আবেগের কবিতা ❤️‍🩹অপেক্ষা❤️‍🩹

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

২৩ভাদ্র , ১৪২৮ বঙ্গাব্দ

১২সেপ্টেম্বর , ২০২১ খ্রিস্টাব্দ
১৫সফর , ১৪৪৩ হিজরী
সোমবার❤️❤️


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


IMG_20220911_071424.jpg

লোকেশন:


অপেক্ষা

ফিরতে চাই না ক্লান্ত প্রেমিক আমি কখনো । তোমার এবার , হয়তো আমি স্বেচ্ছায় হারাবো নিরুদ্দেশে ।

অপেক্ষারা পালায় জমেছে কষ্টের শিশির,
বুকে ফিরেছে অভিমানে জোয়ার ।


কত যুগের এই ভালোবাসার গাঢ়তা,
তা কি তোমার জানা ?
অপেক্ষায় ছিলাম সেই যুগ যুগ ধরে
যেন শ্রাবণের ধারা কদমের মন।


ভালোবাসা একটু একটু করে বদলে যায় ,
তুমিও ভুলে গেছ ,
পাল্টে গেছে দিবা রাত্রি,
৩৬৫ দিনের ছয়,ছয়টা ঋতু ।


তাই এখন অন্ধকার সন্ধ্যা অতিক্রম করি।
তোমার থেকে দূরে পালাবো খুজি পথের দিশা।
নির্জন মরুতে নিঃসঙ্গতায় ।
নিস্তব্ধ চারিপাশ,


মনে চুপি চুপি লড়াইয়ের আগ্রাসন ,
তীব্র হয়ে উঠছে কষ্টের কোলাহল ,
সময় পরিবর্তনের সাথে বাড়ছে
মনখারাপি পারদের কষ্টের রেখা।


আমার কান্নার স্রোতে শুনতে পাই তোমায় ,
যেন আমার অনন্ত সুখ তোমার মেঘ মনে ;
এ যেন প্রকৃতির অদ্ভুত এক পরিক্ষা ।
প্রতিটা পূর্ণিমার জ্যোৎস্নায় আমার মনে
তোমার স্মৃতি কষ্টের দাগ ফেলে যায় ।


এভাবেই হতে থাক দুজনের মধ্যে যুদ্ধ ।
জিতে যাবার নেশায় রোজ পরাজিত তুমি-আমি। তবুও ফিরবো না আমি তোমার মনের ঘরে ,
তৈরী করেছি চলে যাবার সেতু ,
আমার ঘরের বিবাহ উৎসবে শারক দুর্ভাবনা ।।



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

বাহ ভাইয়া প্রতিবারের মতো আজকে ও অনেক সুন্দর একটি কবিতা আমাদের উপহার দিলেন। কবিতার প্রতিটি লাইন সুন্দরভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি আমার লেখা কবিতা প্রতিনিয়ত পড়ে থাকেন জানতে পেরে খুবই ভালো লাগলো আসলে চেষ্টা করি সব সময় ভালো কোন কিছু ক্রিয়েট করে আপনাদের মাঝে উপস্থাপন করার সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হচ্ছে পরবর্তীতে

 2 years ago 

ভালোবাসা একটু একটু করে বদলে যায় ,
তুমিও ভুলে গেছ ,
পাল্টে গেছে দিবা রাত্রি,
৩৬৫ দিনের ছয়,ছয়টা ঋতু ।


অপেক্ষার মুহূর্ত যেন দীর্ঘ সময়ের ন্যায়।আসলে অপেক্ষার মধ্যে যে কি কষ্ট, যে করে সেই এটাই উপলব্ধি করতে পারে।অপেক্ষার মুহূর্ত যেন মনের ভেতরের অজানা স্বপ্নের হাতছানি।খুবই অসাধারণ হয়েছে ভাইয়া আপনার স্বরচিত "অপেক্ষা" কবিতাটি।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

সবসময়ই অপেক্ষার মধ্যে লুকিয়ে থাকে কষ্ট বেদনা তারপরেও যদি অপেক্ষাটা শেষ হয়ে একদিন সূর্যের আলোটা দেখা যায় সেদিন আর কোন কষ্ট মনে থাকে না তখন সুখের পাল ওরে মনের মধ্যে।

 2 years ago 

কত যুগের এই ভালোবাসার গাঢ়তা,
তা কি তোমার জানা ?
অপেক্ষায় ছিলাম সেই যুগ যুগ ধরে
যেন শ্রাবণের ধারা কদমের মন।

ভালোবাসার এই গভিরতা যদি সবাই উপলব্ধি করতে পারতো তাইলে হয়তো দুনিয়াতে বিচ্ছেদ গুলো হতোনা। কিন্তু খুব কম মানুষই আছে ভালোবাসার গভিরতা উপলব্ধি করতে পারে।

 2 years ago 

একদম মনের কথা বলেছেন ভাইয়া ভালোবাসার গভীরতা যদি সবাই বুঝতো তাহলে আর দেখা যেত না যে দুজনের মাঝে বিচ্ছেদ হয়েছে কথা তো এটাই ভালোবাসাটা বোঝে কজন মন থেকে

 2 years ago 
 2 years ago 

অপেক্ষার প্রহর খুবই কষ্টকর। আপনি খুবই সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দিলেন। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল ভাই।

 2 years ago 

আমার লেখা কবিতাটি পড়ে আপনি খুব সুন্দর একটি মন্তব্য করেছেন মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ এবং অনুপ্রেরণা দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হবে পরবর্তীতে

 2 years ago 

অপেক্ষার প্রহর খুবই কষ্টকর একটা সময়, অপেক্ষার প্রহর সেই মানুষটাই ধোর্যের সাথে গুনতে পারে যার মধ্যে ভালবাসা উপলব্ধি করার বিষয়টী অন্তর্ভুক্ত থাকে , ধন্যবাদ আপনাকে ভাইয়া কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া কবিতাটি পড়ে সুন্দর মন্তব্য করেছেন এবং সুন্দর উপলব্ধি করতে পেরেছেন খুবই ভালো লাগলো সুস্থ থাকবেন ভালো থাকবেন উৎসাহ উদ্দীপনা দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আবারও

 2 years ago 

ফিরতে চাই না ক্লান্ত প্রেমিক আমি কখনো । তোমার এবার , হয়তো আমি স্বেচ্ছায় হারাবো নিরুদ্দেশে ।
অপেক্ষারা পালায় জমেছে কষ্টের শিশির,
বুকে ফিরেছে অভিমানে জোয়ার ।

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ৷ আসলে ভালবাসাসে ভালোবাসা মানুষটির জন্য অপেক্ষা করা অনেক কষ্টের ৷ আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর কবিতাটি শেয়ার করার জন্য

 2 years ago 

ভালোবাসার মানুষের জন্য অপেক্ষা করা যায় অনন্তকাল যদি সে ফিরে আসে সেই আশায় যদিও আমার জীবনে ঘুরেছে উল্টোটা তারপরেও লিখেছি একটি কবিতা আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম

 2 years ago 

আপনার অপেক্ষা নামক কবিতার মধ্যে ভালবাসার লড়াই প্রকাশ পেয়েছে। এই লড়াইয়ের কারনে যত সব ঝামেলার সৃষ্টি হয়। ভালবাসার এই যুদ্ধ সারাজীবন চলতেই থাকবে। অপেক্ষায় থাকতে হবে কবে এই যুদ্ধ শেষ হবে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

যুদ্ধ দিয়েই জীবন শুরু হোক সেটা অন্য বস্ত্র শিক্ষা চিকিৎসা বা ভালবাসা আসলে চেষ্টা না করলে কোনটাই পাওয়া যায় না চেষ্টা করেছিলাম বিশুদ্ধ ভালোবাসা পাওয়ার জন্য কিন্তু পরিণতি খুবই করুন পেয়েছি কাঁটা ভরা পথের দিশা

 2 years ago 

ভালোবাসা একটু একটু করে বদলে যায় ,
তুমিও ভুলে গেছ ,
পাল্টে গেছে দিবা রাত্রি,
৩৬৫ দিনের ছয়,ছয়টা ঋতু ।
ওয়াও অসাধারণ একটি কবিতা আপনি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। প্রতিটি লাইন খুবই চমৎকার। কবিতাটি পরে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার লেখা কবিতাটি আপনার ভীষণ ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আসলে চেষ্টা করি নিজের মনের মাধুরী পারিপার্শ্বিক বিষয়ে আলোচনা সাপেক্ষে একটি কবিতা লেখার যা হোক ভালো লেগেছে অনেক খুশি হয়েছি সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হচ্ছে পরবর্তীতে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57886.34
ETH 3104.72
USDT 1.00
SBD 2.54