সমুদ্রের পাড়ে সূর্যাস্ত || ডিজিটাল আর্ট-(১৯) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৩ চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ।

০৬ই- এপ্রিল, বুধবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(১৯)

Untitled design (3).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • Pixabay
  • কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ ব্যবহার করা হয়েছে।

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


আমি দুইটি লেয়ার তৈরি করলাম এবং সেই লেয়ার গুলোর মধ্যে আমি মাটির কিছু অংশ তৈরি করে দিলাম সেটি সমুদ্রের মাঝখানে।


ধাপ-৩

Screenshot_3.png


এই লেয়ারের মধ্যে আমি তৈরি করে দিলাম সূর্যটাকে যে সূর্য অস্ত যাচ্ছে কিছুটা এরকম, কিছু অংশ জমির কারণে দেখা যাচ্ছে না যে ডুবে গেছে বাকি যতটুকু দেখা যাচ্ছে।


ধাপ-৪

Screenshot_4.png


এত সময় আমি ঠিক করতে পারছিলাম না আমার ব্যাকগ্রাউন্ড কালার কিরকম হবে কিন্তু যখন আমি সূর্যটা তৈরি করলাম তারপর আমি বুঝতে পারলাম আমার কিরকম ব্যাকগ্রাউন্ড প্রয়োজন আমি সেই মোতাবেক একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করলাম।


ধাপ-৫

Screenshot_5.png


এই অংশে আমি সূর্যের আলোটা কিছুটা বাড়িয়ে দিলাম আর যেন আলোকিত মনে হয় এবং অস্ত যাওয়ার একটি পজিশন ঠিক করলাম।


ধাপ-৬

Screenshot_6.png


এই অংশে আমি আমার মাটির অংশ এবং সূর্যকে ডুবলিকেট করলাম এবং সেটিকে পানির মধ্যে প্রতিচ্ছবি হিসেবে ব্যবহার করলাম।


ধাপ-৭

Screenshot_7.png


এই লেয়ার এর মধ্যে আমি বেশ কয়েকটি কাজ করেছি এখানে আমি গাছ তৈরি করেছি এবং গাছের একটি প্রতিচ্ছবি দিয়েছি সেই সাথে আকাশে কিছু মেঘ তৈরি করে দিয়েছি।


ধাপ-৮

Screenshot_8.png


আকাশটা খালি খালি লাগছিল সেজন্য আমি আকাশে মেঘের উপরে কিছু পাখি তৈরি করে দিলাম কয়েকটি পাখি আকাশে উড়ে বেড়াচ্ছে।


ধাপ-৮

Screenshot_9.png


আমি আমার পছন্দ মত কিছুটা কালার পরিবর্তন করলাম লাইটিং একটু পরিবর্তন করা হয়েছে।


ধাপ-৯

Screenshot_10.png


ড্রইং সম্পন্ন করার পর নিচের অংশে আমি আমার সিগনেচার স্বরূপ আমার নামটি কে টাইপ করে দেই।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

06.04.22....png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  

সমুদ্রের পাড়ে সূর্যাস্ত দেখার অনুভূতিটা সত্যিকার অর্থে অন্য রকম। আসলে এমন দৃশ্য দেখার অনুভূতিটা অন্য রকম। আপনি অনেক সুন্দর একটি চিত্রগ্রহণ করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্রকর্ম আবারো সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এটা সম্পূর্ণ আমার কাল্পনিক চিত্র, কখনো এরকম জায়গা দেখার সুযোগ হয়নি, তবে দেখার সুযোগ হলে মন্দ হত না।

 2 years ago 

অসাধারণ একটি ডিজিটাল আর্ট করেছেন ভাইয়া, সমুদ্রের পাড়ে সূর্যাস্ত আর্টটি আমার খুবই ভালো লেগেছে, সত্যি ভাইয়া আপনি অনেক সুন্দর ডিজিটাল আর্ট করতে পারেন, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

আপনিও বেশ দারুন পোস্ট করেন আপনার পোস্ট গুলো আমার কাছে খুব ভালো লাগে আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোষ্টে মন্তব্য করার জন্য এবং আপনার জন্য অনেক দোয়া রইল এগিয়ে যেতে থাকেন।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট টি অনেক সুন্দর হয়েছে। আর্ট এর প্রসেস গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক ভালো লাগলো আমার কাছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য করার জন্য আমি চেষ্টা করেছি সহজভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ একটি দৃশ্য চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আপনার ডিজিটাল চিত্রগুলো বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি সবসময় কমিটির মাধ্যমে আমাকে সাপোর্ট করেন আপনার এত ভালোবাসা এবং সাপোর্ট এর কারনে আমরা এতদূর আসতে পেরেছি আপনাকে অসংখ্য ধন্যবাদ।

সমুদ্রের পাড়ে সূর্যাস্ত দেখতে অনেক সুন্দর লাগতেছে। তাছাড়া আপনার প্রতিটি অংক না আমার খুব ভালো লাগে। প্রতিটি স্টেপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

চমৎকার একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ভাইয়া আপনার অঙ্কিত ডিজিটাল আর্ট টি আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। সমুদ্রের পাড়ে সূর্যাস্ত ডিজিটাল আর্ট সত্যিই অসাধারণ সুন্দর হয়েছে। যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আর এই অসাধারণ ডিজিটাল আর্ট আমাদের মাঝে ধাপে ধাপে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য আমার পোস্ট করার জন্য এবং আমার পোষা আপনার কাছে ভালো লেগেছে জানতে পেরে খুব ভালো লাগলো।

 2 years ago 

ভাই সত্যি বলতে আমি আপনার ডিজিটাল আর্ট টি দেখে একদম মুগ্ধ হয়ে গিয়েছে। আপনি আপনার ডিজিটাল আর্ট এর মাধ্যমে খুবই অপরূপ একটি প্রাকৃতিক দৃশ্য ফুটিয়ে তুলেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

কমেন্টের মাধ্যমে প্রতিনিয়ত তো আমাকে সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সমুদ্রপাড়ের সূর্যাস্তের দৃশ্য আপনি খুবই সুন্দর ভাবে ডিজিটাল আর্টটের মাধ্যমে তুলে ধরতে পেরেছেন। দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক দক্ষতার সাথে ডিজিটাল আর্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ মন্তব্য করে মন্তব্যের মাধ্যমে আমাদেরকে আরো উৎসাহিত করার জন্য।

 2 years ago 

সমুদ্রের পারে আপনার ডিজিটাল আর্ট অনেক সুন্দর হয়েছে। আপনি ইউনিক একটি আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার করা ডিজিটাল আর্ট আমার খুব ভালো লেগেছে। আপনি বরাবর আমাদের মাঝে দারুন দারুন ডিজিটাল আর্ট উপস্থাপন করে যাচ্ছেন। আপনার করা সবগুলো ডিজিটাল আর্ট দারুন যেমন আজকের টা আমার মন ছুঁয়ে গেছে। এতো সুন্দর একটি দৃশ্য আর্ট আমাদের মধ্যে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার কমেন্ট দেখে কাজ করার প্রতি আরও উৎসাহ বেড়ে গেল, আপনাকে অসংখ্য ধন্যবাদ চমৎকার চমৎকার কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32