চাঁদরাতে শেষ মুহূর্তের কেনাকাটা || 10% beneficiary to @shy-fox.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলাব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

Picsart_22-05-03_22-40-22-777.jpg

গতকাল আমি চাঁদরাতে নদীর পাড়ে চাঁদ দেখতে যাওয়ার কিছু মুহূর্ত শেয়ার করেছিলাম। অনেকদিন পর চাঁদ দেখতে গিয়ে আমার অনেক পুরনো স্মৃতি মনে পড়ছিল সব মিলিয়ে সময়টা খুব ভালোই কাটিয়েছিলাম। যাই হোক সে দিকে ফিরে যাব না নদীর পাড় থেকে ফেরার মুহূর্তে বাড়ি থেকে ফোন আসলো শেষ মুহূর্তে যে টুকিটাকি জিনিস গুলো বাকি ছিল সেটা যেনো আমি একবারে কেনাকাটা করেই আসি। আমি চাচ্ছিলাম যতটুকু হয়েছে এতোটুকুর মধ্যেই সীমাবদ্ধ থাক। আজকে আর বাইরে খুব বেশিক্ষণ দেরি করবোনা। কিন্তু বাড়ি থেকে নির্দেশনা পেলাম সবকিছু করে নিয়ে আসতে হবে। তাই আমি চিন্তা করে দেখলাম যেহেতু একমাস সিয়াম সাধনার পর আমাদের অত্যন্ত আনন্দের একটি মুহূর্ত ঈদুল ফিতরের দিন তাই যেন কোন কিছুর কমতি না থাকে। সে কারণেই চাঁদরাতে শেষ মুহূর্তের কেনাকাটা করতে আমার প্রায় মধ্যরাত পেরিয়ে ভোর হয়ে আসছিল।

20220502_234148.jpg

20220502_234133.jpg

নদীর পাড় থেকে ফেরার পর আমার বন্ধুর সঙ্গে কুশল বিনিময় করে ঈদের শুভেচ্ছা বিনিময় করার পর তার কাছ থেকে বিদায় নিলাম। আমার চাঁদ রাতে শেষ মুহূর্তে কেনাকাটা গুলো করার জন্য মার্কেটের দিকে রওনা দিলাম। যেতে যেতে আমার কাজে একটু সহযোগিতা করার জন্য আমার ভাগ্নে @mahir4221 কে ফোন দিলাম। ওকে বললাম একটু মার্কেটে চলে এসো তোমাকে সঙ্গে নিয়ে কিছু কেনাকাটা করব তারপরে একসঙ্গে বাসায় ফিরে যাব। আমার ধারণা ছিল সবার কেনাকাটা মোটামুটি শেষ হয়ে গেছে। কিন্তু বাজারে এসে এতো লোকের ভিড় দেখে আমার ধারণা পুরোটাই পাল্টে গেলো।

20220503_000424.jpg
20220502_234302.jpg

ফোন দেয়ার কিছুক্ষণ পরেই মাহির এসে আমার সঙ্গে দেখা করল কারন সে মার্কেটের কাছাকাছি ছিল। তারপর আমরা একসাথে প্রথমেই কাপড়ের মার্কেটে চলে গেলাম। এখানে আসার পর প্রথমেই একটি গ্যারেজ লক্ষ্য করলাম। তারপর সেখানে গাড়ি পার্কিং করে আমার সামনের দিকে হাঁটতে শুরু করলাম। আমার মোটামুটি সবই কেনা হয়েছিল আর তেমন কোনকিছু নেয়ার ইচ্ছা ছিল না।। কিন্তু শেষ মুহূর্তে এসে বাড়ির প্রত্যেকেই বলল আমাকে একটা পাঞ্জাবি কিনতে তাই পাঞ্জাবি কেনার জন্য কাপড়ের মার্কেটে চলে আসলাম।

20220502_235837.jpg
20220502_235125.jpg

যেহেতে সময় খুবই সীমিত তাই বেশি ঘোরাঘুরি না করে প্রথমেই একটা ভালো দোকানে আমি ঢুকে পড়লাম। দোকানের নামটা না হয় নাই বললাম এই দোকান থেকে সবসময় আমার কেনাকাটা করা হয়। কারণ এখানে মানসম্মত কিছু কাপড় পাওয়া যায়। আজকেও ঠিক তাই প্রথম দেখাতেই আমার পছন্দ হয়ে গেল। তাই আর কালবিলম্ব না করে পাঞ্জাবিটা নিয়ে নিলাম।

20220502_234421.jpg
20220502_234411.jpg

সেখান থেকে বের হয় কিছুক্ষণ হাঁটার পর আমার বড় বোন ও ভাগ্নির সাথে দেখা হল। তারাও শেষ মুহূর্তের কিছু কেনাকাটা করতে এসেছে। আমিও সেখানে ঢুকে পড়লাম তারা কিছু কেনাকাটা করার পাশাপাশি দুইটা চেঞ্জ করার জন্য এসেছিল। ওদের দুইটা শার্ট এর সাইজ একটু বড় ছিল। তাই সেগুলো পরিবর্তন করার জন্য নিয়ে এসেছে। আমিও দেখে একটু পছন্দ করে দিলাম তারপর সেখান থেকে সবাই একসঙ্গে বেরিয়ে পড়লাম।

20220502_235759.jpg

ওদের কাছ থেকে বিদায় নিয়ে আমি একটি ক্রোকারিজের দোকানে চলে গেলাম। আমার কিছু ক্রোকারিজ সামগ্রী কেনার বাকি ছিল এখান থেকে টুকিটাকি কয়েকটা জিনিস কিনে নিলাম। ক্রোকারিজের এই দোকানটির কথা একটু না বললেই নয়। আমি যখন ছোট ছিলাম তখন থেকেই ক্রোকারিজের এই দোকানটি সুনামের সহিত ব্যবসা করে আসছিল। তারা এখনো সেই সুনাম অক্ষুন্ন রেখেছে। ক্রোকারিজের এমন কোন পণ্য নেই যা এই দোকানে পাওয়া যায় না। তাই আমাদের প্রয়োজনীয় সবকিছু নেয়ার জন্য সরাসরি এই দোকানে চলে আসি।

আসলে চাঁদরাতে শেষ মুহূর্তে কিছু কেনাকাটা করতে এবং ঘুরে বেড়াতে ভালো লাগে। সারাদিন রোজা রাখার পরেও শেষমুহূর্তে এত ঘোরাঘুরি করলে কিছুটা খারাপ লাগার কথা। কিন্তু আমাদের এতোটুকু ক্লান্তি আসেনি কখন যেন মধ্যরাত পেরিয়ে ভোর হয়েছিল বুঝতে পারিনি। পরবর্তীতে বাসায় এসে খেয়েদেয়ে ঘুমাতে প্রায় ফজরের ওয়াক্ত শুরু হয়েছিল। চাঁদরাতে ক্লান্তির চেয়ে আনন্দ বেশি কাজ করে কারণ পরের দিন ঈদ বলে কথা। আসলে ঈদের আনন্দ চাঁদ রাত থেকেই শুরু হয়ে যায়।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ। ঈদ মোবারক।।

ডিভাইসস্যামসাং গ্যালাক্সি A-10
ফটো@mayedul
লোকেশনw3w location

Logo-1.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 2 years ago 

আপনার চাঁদ দেখার পোস্টটি আমি দেখেছিলাম। তাই ভালো লাগলো যে আপনি শেষ সময়ের শপিং করেছেন। তবে আমি আবার একটু ফাস্ট ভাই। আসলে শেষের দিকে এরকম শপিং করতে আমার খারাপ লাগে। কারণ না যে মানুষের ভিড় থাকে তা বলে বোঝানো সম্ভব না। ঈদের প্রায় 15 দিন আগে আমি শপিং করে এসে শেষ করেছি। ভালো লাগলো ভাই খুব আপনি খুব সুন্দর একটি মুহূর্ত পার করেছেন। আর এরকম একটি মুহূর্তে আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আগে থেকেই সব কেনা হয়ে যায় ভাই। তারপরও শেষ মুহূর্তে এসে কিছু না কিছু থেকেই যায়।

 2 years ago 

আপনি চাঁদনী রাতে শপিং করেছেন জেনে অনেক ভালো লাগলো। তবে ভাই আমি চাঁদনী রাতে সেই মজা করেছি আমার ছোট বেলার বন্ধুদের সাথে। আসলে এই রাতটা আমরা অনেক আগে থেকেই মজার মাধ্যমে কাটানোর চেষ্টা করি। আপনার শপিং এর কাহিনী পড়ে খুব ভালো লাগলো।

 2 years ago 

চাঁদরাতে আমিও চাঁদ দেখার জন্য এবার নদীর পাড়ে গিয়েছিলাম। কিন্তু আকাশ অনেক মেঘলা থাকার কারণে চাঁদ দেখতে পাইনি সেখান থেকে সরাসরি মার্কেটে।

 2 years ago 

সত্যি সময়টাকে খুবই উপভোগ করেছিলাম। এত রাতে কখনো মার্কেটে যাওয়া হয় না আর মার্কেটে গেলেও এরকম মানুষজন অন্য সময় থাকে না তাই এ সময় মার্কেটে গেলে মনের ভেতর আলাদা রকম একটা ফুর্তি কাজ করে। আপনার উপস্থাপনা বেশ গোছালো হয়েছে মামা ভালো লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

আসলে চাঁদরাতে সন্ধ্যা বেলা থেকেই ঈদের আনন্দ শুরু হয়ে যায়। শুধু সময়টাকে উপভোগ্য করে নিতে হয়।

 2 years ago 

এই সময়টায় প্রচুর জ্যাম থাকে যে কোন দোকানে। আমিও গিয়েছিলাম ভাগিনার জন্য কিছু কেনাকাটা করার জন্য। রাজ ছিল প্রায় এগারোটা প্লাস। কোন দোকানে কোন জায়গা খালি নাই একটু ধরানোর জন্য। একটু কষ্ট হয়েছে জানি আপনার। সুন্দর একটি পোষ্ট উপহার দিয়েছেন।

 2 years ago 

কিছু কিছু কষ্টের মাঝেও আনন্দ খুঁজে পাওয়া যায় ভাই।

 2 years ago 

চাঁদ রাত্রে শেষ মুহূর্তে কেনাকাটার গল্প পড়ে অনেক ভালো লাগলো। আসলে এই মুহূর্তে কেনাকাটা করা অনেক কষ্টদায়ক হয়ে যায়। মার্কেটে প্রচুর ভিড় থাকে সবকিছু দাম একটু বেশি বেশি নেয়। অনেক ভালো লাগলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার পোস্টে সে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রথমেই আপনাকে ঈদের শুভেচ্ছা জানাই ঈদ মোবারক। এই পোস্টটিতে আপনি ঈদের আগের রাতের কেনাকাটা নিয়ে বিস্তারিত ছবিসহ দিয়েছেন। দারুন লেগেছে সবকিছু।
বিশেষ করে মাহির আপনার ভাগ্নে জেনে ভীষণ ভালো লাগলো।
শুভ কামনা রইল সবার জন্য।

 2 years ago 

হ্যাঁ একসাথে অনেক রাত পর্যন্ত আমরা আনন্দ করেছি। কাজ অল্প ছিল কিন্তু কখন যে রাত গভীর হয়ে গেছে বুঝতেই পারিনি। ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ইদের আগে শেষ রাতটায় মার্কেট করার ভেতর একটা আলাদাই ফিল পাওয়া যায় ভাই।গত বছর আমিও করেছিলাম।
আপনার ঘুমের বোধয় একটু ব্যাঘাত ঘটেছিল না?ফজরের পর এসে আবার ইদের নামাজের জন্য সক্কাল সক্কাল ঘুম থেকে উঠে.
যাইহোক ভালোবাসা নিয়েন ভাই 🥰

 2 years ago 

ঠিকই বলেছেন চাঁদরাতে মার্কেটে ঘুরেফিরে শপিং করতে অন্য রকম একটা অনুভূতি পাওয়া যায়। আপনার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো।

 2 years ago 

ঈদের আমেজ প্রায় শেষের পথে কিন্তু অনুভূতি গুলো যেন এখনও রয়ে গিয়েছে ঠিক তারই ধারাবাহিকতায় আপনি চাঁদরাতে কেনাকাটার কিছু গল্প শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

একদম ঠিক বলেছেন এই অনুভূতিগুলো আমাদেরকে বারবার মনে করিয়ে দেয়। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

শেষ মুহূর্তের কেনাকাটায় এক ধরনের আনন্দ আছে। আপনার শেষ মুহূর্তের কেনাকাটাযর অভিজ্ঞতা পড়ে বেশ ভালই লাগলো। আমিও টুকিটাকি কিছু কিনতে চাঁদরাতে মার্কেটে গিয়েছিলাম। বেশ সুন্দর করে আপনার অভিজ্ঞতা উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আগে থেকে অনেক চেষ্টা করি সবকিছু শেষ করতে কিন্তু তারপরও কেনো যেনো শেষ হয় না।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56442.36
ETH 2405.22
USDT 1.00
SBD 2.32