কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি।

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ২২ ই ভাদ্র | ১৪২৮ বঙ্গাব্দ | মঙ্গলবার | শরৎকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে কিভাবে কাগজ দিয়ে একটি সুন্দর ওয়ালমেট তৈরি করা যাই তা শেয়ার করব।


ইদানিং দেখছি সকলেই খুব সুন্দর সুন্দর DIY প্রজেক্ট তৈরি করছে। তাই আমিও ভাবলাম যে একটি DIY প্রজেক্ট তৈরি করব। কিন্তু কি তৈরি করব? এমন চিন্তা ভাবনা মাথার মধ্যে ঘুরপাক খাচ্ছিল। এরপর মাথায় আইডিয়া আসলো যে আমি একটা কাগজের ওয়ালমেট তৈরি করব। তাই অনেক খুজাখুজির পর ইউটিউবে আমি আমার মনের মতো একটি ওয়ালমেট খুঁজে পেলাম।

আসলে আমি চেয়েছিলাম যে জিনিসটি বানাতে সহজ হবে, কিন্তু দেখতে সুন্দর। মানে ব্যাপারটা হচ্ছে সিম্পল এর ওপর গর্জিয়াস। অবশেষে এরকম একটি ওয়ালমেট খুঁজে পেলাম। এছাড়াও আমার অনেক দিনের ইচ্ছা ছিল যে একটি ওয়ালমেট তৈরি করার। যাইহোক এত দিনে মনের আশা পূরণ হলো। আর হ্যাঁ ইউটিউব থেকে যেকোনো ক্রাফট দেখতে যতটা সহজ মনে হয় বানাতে কিন্তু ততটা সহজ হয় না। এ ব্যাপারটি আমি আমার এই ওয়ালমেট বানাতে গিয়ে বুঝেছি। আমার এই ওয়ালমেট বানাতে বেশ অনেকক্ষণ সময় লেগেছিল। যাইহোক বানানোর শেষে দেখতে অনেক সুন্দর লাগছিল। আর কথা না বাড়িয়ে চলুন, এটিকে কিভাবে বানিয়েছে সেটা আপনাদের সাথে শেয়ার করছি।



IMG_20210907_134833.jpg
ছবিঃ কাগজের তৈরি ওয়ালমেট ।

উপকরণঃ


  • শক্ত কাগজ।
  • আঠা।
  • টেপ।
  • কালার পেপার (সাদা, কালো, সবুজ)
  • কাঁচি।

প্রস্তুতিকরণঃ


ধাপঃ ১


  • ২৭×৩৫ সে.মি. সাইজের একটি শক্ত কাগজ কেটে নেব।

ধাপঃ ২


  • ২×২৭ সে.মি. সাইজের দুইটি ও ২×৩৫ সে.মি. সাইজের দুটি কাগজ কেটে নিব।

ধাপঃ৩


  • ২৭×৩৫ সে.মি. সাইজের কাগজটিকে একটি সাদা পেপার দিয়ে মলাট করে নিব।

ধাপঃ ৪


  • ২×২৭ ও ২×৩৫ সে.মি. কাগজ চারটিকে কালো কালার পেপার দিয়ে মলাট করে নিব।

ধাপঃ৫


  • এবার একটি সবুজ রঙের কাগজ নিব।এরপর এটিকে ৫ সেন্টিমিটার সাইজের কেটে নিব।

ধাপঃ ৬


  • এবার কাগজটির কোনাকুনি করে একটি দাগ কেটে নেব।

ধাপঃ ৭


  • এরপর দাগ বরাবর কাগজগুলো কে কেটে নেব।

IMG_20210906_210656.jpg

ধাপঃ ৮


  • কেটে রাখা কাগজ গুলোকে ছবির মত করে ভাঁজ করে নিব।

ধাপঃ ৯


  • এভাবে সবগুলো ভাঁজ করা কাগজ গুলো দিয়ে পাতা তৈরি করে নেব।

ধাপঃ১০


  • ফ্রেম তৈরীর জন্য লম্বা সাইজের কাগজ গুলোর কোণা কেটে নেব।

IMG_20210907_105432.jpg

ধাপঃ ১০


  • কেটে নেওয়ার পর সাদা কাগজের সাথে এটাকে ফ্রেম এর আকৃতির করে দিব।

IMG_20210907_105541.jpg

ধাপঃ১১


  • একটি কালো রঙের কাগজ দিয়ে গাছ তৈরি করে নেব।এবার গাছটির মধ্যে আঠা লাগিয়ে দিব।

IMG_20210907_110606.jpg

ধাপঃ১২


  • এরপর গাছটিকে ফ্রেমের মাঝ বরাবর বসিয়ে দিব।

IMG_20210907_110801.jpg

ধাপঃ১৩


  • এরপর গাছের ডালগুলো সাথে পূর্বে তৈরি করা পাতাগুলো আঠা দিয়ে লাগিয়ে দিব।

IMG_20210907_111326.jpg

ধাপঃ১৪


  • সৌন্দর্য বর্ধনের জন্য আমি কিছু ঘাস বানিয়ে দিলাম। তবে ঘাস তৈরীর ছবিগুলো তুলতে আমি ভুলে গিয়েছিলাম তাই ছবি দিতে পারলাম না।
    IMG_20210907_134124.jpg


IMG_20210907_135016.jpg

IMG_20210907_134904.jpg

IMG_20210907_134145.jpg

IMG_20210907_134830.jpg

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP

-cover copy.png

||Community Page|Discord Group||


Sort:  
 3 years ago 

আপনার ওয়ালমেট টি সত্যি খুব অসাধারণ হয়েছে ভাইয়া। আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করে বুঝিয়ে দিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

সবুজ পাতাগুলো একদম জীবন্ত লাগছে ভাইয়া।বেশি সুন্দর হয়েছে।

অনেক সুন্দর ভাবে উপস্থাপন করে আমাদের সাথে আপনার হাতের কাজটি শেয়ার করেছেন। মাপ যোগ সহ আপনি খুব সুন্দর ভাবে বুঝিয়ে দিয়েছেন।
ভাই অনেক সুন্দর হয়েছে কাগজের তৈরি ওয়ালম্যাট টা।ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এটা শেয়ার করার জন্য।

 3 years ago 

ওয়ালমেট টা খুব ভালো তৈরি করেছেন। দেখতেও খুব সুন্দর লাগছে। আপনার উপস্থাপনা টাও অসাধারণ ছিল। আমিও তৈরি করার চেষ্টা করব। আপনার জন্য শুভকামনা ভাই।।।

 3 years ago 

ওয়াও। অসাধারণ ভাবে আপনি ওয়ালমেট বানিয়েছে। দেয়ালে খুব সুন্দর লাগছে।আর সত্যি সিম্পলের মাঝে গর্জিয়াস হইছে।

 3 years ago 

ভালোই বানিয়েছেন ভাই । শুভেচ্ছা রইল আপনার জন্য।

দাদা অত্যন্ত সুন্দর ওয়ালেট বানিয়েছেন। আমি ১০০ তে ১০০ দিলাম।

 3 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ কাগজের তৈরি ওয়ালমেট আমাদের শিখিয়েছেন। কাগজের তৈরি ওয়ালমেট খুবই সুন্দর হয়েছে। ভাইয়া এগুলো তৈরি করতে খুবই কষ্টকর এবং সময় সাপেক্ষ। শুভকামনা রইল আপনার জন্য।

ভাই সত্যিই অনেক অসাধারণ হয়েছে আমার কাছে অনেক ভালো লাগছে আপনার হাতের কাজ দেখে। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

অনেক সুন্দর হয়েছে ভাইয়া কাগজ দিয়ে,ওয়ালমেট তৈরি করা জিনিস। উপস্থাপনা ও অতুলনীয়। সুন্দর একটি জিনিস শিখিয়ে দিলেন। শুভেচ্ছা ও অভিনন্দন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62033.06
ETH 3004.78
USDT 1.00
SBD 2.48