ট অত্যন্ত নিখুত ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমি এর আগেও আপনার ডিজিটাল আর্ট লক্ষ্য করেছি, যা দেখতে অনেক অনেক সুন্দর হয়ে থাকে। আজও আপনার ডিজিটাল আর্ট ডোরেমন কার্টুনটি অসম্ভব সুন্দর লাগছে। আর এই ডোরেমন কার্টুনটি সুন্দর উপস্থাপনার মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

যাক খুব ভালো লাগলো আপনার মেয়ে কার্টুন খুব পছন্দ করে আমার এটি খুবই পছন্দের, শৈশবের অনেকটা সময় কেটেছে এই কার্টুন দেখে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট আমার কাছে খুবই চমৎকার লেগেছে। চমৎকারভাবে ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করেছেন। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন। এভাবে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রতিনিয়ত ভালোবাসা এবং সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ, কমেন্ট এর মাধ্যমে আপনারা আমাকে আরো উৎসাহিত করেন এতে করে আমি আরো নতুন নতুন আইডিয়া ভাই এবং আপনাদের সামনে উপস্থাপন করে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ডোরেমন আমার খুবই প্রিয়। ডোরেমনের ছবি এভাবে ডিজিটাল আর্টেট মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি অনেক সুন্দর ভাবে ডোরেমনের ডিজিটাল আর্ট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া ।

 2 years ago 

আমি ভেবেছিলাম যদি কখনো ফ্রি হ্যান্ড ড্রয়িং করি তাহলে আমরা পছন্দের ক্যারেক্টার তৈরী করব, তাই আজকে করে ফেললাম আপনাদের সার্পোট দেখে খুব ভালো লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কিছুদিন আগেই ডোরেমনের স্রষ্টা ফুজিকো ফুজিও ইহলোক ত্যাগ করেছেন। স্রষ্টা চলে গেলেও সৃষ্টি থেকে গেলো। ধন্যবাদ ভাই নতুন ভাবে ডোরেমনকে দেখানোর জন্য। 🤗

 2 years ago 

আমারও খুবই খারাপ লেগেছে আমার পছন্দের কার্টুনের নির্মাতা মৃত্যুবরণ করেছে, আসলে এটা শুধু একটা কার্টুন ছিলো না আমাদের অনেকেরই ইমোশন ছিল। এই কার্টুনের সাথে আমার অনেক ইমোশন জড়িয়ে আছে, কাল্পনিক জগতে আমি নিজেকে নবিতা ভাবতাম 😁😁 , শুধু আমার একটা ডোরেমন ছিলনা।

 2 years ago 

ডোরেমন কার্টুন টি আমার খুবই পছন্দের একটি কার্টুন ছিল। সময় পেলেই আমি টিভির সামনে বসে থাকতাম ডোরেমন কার্টুনটি দেখার জন্য ।তবে এখন আর দেখা যায় না চ্যানেল টি বাংলাদেশ থেকে উঠিয়ে দিয়েছে বেশ কিছুদিন হয়েছে ।সেই ডোরেমনকে আজ আপনি আপনার ডিজিটাল আর্টের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন ।দারুন হয়েছে আপনার আর্ট টি।আপনার ডোরেমন দেখে কার্টুন দেখার কথা মনে পড়ে গেল ।সত্যিই চমৎকার হয়েছে আপনার ডোরেমনকে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

এখনও টিভিতে দেখা যায় কিনা তা আমিও জানি না, অনেক বছর হয়ে গেছে আমি টিভির সামনে এখন আর বসে না, একটা সময় আমিও এই কার্টুন দেখার জন্য টিভির সামনে বসে থাকতাম ঘন্টার পর ঘন্টা। খুব ভালো লাগলো আপনার সাথে আমার ছোটবেলার ঘটনা মিলে গেলাম আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুব ভালো কাজ করেছেন ভাইয়া রং তুলির আর্ট বাদ দিয়ে। রং তুলি দিয়ে আর্ট করা অনেক কষ্টকর। কারণ অনেক জিনিসপত্র দরকার হয় এবং জিনিসপত্র অনেক নোংরা হয়। ডিজিটাল আর্টের ক্ষেত্রে এই ঝামেলাটা নেই। আর আপনার আজকের ডোরেমন এর আর্টটি খুবই চমৎকার হয়েছে। আপনার একার পছন্দ নয় ডোরেমন আমারও খুবই পছন্দের একটি কার্টুন ছিল। অনেকদিন পরে ডোরেমনের আর্ট দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

রংতুলিতে অনেক কিছু নোংরা হয় এটাই সত্যি, আবার অনেক কিছু মনের মতো করে তৈরি করা যায়, ডিজিটাল ভাবে তৈরি করতে হলে টুলস গুলোর ব্যবহার আয়ত্তে আনতে হয়, সেটিও অনেক ঝামেলার বিষয়, তবে রংতুলি হোক কিংবা ডিজিটাল মনের কাল্পনিক চিত্র কে বাস্তবায়ন করতে এই দুটির কোনো জুড়ি নেই। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটা মন্তব্য করার জন্য।

 2 years ago 

বিভিন্ন আর্ট এর মাঝে এখন ডিজিটাল আর্ট গুলোই বেশি দেখা যাচ্ছে। আর খুব দারুন দারুন কিছু ডিজিটাল আর্ট দেখি যে সত্যি মন ভরে যায় দেখলে ।তেমনি আপনি খুব দারুণ করে ডোরেমনের ডিজিটাল আর্ট করেছেন।অসাধারণ দেখতে হয়েছে ভাইয়া, আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমি বেশিরভাগ সময়ে প্রাকৃতিক দৃশ্য গুলো কে আমার ড্রইং এর উপস্থাপন করতে পছন্দ করি, আজ ব্যতিক্রমভাবে আমি একটি কার্টুন তৈরি করেছি মনের অজান্তে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আহারে বেচারা ডোরেমন, কতদিন থেকে যে কার্টুন আর দেখাই হয় না ভুলেই গেছি সেই কথা 😁। যাই হোক সে পুরানো স্মৃতি আবার মনে করায় দিলেন ☺️।

 2 years ago 

আমারও পুরনো স্মৃতির কথা মনে পড়ল, খুব আফসোস করতাম আমার কেন একটা ডোরেমন নেই, জীবনটাই পাল্টে যেত যদি একটা ডোরেমন থাকতো। সেটাও একটা অতীতের কথা আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32