চাঁদনী রাতে দোলনায় একটি মেয়ে || ডিজিটাল আর্ট-(১৮) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২২ চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ।

০৫ই- এপ্রিল, মঙ্গলবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(১৮)

Untitled design (1).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • Pixabay
  • কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ ব্যবহার করা হয়েছে।

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


এখানে আমি কিছুটা বৃত্তাকার একটি লেয়ার তৈরি করলাম এবং সেটিকে মাটি হিসেবে তৈরি করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


এবার আমি আরেকটি লেয়ার তৈরি করলাম এবং সেই লেয়ার একটি গাছ তৈরি করে দিলাম গাছটি ছিল জমির পিছনে লেয়ার এর মধ্যে।


ধাপ-৪

Screenshot_4.png


আরেকটি নতুন লেয়ার এর মধ্যে একটি ছবিকে কাস্টম ব্রাশ তৈরি করলাম সেটি ধারা একটি মেয়ে দোলনায় খাচ্ছে তার বিড়াল সহ এরকম একটি চিত্র তৈরি করলাম ।


ধাপ-৫

Screenshot_5.png


এবার আমি জমিতে পরিমাণ মতো কিছু ঘাস এড করে দিলাম এবং সেইসাথে কিছু ছোট ছোট ঝোপ তৈরি করে দিলাম।


ধাপ-৬

Screenshot_6.png


আমি সবসময় পূর্বেই ব্যাকগ্রাউন্ডের রং টা ঠিক করে ফেলে কিন্তু এইবার আমি শেষের দিকে এসে ব্যাকগ্রাউন্ডের কালার ঠিক করলাম, কারণ কিরকম হবে আমি বুঝতে পারছিলাম না আমার কাছে এই রংটি ভাল লাগল তাই আমি এটি ব্যবহার করলাম।


ধাপ-৭

Screenshot_7.png


যেহেতু চাঁদনী রাতের ছবি তাই আমাকে রাতের দৃশ্য বোঝাতে হলে একটি চাঁদ তৈরি করতে হবে এবং এটি আমার খুবই ভালো লাগে আমি আমার মনের মতো করে একটি চাঁদ তৈরি করলাম।


ধাপ-৮

Screenshot_8.png


আমার ইচ্ছা মত আমি আকাশে অনেকগুলো মেঘে তৈরি করে দিলাম এবং সেইসাথে মেঘের ভাঁজে ভাঁজে আমি অনেকগুলো তারা তৈরি করে দিলাম।


ধাপ-৯

Screenshot_10.png


আমি কিছুটা কালার কারেকশন করলাম সেটি সম্পূর্ণ আমার নিজের ইচ্ছামত আমার মন যে রকম চেয়েছে আমি আমার মতো করে কিছুটা কালার বা লাইটিং পরিবর্তন করলাম।


ধাপ-১০

Screenshot_9.png


ড্রইং সম্পন্ন করার পর নিচের অংশে আমি আমার সিগনেচার স্বরূপ আমার নামটি কে টাইপ করে দেই।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

05.04.22.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

বাহ!!কি দারুন ডিজিটাল আর্ট করেছেন ভাইয়া। চাঁদনী রাতে দোলনায় একটি মেয়ে খুবই অসাধারণ সুন্দর ডিজিটাল আর্ট করেছেন। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। এমনিতেই ডিজিটাল আর্ট আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্য দেখে আরও উৎসাহ পেলাম কাজ করার প্রতি আপনাকে জানাই অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার এই ডিজিটাল চিত্র গুলো আমার কাছে অনেক ভালো লাগে ভাই। যদিও এটা আমার দেখার খুব ইচ্ছা আছে অনেক। সময় হলে আমাকে একটু শিখাবেন। আজকের ডিজিটাল চিত্রটি আমার কাছে অনেক ভালো লেগেছে। চাঁদনী রাতে একটি মেয়ে গাছের দোলনা খাওয়ার দৃশ্যটি অসম্ভব সুন্দর লাগতেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি ডিজিটাল আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ আমার পোষ্টে মন্তব্য করার জন্য, খুব ভালো লাগলো আপনার মন্তব্য দেখে চেষ্টা করতে পারেন এমনিতেই আপনি অনেক ক্রিয়েটিভ আপনি সহজেই অনেক কিছু করতে পারবেন।

 2 years ago 

এমন চাঁদনী রাতে দোলনায় দোল খাওয়ার মজাই আলাদা। আপনার ক্রিয়েটিভ আইডা দেখে আমি মুগ্ধ ভাই। আপনার আর্টগুলো প্রফেশনাল লেভেলের হয়। ভালোবাসা অবিরাম ভাই।

 2 years ago 

প্রফেশনাল লেভেলের কোথায় গেলাম আপনি আমার থেকে যথেষ্ট পরিমাণ ভালো ড্রইং করেন এবং আপনার ক্রিয়েটিভিটির কাছে আমাদের কিছুই না, আপনার কাছ থেকে অনেক কিছু শেখার আছে তবে আপনি আমার পোস্টে মন্তব্য করেছেন খুবই খুশি হলাম আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রাণপ্রিয় ভাই।

 2 years ago 

একদম প্রফেশনালদের মতো ডিজিটাল আর্ট করেছেন। অনেক সুন্দর হয়েছে আপনার আজকের আর্ট টি। বিশেষ করে আকাশ টি খুব সুন্দর লাগছে দেখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য আমাকে উপহার দেয়ার জন্য খুব ভালো লাগল আপনার কমেন্ট দেখে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ওয়াও ভাইয়া দেখতে অনেক চমৎকার লাগছে। সত্যি আপনার প্রশংসা করতে হয়। ডিজিটাল আর্ট এর প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে আপনি মন্তব্য করেছেন খুবই খুশি হলাম আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

বাহ চাঁদনী রাতে দোলনায় একটি মেয়ের ডিজিটাল অংকন করেছেন ভাই। দেখে সত্যি আমি মুগ্ধ হয়ে গেছি। বেশ ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ ভাই এতো সুন্দর একটা ডিজিটাল অংকন শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 2 years ago 

আপনাদের ভালবাসার মত সাপোর্টের কারণে আমরা সামনের দিকে এগিয়ে যাচ্ছে খুব ভালো লাগলো আপনি আমার পোস্টের মন্তব্য করেছেন আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্টের মধ্যে চাঁদনী রাতের আকাশটা আমার কাছে সব থেকে ভালো লেগেছে। আপনি খুব চমৎকার করে চাঁদনী রাতে দোলনায় একটি মেয়ে ডিজিটাল আর্ট করেছেন। ডিজিটাল আর্টের সবগুলো ধাপ অত্যন্ত দক্ষতার সাথে সম্পন্ন করেছেন। ডিজিটাল আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাদের ভালবাসার মত সাপোর্টের কারণে আমরা সামনের দিকে এগিয়ে যাচ্ছে খুব ভালো লাগলো আপনি আমার পোস্টের মন্তব্য করেছেন আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

চাঁদনী রাতে দোলনায় একটি মেয়ে আসলে দুর্দান্ত ছিল। আপনার চিন্তাধারা আমার বেশ ভালো লাগে। ডিজিটাল আর্ট গুলো দেখতে অনেক সুন্দর। আপনি দারুন ভাবে সম্পন্ন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য আমাকে উপহার দেয়ার জন্য খুব ভালো লাগল আপনার কমেন্ট দেখে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

বাহ খুবই মনমুগ্ধকর একটি চাঁদনী রাতের দৃশ্য ডিজিটাল প্রস্তুত করেছেন খুবই ভালো লাগছে আমার কাছে এরকম পরিবেশে কার না মন চায় কিছু সময়ের জন্য নিজেকে হারিয়ে ফেলতে ধাপগুলো সুন্দর করে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইলো ভাইয়া

 2 years ago 

ত চমৎকার একটি মন্তব্য আমাকে উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব ভালো লাগল আপনার কমেন্ট দেখে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনার তৈরি করে ডিজিটাল আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর ভাবে তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমার তৈরি করা ছবি আপনার কাছে খুব ভালো লেগেছে এটি আমি সার্থক আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32