গত এক মাসের রেসিপি পোষ্ট - এর সংগ্রহশালা || তাং:০৪/০৯/২০২২ইং।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। সুপ্রিয় বন্ধুগণ, আমি গত এক মাসের মধ্যে যতগুলো রেসিপি পোস্ট আপনাদের সাথে শেয়ার করেছি সেই রেসিপিগুলোর রিভিউ নিয়ে আজ আমি আপনাদের হাজির হয়েছি। গত এক মাসের আমার সবগুলো রেসিপি পোস্ট আমি ইউনিক ভাবে আপনাদের নিকট উপস্থাপন করার চেষ্টা করেছিলাম। তাছাড়া আমার প্রতিটি রেসিপি ছিল অত্যন্ত সুস্বাদ এবং মজাদার। চলুন আমার বিগত রেসিপির রিভিউ মনোযোগ দিয়ে পড়ে আসি।

রেসিপি পোস্টের রিভিউ।



০১ । রুই মাছের ঝোল রেসিপি।

পোস্ট লিঙ্ক

রুই মাছের ঝোল রেসিপি খেতে অনেক মজাদার এবং সুস্বাদু ছিল। রুই মাছ অবশ্য এমনিতে খেতে অনেক সুস্বাদ এবং মজাদার লাগে। কিন্তু আমি রুই মাছের ঝোল রেসিপি আরো বেশি অনন্য করে তৈরি করার চেষ্টা করেছিলাম। রুই মাছের সাথে আলু এবং কচু এই দুটি সবজি একসাথে মিশিয়ে রান্না করার ফলে রুই মাছের রেসিপিটি আরো বেশি সুস্বাদু এবং আকর্ষণীয় হয়েছিল।


০২ । কচুর শাকের ঘন্ট।

IMG_20220822_204338_665.jpg

পোস্ট লিংক

কচুর শাকের ঘন্ট গ্রামীণ ঐতিহ্যবাহী একটি খাবার। আমাদের গ্রাম অঞ্চলের সকল মানুষের নিকট অতি পরিচিত এবং জনপ্রিয় একটি তরকারি হল কচুর শাকের ঘন্ট। আমার রান্না করা কচুশাকের ঘন্ট খেতে অত্যন্ত সুস্বাদু ছিল। কমেন্টের মাধ্যমে অনেক ইউজার কচুর শাকের ঘন্ট তাদের প্রিয় খাবার হিসেবে মতামত দিয়েছিল। কচুর শাকের ঘন্ট আমারও খুবই প্রিয় একটি খাবার।


০৩ । নাইলনটিকা মাছ রান্নার।

IMG_20220811_084503_855.jpg

পোস্ট লিংক

নাইলনটিকা তেলাপিয়া মাছ রান্নার রেসিপিটি অসাধারণ সুস্বাদু এবং মজদার হয়েছিল। নাইলনটিকা তেলাপিয়া মাছের সাথে আমার প্রিয় সবজি মিষ্টি কুমড়া এবং আলু দেওয়ার কারণে তরকারিটা খেয়ে আমি খুবই তৃপ্তি পেয়েছিলাম। নাইলনটিকা তেলাপিয়া মাছ রান্না আমার অন্যতম প্রিয় একটি খাবার। তাছাড়া এই রেসিপি পোস্টটি পড়ে অনেক ইউজার তাদের ভালোলাগা প্রকাশ করেছিল।


০৪ । কলায়ের ডাউল দিয়ে পেঁপের ঘন্ট।

IMG_20220813_210047_183.jpg

পোস্ট লিংক

কলায়ের ডাউলের সাথে পেঁপের ঘন্ট তৈরি আমাদের গ্রামীণ এলাকার অন্যতম ঐতিহ্যবাহী একটি খাবার। এটা বলা যেতেই পারে যে কলায়ের ডাউলের সাথে পেঁপের ঘন্ট তৈরি রেসিপিটি একটি বাঙালি রেসিপি। এ ধরনের পেঁপের ঘন্ট আমি রুটি দিয়ে অথবা পরোটা দিয়ে খেতে খুবই পছন্দ করি। আপনাদেরও নিশ্চয় পেপের ঘন্ট খেতে অনেক ভালো লাগে।


০৫ । সিলভার কার্প মাছের সুস্বাদু ও মজাদার রান্না।

পোস্ট লিংক

সিলভার কার্প মাছ আমাদের গ্রাম অঞ্চলের সকল মানুষের নিকট খুবই জনপ্রিয় একটি মাছ। সিলভার কার্প মাছের রেসিপিটি করেছিলাম পটল সবজির সাথে। সিলভার কার্প মাছ খেতে এমনিতেই অনেক সুস্বাদু লাগে। পটলের সাথে সিলভার কার্প মাছ রান্না করার ফলে তরকারিটা আরও বেশি আকর্ষণীয় এবং মজাদার হয়েছিল। সিলভার কার্প মাছকে বলা হয় গরিবের ইলিশ মাছ। তাই সিলভার কার্প মাছের একটি দুর্দান্ত রেসিপি ছিল এটা


০৬ । ইউনিক পটলের রেসিপি।

IMG_20220629_083036_756.jpg

পোস্ট লিংক

রুই মাছের মাথা এবং তেলাপিয়া মাছ দিয়ে পটলের অসাধারণ ইউনিক একটি রেসিপি ছিল এটা। রুই মাছের মাথা এবং তেলাপিয়া মাছ দিয়ে রান্না করা পটলের রেসিপি'র স্বাদ আজও আমার মুখে লেগে আছে। এই রেসিপিটি তৈরি করে আমি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলাম। রুই মাছের মাথা দিয়ে এবং তেলাপিয়া মাছ দিয়ে পটলের সাথে রান্না করা এই তরকারিটা খেতে অত্যন্ত সুস্বাদ এবং মজাদার ছিল। অনেকেই আমার এই রেসিপিকে সমর্থন করেছিল।


১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।


সবাইকে অসংখ্য ধন্যবাদ



Sort:  
 2 years ago 

আহ ভাই। সব দেখি মাছের রেসিপি। কিন্তু আমি যে কাটার ভয়ে মাছ খাইনা। হেহে। এখন কি করা যায়? যাক আমার জন্য তাহলে সেই পেপে ঘন্ট রেসিপি টা।

 2 years ago 

মাছের কাটা দেখলে তো আর ভয় করা যাবে না। সাবধানে সাথে মাছ খেতে হবে

 2 years ago 

সবগুলো রেসিপি পোষ্ট একসাথে দেখানোর জন্য আন্তরিক ধন্যবাদ ভাইয়া। সবগুলো রেসিপি ভালো ছিল। সবচেয়ে মজার রেসিপি ছিল কলায়ের ডাউলের সাথে পেঁপের ঘন্ট তৈরি । ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

পেঁপের ঘন্ট খেতে আমার কাছেও খুবই মজার লাগে।

 2 years ago 
একসাথে এত সুস্বাদু ও মজাদার রেসিপি দেখে লোভ লেগে গেল ভাই। প্রতিটা রেসিপি খুব সুস্বাদু ও মজাদার হয়েছিল নিশ্চয়ই। বিশেষকরে রুই মাছের ঝোল রেসিপিটি বাসায় তৈরি করে খেয়েছি।আমার কাছে খুবই মজা লেগেছিল। অসংখ্য ধন্যবাদ ভাইয়া গত এক মাসের এত সুস্বাদু ও মজাদার রেসিপি রিভিউ পোস্ট করে পুনরায় আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া ছয়টা পোষ্টের মধ্যে পাচঁটিই মাছের রেসিপি দিলেন। আপনি যে একজন মাছ ব্যবসায়ী সেটা আমরা বুঝে গেলাম। ভাইয়া মাছ গুলো কি আপার পুকুরের মাছ না কি....

 2 years ago 

ভাইয়া আমি মাছের ব্যবসায়ী না। তবে মাছের চাষ করি, আর সবগুলো মাছ আমার পুকুরের।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90