"আমার বাংলা ব্লগ" এ আমার করা কিছু DIY Project এর সংগ্রহশালা।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আজ - ৩১ই আশ্বিন | ১৪২৮ বঙ্গাব্দ |শনিবার | শরৎকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে বিগত কয়েক মাস ধরে আমার তৈরি করা কিছু DIY project যা আজ আমি আপনাদের সাথে শেয়ার করব।





ছবিঃ আমার DIY Project গুলো।

বিগত কয়েক মাস ধরে আমার তৈরি করা কিছু DIY project যা আজ আমি আপনাদের সাথে শেয়ার করব। এখানে মোট ১১ টি ড্রাই প্রজেক্ট রয়েছে। এখানে বেশিরভাগ ড্রাই প্রজেক্টই কাগজের তৈরি , আর কয়েকটি আইসক্রিমের কাঠির সাহায্যে তৈরি করা হয়েছে । আমি ভবিষ্যতে চেষ্টা করব ডিফরেন্ট কিছু দিয়ে প্রজেক্ট তৈরি করার। যাই হোক আমার এই ১১টি প্রজেক্ট এর মধ্যে আপনাদের কার কোনটি ভাল লেগেছে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন। আপনাদের মতামত জেনে আমি সত্যিই খুব খুশি হব।

  • ছবিঃ -১ কয়েকদিন আগে তৈরি করা আমার সেই ওয়ালমেটি। link

  • ছবি-২ঃ এই কার্ডটি এখন অতীত। কেননা কার্ডটি এখন আমার কাছে নেই। আপনারা যা ভাবছেন আসলে তা নয়।
    কার্ডটি কাউকে দেওয়া হয়নি। বরং আমাদের বাসার পুচকুটা কার্ডটি ছিঁড়ে ফেলেছে। Link

  • ছবি-৩ঃ আমার সবথেকে পছন্দের একটি DIY প্রজেক্ট ছিল এটি। এটি বানানোর সময় আমি অনেক এনজয় করেছি । এখনো সযত্নে রেখে দিয়েছি এটিকে । আশা করি এটি সব সময় আমার কাছে থাকবে। link

  • ছবি-৪ঃ খুবই ইজি ছিল এটি বানাতে। আমার মনে হয় এসব প্রজেক্টগুলোর মধ্যে থেকে সব থেকে কম সময় লেগেছে এই ফুলটিকে বানাতে। link

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7z1yhxjyqdt4axuVJtkjWAk9KdtW8MTTkuCH6pPWbcoFoJzYQZnZrrGPsZyddNWftZw3CQhzrfejMXkaUSEb4ETZu3mAf8.jpeg

  • ছবি-৫ঃ এই দশটি প্রজেক্ট এর মধ্যে যদি বলা হয় আমাকে সব থেকে বেশি সময় কোনটিতে লেগেছে তবে আমি বলব এটি বানাতে। টানা দুই থেকে তিনদিন এর মতো লেগেছে আমার এই ওয়ালমেট টির কাজটিকে সম্পন্ন করতে। অবশ্যই দুই-তিনদিন ধরে একটু একটু করে কাজগুলো করেছিলাম। link

  • ছবি-৬ঃ সবথেকে কিউট একটি ইদুর হচ্ছে এটি। আর দুঃখের বিষয় হচ্ছে এটি বানানোর ঠিক ৬/৭ ঘণ্টার পর মারা গেছে। মানে এটিকে ছিড়ে ফেলা হয়েছে। আমি হাজার চেষ্টা করে ও আর বাঁচাতে পারলাম না। link

  • ছবি-৭ঃ আমার জীবনের প্রথম বানানোর ওয়ালমেট হচ্ছে এটি। খুবই শখ করে বানিয়েছিলাম এটিকে। link

  • ছবি-৮ঃ অন্যান্য কয়েকটি জিনিসের মতো এটাও ছেঁড়া হয়ে গেছে অনেক আগেই। তবে এখন মনে হয় খুঁজলে একটির ঢাকনা পাওয়া সম্ভব। কেননা কিছু দিন আগে দেখছিলাম ঢাকনাটা খাটের নিচে পরে আছে । link

  • ছবি-৯ঃ এই দুইটি পতাকা ইন্ডিয়া স্বাধীনতা দিবসের সময় বানিয়েছিলাম । link

  • ছবি-১০ঃ আমার জীবনের প্রথম DIY হচ্ছে এই ফুলটি। এটি আমার কাছে অনেক স্পেশাল। link

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yVmoisXxaE9efaQ1A2tDiew6YhjuJJ8dP5atkGgxU1kZuPwiwZTiQrTTGYgbSPfgJGpRFrSmPZJC9qxDtp6eTsuYjd7Xc.jpeg

  • ছবি-১১ঃ আমার পছন্দের তিনটি প্রজাপতি। link

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  

অনেক গুলো diy প্রজেক্ট করেছেন ভাই।সবগুলো খুব সুন্দর হয়েছে।প্রতিটি পোস্ট মার্জিত ভাষায় উপস্থাপন করেছেন। শুভেচ্ছা ও অভিনন্দন ভাইয়া।

 3 years ago 

ভাইয়া ১০ টা প্রজেক্ট ছিল সত্যি দেখার মতন। বিশেষ করে আপনার জীবনের প্রথম বানানোর ওয়ালমেট টা সেই ছিল। বড় কথা আপনার পোস্টের লিখা গুলা খুব স্বচ্ছ ছিল। অনেক ভালোবাসা রইল ভাইয়া।

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Please consider to approve our witness 👇

Come and visit Italy Community

 3 years ago 

ছবি-৫ঃ এই দশটি প্রজেক্ট এর মধ্যে যদি বলা হয় আমাকে সব থেকে বেশি সময় কোনটিতে লেগেছে তবে আমি বলব এটি বানাতে। টানা দুই থেকে তিনদিন এর মতো লেগেছে আমার এই ওয়ালমেট টির কাজটিকে সম্পন্ন করতে। অবশ্যই দুই-তিনদিন ধরে একটু একটু করে কাজগুলো করেছিলাম।

এই ক্যাপশনের ডাই টা আসলেই অনেক বেশি ভালো হয়েছে ভাইয়া। আমি করতে চেয়েছিলাম বাট অলস মানুষ আমি। জানতাম অনেক সময় লাগবে তাই করিনি। 😜
আপনি পারেন ও ভাইয়া।সব গুলোই অনেক বেশি সুন্দর হয়েছে।

 3 years ago 

আপনার করা সবগুলো ডাই প্রজেক্টই অনেক সুন্দর ছিল। কোনটা ছেড়ে কোনটা কে সেরা বলবো তা বলা মুশকিল। তবে সাত নম্বরে তৈরি করা ওয়ালমেটটি আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে। আপনার ডাই প্রজেক্টগুলো আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনার করা সবগুলো আর্ট অনেক সুন্দর হয়েছে । আপনার সব আর্টগুলাই সেরা হয়েছে। তবে তার মধ্যো তিন নম্বর আর্টিট আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে। ধন্যবাদ ভাই আপনাকে এমন সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

অনেক গুলো diy প্রজেক্ট করেছেন ভাই।সবগুলো খুব সুন্দর হয়েছে।প্রতিটি পোস্ট মার্জিত ভাষায় উপস্থাপন করেছেন।অনেক ধন্যবাদ আপনাকে আপনার সমস্ত diy পোস্ট গুলো একত্রে শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার সবগুলো DIY পোস্ট আমার অনেক ভালো লেগেছে। আপনি চমৎকারভাবে কঠোর পরিশ্রম করে অনেক দক্ষতার সাথে প্রতিটি DIY পোস্ট তৈরী করেছিলেন। আপনার DIY পোস্ট গুলোর মধ্যে আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে ৩নং ছবির DIY পোস্টটি। যেখানে আপনি অনেকগুলো আইসক্রিমের কাঠি ও আপনার তৈরি করা ফুল দিয়ে একটি সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। আর সেই ওয়ালমেটে আমার বাংলা ব্লগ কমিউনিটি সংক্ষিপ্ত নাম রয়েছে যা আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনার হাতের এত সুন্দর কারু কাজ হয়তো সবগুলো পোস্টের রিভিউ না দেখলে আমার সম্পূর্ণ ধারণা আসতো না। আপনার হাতের কারুকাজ গুলো আসলেই প্রশংসনীয়। আমার সবচেয়ে পছন্দের ডাই- পোস্টগুলো ছিল এ বি বি, ওইটা এবং মৃত ইঁদুরের ওই পোস্টটা।

কিন্তু দুঃখজনকভাবে ইদূরের ঐ পোষ্টের লিঙ্ক টা কাজ করছে না।😶😶

আমার অনেক আগ্রহ ছিল ওই পোস্টটি পড়ার। যাইহোক ভাইয়া আপনার জন্য শুভেচ্ছা রইল দোয়া করি ভবিষ্যতে আরো এগিয়ে যান।

সাত নম্বরে তৈরি করা ওয়ালমেটটি আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে। আপনার ডাই প্রজেক্টগুলো আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।💗

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64512.59
ETH 3174.81
USDT 1.00
SBD 3.85