আমার সাপ্তাহিক রিভিউ পোস্ট || 10% beneficiary to @ shy-fox.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলাব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

Picsart_22-05-05_16-09-19-650.png

বরাবরের মতো আজকের এই দিনে আমি এই সপ্তাহের সবগুলো পোস্ট নিয়ে রিভিউ করতে এসেছি। সপ্তাহের একটি দিনে রিভিউ পোস্ট করতে আমার খুব ভালো লাগে। আজকে দেখতে পেলাম আমার মত অনেকেই রিভিউ পোস্ট করেছে। রিভিউ পোস্টগুলিতে যখন কমেন্ট করতে ঢুকলাম তখন দেখলাম একসপ্তাহের সবগুলো পোস্টের মধ্যে আমার দুই একটা পোস্ট এড়িয়ে গেছে। ঠিক এই কারণেই রিভিউ পোস্টগুলো আমি খুব পছন্দ করি।

এখানে আমার শেয়ার করা সবগুলো পোস্টের মধ্যে যদি কোন পোস্ট কারো নজরে এড়িয়ে যায়। তাহলে একটি রিভিউ পোষ্টের মাধ্যমে সবগুলো পোস্ট দেখে নেয়া সম্ভব হয়। তাছাড়া আমার রিভিউ পোস্ট এর মাধ্যমে নিজের সবগুলো পোস্ট সম্বন্ধেও একটা ধারনা চলে আসে। আমাদের কাজের ক্ষেত্রে প্রত্যেকটা পোস্ট ১০০% ওকে নাও হতে পারে। সেক্ষেত্রে আমি যখন রিভিউ করতে বসবো তখন পূর্বের পোস্ট গুলোর ভুলত্রুটি থাকলেও সেটা আমার দৃষ্টিগোচর হবে। তাই সপ্তাহের একটি দিনে এসে রিভিউ পোস্ট করাকে আমি মন থেকে সমর্থন করি। এ বিষয়ে আর বেশি কথা না বলে আমার এই সপ্তাহে শেয়ার করা সবগুলো পোস্ট দেখে নেয়া যাক।

একজন ইসমাইলের আত্মকথা

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScP296FeyPU3hFnv9LtPHgnsxAu3hv2sAvief4Nde4wTLELoXw1LfCpQdiMMRWUueJwbU51H52c9m5mN8K8yZpTG48ysoujUGwc76N8Dv6M4.jpeg

লিংক

আমার এই পোস্টটিতে নদী তীরবর্তী কিছু মানুষের জীবন চিত্র তুলে ধরার চেষ্টা করেছিলাম। সেদিন শহরের পাশ দিয়ে বয়ে যাওয়া ধরলা নদীর পাশে একটি মার্কেটে হঠাৎ করে ইসমাইল নামে এই লোকেটির সঙ্গে দেখা। উনার সাথে বেশ কিছুক্ষণ কথা বলে উনার এলাকার নদী ভাঙ্গন নদীতে জেগে ওঠা চরে ধান চাষ এসব বিষয়ে কথা হল। এই পোস্টে আমি নদী তীরবর্তী মানুষের জীবনযুদ্ধের চিত্র তুলে ধরেছিলাম। পোস্টটিতে ঘুরে আসার জন্য লিঙ্কটি শেয়ার করলাম।

ধুন্দল দিয়ে সুস্বাদু বাটা মাছের ঝোল রেসিপি

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScQjY1xCqwg4gb5wUx97baow2ADnYzyhRGeypKwTRXBspBKk7z7De6Gzf75Kzu1pPe7J6PQj96xnPK5UvVmU1mVqjRZwNNB1Ei223URhAGjY.jpeg

লিংক

সিজনাল সবজি হিসেবে ধুন্দল অনেক জনপ্রিয় আমার কাছেও খেতে খুব ভালো লাগে। এলাকাভিত্তিক এর অন্য নাম থাকতে পারে তবে আমার এলাকায় এর আরেকটি নাম কোদোয়া। যেকোনো মাছ দিয়ে এই সবজি রেসিপি অনেক সুস্বাদু হয়। ছোট মাছ গুলোর মধ্যে বাটা মাছ খেতে খুব ভালো লাগে তাই ধুন্দল এর সঙ্গে বাটা মাছের রেসিপি টি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। সুস্বাদু এই রেসিপি পোস্টে ঘুরে আসার জন্য লিংকটি শেয়ার করলাম।

চাঁদ রাতে চাঁদ দেখতে যাওয়ার স্মৃতিমন্থন

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScxymsidcU5UXAaURYf1gYMyWXwNenFR531baMaGb3BzE2KCcmb68nXnM7zvsNeVDsNUvkeZP3iZWt79hMa3izNVdm35iF1Jjgq2CbERXDnv.jpeg

লিংক

চাঁদ রাতে চাঁদ দেখার পুরনো স্মৃতি গুলোর কথা মনে পড়ে গেল। আর তাই স্মৃতিগুলোকে আরো একবার স্মরণীয় করে রাখার জন্য নদীর পাড়ে চাঁদ দেখতে গিয়েছিলাম। কিন্তু আফসোসের বিষয় আকাশ অনেক মেঘলা থাকার কারণে আমার চাঁদ দেখা হয়নি। আমার মজার এই অভিজ্ঞতাটুকু আপনাদের মাঝে শেয়ার করার জন্য আমি ব্লগ লিখেছি। আমার এই পোস্টটিতে ঘুরে আসার জন্য লিংকটি শেয়ার করলাম।

চাঁদরাতে শেষ মুহূর্তের কেনাকাটা

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScM3TDpQNQNv9CXmzn6knQdkGo94uffYCofPUh2HoigPXmCYRzCYerLykUBLR9o6zmLzNzxpBw88DoZ4aDJgTzwoKLBV8icP9WESS1wgUL94.jpeg

লিংক

চাঁদরাতে শেষ মুহূর্তে কেনাকাটার মজার অভিজ্ঞতাগুলো আমি এই পোস্টটিতে শেয়ার করেছিলাম। আসলে চাঁদরাতে সন্ধ্যা বেলা থেকেই ঈদের আনন্দ শুরু হয়ে যায়। তাই একটু ঘোরাফেরা করতে ভালই লাগে। ঘোরাফেরার পাশাপাশি অনেকগুলো প্রয়োজনীয় জিনিস কেনার বাকি ছিল তাই একেবারে সেগুলো শেষ করে বাসায় ফিরতে অনেক রাত হয়েছিল। চাঁদরাতে শেষ মুহূর্তের কেনাকাটা করতে আমার বেশ মজাই হয়েছে। পোষ্টেটিতে ঘুরে আসতে লিংকটি শেয়ার করলাম।

ঈদের দিনে আনন্দময় কিছু অনুভূতি

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScUapFfFkeKQomncNwS2DVk8rVM21q2QVippjzbXBUceeoHxH4Gh2MUPNtjGNWHce5zHQ6b8z7REHjKRrMLXmVrTLk9hwRgD8NNBZbeQLQcv.jpeg

লিংক

দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর আমাদের সেই কাঙ্খিত আনন্দের মুহূর্ত ঈদুল ফিতর। এই দিনে আমরা সবাই অনেক আনন্দ করি পরিবার নিয়ে আত্মীয়-স্বজন নিয়ে আনন্দগুলো অনেক আনন্দ করে কাটাই। আসলে সবার মাঝে ঈদের আনন্দটা ভাগ করে নেয়াই প্রকৃত সুখ। এই দিনে প্রত্যেকের ঘরে ঘরে খুশির বন্যা বয়ে যায় আর এই খুশির দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য আমি পোস্টটি করেছিলাম। আমার পোস্টটিতে ঘুরে আসার জন্য লিংকটি শেয়ার করলাম।

মসুর ডাল দিয়ে সজনে ডাঁটার সুস্বাদু রেসিপি

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovY6puy7WVondHt3htRdffWovYDfgTLA3mUy9v5H6woK6BCWye1rbnXZEt4d2jD5ibiK5RbP7VBH4K7qypqRRMFFc.jpeg

লিংক

ঈদের দিন থেকে লাগাতার বিভিন্ন জাতীয় মিষ্টান্ন মাংস পোলাও খেতে খেতে মুখের মধ্যে একটা অরুচি চলে এসেছিল। তাই শেষ মুহূর্তে নিরামিষ কিছু খাওয়ার ইচ্ছা থেকেই আমি মসুর ডাল দিয়ে সজনে ডাঁটার সুস্বাদু রেসিপিটি করেছিলাম। রেসিপিটি করার পর খেয়ে দেখেছি অন্যরকম সুস্বাদু হয়েছে। আসলে কয়েকদিন থেকে জাঙ্ক ফুড খাওয়ার পর রুচিটাই পাল্টে গিয়েছিল। হঠাৎ করেই রেসিপিটা খুব ভালো লাগলো। আমার রেসিপি কারো নজর এড়িয়ে গেলে এই লিংকটিতে ঘুরে আসতে পারেন।

আশা করছি আমার প্রত্যেকটা পোস্ট আপনাদের নজরে এসেছিল। আমার বাংলা ব্লগ পরিবারের কোন ভাই ও বোনের যদি আমার কোন পোস্ট এড়িয়ে গিয়ে থাকে তাহলে আমার পোষ্টের লিঙ্ক থেকে ঘুরে আসতে পারবেন। আর ঠিক এই কারণেই রিভিউ পোস্ট গুলো আমার করতে এবং অন্যের রিভিউ পোস্ট দেখতে খুব ভালো লাগে। একটি মাত্র পোষ্টের মাধ্যমে অনেকগুলো পোস্ট সম্বন্ধে ধারণা পাওয়া যায়। আমার রিভিউ পোস্টটি আপনাদের কেমন লাগলো মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন আশা করছি।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

ডিভাইসস্যামসাং গ্যালাক্সি A-10
ফটো@mayedul
পোস্টরিভিউ

Logo.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 2 years ago 

পুনরায় আপনার পোষ্টগুলো দেখে ভীষণ ভালো লেগেছে। একসাথে সবগুলো পোস্ট দেখলে আমার কাছে খুব ভালো লাগে। আপনার সবগুলো পোস্ট খুবই ভালো ছিল। এভাবে এগিয়ে যান। শুভকামনা রইল

 2 years ago 

রিভিউ পোস্ট গুলো এ কারণে আমার কাছেও খুব ভালো লাগে।

 2 years ago 

আপ্নার এই সপ্তাহে পোস্ট গুলো খুবিই ভালো ছিল,প্রতিটা পোস্ট আমার কাছে অনেক ভালো লাগছে। কয়েকটি পোস্ট আগেও দেখছিলাম আজকে সব গুলো দেখতে পেলাম।ধন্যবাদ সব পোস্ট এক করে দেখানোর জন্য।

 2 years ago 

আমার যে পোস্টগুলো আগে দেখতে পারেননি রিভিউ পোস্ট এর মাধ্যমে সেগুলো আপনার নজরে এসেছে। এটাই রিভিউ পোস্টের ভালো বৈশিষ্ট্য।

 2 years ago 

আপনার সাপ্তাহিক পোস্টে রিভিউটা পড়ে সত্যি অনেক আনন্দিত হলাম। আমার কাছে ধন্দল রান্নার রেসিপি পোষ্ট অনেক দারুন লেগেছে কারণ আমি ব্যক্তিগতভাবে ধন্দল ভালোবাসি। আপনার পোস্ট গুলো পুনরায় পড়ে অনেক ভালো লাগলো । আপনার করা প্রত্যেকটা পোস্টে খুবই কোয়ালিটিফুল ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার রিভিউ পোস্টটি ভিজিট করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার পোস্ট গুলোর রিভিউ দেখে অনেক ভালো লাগলো। রিভিউ পোস্টে আপনার অনেক পোস্ট দেখতে পেলাম।আপনার চাঁদ রাতে চাঁদ দেখার এবং ঈদে কাটানো মুহূর্তগুলো অনেক ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমার পোস্টটি ভিজিট করার জন্য অসংখ্য ধন্যবাদ অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সবগুলো পোস্টই ভাল ছিলো। তবে সবচাইতে ভালো লেগেছে একজন ইসমাইলের আত্মকথা পোস্টটি। আপনার লেখার ধরন ভালো। পড়ে মজা পাওয়া যায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

আমার সবচেয়ে বেশি ভালো লাগলো এই জন্য যে আপনার প্রত্যেকটা পোস্ট আমার এর আগে দেখা ও পড়া ছিল। তবে শেষদিনের কেনাকাটা টি আমার খুবই ভাল লেগেছিল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আমার রিভিউ পোস্টটি ভিজিট করার জন্য।

 2 years ago 

আপনার সবগুলো পোস্ট ই আমি দেখেছিলাম। রিভিউ পোস্ট এর মাধ্যমে সবগুলো পোস্ট একসাথে দেখেতে পেয়ে খুবই ভালো লাগলো। এভাবেই কাজের ধারাবাহিকতা বজায় রেখে সামনে এগিয়ে যান।
শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার সাপ্তাহিক পোস্টগুলোর রিভিউ আজকে আপনি আমাদের মাঝে একত্রে শেয়ার করেছেন যা দেখে আমার কাছে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনার শেয়ার করা পোস্ট গুলোর মধ্যে মসুর ডাল দিয়ে সজনে ডাটার রেসিপি এবং পরিবারের সাথে কাটানো ঈদের পোস্টটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32