আমার কিছু রেসিপি পোষ্টের সংগ্রহশালা

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ রবিবার • ৫ই অগ্রহায়ণ • ১৪২৯ বঙ্গাব্দ • ২০ নভেম্বর - ২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।



Picsart_22-11-20_02-04-55-592.jpg

• Edited By PicsArt App



আমরা প্রতিনিয়ত বিভিন্ন ধরনের ব্লগ আমার বাংলা ব্লগে পাবলিস্ট করছি, এরমধ্যে রেসিপি পোস্ট অন্যতম। আমিও বিগত সময়ে আপনাদের মাঝে বিভিন্ন ধরনের মজার মজার রেসিপি নিয়ে পোস্ট করেছিলাম। সেই পোস্টগুলোতে আপনারা অনেক সুন্দর সুন্দর মন্তব্যও করেছিলেন। আপনাদের মন্তব্য গুলো দেখে সত্যিই আমার ভীষণ ভালো লাগতো। কারণ আপনাদের জন্যই আমার এই পোস্ট গুলো করা আপনাদের ভাল লাগাই আমার পোস্ট করার সার্থকতা।

আমার এই পোস্টটি আমি আমার করা বিগত সময়ে রেসিপি পোস্টগুলোর সংগ্রহশালা হিসেবে পোস্ট করছি। আমার বাংলা ব্লগে আমি এই পর্যন্ত অনেকগুলো রেসিপি পোস্ট শেয়ার করেছিলাম, সেই পোস্টগুলো অনেকটা নিচে চলে গিয়েছে। অনেকেই হয়তো সেই পোস্টগুলো দেখতেও পারেননি। এই পোস্টে সেই পোস্টগুলোর সংক্ষিপ্ত বর্ণনার পাশাপাশি আমি সেই প্রশ্নের লিংকও যুক্ত করে দেবো আপনারা চাইলে সেই লিংকে ক্লিক করে সেই পুরনো পোস্টটি থেকে ঘুরে আসতে পারেন।

আশা করি আমার পুরনো পোস্ট গুলো যারা নতুন করে দেখবেন তাদের কাছে আমার রেসিপি পোস্টগুলো ভালো লাগবে। আপনাদের মতামত অবশ্যই কমেন্ট সেকশনে জানাবেন। তাহলে চলুন বেশি দেরি না করে পুরনো পোস্টগুলো এক নজরে দেখে আসা যাক।



⊕ পোস্ট-১ ⊕

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScbx6BNasdpbZWoJJiiv6oUcZovxUKZ9KFfa4FZQnugT9akWYc7xZG91tT817pxo9ENfPqrJxxS1eTNqgHSm74jKLSs7AyYVoeJpFgZJdarz.jpeg
পোস্ট লিংকঃ
মজাদার মিষ্টি সেমাই রান্নার রেসিপি

মিষ্টি জাতীয় জিনিস খেতে কেউ বা বেশি পছন্দ করে কেউবা একটু কম। আমি অবশ্য মিষ্টি জাতীয় জিনিস খুব একটা পছন্দ করি না, তবে মিষ্টি জাতীয় জিনিসের মধ্যে কিছু কিছু আইটেম আমার ভীষণ পছন্দের যেমন এর মধ্যে অন্যতম হলো মিষ্টি সামাই। একটু বেশি করে দুধ দিয়ে মিষ্টি সময় রান্না করলে খেতে আমি ভীষণ পছন্দ করি।

আমার এই পোস্টে আমি খুব সহজেই মিষ্টি সেমাই রান্না করার রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করেছিলাম। এভাবে মিষ্টি সেমাই রান্না করলে খেতে ভীষণ মজার হয়। আপনারা চাইলে আমার পোস্টটি থেকে ঘুরে আসতে পারেন, আশা করি আমার পোস্টটি আপনাদের ভালো লাগবে।



⊕ পোস্ট-২ ⊕

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScQdXdEjn3sB7WM2JcDrMTeu9Cpn4VTftE9U8qscNvdQCkQgkMXAmpH1ij8edzNLujJj89aR2nmLsqpNzrGrS73JTuj7jAdENFsFGjEo1eAi.jpeg
পোস্ট লিংকঃ
শুটকি মাছের মজাদার ভুনা রেসিপি

শুটকি মাছের গন্ধ অনেকেই সহ্য করতে পারে না, সত্যি বলতে আমার কাছে রান্না করা শুটকি মাছের গন্ধ খুবই লোভনীয় লাগে। শুটকি মাছ যেভাবেই রান্না করা হোক না কেন তা আমি খেতে ভীষণ পছন্দ করি। শুটকি মাছের যেকোনো তরকারি দিয়ে আমি বরাবরই অনেকগুলো ভাত সাবার করে ফেলি, শুটকি মাছ আমার এতটাই পছন্দের।

আমার কাছে বিশেষ করে শুটকি মাছের ভুনা রেসিপি অধিক প্রিয়। আমার এই পোস্টে আমি খুব সহজেই শুটকি মাছের ভুনা রেসিপি তৈরি করার প্রণালী আপনাদের মাঝে উপস্থাপন করেছি। যে কেউ চাইলে আমার পোস্টটি অনুসরণ করে খুব সহজেই শুটকি মাছের ভুনা রেসিপি তৈরি করে ফেলতে পারবেন।



⊕ পোস্ট-৩ ⊕

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScrytayt5vUgeGoghYJhs7KPpWxPNN19jEid4M4SERFDrADwPzUvEzZ138x528sGXLmjgbBdPrcEe3oB8xcxTLzoFompFhPRuzFHVHXNMb7L.jpeg
পোস্ট লিংকঃ
কাঁচা আমের টক ঝাল মিষ্টি আচার

কাঁচা আমের টক ঝাল মিষ্টি আচারের কথা শুনলে কারনা জিভে জল চলে আসে। আমিতো জিভের জল সামলে রাখতে পারি না সত্যি বলতে এই লেখাগুলো লিখতেও আমার জিভে জল চলে আসছে, টক ঝাল মিষ্টি আচার বলে কথা।

আমার এই পোস্টে আমি খুব সহজেই কাঁচা আম দিয়ে টক ঝাল মিষ্টি আচারের রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করেছিলাম। আপনারা চাইলে আমার এই রেসিপি পোস্ট টি থেকে ঘুরে আসতে পারেন আমের মৌসুম আসলে খুব সহজেই এভাবে কাঁচা আমের টক ঝাল মিষ্টি আচার তৈরি করে ফেলবেন, এভাবে আচার তৈরি করলে খেতে ভীষণ সুস্বাদু হয়।



⊕ পোস্ট-৪ ⊕

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPufrX8uRkiTKASu5jamjj6toremoLUgXcBPP6zbCYuK3MsGY89DnWvaiY9VMVDNceKb9AStXdaJR3Xf8Fr8h21U3BNBPRPw5x.jpeg
পোস্ট লিংকঃ
রেসিপি: টমেটো আলু দিয়ে টেংরা মাছের ঝোল

আমরা সকলেই জানি ছোট মাছ আমাদের শরীরের জন্য খুবই পুষ্টিকর। তবে অনেকেই ছোট মাছ খেতে চায় না, ছোট মাছ যদি এভাবে টমেটো আলু দিয়ে ঝোল করা হয় তাহলে কেউই এই তরকারি মুখে দেয়ার পরে খেতে না বলবে না। আমার কাছে তো এই তরকারি ভীষণ পছন্দের।

তাই আপনাদের মাঝে এই পোস্টটি আমি আবারও নিয়ে এলাম, যারা আমার এই পোস্টটি দেখেননি তারা চাইলে আমার এই পোস্টটি থেকে ঘুরে আসতে পারেন আশা করি আমার পোস্টটি আপনাদের ভালো লাগবে।



⊕ পোস্ট-৫ ⊕

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkMwwdF9NjB75JuiuRL3BPUrH3wGP99HjMXuxxxfVeKAKp2CZvoR8wvW65dAph12DgBtZPTZMH5GrkLEzTjFExCdhfgtU7WcjQ2.jpeg
পোস্ট লিংকঃ
রেসিপি: বাটা মাছ দিয়ে আলুর ঝোল

আজকাল বাজারে গেলেই সবার প্রথমেই যে মাছটি আমাদের চোখের সামনে আসে সেটা হল বাটা মাছ। বাটা মাছের উৎপাদন যেমন সবথেকে বেশি তেমন এর দামও অনেক কম সেই হিসেবে এই মাছটি খেতেও ভীষণ সুস্বাদু। তবে রান্না করার কমবেশিতে এই মাছের স্বাদ অনেকটাই কম বেশি হতে পারে।

বাটা মাছ আলু দিয়ে একটু ঝোল ঝোল করে রান্না করলে খেতে বেশ দারুন হয়। আমার এই পোস্টে আমি সেই রেসিপিটিই আপনাদের মাঝে উপস্থাপন করেছিলাম। আপনারা চাইলে আমার পোস্টটি থেকে ঘুরে আসতে পারেন আশা করি রেসিপিটি দেখে যে কেউ খুব সহজেই এভাবে বাটা মাছ রান্না করে ফেলতে পারবেন।



⊕ পোস্ট-৬ ⊕

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLEaZJyWZVJC1s8mcnazHffj5UMqDrVHhEk4Z1UVW83WanT9TE93TWFnU8LNH6zvMnjKGzmV3W5MMQi14k5ap38QTXwiJhmydY.png
পোস্ট লিংকঃ
মুসুরের ডালের চচ্চড়ি রেসিপি

আমার এই রেসিপিটি স্পেশালি ব্যাচেলরদের জন্য। ঝটপট রান্না করে ফেলা যায় এরকম রেসিপিই ব্যাচেলরদের জন্য পারফেক্ট। আর এরকম রেসিপি তৈরি করতে বেশি কিছুর প্রয়োজনও হয় না আর খুব সহজেই তৈরি করে ফেলা যায়। শুধু ব্যাচেলর রানা এই রেসিপি যে কেউ তৈরি করতে পারেন কারণ এভাবে ডাল চচ্চড়ি করলে খেতে ভীষণ সুস্বাদু হয় গরম ভাতের সাথে এরকম ডাল চচ্চড়ি হলে আর কোন তরকারি না হলেও চলে।

খুব সহজে এই রেসিপিটি তৈরি করতে অবশ্যই আমার পোস্টটি থেকে ঘুরে আসবেন আশা করি যে কেউ আমার পোস্টটি অনুসরণ করে খুব সহজেই এই রেসিপিটি তৈরি করে ফেলতে পারবেন।



সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার এই পোস্টে আসার জন্য। আপনাদের সাথে আবারও দেখা হবে আমার নতুন কোন এক পোস্টে সে অব্দি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা রইল সকলের জন্য।



image.png


PicsArt_03-22-02.27.17.png

আমি মাহির । আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।

FacebookTwitterYouTube

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnMqDPMwPqFHimR5p.png

standard_Discord_Zip.gif


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"


https://steemitwallet.com/~witnesses




VOTE @bangla.witness as witness
witness_proxy_vote.png
OR

SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 years ago 

আপনার রেসিপি পোষ্টের সংগ্রহশালা দেখে অবাক হয়ে গেলাম। যদিও আমি ঠিকমতিক কাজ করতে পারছি না, সে কারণে পোস্টগুলো দেখা হয়নি। আজকে আপনার সংগ্রহশালা থেকে সবগুলো পোষ্ট দেখে খুবই ভালো লাগছে। আমাদের মাঝে এত সুন্দর রেসিপি পোস্টগুলো পুনরায় শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ব্যস্ততা কাটিয়ে তাড়াতাড়ি পূর্ণ দামে কাজ শুরু করে দিন ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
এতগুলো মজার রেসিপি একসাথে দেখে খুব লোভ লেগে গেল। আপনার রেসিপির সংগ্রহশালা খুব ভাল ছিল। আমার অনেক পছন্দের কিছু খাবার আছে এর মধ্যে। শুটকি আমার খুব ফেভারিট। আলু দিয়ে টেংরা মাছের ঝোল খুবই মজার একটি খাবার। খুব সুন্দরভাবে আপনি রান্নার সংগ্রহশালা উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া।
 2 years ago 

আপনার মুখের স্বাদ এবং আমার মুখের স্বাদ দেখছি একই রকম ভাই। যাইহোক আপনাকে ধন্যবাদ আপনার গঠনমূলক মতামতের জন্য।

 2 years ago 

রিভিউ পোস্ট আমার সব সময় ভাল লাগে।কেননা এক সাথে অনেকগুলো রেসিপি দেখা যায়।ভাইয়া আপনার করা সব রেসিপি খুব ভাল লেগেছে আমার ।খুব মজার মজার সব রেসিপি ।শেয়ার করে দেখার সুযোগ করে দিলেন,অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু এটা আসলে রিভিউ পোস্ট না এটা হচ্ছে রেসিপি পোস্ট এর সংগ্রহশালা। যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার রেসিপি সংগ্রহশালা থেকে সবগুলো রেসিপি একসঙ্গে দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আসলে কোনটা রেখে কোনটাকে অনেক মজাদার ও সুস্বাদু বলবো ঠিক বুঝতে পারছি না আর সবগুলো একসঙ্গে রেসিপি দেখেও শিখে নিতে পারলাম। ধন্যবাদ ভাই সুন্দর সুন্দর রেসিপি গুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

রেসিপিগুলো বাসায় ট্রাই করে দেখতে পারেন আপু, এই রেসিপিগুলো খেতেও ভীষণ সুস্বাদু।

 2 years ago 

আপনার প্রত্যেকটা রেসিপি পোষ্ট আমি দেখেছিলাম। প্রত্যেকটা রেসিপি ছিল খুবই সুস্বাদু। আজকে সবগুলো রেসিপি একসাথে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। সত্যিই প্রত্যেকটা রেসিপি অসাধারণ ছিল।

 2 years ago 

আপনি আমার রেসিপি পোস্টগুলো আগেই ভিজিট করেছেন এটা শুনে ভীষণ খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনার বিগত রেসেপি পোষ্টের রিভিউ গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ প্রতিটি রেসেপি ছিল দেখার মতো ৷ মিষ্টি সেমাইয়ের রেসেপি আর টমেটো দিয়ে চিংড়ি মাছের ঝোল অনেক ভালো লাগলো ৷
ধন্যবাদ রেসেপি পোষ্ট গুলো তুলে ধরার জন্য ৷

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

যেগুলো রেসিপির রিভিউ আমাদের সাথে শেয়ার করেছেন সবগুলোই তো অনেক লোভনীয় ছিল। কোনটা রেখে কোনটার প্রশংসা করব সেটাই তো বুঝতে পারছি না তবে রিভিউ আকারে যেহেতু তুলে ধরেছেন তাহলে সেমাই দিয়ে একটু মুখ মিষ্টি করে নিই হা হা হা।

 2 years ago 

হাহাহা তাহলে আপনি সবগুলো সেমাই একাই খেয়ে ফেলুন ভাই কোন সমস্যা নেই।

 2 years ago 

ভাইয়া আপনার রিসিপির সংগ্রহশালা গুলো বেশ লোভনীয় ছিল। আপনার এখানকার সবগুলো রেসিপি আমি আগে দেখিনি। তবে দু একটা দেখেছিলাম। কাঁচা আমের টক ঝাল মিষ্টি আচার দেখে আমার বেশ খেতে ইচ্ছে করছে, আপনার মত আমারও আচার দেখলে জিভে জল চলে আসে হমজ। তাছাড়া মিষ্টি সেমাই,বেশ ভাল্লাগে। ধন্যবাদ আপনাকে রেসিপির সংগ্রহ শালা আমাদের মাঝে পোস্ট করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63862.88
ETH 2754.56
USDT 1.00
SBD 2.64