আমার এ সপ্তাহের ৬ টি পোষ্টের রিভিউ। ১০শতাংশ লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ- ২৯ বৈশাখ | ১৪২৯, বঙ্গাব্দ | বৃহস্পতিবার| গ্রীষ্মকাল |


GridArt_20220512_122759042.jpg

আসসালামু-আলাইকুম।

কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব আমার সর্বশেষ ৬টি পোস্ট এর রিভিউ। তো আসুন দেখে নেয়া যাক আমার বিগত ৬ টি পোস্টে কি ছিল।

20220505_150901.jpg

Link

উৎসবের ভ্রমণ কাহিনী। প্রতিযোগিতা-১৭

ঈদকে কেন্দ্র করে আমার বাংলা ব্লগ আয়োজন করে 17 তম প্রতিযোগিতার। যার বিষয় ছিল শেয়ার করো তোমার উৎসবের ভ্রমণ কাহিনী। ঈদ পরবর্তী ছুটতে প্রায় সকলেই চেষ্টা করে পরিবার-পরিজনকে নিয়ে কোথাও না কোথাও ঘুরতে। আমিও এর ব্যতিক্রম নই। ঈদের একদিন পরে আমরা বন্ধুরা মিলে আয়োজন করেছিলাম পদ্মা নদীতে নৌকা ভ্রমণের। দারুণ আনন্দ আর আড্ডার মধ্যে দিয়ে শেষ হয় আমাদের এই নৌকা ভ্রমণ। তারই অংশবিশেষ শেয়ার করেছিলাম এই প্রতিযোগিতায়।

20220507_203913.jpg

Link

"আমার প্রিয় ভৌতিক গল্প" বইয়ের রিভিউ

ভূত আমি বিশ্বাস করিনা। তবে ভূতের গল্প পড়তে খুবই ভালো লাগে। এ পর্যন্ত কত যে ভূতের গল্প পড়েছি তার কোন হিসেব নেই। আমার প্রিয় লেখকদের মধ্যে হুমায়ূন আহমেদ একজন। যিনি খুব একটা ভৌতিক কাহিনী না লিখলেও তার এই সংকলন টি এক কথায় অসাধারন লেগেছে আমার কাছে। বাংলাদেশের বিভিন্ন বিখ্যাত সাহিত্যিকদের 26 টি গল্প আছে এই বইতে। প্রত্যেকটি গল্পই বিভিন্ন স্বাদের যা আপনাদের নিয়ে যাবে অন্য এক জগতে।

20220508_125448.jpg

Link

রঙিন কাগজের ওয়ালমেট

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ক্রাফট তৈরি করতে আমার অনেক ভালো লাগে। এটা অনেকটা নেশার মতো হয়ে গেছে আমার কাছে। বাজার থেকে একগাদা বিভিন্ন রঙের কাগজ কিনে এনেছি শুধুমাত্র ওয়ালমেট আর অরিগামি তৈরি করার কাজে ব্যবহার করার জন্য। এই ওয়ালমেট যদিও আমি কমিউনিটিতে অনেককেই পোস্ট করতে দেখেছি। অনেকটা তাদের কাছ দেখে নিজেই চেষ্টা করলাম বানাতে।

GridArt_20220509_124738682.jpg

Link

সজারুর অরিগামি

সজারু আমি চিড়িয়াখানায় হয়তো দুই এক বার দেখেছি কিন্তু শুনেছি বাংলাদেশ একসময় অনেক জেলাতেই সজারু দেখতে পাওয়া যেত। আবাসস্থল সংকট, খাদ্যের অভাব সেইসঙ্গে মানুষের নির্বিচারে হত্যার কারণে এই প্রজাতি এখন বাংলাদেশ থেকে প্রায় বিলুপ্ত হয়ে গেছে। চেষ্টা করেছিলাম কাগজ দিয়ে সজারুর একই অরিগামি তৈরি করতে। কতটা সফল হয়েছি তা আপনারাই ভালো বলতে পারবেন।

GridArt_20220510_141356194.jpg

Link

দেশি মুরগির রোস্ট রেসিপি

কয়েকদিন আগে চলে গেল মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। ঈদকে সামনে রেখে সবার বাড়িতেই আয়োজন করা হয় বিভিন্ন সুস্বাদু খাবারের। আর আমার কাছে উৎসবে মুরগির রোস্ট না হলে যেন জমে না। ঈদের পরের দিন মেহমানদের আপ্যায়ন এর জন্য রান্না করেছিলাম এই দেশি মুরগির রোস্ট।

GridArt_20220511_104921196.jpg

Link

আলু সিঙ্গারা তৈরির রেসিপি

সিঙ্গারা আমার প্রিয় একটি খাবার। একসময় প্রচুর সিঙ্গারা খেতাব কিন্তু ওজন বেড়ে যাওয়ায় সেইসঙ্গে খাবারের গুণগত মান নষ্ট হযওয়ায় এখন আর তেমন একটা আগ্রহ বোধ করি না। তাই নিজেই তৈরী করেছিলাম এই আলু সিঙ্গারা। যা খেতে সত্যিই চমৎকার হয়েছিল। চাইলে আপনারাও এভাবে তৈরি করে দেখতে পারেন।

আজকের মতো এতোটুকুই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মত এখানেই শেষ করছি।

Photographer@ferdous3486
DeviceSamsung M21
Sort:  
 2 years ago 

ভাই এ সপ্তাহের ৬টি পোস্টের রিভিউ দেখে খুবই ভালো লাগলো। আপনার সবগুলো পোস্ট আমার দেখা হয়ে ওঠেনি আর তাই আজ পোস্টে রিভিউ দেয়ার কারণে সবকটি পোস্ট এর সন্ধান পেয়ে গেলাম। আপনার সবকটি পোস্টটি দুর্দান্ত ছিল। আর দুর্দান্ত সেই পোস্ট গুলো নতুন করে আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

রিভিউটা আসলে এজন্যই দেয়া। যাতে সবাই সবার পোস্ট গুলো একসাথে দেখতে পায়। আমার এই পোস্টটি কাজে লেগেছে জেনে আনন্দিত হলাম। ধন্যবাদ ভাই

 2 years ago 

বরাবরই আপনি খুব সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেন আপনার প্রায় প্রত্যেকটা পোস্ট দেখার সুযোগ আমার হয়েছে এর মধ্যে সিঙ্গারা এবং রোস্ট এর রেসিপি দুটি সবথেকে বেশি ভালো লেগেছিল আমার কাছে

 2 years ago 

আপনার মত একজন অভিজ্ঞ ব্লগারের কাছে আমার দুটি পোস্ট ভাল লেগেছে জেনে সত্যিই আনন্দিত হলাম। উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

ভাই আপনার এই সপ্তাহে ছয়টা রিভিউ দেখে আমার খুব ভালো লাগলো। সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আপনি আমাদের মধ্যে শেয়ার করেছেন। নৌকায় করে নদী ভবন করা আনন্দ দায়ক। নৌকায় করে নদীর মাঝপথে গিয়ে চারিদিকে তাকালে প্রাকৃতিক অনেক সুন্দর লাগে। ভাই আপনার প্রতিটি রিভিউ চমৎকার হয়েছে। অনেক অনেক ধন্যবাদ । শুভকামনা রইল

 2 years ago 

ঈদের পরে বন্ধুদের সঙ্গে এই নদী ভ্রমণটি ছিল বলতে গেলে আমার এই বছরের সেরা দিন। অনেক আনন্দ করেছিলাম বন্ধুদের সঙ্গে। যাই হোক আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার এই সপ্তাহের পোস্টগুলোর ছিল সত্যিই দেখার মতো। প্রতিটি পোস্টের মধ্যে এক ধরনের ভিন্নধর্মী করা গেছে। প্রতিটি পোস্ট অনেক কোয়ালিটি সম্পন্ন হয়েছে। আপনার সবগুলো পোষ্ট একসাথে দেখতে পেয়ে বেশ ভালই লাগছে। এত সুন্দর সুন্দর পোস্ট একসাথে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পোস্ট ভিন্নধর্মী, সুন্দর বা অসুন্দর যাই হোক না কেন আপনার প্রতিটি কমেন্ট পড়তে আমার কাছে খুবই ভালো লাগে। উৎসাহ দেয়ার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার ৬ টি পোস্ট এর রিভিউ দেখতে পেরে অনেক ভালো লাগলো। আপনার সবগুলো পোস্ট আমি দেখেছি ভাইয়া। আপনি সব সময় অনেক সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করেন। আপনার প্রতিটি পোস্ট চমৎকার ছিল। চমৎকার পোস্ট গুলো আমাদের মাঝে নতুন করে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই ভালো লাগলো যে আপনি আমার সবগুলো পোস্ট দেখেছেন। সেই সঙ্গে আপনার প্রতিটি কমেন্টই আমার কাছে ভীষণ উৎসাহদায়ক। আপনারা আছেন বলেই কাজে আনন্দ পাই। ধন্যবাদ আপু

 2 years ago 

আপনার করা প্রতিটি পোস্ট দারুন ছিল।
কোয়ালিটি পোস্ট যাকে বলে 👌
এভাবে এগিয়ে যেতে থাকলে ইনশাআল্লাহ ভালো কিছু করতে পারবেন।
পাশাপাশি রয়েছি, এগিয়ে যান 🤗

 2 years ago 

আপনার কাছ থেকে পাওয়া এর চারটি লাইন সত্যিই আমাকে অনুপ্রাণিত করল। ভালো থাকবেন ভাই। আশা করি ভবিষ্যতেও আপনার কাছ থেকে মূল্যবান পরামর্শ পাব।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে সবগুলো পোস্ট এ রিভিউ আমাদের সামনে তুলে ধরেছেন ভাই। যা আমার কাছে বেশ ভালো লেগেছে। বিশেষ করে সজারুর কারুকাজটি এবং দেশি মুরগির রোস্ট রেসিপি বেশ ভালো লেগেছে ভাই। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর করে সবগুলো পোস্ট এ রিভিউ আমাদের সামনে তুলে ধরার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সজারুর অরিগামি টি আসলে আমি যেভাবে করতে চেয়েছিলাম সেভাবে পারিনি। তার পরেও আপনার দেয়া উৎসাহ আমার কাছে খুবই ভালো লাগে। আশা করি এমন সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে ভবিষ্যতেও পাশে থাকবেন।

 2 years ago 

আপনার এই প্রতিটি পোস্ট আমি এর আগেও দেখেছিলাম খুব ভালো লেগেছিল আমার কাছে। আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর পোষ্ট শেয়ার করে থাকেন এটা আমরা সকলেই জানি তবে আপনার এই পোস্ট গুলোর মধ্যে আমার কাছে দেশি মুরগির রোস্ট রেসিপি দেখে জিভে জল এসে গিয়েছিলো। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমাদের কমিউনিটি তে কয়েকজন সদস্য আছে যাদের রেসিপি আসলেই উল্লেখ করার মতো। বিশেষ করে মডারেটর আইরিন আপুর রেসিপি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। তাদের টা দেখেই মাঝে মাঝে দু একটা করার উৎসাহ বোধ করি। ধন্যবাদ ভাই

 2 years ago 

গত সপ্তাহে আপনি খুব ভালো ভালো পোস্ট করেছিলেন ভাই। আপনার পোষ্টের মধ্যে রেসিপি,ওয়ালমেট,রঙিন কাগজের অরিগ্যামি সহ ভালো ভালো পোস্ট ছিলো। তাই এটা আপনার থেকে আশা করতে পারি সামনের সপ্তাহের খুব ভালো ভালো পোস্ট দিবেন।

 2 years ago 

আপনাদের এত সুন্দর সুন্দর কমেন্ট গুলো পড়লে ইচ্ছে করে সাধ্যের বাইরে গিয়েও কিছু করি হাহাহাহা। যথাসাধ্য চেষ্টা করি তবে মানদণ্ড আপনাদের হাতে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ভাইয়া আপনি পুরো সপ্তাহ জুড়ে খুবই সুন্দর সুন্দর ইউনিক সব পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে দেশি মুরগির রোস্ট ও আলু সিঙ্গারার রেসিপি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর সব পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার রিভিউ পোস্টটিতে আপনার মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58009.23
ETH 3063.14
USDT 1.00
SBD 2.34