DIY event এ আমার আংশগ্রহন, রঙিন কাগজ দিয়ে বার্থডে কার্ড তৈরি।

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ২৫ ই আশ্বিন | ১৪২৮ বঙ্গাব্দ | রবিবার | শরৎকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে রঙিন কাগজ দিয়ে বার্থডে কার্ড তৈরি শেয়ার করব।



এই মাসে DIY event এ আমার প্রথম অংশগ্রহণ। যদিও ইভেনন্টটি কিছু দিন আগে থেকেই শুরু হয়ে গিয়েছে। তবে সময়ের অভাবে এতদিন অংশগ্রহণ করতে পারিনি। কিন্তু আজ কিছুটা সময় বের করেছি এই ইভেনন্টটিতে অংশগ্রহণের জন্য। যাইহোক, আজ আমি একটি বার্থডে কার্ড বানিয়েছি। আমি একসময় অনেক ঈদ কার্ড বানিয়েছিলাম। যখন ছোট ছিলাম তখন চাঁদ রাতের আগের দিন বসে বসে আমার বেস্ট ফ্রেন্ডদের জন্য ঈদ কার্ড বানাতাম। আর কার্ড এর মধ্যে সব বন্ধুদের ঈদের দিন বাড়িতে আসার দাওয়াত দিতাম। তবে এখন বড় হয়ার সাথে সাথে ওই ব্যাপার গুলো চলে গেছে। আসালে খুব মিস করি ওই সব দিনগুলো। আজ হঠাৎ করে ওইসব পুরনো স্মৃতিগুলো মনে পড়ল। তাই ভাবলাম আমি কেননা সেই আগের মত একটা কার্ড বানাচ্ছি না । যদিও এখন ঈদের সময় না তাই এই কার্ডটিকে চালাকি করে বার্থডে কার্ড নাম দিয়েদিছি। কার্ড তো কার্ডই তাই না? যাইহোক এটি বানানোর কারনে একদিকে পুরনো সে আনন্দটি খুজে পেয়েছি আর অন্যদিকে ইভেন্টে অংশগ্রহণ করা হয়েছে।



ছবিঃ বার্থডে কার্ড।

প্রয়োজনীয় উপকরণঃ


  • কাগজ।
  • আঠা।
  • কাঁচি।

প্রস্তুতিকরণঃ


ধাপ- ১ঃ


  • প্রথমে কাগজগুলোর মধ্যে একটি বৃত্ত অঙ্কন করে নিব।

ধাপ- ২ঃ


  • বৃত্তটিকে কাঁচি সাহায্যের কেটে নেব।

ধাপ- ৩ঃ


  • এরপর কেটে নেওয়া কাগজটির মাঝ বরাবর ভাঁজ করে নিব।

ধাপ- ৪ঃ


  • এরপর নিচের ছবির মত করে কাগজ গুলোকে একসাথে আঠা দিয়ে জোড়া দিব।

ধাপ- ৫ঃ


  • কাগজগুলো আঠা দিয়ে জোড়া দেওয়ার পর।

ধাপ- ৬ঃ


  • কাগজগুলো ভাঁজ খোলার পর এরকম দেখতে হয়েছে।

ধাপ- ৭ঃ


  • এরপর একটি হলুদ রঙের কাগজ কেটে মাঝ বরাবর লাগিয়ে দিব।

ধাপ- ৮ঃ


  • একটি কাগজকে কেটে ঘুরিয়ে ঘুরিয়ে একটি ফুল তৈরি করে নিয়েছি।

ধাপ- ৯ঃ


  • এরপর লম্বা একটি কাগজ কেটে নিয়েছি ফিতা তৈরি করার জন্য।

ধাপ- ১০ঃ


  • এরপর লাল রংয়ের একটি কাগজ দিয়ে ফুল তৈরি করে নিয়েছি।

ধাপ- ১১ঃ


  • তৈরি করে ফুলটিকে টিসু পেপার দিয়ে মুড়িয়ে নিয়েছি।

ধাপ- ১২ঃ


  • এরপর আরও একটি ফুল তৈরি করে নিয়েছি।

ধাপ- ১৩ঃ


  • এরপর পূর্বে তৈরি করা তিনটি ফুলকে একসাথে আঠা দিয়ে জুড়ে দিয়েছি।

ধাপ- ১৪ঃ


  • এরপর তিনটে হার্ডশেপ আকৃতির কাগজ কেটে নিয়েছি।

ধাপ- ১৫ঃ


  • এরপর হার্ডশেপ আকৃতির কাগজটিকে কার্ড এর মাঝ বরাবর বসিয়ে দিয়েছি।

ধাপ- ১৬ঃ


  • ব্যাস এভাবে তৈরী হয়ে গেল আমার আজকের এই কার্ডটি।

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

ভাইয়া আপনার তৈরীকৃত বার্থডে কার্ড টি দেখতে অসাধারণ হয়েছে। প্রতিটা স্টেপের বর্ণনা খুব সুন্দরভাবে দিয়েছেন ,বুঝতে একটুও অসুবিধা হয়নি। আপনার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে জন্মদিনের শুভেচ্ছা কার্ড আমি আগে অনেক দেখেছি। তবে আপনার মতো এতো সুন্দর ইউনিক দেখি নাই অনেক সুন্দর ছিলো এটি।আর গুছিয়ে ধাপে ধাপে লিখেছেন।শুভ কামনা ভাইয়া।

 3 years ago 

খুবই সুন্দর হয়েছে ভাইয়া আপনার বার্থডে কার্ডটি। অনেক কালারফুল হয়েছে ।ছোট বেলা আমরাও অনেক কার্ড দেওয়া নেওয়া করতাম। আসলেই বড় হওয়ার পরে সেই দিনগুলো আর থাকেনা। আপনার কার্ডটি দেখে আবার ছোটবেলার কথা মনে পড়ে গেল অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

ভাইয়া আপনার কার্ডটি অনেক সুন্দর হয়েছে। আমার খুব ভালো লেগেছে। পরবর্তী আমার কারও বার্থডে পালিত হলে আপনার মতো করে কার্ড বানিয়ে নিয়ে যাবো।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ভাইয়া সত্যিই অসাধারণ হয়েছে এবং অনেক কিউট হয়েছে আপনার মধ্যে ক্রিয়েটিভিটি আছে এটি তারই প্রকাশ। শুভেচ্ছা রইল ভাইয়া আপনার জন্য।

 3 years ago 

সত্যিই অনেক সুন্দর হয়েছে ভাইয়া। রঙিন কাগজ দিয়ে বার্থডে কার্ড তৈরি আপনার পোস্ট দেখে আমিও শিখে গেলাম ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

এককথায় জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া শুভেচ্ছা রইল আপনার জন্য। আজকে আমি এমন একটা ডাই পোস্ট তৈরি করলাম আমি বুঝতে পারছি কতটা পরিশ্রম হয়েছে

রঙিন কাগজ দিয়ে বার্থডে কার্ড তৈরি অসম্ভব সুন্দর লাগছে। কাগজের কালার গুলো সুন্দর ছিলো। ভাইয়া আপনার সৃজনশীলতার প্রশংসা করতেই হয়।পরবর্তী আমার কারও বার্থডে পালন হলে আপনার মতো পেপার দিয়ে একটি কার্ড বানিয়ে নিয়ে যাবো। ভালোবাসা অবিরাম ভাইয়া।

 3 years ago 

ভাইয়া প্রথমেই বলবো আপনার আজকের রঙ্গিণ কাগজ গুলোর কালার গুলো অনেক বেশি কিউট। বিশেষ করে আকাশি আর পিংক।
অনেক বেশি কিউট হয়েছে কার্ডটি।
তবে বিশেষ কাওকে দিতে পারলে কার্ডটির ষোল কলা পূর্ণ হতো। 😜

 3 years ago 

দাদা কি যে পছন্দ হয়েছে কার্ডটি। 🥰🥰 আপনি নিজেই জানেন না মনে হয়, এই কাজ টা দেখতে কত মিষ্টি লাগছে। কালার কম্বিনেশন গুলো জাস্ট ফাটাফাটি ছিল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.028
BTC 57297.27
ETH 3101.41
USDT 1.00
SBD 2.41