ছয়টি কবিতা পোষ্টের সংগ্রহশালা।

in আমার বাংলা ব্লগ2 years ago

৩০আশ্বিন , ১৪২৯ বঙ্গাব্দ

১৫অক্টোবর , ২০২২ খ্রিস্টাব্দ
১৮রবিউল আউয়াল , ১৪৪৩ হিজরী
শনিবার।
শরৎকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🗯️💭🗯️💭

1665843133172.jpg

আমার বাংলা ব্লকবাসীর সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করে আজকের পোস্ট শুরু করেছি। আজ আমি আপনাদের মাঝে তুলে ধরব বিগত দিনে আমার লেখা ছয়টি কবিতা পোস্টের একটি সংগ্রহশালা। সর্বাবস্থায় আমি চেষ্টা করি নিজের জীবন অথবা পারিপার্শ্বিক কোনো বিষয় নিয়ে বিভিন্ন সময় আপনাদের মাঝে অবস্থার পর্যবেক্ষণের মাধ্যমে কবিতার ভাষায় সেটি তুলে ধরার। কবিতা লিখতে পড়তে এবং আবৃত্তি পড়তে সব সময় আমার অনেক ভালো লাগে। আমাদের ব্লগে যারা যারা কবিতা লেখেন প্রায় প্রত্যেকের কবিতায় আমি ভালোভাবে পড়ে নিজের কবিতা লেখার দক্ষতা এবং শব্দ চয়নটা ভালো করতে চাই সব সময়। বিশেষ করে হাফিজুল্লাহ ভাই এবং সেলিনা সাথী আপু যে কবিতাগুলো লেখেন সেই কবিতা গুলো খুবই ভালো লাগে সবসময় আমার কাছে।। আজকের সংগ্রহশালায় আপনাদেরকে ছয়টি কবিতা একত্র করে দেখার সুযোগ করে দিলাম। আশা করছি আপনারা সুন্দর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহ দিবেন।


আবেগের কবিতা ❤️শুধু ভালোবাসি। ❤️❤️

vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9aHXVQHJmBRcXctJMUL8Yc4tARJBJbJjER8Le99pdN6YESwqAuXdtPT7vhBrZDd53Pb4DPnjQzZ2vWa3NdhPe7jotVL.jpeg

Post link

কয়েকটা শব্দ নিয়ে লেখা ভালোবাসা ❤️❤️ কয়েকটা শব্দ হলেও এর গভীরতা মেপে শেষ করা যাবে না।। সত্যিকার অর্থে এখন সত্যিকারের কোনো ভালোবাসায় চোখে মেলেনা।। যেটাই দেখতে পাই দুচোখ মিলে শুধু টাইম পাস ইয়ার্কি আড্ডা আর রেস্টুরেন্টে খাওয়া কেই বোঝায়।। তারপরেও কিছু ভালোবাসা আছে যা চিরকাল অমর হয়ে থাকে।। হার মেনে যায় লাইলি মজনু সিঁড়ি ফরহাদের ভালোবাসা।। একজন যখন আর একজনকে সত্যিকারের ভালবাসে কোন কিছু না পাওয়ার আশায় সেখানে থাকে শুধুই ভালোবাসা।। আর পরিপূর্ণ ভালবাসাই একসময় বিজয় হয়।। তেমনি আমার আজকের লেখা কোন একজনের ভালোবাসা পাওয়ার আশায়।। সত্যিকারের ভালবেসে তার কাছ থেকে সত্তিকারের ভালোবাসায় পেতে চাই।।

আবেগের কবিতা 💔 অন্ধকার 💔💔

vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9VdR7idvM5sAwDd12eJWwyjxxXPSR3QpPQVFmBb4i22rKszVyAZnf8aGN1rUtVA9zz37nYAfR59zrrQx4y8LMKAjVtA.jpeg

Post lik

ভালোবাসা যখন ভেজালে পরিণত হয়ে যায় মনোমালিন্য দেখা দেয় তখন ঠিক পৃথিবীটা রাতের মতো অন্ধকারই দেখা দেয়। ভালোলাগা ভালোবাসা সব কথাগুলো বলার মত মানুষ থাকতেও যখন একা একা মনে হয় তখন আর পৃথিবীতে বেঁচে থাকার ইচ্ছাও থাকে না অনেক মানুষেরই।। সমাজে বসবাস করতে হলে অনেক জিনিসই নিজের মতো করে মানিয়ে নিতে হয় অনেক জিনিসই দেখে না দেখার ভান করতে হয়।।

আবেগের কবিতা ❤️‍🩹অপেক্ষা❤️‍🩹

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yFTtjKrutbKnWKz6NneKDB2o9RiXogDMybfePwkdsUAWTqX18esGy73oNtAwyuWjrKnUaavFwk6qPZeQAhDbvniGRmSiS.jpeg

Post link

অপেক্ষার প্রহর সব সময় লম্বা অপেক্ষার সময় কখনই শেষ হতে চায় না মানুষ জীবনে চলার পথে নানাভাবে এক একটা বিষয় নিয়ে অপেক্ষায় থাকে।। বিশেষ করে সর্বাবস্থায় দেখতে পায় মানুষ তার ভালোবাসার মানুষ অথবা ভালোবাসার মানুষের ভালোবাসা পাওয়ার জন্য অপেক্ষার প্রহর যত দীর্ঘ আয়ু হোক না কেন সেটা করার জন্য সব সময় প্রস্তুত থাকে।। আমার লেখা কবিতার মাঝে আমি ঠিক সেটাই তুলে ধরেছি আশা করছি আপনাদের মাঝে ভালো লাগবে।।

আবেগের কবিতা 💔💔 মন 💔💔

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnqE3ZBnb8oTmFB3LVqN2ULcfGTzE47hT15pNb1nSWzdt1qfosDZ4rMH6WGcLNe5PuMmK81gZuh7rSGNk6zUoQ15jnHxLmaqU5TxaGVd8.jpeg

Post link

ভালোবাসা ভালোবাসাই থেকে যায় কেউ পায় কেউবা হারায়।। তারপরেও শব্দ একটাই ভালোবাসা একটা সার্থক আরেকটা ব্যর্থ।। ভালোবাসার মতো মন সবারই থাকে না কেউ হয়তো সত্যিকারের ভালবাসে আবার কেউ হয়তো অভিনয় করেই পার করে দেয় কিছুটা সময়।। হয়তো আমার ভালবাসাটাও ঠিক তেমনি ছিল আমার সাথে সেটাই হয়েছে অভিনয় করে পার করেছে কিছুটা সময়।। তবুও আজও মনে রেখেছি সেই ভালোবাসার স্মৃতিগুলো মন থেকে মুছে না কখনো।।

আবেগের কবিতা 👁️ দু`চোখ 👁️

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW73pTzVM6Ky7CtZrLN9sZ9otGCdEcpzjhLXjrF9scLGmW1ui8AXGHBiFVoo4gdggxNrLxWX8ocEKYNdhycT34EcXaE.jpeg

Post link

ভালোবাসার টানে দেখছি বাংলাদেশ থেকে কেউ পাড়ি জমাচ্ছে বিদেশ ।আবার বিদেশি ছেলে-মেয়ে এসে ঘর বাধছে বাংলাদেশে। সেকালের শিরীন, ফরহাদ ,লাইলি ,মজনু অথবা সম্রাট শাহজাহান যদি একালের ভালোবাসা দেখতো তাহলে তারা হয়তো ভালোবাসা দেখে বেহুঁশ হতো।কারণ এখন কার ভালোবাসা তো চায়না কোম্পানির মতো।টিকলে বহুদিন না টিকলে ফুটুশ।এক দেখাতে একটা মেয়েকে খুব ভালোলাগে আর সেই থেকেই ভালোবাসা শুরু।আর শেষে এসে এই ভালোবাসা টাই হয়েছে। জীবনের সবথেকে বড় ভুল।

বাংলা কবিতা 🌼 কাশফুল 🌼🌼

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yWsP8oZbmkqrqpcKeojuAfgM5ZveTzcQ49jY8WURXEzngzGYP69bWGDM6EbTk8577xenqXHYansp7yaxZz8dThMmht4mC.jpeg

Post link

চলছে শরৎকাল নীল আকাশের বুকে ভেসে বেড়াচ্ছে সাদা মেঘের ভেলা।। নদীর দু'ধারে ফুটেছে কাশফুল কাশফুলের পাপড়ি গুলো বাতাসে খাচ্ছে দোল।। যেন এক মনোমুগ্ধকর পরিবেশ ছোটবেলা থেকেই দেখেছি পদ্মার পাড়ে।। যদিও পদ্মার পাড়ে এমন সুন্দর দৃশ্য এ বছরে দেখা হয়নি।। তবে আমার অফিসের পাশে একটি ফাঁকা জায়গা ছিল সেখানে বালি দিয়ে ভরাট করেছে তার ওপরে অনেক কাশফুল ফুটে রয়েছে।। আমার অফিসের জানালা দিয়ে তাকালেই সেটি আমার চোখে পড়ে।। বেশ ক'দিন ধরেই দেখছিলাম আর কয়েক লাইন করে কবিতা লিখছিলাম আর সেই কবিতাটা পূর্ণতা পেয়েছে।। কয়েকদিন ধরে পরিশ্রম করে লেখা কবিতাটি আজ আপনাদের মাঝে তুলে ধরব আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আপনার কবিতার সারমর্ম পড়ে যা বুঝলাম, ভালোবাসার জন্যই এতোকিছু। কবিতা কোনটা রেখে কোনটা ভালো বলবো বুঝতেছিনা। তবে প্রথমদিকে একটা কথার সাথে আপনার সাথে আমি একমত, কিছু কিছু ভালোবাসা লাইলি ফরহাদের ভালোবাসার কাছেও হার মানে। অমর হয়ে থাকুক সেসব ভালোবাসা। চমৎকার ছিল সবগুলো কবিতা ভাইয়া 😍

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া ভালোবাসার জন্যই সবকিছু আবার ভালবাসার জন্যই সবকিছু উলটপালট সবই আসলে ভালোবাসা কেন্দ্রের কি হয়ে থাকে চেষ্টা করেছে কবিতার মাধ্যমে কিছু সত্য কথা তুলে ধরার আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম

 2 years ago 

আপনার কবিতা সংগ্রহ শালার শুধু ভালবাসি, অন্ধকার, মন, কাশফুল, দুচোখ এবং অপেক্ষা প্রতিটি কবিতা আমার কাছে বেশ ভাল লেগেছে। আপনি আপনার ভালবাসা, আবেগ আর মনের মাধুরী মিশিয়ে কবিতাগুলো আমাদের কে উপহার দিয়েছেন।

 2 years ago 

আমার ছোট্ট জীবনের তিক্ত ভালোবাসার গল্প গুলোই আমার কবিতার মাধ্যমে লিখার চেষ্টা করি যাই হোক আপনি কবিতা গুলো পড়ে সুন্দর একটি মন্তব্য করেছেন খুবই ভালো লাগলো সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হবে পরবর্তীতে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65