আমার সাপ্তাহিক পোস্টগুলোর রিভিউ। 10% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ- ৫ জ্যৈষ্ঠ | ১৪২৯, বঙ্গাব্দ | বৃহস্পতিবার| গ্রীষ্মকাল |


আসসালামু-আলাইকুম।

GridArt_20220519_234142490.jpg

কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। বৈশাখ-জ্যৈষ্ঠ এ দু মাস গ্রীষ্মকাল। গ্রীষ্মকালে গরম থাকবে এটাই স্বাভাবিক। তবে ইদানিং গরমের তীব্রতা অসহনীয় মনে হচ্ছে। জলবায়ু পরিবর্তনের কারণে বিশ্বব্যাপী এর প্রভাব পড়তে শুরু করেছে। বহু বছর যাবৎ পরিবেশ বিজ্ঞানীরা এই গ্লোবাল ওয়ার্মিং সম্পর্কে মানুষকে সচেতন করার চেষ্টা করলেও তাদের কথা কেউ কানে তুলেনি। ফলাফল স্বরূপ এখন তার সুস্পষ্ট প্রভাব লক্ষ্য করা যাচ্ছে। আমি মনে করি এখনো সময় শেষ হয়ে যায়নি। সবারই উচিত এ ব্যাপারে সচেতন হওয়া। আশা করি সবাই যার যার নিজ নিজ অবস্থান থেকে পরিবেশ রক্ষায় সচেতন হবেন। যাইহোক আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব আমার সর্বশেষ ৬টি পোস্ট এর রিভিউ।

GridArt_20220513_114429371.jpg

Link

হোমমেড কেক রেসিপি

কেক আমার খুবই পছন্দের একটি খাবার। তবে বাইরের কেক খুব একটা খাওয়া হয়না। বাড়ীতে তৈরি কেক গুলো আমার কাছে দারুন লাগে। বিশেষ করে বাচ্চাদের জন্য তৈরী করেছিলাম ডিম আর ময়দা দিয়ে তৈরি এই কেক। খেতে চমৎকার হয়েছিল। সেই রেসিপিটিই শেয়ার করেছিলাম আপনাদের সাথে।

GridArt_20220514_132630138.jpg

Link

সাপ্তাহিক ফটোগ্রাফি

ফটোগ্রাফি করা আমার ছোটবেলার শখ। তবে আমি প্রফেশনাল ফটোগ্রাফার নই। শখ পূরণ করার জন্য মোবাইল ফোনের ক্যামেরাই আমার ভরসা। যখন যেখানে যাই ভালো কিছু দেখলেই চেষ্টা করি মোবাইল ফোনের ক্যামেরায় বন্দী করে রাখতে। প্রতি সপ্তাহের বাছাই করা কিছু ছবি নিয়ে তৈরি করেছিলাম একটি ফটোগ্রাফি পোস্ট।

GridArt_20220515_225802747.jpg

Link

দুধ দিয়ে পুডিং তৈরির রেসিপি

সেই ছোটবেলায় মায়ের হাতে তৈরি পুডিং খেয়েছি। সেটা ছিল ডিমের তৈরি পুডিং। বহু বছর পর ইচ্ছে হলো পুডিং খাবার। ইদানিং কমিউনিটিতে বেশ কয়েকটি পুডিং তৈরির রেসিপি দেখে লোভ সামলাতে পারছিলাম না। তাই নিজেও সহজ পদ্ধতিতে তৈরি করেছিলাম দুধ দিয়ে তৈরি পুডিং। এটা একদিকে যেমন সুস্বাদু তেমনি স্বাস্থ্যকর।

20220514_180152.jpg

Link

জসীম পল্লী মেলা ভ্রমণ

কবি জসীমউদ্দীন সারা বাংলাদেশের মানুষের কাছে পল্লী কবি হিসেবে সুপরিচিত। তার প্রত্যেকটি কাব্যগ্রন্থে পল্লী ও তার মানুষের কথা অত্যন্ত সুন্দরভাবে ফুটে উঠেছে। তার স্মৃতির প্রতি সম্মান রেখে জন্মস্থানে প্রতিবছর উদযাপিত হয় জসীম পল্লীমেলা। বলতে গেলে এটা ফরিদপুর শহরের একটি ঐতিহ্য। বেশ কয়েক বছর বন্ধ থাকার পর আবার শুরু হল জসিম মেলা। সেখানেই গিয়েছিলাম মেলার আগের দিন।

20220514_214953.jpg

Link

ভৌতিক অভিজ্ঞতা (আমি কিছু একটা দেখেছিলাম)

ভূত বলে কিছু নেই। এটা আমার মত অনেকেই বিশ্বাস করেন। তবে ভূত না থাকলেও অস্বাভাবিক বা ব্যাখ্যার অযোগ্য অনেক কিছুই এ পৃথিবীতে আছে। আমার বয়স যখন 15 কিংবা 16 তখন এরকম একটি অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলাম আমি। তাই নিয়েই ছিল আমার এ পোস্ট।

20220519_000904.jpg

Link

একটি পোকার অরিগামি

সাধারণত প্রতি সপ্তাহে 2 টি পেপার ক্রাফট তৈরি করে থাকি আমি। তবে সময় স্বল্পতার কারণে এ সপ্তাহে মাত্র একটি তৈরি করেছিলাম। আর তা ছিল রঙিন কাগজ দিয়ে একটি পোকার অরিগামি তৈরি। আপনাদের যথেষ্ট মন্তব্য থেকে বুঝতে পারলাম ভালোই হয়েছিল আমার তৈরি কাগজের পোকা।

আজকের মতো এতোটুকুই। ধৈর্যসহকারে আমার সাপ্তাহিক পোস্টগুলোর রিভিউ দেখার জন্য অসংখ্য ধন্যবাদ। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মত এখানেই শেষ করছি।

Photographer@ferdous3486
DeviceSamsung M21
Sort:  
 2 years ago 

আপনার সাপ্তাহিক পোস্টগুলো দেখে ভীষণ ভালো লেগেছে। কেক রেসিপি টা আমার কাছে বেশ ভালো লেগেছিল। বাড়িতে তৈরি করা খাবার খুবই ভালো লাগে। তাছাড়া জসীম পল্লী ঘুরে বেড়ানোর পোস্টটাও আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সবগুলো পোস্ট আরও একবার দেখতে পেয়ে ভালো লাগছে।

 2 years ago 

আপনারা বিভিন্ন ধরনের ছবি আঁকার যে দক্ষতা, বিশেষ করে দৃশ্য অংকন আর পাথরের উপর আঁকা ছবিগুলো আমার কাছে দারুন লাগে। ধন্যবাদ আপু

 2 years ago 

এককথায় অসাধারন ছিল আপনার এই সপ্তাহের পোস্টগুলো। আপনার রেসিপি পোস্ট গুলো দেখে আমার জিভে জল চলে এসেছে। আপনার অন্যান্য পোস্টগুলো দেখেও অনেক মুগ্ধ হলাম। ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ আবার নতুন করে রিভিউ পোস্ট আমাদের মাঝে নিয়ে আসার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার ড্রইং পোস্টগুলোর আমি একজন ফ্যান। বিশেষ করে প্রাকৃতিক দৃশ্য আঁকার ব্যাপারে আপনার দারুন দক্ষতা আছে। ধন্যবাদ

 2 years ago 

সপ্তাহজুড়ে আপনি যে পোস্টগুলো শেয়ার করেছিলেন আজকে এই রিভিউ পোষ্টের মাধ্যমে সেটা আবার পুনরায় দেখার সুযোগ করে দিলেন। যারা আপনার কোয়ালিটি পোস্টগুলো মিস করেছিল তারা এই পোষ্টের মাধ্যমে আবার দেখে নিতে পারবে।

 2 years ago 

কোয়ালিটি পোস্ট হয়েছে কিনা তা জানি না। তবে নিজের সর্বোচ্চ টা দিয়ে চেষ্টা করি। ধন্যবাদ এমন উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আশ্চর্য হলেও সত্যি আপনার এই সপ্তাহের প্রায় সবগুলো পোস্ট আমি দেখেছিলাম। এরমধ্যে প্রায় সবগুলো ভালো লেগেছিল তবে পল্লি কবি জসিম উদ্দিনের ভেলার প্রস্তুতি এবং ফটোগ্রাফি টা আমার কাছে বেশি ভালো লেগছিল। আপনি অনেক সুন্দর লিখেন। এবং আপনার পোস্টের টপিকগুলো আবার বেশ আলাদা হয়ে থাকে।

 2 years ago 

আমার পোস্টগুলো যে আপনার চোখে পড়েছে এবং ভালো লেগেছে এটা জেনেই আমি অত্যন্ত আনন্দিত। ধন্যবাদ সুন্দর ভাবে কমেন্ট এর মাধ্যমে উৎসাহ যোগানো জন্য।

 2 years ago 

আপনার পোস্টগুলো এককথায় অসাধারণ ছিল। সবগুলো পোস্ট আমার কাছে ভালো লেগেছে। বিশেষ করে রঙিন কাগজ দিয়ে মৌমাছি তৈরি অসাধারণ হয়েছিল।
শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার তৈরী মৌমাছিটি আপনার ভালো লেগেছে জেনে অবাক হলাম। কারণ মৌমাছিটি আমি যেভাবে তৈরি করতে চেয়েছিলাম সেভাবে ফুটিয়ে তুলতে পারিনি। অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

বাহ আজকে দেখছি সবাই সাপ্তাহিক সবগুলো পোস্ট নিয়ে রিভিউ পোস্ট শেয়ার করছে। ভাইয়া বরাবরই আপনার সবগুলো পোস্ট আমার খুব ভালো লাগে। অনেক ধন্যবাদ সবগুলো পোস্ট নিয়ে আবার সুন্দর করে একটি রিভিউ পোস্ট সাজিয়ে আমাদের জন্য উপস্থাপন করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া আপনার জন্য।

 2 years ago 

সপ্তাহের বৃহস্পতিবার আমি নির্ধারিত করে রেখেছি পোস্টগুলোর রিভিউ শেয়ার করার জন্য। আমার মতো বেশিরভাগ মানুষই বৃহস্পতিবার এ রিভিউ পোস্ট করে থাকে। আপনার ছবি আঁকার যে দক্ষতা সেটা আমরা সবাই জানি। ধন্যবাদ আপু

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই গরম কালে গরম থাকবে এটাই স্বাভাবিক কিন্তু গরমের তীব্রতা সহ্য করা যায় না। আপনি গত সপ্তাহে অনেক ভালো ভালো কয়েকটি পোস্ট করেছেন প্রত্যেকটা পোস্ট আবার এক জায়গায় করে রেখে দিলেন ভালোই হলো আবার সবগুলো পোস্ট একসাথে দেখার সুযোগ হলো। অনেক শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

এটা হচ্ছে সপ্তাহে একটা দিন রিলাক্স করার একটা পদ্ধতি। সবগুলো পোষ্ট এক জায়গাতে হল সেই সঙ্গে নতুন পোষ্টের জন্য পরিশ্রম একটু কম হলো। ধন্যবাদ আপু

 2 years ago 

ফটোগ্রাফি পোস্ট আর কেক এর রেসিপির পোস্ট আমার কাছে সব থেকে ভালো লেগেছে। বাকি পোস্ট গুলো ও সুন্দর ছিলো ভাইয়া। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

একেকজনের একেক বিষয়ে দক্ষতা থাকে। তবে আমাদের কমিউনিটিতে কম্পিউটারে কাজ কাজ করায় সবচেয়ে ফাস্ট যে আপনি তাতে কোন সন্দেহ নেই। অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

আপনার পুরো সপ্তাহের পোস্টগুলো আবার একসঙ্গে দেখতে পেরে ভীষণ ভালো লাগছে।
সত্যি বলতে আপনার পোস্টগুলো বেশ কোয়ালিটি সম্পন্ন এবং পড়তে ভালোই লাগে।
দোয়া রইল ভাই।

 2 years ago 

আমিও আপনার পোস্টগুলো সচরাচর মিস করিনা। যদিও সব সময় মন্তব্য করা হয়ে ওঠে না। তবে আপনার লেখাগুলো আমার কাছে বেশ ভালো লাগে। আপনার বেশ ভালো ভাষাগত দক্ষতা আছে। ভালো থাকবেন ভাই

 2 years ago 

আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর পোস্ট শেয়ার করে থাকেন আর এই শেয়ারকৃত পোস্ট গুলো একত্রে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনার এই পোস্ট গুলোর মধ্যে পুডিং তৈরির প্রক্রিয়া টি অনেক বেশি ভালো লেগেছিল। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনি হচ্ছেন আমার এমন একজন হিতাকাঙ্খী যে কিনা প্রায় প্রত্যেকটি পোস্টেই সুন্দর সুন্দর মন্তব্য করে থাকে। অসংখ্য ধন্যবাদ ভাই পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61639.07
ETH 2982.91
USDT 1.00
SBD 2.46