গত একমাসে আমার করা পাঁচটি রেসিপি পোস্ট এর রিভিউ।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ- ২২ই, ভাদ্র , | ১৪২৯ , বঙ্গাব্দ | শরৎকাল ||


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে আমার করা পাঁচটি রেসিপি পোস্টের রিভিউ শেয়ার করব।




1662702159905.jpg

জুমা মোবারক সকলকে । কেমন আছেন বন্ধুরা নিশ্চয়ই ভালো। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। অনেকদিন পর আজ আমি চলে এসেছি আপনাদের সাথে আমার করা রেসিপি পোষ্টগুলোর রিভিউগুলো নিয়ে।

বেশ কয়েকদিন ধরে আমার তেমন একটা রেসিপি পোস্ট করা হয় না। সময় সল্পতা এবং একটু ব্যাস্ততার কারনে আসলে সেই আগের মতো চাইলেও সবসময় রেসিপি পোস্ট করা হয়ে উঠেনা। আর আমি সব সময় চেষ্টা করি ইউনিক কিংবা ভিন্ন কোন রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে। যাতে করে রেসিপিটি সকলের কাছে ভালো লাগে।

আমি প্রায় এক দেড় মাসের মধ্যে আমার করা সকল রেসিপি গুলোর রিভিউ করি যাতে আমার করা সকল রেসিপিগুলো একসাথে থাকে। যাই হোক আজ আমি আপনাদের সাথে আমার করা সর্বশেষ পাঁচটি রেসিপি পোষ্টের রিভিউ শেয়ার করব। আর হ্যাঁ আপনাদের কার কোন রেসিপিটি সবথেকে ভালো লেগেছে তা কিন্তু অবশ্যই কমেন্ট করে জানাবেন।

বেগুনের আচার তৈরির রেসিপি।


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErL53YnDxGigAPg99XKcUeRSGYA6i6nAVZ3oCM22R875fVpChqWEwAZmRnE6H7wJBYER6wm6PDPcfBwUMsZJxe5FeBBM8wrwyWaS.jpeg


পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

অনেকের কাছে এই বেগুনের আচারের রেসিপিটা নতুন হতে পারে। তবে আমাদের চট্টগ্রামের বিয়ে বাড়ির খাবারার মেনুতে প্রায় এই বেগুলের আচার থাকে। আপনারা রেসিপি দেখলেই বুঝতে পারবেন এ বেগুনের আচার তৈরির পদ্ধতিটা কতটা সহজ।এছাড়াও অন্যান্য আচারের মতো রোদে শুকানো কিংবা খুব বেশি উপকরণের প্রয়োজন হয় না। এবং এই আচার বিরিয়ানি কিংবা পোলাওর সাথে খেতে খুবই মজা লাগে। যাইহোক আপনারা চাইলে আমারএই রেসিপি অনুসরণ করে ঘরে খুব সহজেই এই বেগুনের আচার তৈরি করে নিতে পারেন।

খেজুরের গুড় দিয়ে পাটিসাপটা পিঠা তৈরির রেসিপি।


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81ioj9RFBTBLmHnRLiBgbeHwR8t7qGHJFojXXgDwCv8h8rWUzStCqbg74xah7GKMC7jWxcgUMMpKMW8kBLjQfQw9sPqq7k.jpeg


শীত শেষ হয়ে গেছে বেশ কয়েক মাস হলো। তবে আমাদের বাসায় এখনও খেজুরের গুড় রয়ে গিয়েছে। আসলে প্রত্যেক শীতেই ফ্রিজে সারা বছরের জন্য খেজুরের গুড় সংগ্রহ করে রাখা হয় যাতে পরবর্তীতে এগুলো দিয়ে পিঠা বানানো যায় । চিনি থেকে গুড় দিয়ে পিঠা বানালে সেই পিঠার টেস্ট অনেকখানি বেশি। যাই হোক, আমার পছন্দের পিঠাগুলো তালিকায় পাটিসাপটা অন্যতম। আর সেটি যদি হয় খেজুরের গুড় দিয়ে তাহলে তার কোন কথাই নেই।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

আমড়া মাখা রেসিপি।

***32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErXJWEmymwdUq9HKVX4iUxfFdDXBxM7qi4Arid2xFRXXmDYnigPpH6qJwJCYB5UiaKgMeBqRX1wTJZSLGja27abZsDZy2dqPZEMk.jpeg


যেকোনো সিজনাল ফলমূল শাকসবজিতে বেশি পরিমাণ পুষ্টি গুণাগুণ বিদ্যমান থাকে। যাহোক এখন চলছে আমাড়ার সিজন তাই বাজারে প্রচুর আমাড়া পাওয়া যাচ্ছে। তাই মাঝেমধ্যেই বাসায় আমাড়া আনা হয়। তবে আমার কাছে আমাড়া এমনি খাওয়া থেকে আমাড়া মাথা বানালে খেতে বেশি ভালো লাগে। যাইহোক অনেক ভাবে আমরা মাখা তৈরি করা যায় তবে আমি সবসময় এভাবে আমরা মাথা তৈরি করে খেয়ে থাকি।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

তালের রসভরি তৈরির রেসিপি


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yeASmte8FdXXCkESg9ADs1DwHZxs4q1Dih96mBsdEgmqHjPoaTFfGH6i1tv2wCtGAwfuKjNu3eNTZRUqMtiD3UmdRRVKc.jpeg


পাকা তালের যেকোনো পিঠাই আমার কাছে খুবই ভালো লাগে। তবে এভাবে পাকা তাল দিয়ে রসভরি তৈরি করলে সেটি খুবই স্বাদের হয়। বিশেষ করে যখন রসে ভিজিয়ে রাখার ফলে তালের পিঠা গুলোর উপরিভাগ মুচমুচে এবং ভিতরে রস ঢুকে একেবারে নরম তুলতুলে হয়ে যায় এবং মুখে দেওয়া মাত্রই রস বেরিয়ে নিয়ে আসে সে জিনিসটা খুবই ভালো লাগে।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

তালের ফোস পিঠা।


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErYBAwipmufr8UGRhfpuqKwoLZHJC1XgBsogULgpgZYkJgGFCFV1vGyUuMUuhJocaS1HBvRYzDXoc1zTxmPfcLwGRY7QD6pc2mre.jpeg


এই পিঠাটিকে আমাদের এই দিকে ফোস পিঠা বলে। তবে এই রেসিপিটি যখন আপনার সাথে শেয়ার করেছিলাম তখন আপনারা অনেকে বলেছেন এটিকে আপনারা তালের কেক বলেন। যাইহোক নাম ভিন্ন ভিন্ন হতে পারে তবে জিনিসটা কিন্তু একই। তবে যাই হোক এই তাহলেই পিঠাটি আমার খুব একটা পছন্দের না।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 
খুবই সুস্বাদু ও মজাদার পাঁচটি রেসিপি পোস্টের রিভিউ করে আমাদের মাঝে শেয়ার করেছেন।অবশ্য আপনার তালের রসভরি পিঠার রেসিপিটি দেখেছিলাম এবং আমাদের বাসায় তৈরি করে ও খেয়েছি খুব সুস্বাদু লেগেছিল। তালের ফোস পিঠার নাম কখনো শুনিনি।কিন্তু দেখতে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। তাই একদিন বাসায় তৈরি করে খাবো ইনশাআল্লাহ। বর্তমানে আমড়ার মৌসুম।আমড়াতে প্রচুর পরিমাণ ভিটামিন ছাড়াও মুখের খাবারের রুচি বৃদ্ধিতে সহায়ক। আর খেজুরের রস দিয়ে তো পাটিসাপটা পিঠার তুলনাই হয় না।এছাড়া বেগুনের ভর্তা প্রায়ই খাওয়া হয়। কিন্তু বেগুনের আচার হয় তা জানা ছিল না।এই রেসিপিটি আপনার কাছ থেকে শিখে নিলাম। সর্বোপরি আপনি যে পাঁচটি রেসিপির রিভিউ করেছেন, প্রতিটি রেসিপিই খুবই অসাধারণ ছিল ভাইয়া।আসলে ভাত হয়েছে কিনা যখন একটা ভাতকে টিভ দিলেই বুঝা যায়।তেমনি রেসিপির পরিবেশন দেখলেই রেসিপির স্বাদটা বুঝে যাওয়ার কথা। অবশ্য ক্ষেত্রবিশেষে ভিন্নতা হতে পারে। তবে সেটা নগণ্য। অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর ও মজাদার পাঁচটি রেসিপির রিভিউ পোস্ট করে পুনরায় আমাদের মাঝে শেয়ার করার জন্য।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago 

গত এক মাসে আপনার করা পাঁচটি রেসিপি পোস্টের রিভিউ দেখে অনেক ভালো লাগলো। আপনি বরাবরই ইউনিক ও লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ভাইয়া সময় সল্পতার কারণে আপনি রেসিপি পোষ্ট শেয়ার করতে না পারলেও যে কয়েকটি রেসিপি পোষ্ট শেয়ার করেছেন সবই ছিল দুর্দান্ত। আমার কাছেতো বেগুনের আচার ভীষণ ভালো লেগেছে।যেহেতু চট্টগ্রামের বিয়ে বাড়ির খাবারের মেনুতে এই বেগুনের আচার থাকে তার মানে এটি একটি ফাটাফাটি রেসিপি। তালের ফোস রেসিপি টা কিন্তু দারুন ছিল।

 2 years ago 

বেশ কিছুদিন হয়ে গেল আপনার হাতের মজার রেসিপি গুলো দেখতে পাচ্ছি না। সময় স্বল্পতার কারণে আপনি রেসিপি পোস্টগুলো দিতে পারছেন না আজকে জানতে পারলাম। আপনার করা রেসিপি গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আজ আপনি এক মাসের সবগুলো রেসিপি পোস্ট এক জায়গায় করে একটি রিভিউ পোস্ট করেছেন ,এর ভিতর আপনার বেগুনের আচারের রেসিপি আমার কাছে বেশি ভালো লেগেছে। আমি তো প্রথম দিন শুনেই অবাক হয়েছিলাম বেগুন দিয়ে যে আবার আচার তৈরি করা যায় পরে দেখলাম যে আপনি খুব সহজ ও সুন্দরভাবে রেসিপিটি তৈরি করে দেখিয়েছেন। বেগুনির আচার রেসিপিটি আমি আগে কখনো দেখিনি ।ঠিকই বলেছেন এ ধরনের আচার গুলো বিয়ে বাড়ির খাবারের সাথেই বেশি মানায়। তালের ফোস পিঠাই বলেন আর কেক বলেন দুটোর কোনটাই আমার খাওয়া হয়নি একদম ভিন্ন ও নতুন একটি রেসিপি আপনার কাছ থেকে শিখে নিয়েছি।

 2 years ago 

ভাইয়া আপনার খাবারের রেসিপির রিভিউ গুলো দেখে আমার জাস্ট জিভে চলে এসেছে। বেগুনের আচার প্রথম দেখলাম। আপনাদের এখানে বিয়ে বাড়িতে একটা আইটেম হিসেবে বেগুনেরআচার রাখা হয়, আর আমাদের এদিকের মানুষ জানে না যে বেগুনের আচার তৈরি করা যায়। এবং তালের ফোসকা পিঠা ছাড়া মোটামুটি সবগুলো রেসপের সাথে আমি বেশ পরিচিত।ভালো লাগলো ভাইয়া।

 2 years ago 

গতমাসের আপনার পাঁচটি রেসিপি পোষ্ট আমি দেখেছি। প্রত্যেকটা রেসিপি পোষ্ট অনেক সুস্বাদু এবং ভালো লেগেছে আমার। আজকের রেসিপি পোস্ট গুলো একসাথে দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে একসাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

একসঙ্গে আপনার পাঁচটি রিসিভ পোষ্টের রিভিউ দেখতে পেলাম। প্রত্যেকটি রেসিপি ইউনিক মানের। আমার কাছে বিশেষ করে তালের বড় রেসিপিটি অত্যন্ত ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

আপনার বেশ কয়েকটি রেসিপি এর আগেই দেখেছিলাম। তবে তালের ফোস পিঠা এর আগে দেখা হয়নি। তাই আজকে দেখে নিলাম। যেহেতু এখন তালের সিজন তাই তাল দিয়ে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করা যাবে। আপনার এই তালের রেসিপিটি বেশ ভালো লেগেছে আমার কাছে। তাছাড়াও বেগুনের আচার রেসিপিটা সবচেয়ে বেশি ইউনিক ছিল। তৈরি করে একদিন বিরিয়ানি কিংবা পোলাওর সাথে খেয়ে দেখব। রিভিউ এর মাধ্যমে আবার দেখার সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41