আবেগের কবিতা 💔💔 মন 💔💔

in আমার বাংলা ব্লগ2 years ago

০১ আশ্বিন , ১৪২৮ বঙ্গাব্দ

১৫সেপ্টেম্বর , ২০২১ খ্রিস্টাব্দ
১৮সফর , ১৪৪৩ হিজরী
বৃহস্পতিবার।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


আমার বাংলা ব্লকবাসি আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি আর আপনাদের মাঝে তুলে ধরব আমার লেখা নতুন আরো একটি কবিতা।। সব সময় চেষ্টা করি কবিতাগুলো নিজের অথবা পারিপার্শ্বিক কোন বিষয় নিয়ে লেখার তেমনি আমার আজকের কবিতাটি আমার জীবন থেকেই লেখা।। ভালোবাসা ভালোবাসাই থেকে যায় কেউ পায় কেউবা হারায়।। তারপরেও শব্দ একটাই ভালোবাসা একটা সার্থক আরেকটা ব্যর্থ।। ভালোবাসার মতো মন সবারই থাকে না কেউ হয়তো সত্যিকারের ভালবাসে আবার কেউ হয়তো অভিনয় করেই পার করে দেয় কিছুটা সময়।। হয়তো আমার ভালবাসাটাও ঠিক তেমনি ছিল আমার সাথে সেটাই হয়েছে অভিনয় করে পার করেছে কিছুটা সময়।। তবুও আজও মনে রেখেছি সেই ভালোবাসার স্মৃতিগুলো মন থেকে মুছে না কখনো।।


parking-space-1487891__480.jpg

Source


মন

প্রশ্ন করলাম মনকে!!

যদি তোমার আপনজন তোমাকে,
রেখে চলে গেলে কি করবে তুমি ..?
বলল সে হাসিমুখে ...
আপনজন কখনো ছেড়ে যায় না
যে যাবার কখনোই সে আপন ছিল না।


দায়িত্বের বেড়াজালে
মনভরা স্বপ্নগুলোর হচ্ছে আজ ক্ষয় ,
কর্তব্যের বেড়াজালে আজ
ভালোবাসা ও বিকৃত।

সুখ লেখা না থাকলে কপালে..
সে কপাল পাথর ঠুকে লাভ কি ,
এতে কপাল ফাটবে যথেষ্টই ,
কিন্তু ভাগ্য ফুটবে না একটুও।


জ্বালা - যন্ত্রণায় ভরে আছে হৃদয়,
পুড়ছে বিরহের আগুনে সব,
মনে পড়ে সেই দিয়েছিলে কথা,
পূর্বের ফাগুনে বকুল গাছের তলে।
তুমি আমি আর ছিল আমাদের দুটি মন,
চেয়েছিলাম থাকতে হাতে হাত রেখে।
আছো তুমি মনিকোঠায় যাওনি কভু মুছে।


আজও আমি স্বপ্ন বুনি তোমায় মনে ভেবে.
তোমার ভেবে ব্যাথা গুলো মনে ওঠে জেগে।
হাতের সাথে হাত রেখে হেঁটেছি অনেক পথ ,
স্বপ্ন পূরণে পাশে থাকবে বলেছ হাজার বার..
দুঃখ সব দিয়ে আমায় চলে গেলে একা..
ভালো আছি ভালো থেকো
করবো না বরদোয়া।



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  

বাহ্ শুরু টা অসাধারন ছিল 👌। আর লেখার থিম টাও ভালো লাগলো। আমি শুধু বলবো আরো বেশি বেশি কবিতা পড়বেন এবং লেখার চেষ্টা করবেন। একটা সময় লেখা টা অনেক পরিণত হয়ে যাবে। আর তখন নিজেও একটা আত্মতৃপ্তি পাবেন। শুভেচ্ছা রইলো ভাই।

 2 years ago 

জি ভাইয়া সব সময় চেষ্টা করি বেশি বেশি করে কবিতা পড়ার জন্য।। কেননা অন্যের পড়া বেশি বেশি করে না পড়লে নিজের লেখাটা ভিতর থেকে আসাটা সম্ভব নয়।। আপনাকে অসংখ্য ধন্যবাদ সবসময় উচ্চামূলক মন্তব্যের মাধ্যমে সাথে থাকার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন।।

 2 years ago 

প্রশ্ন করলাম মনকে!!
যদি তোমার আপনজন তোমাকে,
রেখে চলে গেলে কি করবে তুমি ..?
বলল সে হাসিমুখে ...
আপনজন কখনো ছেড়ে যায় না
যে যাবার কখনোই সে আপন ছিল না।

ওয়াও অসাধারণ কবিতা লিখেছেন আপনি। মন কবিতাটি সত্যি মনকে দোলা দিয়েছে। কবিতার প্রথম লাইনগুলো সত্যি আমার মন কেড়ে নিয়েছে। খুব অসাধারণ একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

আমার লেখা কবিতাটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ চেষ্টা করব ভবিষ্যতে আরো ভালোভাবে কবিতাগুলো লিখি আপনাদের মাঝে তুলে ধর

যেহেতু আপনার জীবন থেকে নিয়ে লেখা কবিতা, তাহলে তো অবশ্যই পড়তে হয়। আপনার লেখা কবিতা মনে হয় এই প্রথমবার পড়ছি। বেশ ভালো লেখেন আপনি।

দায়িত্বের বেড়াজালে
মনভরা স্বপ্নগুলোর হচ্ছে আজ ক্ষয় ,
কর্তব্যের বেড়াজালে আজ
ভালোবাসা ও বিকৃত।

বিশেষ করে এই লাইনগুলো আমার কাছে খুব ভালো লাগলো। এবং এই লাইনগুলো কিছুটা আমার জীবনের সাথেও জড়িত।

 2 years ago 

অন্তত চেষ্টা করি সবসময়ই সপ্তাহে একটি কবিতা লিখে সবার সাথে শেয়ার করে নেওয়ার জন্য।। আসলে কবিতাগুলা লিখতে হলে অনেক চিন্তাভাবনা করে শব্দচয়নের মাধ্যমে লিখতে হয় তাই অনেকটা সময় লেগে যায়।। কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম দেখা হচ্ছে পরবর্তীতে নতুন কোন পোস্টে ততদিন সুস্থ থাকবেন ভালো থাকবেন।।

 2 years ago 

আসলে কবিতা লেখার মধ্যে একটি বিশেষ আত্মতৃপ্তি রয়েছে।' মন' কবিতাটি পড়ে আমার মোটামুটি ভালই লেগেছে। তবে কবিতাটির প্রথম দিকটা অসাধারণ ছিল। আগামী দিনে আপনার নিকট থেকে আরও চমৎকার কবিতা প্রত্যাশা করছি।

 2 years ago 

আসলে আত্মতৃপ্তি ছাড়া কখনোই ভিতর থেকে কথাগুলো বের হয় না আর কখনোই কবিতা লেখা সম্ভব হয় না।। যে কথাগুলো আপনার মনে দোলা দিয়ে যায় মন থেকে বের হওয়ায় সেটাই যদি আপনি সাজিয়ে গুছিয়ে লিখতে থাকেন তাহলে দেখবেন একসময় এটাই একটা অর্থবোধক কবিতাতে এসে দাঁড়াবে।। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থেকে উৎসাহ দেওয়ার জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66