My weekly report (Moderator & Discord In Charge)|| 6th February 2024||

in Incredible India5 months ago (edited)

Hello Friends,
আবারো একটি সপ্তাহ পার করে ফেললাম তবে ব্যতিক্রম কিছু সময় অতিবাহিত করেছিলাম বিগত সাতটি দিন। এখন আমি আমার বিগত সপ্তাহের সকল কার্যক্রম আপনাদের সাথে ভাগ করে নিবো।

বিগত সপ্তাহে আমার সক্রিয়তা অন্য সপ্তাহের তুলনায় কম ছিল। তবে এটা সঠিক যে আমি কমিউনিটির থেকে নিজেকে কখনোই দূরে রাখিনি। আমি নির্দিষ্ট সময়ে কমিউনিটির সকল পোস্ট পুনরায় পরিদর্শন করেছি প্রতিদিন। এখন মূল বিষয়ে চলে যাওয়া যাক।

Tutorial Class & Hangout

IMG_20240206_134926.jpg

➡️ বিগত সপ্তাহে ও আমাদের কমিউনিটিতে সাপ্তাহিক টিউটোরিয়াল ক্লাস অনুষ্ঠিত হয়েছিল। আমি ও ক্লাসে যুক্ত ছিলাম তবে ব্যক্তিগত কিছু কারণে আমি ক্লাস থেকে লিভ নিয়েছিলাম।

IMG_20240206_160318.jpg

➡️বিগত সপ্তাহে আমাদের একটি বিনোদন পর্ব ও ছিল। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে আমাদের সকলের প্রিয় এবং কাঙ্খিত ব্যক্তিত্ব অর্থাৎ দিদি আমাদের সাথে যুক্ত ছিলেন না‌। আমি এতোক্ষণ যার কথা বলছি তিনি আমাদের কমিউনিটির শ্রদ্ধেয়া এডমিন মহোদয়া দিদি, আর দিদি শারীরিক ভাবে অনেক অসুস্থ থাকার জন্য উপস্থিত থাকতে পারেননি। আমাদের শরীর ঠিক না থাকলে কোনো কিছুই ঠিক থাকে না। তবে ঈশ্বরের কাছে প্রার্থনা করি দিদি খুব দ্রুত সুস্থ হয়ে উঠবেন।

বুমিং সাপ্তাহিক প্রতিবেদন:-

DateTitleThumbnail
05-02-2024Weekly Booming Curation report

মডারেটর ও খুবই সচেতন তাঁদের কাজের প্রতি। যেটা আমাদের কমিউনিটি থেকে প্রকাশিত প্রতিটি প্রতিবেদনেই প্রমাণিত।

বুমিং সম্পর্কিত সকল তথ্য এই প্রতিবেদনে লিপিবদ্ধ। যদি এক নজরে কেউ একবার এটি পরিদর্শন করে তাহলে আমার মনে হয় বুমিং সম্পর্কে আমাদের সচেতন কার্যক্রম বোঝা সম্ভব।

Community updates for January 2024:-

DateTitleThumbnail
06-02-2024Incredible India Community updates for January 2024(First month of the year)

➡️ আমাদের কমিউনিটিতে সকল কার্যক্রম প্রতিবেদনাকারে পোস্টের মাধ্যমে প্রকাশ করা হয়। শুধু এটা নয় বরং ২০২৪ সালের জানুয়ারি মাসের সকল কার্যক্রম আমাদের কমিউনিটির এডমিন এই প্রতিবেদনে উল্লেখ করেছেন। আশাকরি এটা শুধু মাত্র আমাদের কার্যক্রম না বরং আমাদের কমিউনিটির সকল সদস্যদের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ নির্দেশনা।

➡️ আমরা যেমন বাড়িতে কোথায় কি রাখা প্রয়োজন বা রাখা আছে এটা জানি অনুরূপভাবে এই প্রতিবেদনে ও সকল বিষয় উপস্থাপন করা আছে যেটা আমাদের সকলের জন্য অনেক তথ্যবহুল। আশাকরি, আমাদের পরিবারের সাথে যুক্ত সকল সদস্যরা প্রতিবেদনে উল্লেখিত সকল দিকনির্দেশনা গুলো নিজেদের মধ্যে ধারণ করবেন এবং কাজে লাগিয়ে নিজেদেরকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন।

Amazing Contest

➡️ আমাদের কমিউনিটিতে সব সময়ই কোনো না কোনো প্রতিযোগিতা চলমান থাকে যেখানে থাকে আকর্ষণীয় পুরস্কারের সু-ব্যবস্থা। প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে সকলেই পছন্দ করে কারণ এখানে নিজেকে হাইলাইট করার একটা অদম্য ইচ্ছা শক্তি তো কাজ করেই।

কমিউনিটির উন্নতির স্বার্থে মডারেটর এবং ডিসকোর্ড ইন চার্জ হিসেবে আমার করণীয় কাজ।"

IMG_20240206_164839.jpg

➡️আমি নতুনদের আমন্ত্রণ জানাই মন্তব্যের মাধ্যমে। আমার উদ্দেশ্য আমাদের কমিউনিটিতে যেন তাঁরা যুক্ত হতে পারে এবং তাদেরকে সঠিক দিকনির্দেশনা প্রদান করা। কারণ এখনো অনেক স্টিমিয়ান হয়তো সঠিক দিকনির্দেশনার অভাবে হতাশাগ্রস্থ এবং শুরু করার কিছুদিন পর কাজ করা বন্ধ করে দেয়। আমার নিজের সাথেও এরকমটাই হয়েছিল। আমার বাস্তব অভিজ্ঞতা থেকে আমি নিশ্চিত যে সঠিক দিকনির্দেশনা খুব বেশি গুরুত্বপূর্ণ।

IMG_20240206_165813.jpg

➡️এটা দেখে আরো ভালো লাগে যদি মন্তব্য করা স্টিমিয়ান আমাদের কমিউনিটিতে যুক্ত হন। কারণ আমার ঐ মুহুর্তে এটাই মনে হয় যে আমি সঠিক উদ্দেশ্য ঐ স্টিমিয়ানের কাছে মন্তব্যের মাধ্যমে পৌঁছে দিতে সক্ষম হয়েছি।

IMG_20240206_170212.jpg

➡️ শুধুমাত্র পোস্ট করলেই দায়িত্ব শেষ হয়ে যায় না। আমিও মানুষ তাই ভুলের উর্ধ্বে না। কিন্তু পোস্ট করার আগে ও পরে যদি আমরা আর একবার চোখ বুলিয়ে নিই, তাহলে মনে হয় এই সমস্যা গুলো থাকে না।

➡️আবার অনেককেই দেখছি # story key hash tag হিসেবে ব্যবহার করতেছেন। এই # story hash tag ও একদিন নয় বরং একাধিকবার টিউটোরিয়াল ক্লাসে এডমিন ম্যাম আলোচনা করেছেন। এটা কোনো key hash tag হয় না।

Here is my tutorial post for various steemians:-

👇👇

By piya3TitleThumbnail
1.How to take and use copyright free photos from Google//Tutorial
2.How to take & use copyright free photos from free sites. Part-2//Tutorial.

➡️এই পোস্ট দুটি বিগত সপ্তাহের না। কিন্তু এই পোস্টে উপস্থাপন করা বিষয়টি নতুন এবং পুরনো সকলদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই আমি সকলের হিতার্থেই এটি আজ উপস্থাপন করছি।

আমার পোস্ট যাচাইকরণের তালিকা:

DatePost Count
👉31-01-202410
👉04-02-202406
👉05-02-202408

➡️ আমি বিগত সপ্তাহে মাত্র তিনদিন পোস্ট যাচাইকরণে নিজেকে যুক্ত করেছিলাম। তবে ঐ তিনদিনেও প্রতিটি পোস্টের ক্ষেত্রে সকল বিষয় চেক করে তবে যাচাইকরণ format post করেছিলাম। সেখানে যে সমস্যা গুলো আমার চোখে পড়েছে আমি সেই সম্পর্কে ও উপরে উল্লেখ করেছি।

আমার পোস্ট :

No.DateTitleThumbnail
01.31-01-2024My Weekly Report
02.03-02-2024Historical place of Bagerhat Khan Jahan Ali Dighi.//Photography
03.04-02-2024Better Life With Steem
04.05-02-2024Better Life With Steem

➡️আমার বিগত কয়েকদিনের সকল কার্যক্রম সম্পর্কে আমি এই প্রতিবেদনে উপস্থাপন করেছি। তবে একটা বিষয় লক্ষ্য করেছি যে অনেকের সক্রিয়তা হ্রাস পেয়েছে যারা একটা সময় উচ্চ সক্রিয়তার স্থানে ছিল। আমি এই সপ্তাহ থেকে আমার সক্রিয়তা আবারো বৃদ্ধি করবো।

আমার আজকের সাপ্তাহিক প্রতিবেদনটি এখানেই সমাপ্ত করছি। সকলে ভালো থাকুন, সুস্থ থাকুন।

Regards
@piya3 (Moderator)
Incredible India

Discord Twitter Telegram Instagram

Sort:  

💯⚜2️⃣0️⃣2️⃣4️⃣ This is a manual curation from the @tipu Curation Project.
Also your post was promoted on 🧵"X"🧵 by the account josluds

@tipu curate

Loading...
 5 months ago (edited)

আবারও প্রতি সপ্তাহের মতো এ সপ্তাহের রিপোর্ট প্রকাশ করেছেন। এ রিপোর্ট টা পড়ে যে কেউ বুঝতে পারবে কত ব্যস্ততার মধ্য দিয়ে একজন মডারেটরের সারা সপ্তাহ কাটিয়ে থাকে।
এছাড়া আপনি ইদানিং কেউ যদি হ্যাশ ট্যাগ সম্পর্কে ভুল করে থাকে। তাহলে সেটি কমেন্টের মাধ্যমে উল্লেখ করে থাকেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর করে সারা সপ্তাহের রিপোর্ট টা পাবলিশ করে সকলকে জানানোর জন্য। ভালো থাকবেন

 5 months ago 

আবারো আপনি আপনার একটা সপ্তাহের কার্যক্রম আমাদের সাথে উপস্থাপন করেছেন। তবে এ সপ্তাহে আপনার মত করেই, আমিও বিভিন্ন ধরনের পোস্টে হ্যাশট্যাগ নিয়ে একটু সমস্যা চোখে পড়েছে। আশা করি যে সকল স্টিমিয়ান এই বিষয়গুলো সম্পর্কে অবগত রয়েছেন। তারা ভবিষ্যতে এটা ঠিক করে দেবেন ধন্যবাদ ভাল থাকবেন।

 5 months ago 

এই কমিউনিটিতে আপনার ইনভাইটেশন পেয়েই আমার আশা। এটি অবশ্যই খুব ই ভালো লাগে যখন নতুন ইউজার হিসেবে এমন ইনভাইটেশন পাই। মনে হয়, না এই প্ল্যাটফর্মে নতুনরা একা নয়।

আপনি শুধু যে ইনভাইট করেই বসে থাকেন বা কাজ শেষ এমনটা নয়। নতুন ইউজারদের হাতে কলমে শেখানোতেও আপনার হুড়ি নেই।

যদিও আপনার ব্যক্তিগত পড়ালেখার কারণে আপনি এখন জীবন নিয়ে বেশি ব্যস্ত, আমি নিশ্চিত ভাবে মনে করি সবাই আপনাকে অনেক মিস করে, কারণ আগে মডারেটর মানে আমরা সবাই ভাবতাম পিয়া দি।

ধন্যবাদ আপনার সাপ্তাহিক রিপোর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সাপ্তাহিক রিপোর্টটি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনি এই সাপ্তাহিক রিপোর্টের মাধ্যমে খুব সুন্দর ভাবে প্রশ্ন এবং উত্তরগুলো তুলে ধরেছেন।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি প্রতি সপ্তাহের মতই এই সপ্তাহের সাপ্তাহিক রিপোর্ট আমাদের মাঝে উপাস্থাপন করার জন্য ৷

ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ দিনটি আপনার শুভ হোক ৷

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.028
BTC 54635.52
ETH 2893.76
USDT 1.00
SBD 2.03