আইসক্রিমের কাঠির সাহায্যে ওয়ালমেট তৈরি ।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আজ - ২৯ই আশ্বিন | ১৪২৮ বঙ্গাব্দ | বৃহস্পতিবার | শরৎকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে কিভাবে আইসক্রিমের কাঠির সাহায্যে ওয়ালমেট তৈরি করা যায় তা শেয়ার করব।



গতকাল আমি বলেছিলাম আজ একটি DIY প্রজেক্ট নিয়ে হাজির হব। তাই যেমন কথা তেমন কাজ। নতুন একটি প্রজেক্ট নিয়ে হাজির হয়েছি আপনাদের কাছে। যদিও DIY event এর শেষ দিন আজ। যাইহোক আমার আজকের এই প্রজেক্টে আপনাদের ভালো লাগবে। তো শুরু করা যাক।


IMG_20211014_184814.jpg
ছবিঃ আইসক্রিমের কাঠির ওয়ালমেট।

প্রয়োজনীয় উপকরণঃ


  • কাগজ।
  • আঠা।
  • কাঁচি।
  • আইসক্রিমের কাঠি।

প্রস্তুতিকরণঃ


ধাপ- ১ঃ


  • প্রথমে কাগজটিকে একঅটি ঢাকনা সাহায্যে গোল করে একটি বৃত্ত অঙ্কন করব।

ধাপ- ২ঃ


  • আমি এখানে তিনটি বৃত্ত অঙ্কন করে নিয়েছি।

IMG_20211013_122912.jpg

ধাপ- ৩ঃ


  • এরপর বৃত্ত অঙ্কন করা অংশটিকে কেটে নিয়েছি।

ধাপ- ৪ঃ


  • কেটে নেওয়ার পর নিচের ধাপগুলো অনুসরণ করে ফুল বানিয়ে নিয়েছি।

ধাপ- ৫ঃ


  • ফুল বানানোর শেষে ফুল গুলো এরকম দেখতে হয়েছে।

ধাপ- ৬ঃ


  • এরপর ফুল গুলোকে সুন্দর বর্ধনের জন্য ফুলগুলার মাঝখানে একটি পুতি লাগিয়ে দিয়েছি।

IMG_20211014_180027.jpg

ধাপ- ৭ঃ


  • এরপর বিভিন্ন রঙের আইসক্রিম কাঠির থেকে। হলুদ এবং নীল রংয়ের চারটি আইসক্রিম কাঠির বেছে নিয়েছি।

ধাপ- ৮ঃ


  • কাঠের গুলো কে সাজিয়ে নিয়েছি।

ধাপ- ৯ঃ


  • এরপর কাঠির মাঝ বরাবর চারটি ফুল লাগিয়ে দিয়েছি।

ব্যাস এভাবে তৈরী হয়ে গেল সুন্দর একটি ওয়ালমেট।

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

ভাইয়া আপনি আইসক্রিমের কাঠি দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার প্রতিটি diy প্রজেক্ট আমার অনেক ভালো লাগে। আমি এর পূর্বে আপনার তৈরি আইসক্রিমের কাঠি দিয়ে একটি ওয়ালমেট তৈরির পোস্ট দেখেছিলাম খুবই ভালো লেগেছিল আমার। বরাবরের মতো এবারেও আপনার তৈরি ওয়ালমেটটি অসাধারণ হয়েছে। আপনার জন্য রইল শুভকামনা ভাইয়া।

অনেক অনেক সুন্দর করে ডাই করেছেন আরিফ ভাইয়া।
শুভকামনা আপনার জন্য

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার আর্টটি।আপনি ধাপে ধাপে আমাদের মাঝে সব বুঝিয়েছেন। শুভ কামনা রইল ভাইয়া আপনার জন্য।

 3 years ago 

অনেক তুচ্ছ জিনিসকে কাজে লাগিয়ে ও যে খুব সুন্দর কিছু বানানো সম্ভব সেটার উজ্জ্বল উদাহরণ আপনার এই প্রজেক্টটি ।খুব সুন্দর হয়েচে ।

 3 years ago 

আইসক্রিমের বদলে আইসক্রিমের কাঠিগুলো খাইতে ইচ্ছে করতেছে। এতো কিউট কেন এগুলা!!আপনার ওয়ালমেট সবসময় ই অনেক ভালো হয়, আজকের টাও জাস্ট ওয়াও।

 3 years ago 

হাহাহাহহাহাহা আপু কি বললেন এটা সেই হাসি পাইতাছে হাহাহাহহা

 3 years ago 

আসেন আমি ও হাসি 🤣🤣🤣🤣

 3 years ago 

হাহাহাহহাহাহাহহা

 3 years ago 

সত্যিই অবিশ্বাস্য আমি বিশ্বাস করতে পারছি না আইসক্রিমের কাঠি এবং রঙ্গিন কাগজ দিয়ে এত সুন্দর একটি ওয়ালমেট আপনি তৈরি করেছেন।খুব নিখুঁত এবং দক্ষতার সাথে আপনি এই ওয়ালমেট তৈরি করেছেন দেখেই বোঝা যাচ্ছে। শুভকামনা রইলো ভাইয়া

 3 years ago 

আরিফ ভাইয়া এক কথায় অসাধারন। আমার খুব ইচ্ছে ছিল এমন কিছু করার কিন্তু এত কাঠি পাই নাই হাহাহাহাহাহ তাই আর করা হয় নি।
অনেক অনেক সুন্দর হয়েছে সত্যি

 3 years ago 

আইসক্রিমের কাঠি দিয়ে এত সুন্দর একটি ওয়ালমেট বানানো যায় ভাই আমার জানা ছিলনা। অনেক ভালো লাগলো অনেক
সৃজনশীলতার প্রকাশ পেয়েছে পোস্টটিতে অনেক সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন। খুব সহজেই আমরা বুঝতে পেরেছি অনেক ভালো লাগলো ভাইয়া।

 3 years ago 

ধারণ অসাধারণ সাবলীল বর্ণনা। খুবই সুন্দর হয়েছে। ওয়ালমেট টা অনেক সুন্দর দেখা যাচ্ছে। সব মিলায় অসাধারণ 😍

 3 years ago 

কি সুন্দর লাগছে গো দাদা। খুবই পছন্দ হয়েছে।DIY ইভেন্ট শুরু না হলে বুঝতেই পারতাম না যে ঘরে বসে এত কিছু করা সম্ভব।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67310.11
ETH 3522.28
USDT 1.00
SBD 2.71