আবেগের কবিতা 👁️ দু`চোখ 👁️

in আমার বাংলা ব্লগ2 years ago

৪ আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

১৮সেপ্টেম্বর , ২০২১ খ্রিস্টাব্দ
২১সফর , ১৪৪৩ হিজরী
রবিবার।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


আমার বাংলা ব্লগ বাসি সবার সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করছি। সবাই ভাল থাকেন সুস্থ থাকেন এই কামনাই করি সর্ব অবস্থায়। আজ আমি আপনাদের মাঝে নতুন আরো একটি কবিতা নিয়ে হাজির হলাম আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।। ভালোবাসার টানে দেখছি বাংলাদেশ থেকে কেউ পাড়ি জমাচ্ছে বিদেশ ।আবার বিদেশি ছেলে-মেয়ে এসে ঘর বাধছে বাংলাদেশে। সেকালের শিরীন, ফরহাদ ,লাইলি ,মজনু অথবা সম্রাট শাহজাহান যদি একালের ভালোবাসা দেখতো তাহলে তারা হয়তো ভালোবাসা দেখে বেহুঁশ হতো।কারণ এখন কার ভালোবাসা তো চায়না কোম্পানির মতো।টিকলে বহুদিন না টিকলে ফুটুশ।এক দেখাতে একটা মেয়েকে খুব ভালোলাগে আর সেই থেকেই ভালোবাসা শুরু।আর শেষে এসে এই ভালোবাসা টাই হয়েছে। জীবনের সবথেকে বড় ভুল।


eye-3221498__480.jpg

Source


দু চোখ

দু চোখ আমার শত্রু হলো

কেন দেখলাম তোরে!
এক পলকেই জনম গেল
শুধু দু চোখেরই কারণে!
কেন দেখলাম তোরে!


যদি তোর দেখা না পেতাম
সারাজীবন কেটে যেত মধুমাসে,
এক দেখাতে কত ক্ষতি বুঝলাম সর্বনাশে।
কেন ভালোবাসলাম তোরে!!


এর থেকে তো ভাল ছিল
যদি অন্ধ আমি হতাম
কেন দেখলাম তোরে
এক দেখাতেই ধ্বংস হলাম
তোরে ভালোবেসে!!


যদি তারে ভালো না বাসতাম!
মনটা কি আর দুঃখে সাগর হতো।
ভুলেও যেন বাসে না কেউ
আমার মতো ভালো।


ভালোবেসে এখন আমি পাথর হয়েছি
দু'চোখ আমার শত্রু হলো
এক দেখাতেই তোরে।
ব্যাথা আছে তুমিও আছো হৃদয় জুরে এখন।


একলা থাকি একলা বাচি,বুকে ব্যাথা নিয়ে..
তোমার কথা ভাববোনা আর, তবুও মনে পড়ে।
সুখের হাসি নিয়ে গেলে,মিথ্যা হাসি দিয়ে,
তবুও আমি বাচি এখন মিথ্যা আশা নিয়ে।



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

এখন কার ভালোবাসা তো চায়না কোম্পানির মতো।টিকলে বহুদিন না টিকলে ফুটুশ।

এই কথাটা বেশ ভালোই বলেছেন। আসলেই এখনকার ভালোবাসা কিন্তু এরকম। কিন্তু এখনো আবার সত্যিকারের কিছু ভালবাসাও রয়েছে। বলতে গেলে ১০০ জনের মধ্যে দশজন। আর আপনি তো আপনার লেখাগুলো প্রায় অনেকটা আবেগ নিয়ে লিখেছেন। প্রত্যেকটা লাইনের মধ্যে অনেক কিছু তুলে ধরার চেষ্টা করলেন। আপনার লেখা পড়ে বেশ ভালোই লাগলো।

 2 years ago 

ঠিকই বলেছেন সত্যিকারের ভালোবাসা এখনো কিছু রয়েছে তবে সংখ্যায় খুবই কম শতকরা ৫% আছে কিনা এটাও আমার সন্দেহ মনে হয়।। যাহোক আপনি খুব সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দিয়েছেন জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে।।।

 2 years ago 

সত্যি বলেছেন ভাইয়া এখন কার ভালোবাসা তো চায়না কোম্পানির মতো।কথাটা একদম সত্যি। প্রায় ১০০ জনের ৯০ জনই চায়না কোম্পানি।আর আপনার লেখাগুলো আবেগ দিয়ে ভরে তুলছেন। সত্যি ভাইয়া আপনার আবেগের কবিতা প্রতিটি লাইন আবেগ দিয়েই ভরা।

 2 years ago 

আর ভালোবাসা চায়না কোম্পানি ও ফেল বাংলাদেশের কাপলদের কাছে।। কিছু করার নেই আসলে এর জন্য দায়ী আমাদের পরিবেশ পরিস্থিতি।। যেখানে যেরকম ভালোবাসার দরদাম সেখানে ঠিক সেরকমই চলছে তারপরেও মানুষ ভালবাসতে ভালবাসার ইচ্ছে ভালোবাসা দিচ্ছে শুধুই অভিনয়।।

 2 years ago 

ভাইয়া ভালো ই লিখেছেন কবিতাটা। ভালো ই লাগলো। অনেক ধন্যবাদ সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য। অনেক শুভকামনা ভাইয়া আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে মন্তব্য করে সাথে থাকার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হচ্ছে পরবর্তীতে নতুন কোন পোস্টে

 2 years ago 

সেকালের শিরীন, ফরহাদ ,লাইলি ,মজনু অথবা সম্রাট শাহজাহান যদি একালের ভালোবাসা দেখতো তাহলে তারা হয়তো ভালোবাসা দেখে বেহুঁশ হতো।

দারুণ লিখেছেন ভাইয়া, আমার ও তাই মনে হয়।আসলে পূর্বে ভালোবাসা ছিল খাঁটি এবং অনেক গভীর অর্থপূর্ণ।কিন্তু এখন সব উপরি, তাছাড়া আপনার কবিতায় বাস্তব রূপ খুঁজে পেয়েছি।বর্তমানে ভালোবাসায় ঠকে সমগ্র জীবনে হতাশার ছায়া নেমে এসেছে এটাই তুলে ধরেছেন কবিতায়,বেশ হয়েছে।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পূর্বের সরিষার তেল যেমন খাঁটি ছিল ভালোবাসা ওগুলো ঠিক তেমনি খাটি ছিল বর্তমানে যেমন সব জিনিসপাতি তে ভেজাল ভালোবাসাতেও তেমন ভেজাল কিছু করার নেই পরিবেশ পরিস্থিতি যেমন দরদাম ঠিক তেমনি চলছে

 2 years ago 

এর থেকে তো ভাল ছিল
যদি অন্ধ আমি হতাম
কেন দেখলাম তোরে
এক দেখাতেই ধ্বংস হলাম
তোরে ভালোবেসে!!

ওয়াও অসাধারন একটি কবিতা লিখেছেন আপনি। প্রতিটি লাইন খুব চমৎকার লাগলো আমার কাছে। সত্যিই আপনি অনেক সুন্দর কবিতা লিখে থাকে। খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অন্তরের অন্তস্থল থেকে শুভকামনা রইলো।

 2 years ago 

কবিতা পড়ে খুব সুন্দর একটি মন্তব্য উপহার দিয়েছেন । পড়ে খুবই ভালো লাগলো সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হচ্ছে পরবর্তীতে নতুন কোন পোস্টে ততদিন

 2 years ago 

সত্যি গভীর আবেগময় একটি কবিতা রচনা করেছেন আপনি। যা পড়ে খুবই ভালো লাগলো আর নিজের থেকেও কিছুটা আবেগী হয়ে গেলাম। জীবনে এমন কিছু ভুল রয়েছে যার জন্য নিজেই নিজেকে দোষারোপ করতে হয়। আর যে ভুলের মাশুল নিজেকেই দিতে হয়।

 2 years ago 

সব দোষ দু চোখের ভাই দুচোখ যদি এত সুন্দর জিনিস না দেখতো তাইলে মায়া পড়তাম না ভালবাসতাম না আর তার অভিনয়ের ছোলা কলায় মোজে জীবনে এতটা কষ্ট পেতাম না কবিতাটি পড়ে আপনি সুন্দর একটি মন্তব্য করেছেন খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 62623.58
ETH 3021.04
USDT 1.00
SBD 3.72