Better Life With Steem || The Diary Game || 3rd February, 2024||

in Incredible India7 months ago
PhotoCollage_1707036764590.jpg

Hello Friends,
বন্ধুরা, আশাকরি আপনারা সকলেই কুশলে আছেন। আমি মোটামুটি ভালো আছি ঈশ্বরের কৃপায়। এবং ঈশ্বরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি আরো একটি দিন উপভোগ করার সুযোগ করে দেওয়ার জন্য।

বিগত কতদিন হয়েছে রাতে ঘুমাইনা এটা হয়তো আমি নিজেও বলতে পারবো না। যদিও ঘুমাতে গিয়েছি কিন্তু ঠিকঠাক ঘুম হয়নি। তাই সেই ঘুমানোর বিষয়টি এখন অভ্যাসেই পরিণত হয়েছে। এখন চেষ্টা করেও রাতের প্রথম প্রহরে ঘুমাতে পারছি না। তবে ভালোই হয়েছে, কারণ সামনেও এই অভ্যাসটা কাজ লাগবে। এখন আমি আমার দৈনন্দিন কার্যক্রমে চলে যাবো।

Morning

IMG_20240203_145403.jpg

আমি গতকাল খুব সকালে ঘুম থেকে উঠেছিলাম। আবার রাতেও মাথার ব্যাথার জন্য ঘুম ভালো হয়নি। সকালে ঘুম ভাঙ্গতেই মনে হচ্ছিল প্রচুর শীত এবং মাথাটা ভারি ভারি লাগছিল। যেহেতু ডাক্তার কাকু সকালেই আমার এক ঠাকুরমাকে চেক আপ করার জন্য এসেছিল, তাই আমি কাকুর থার্মোমিটারের সাহায্যে জ্বর চেক করেছিলাম।

আমার সাধারণত জ্বর হয় না তবে হলে একটু বেশিই হয়। ডাক্তার কাকু বলল ১০৩.০০ এর বেশি জ্বর আছে। কাকুর কাছে ওষুধ ছিল তাই হালকা খাবার খেয়ে জ্বরের ওষুধ খেয়ে আবার বিছানায় শুয়ে পড়েছিলাম। এক ঘন্টা পার হতে না হতেই শরীর ঘেমে একটু হালকা মনে হচ্ছিল।

IMG_20240203_144105.jpg

সকাল ১০.০০ টার দিকে বিছানা ছেড়ে উঠে ফ্রেশ হয়ে মায়ের কাছ থেকে ১০০০০.০০/ দশ হাজার টাকা নিয়েছিলাম। আমার মামাতো ভাইকে পাঠাতে হবে টাকাটা কিন্তু ভাই বাজারে পৌঁছাতেই কল করে বললো এখন টাকা দিতে হবে না।

তারপর আমি একটু পাশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়েছিলাম। নিজের ব্যক্তিগত কাজের জন্য অনেকদিন বিদ্যালয়ে যাওয়া হয়নি। তাছাড়া এই বিদ্যালয়ের এক ম্যাম আমাকে খুব স্নেহ করেন, তাই সময় থাকার জন্য একটু দেখা করতে গিয়েছিলাম। প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থী ছিলাম আমি শৈশবে তাই সেই অধিকারটা ও আমার আগের মতোই আছে।

ম্যাম বললেন যে আগামী ইং ৭ই ফেব্রুয়ারি, ২০২৪ বিদ্যালয়ে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে কনসার্ট হবে তাই স্থানীয় সাবেক শিক্ষার্থীদের অংশগ্রহণের সুযোগ ও রয়েছে। যদিও আমি প্রফেশনাল শিল্পী নই তবুও গান শুনতে এবং গাইতে খুব পছন্দ করি।

Noon

তারপর আমি বাড়িতে ফিরে এসেছিলাম। বাড়িতে ফিরে এসে এক গ্লাস জলে খেয়ে মোবাইল হাতে নিয়ে বসেছিলাম। ম্যামের একটা পছন্দের গান আমাকে মার্ক করে দিয়েছিলেন। শুধুমাত্র ম্যাম না বরং আমিও এই গানটি ভীষণ পছন্দ করি।

এটা আমাদের দেশের বর্তমান জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভর একটি মুভিতে কল্পনাকে কেন্দ্র করে গাওয়া। যদিও আমার সঠিক শিল্পীর নামটি মনে নেই তবে এই গানটি জাতীয় পুরস্কার পেয়েছিল। এমনকি ভারতীয় জনপ্রিয় কন্ঠশিল্পী নচিকেতাও নিজ কন্ঠে এই গানটি করেছেন অনেকবার।

গানের কথা গুলো ও বেশ অর্থবহুল বলে আমার মনে হয় যেখানে গায়ক গানের কথার মাধ্যমে প্রিয় মানুষ সম্পর্কে তাঁর অনুভূতি ব্যক্ত করেছেন। সব মিলিয়ে গানটি আমার পছন্দের তালিকাভুক্ত। একবার অনুশীলন করে রেকর্ড করে রেখেছি যে কোথায় কোথায় সমস্যা হচ্ছে। তারপর আমি স্নান সেরে নিয়েছিলাম।

Afternoon

IMG_20240203_153022.jpg

স্নান শেষ করতেই মা দুপুরের খাবার রেডি করে খেতে ডেকেছিল। আমি খেতে বসে দেখলাম মা আজ মাংস রান্না করেছে। যদিও খেতে ইচ্ছে করছিল কিন্তু খাবারে তেমন রুচি নেই। তারপর ৩/৪ টুকরো মাংস খেয়েছিলাম। মাংসের আলুটা কিন্তু খুবই সুস্বাদু হয় তাই আমি এক টুকরো আলু ও খেয়েছিলাম।

IMG20240203150645.jpg

আমাদের গ্রামের উত্তর পাড়া থেকে এক বড়'দা কল করে বললো তাঁর কুকুরটা ধরে দিতে হবে। অন্য কুকুরের সাথে মারামারি করতে গিয়ে কামড় খেয়ে ২/৩ জায়গায় ক্ষত হয়েছে। সকালে জোর করে ইনজেকশন দেওয়ার কারণে এখন আর বাড়িতে যাচ্ছে না।

আমাদের বাড়ির সামনে রাস্তাতেই শুয়েছিল। আমি রাস্তায় পৌঁছে দাদা'কে কল করে শিকল নিয়ে আসতে বলেছিলাম। আমি কিছু সময় ধরে ঐ কুকুরটির সাথে সময় অতিবাহিত করতে করতেই দাদা এসেছিল। তারপর কুকুরটির গলায় শিকল দিয়ে বাড়িতে নিয়ে গিয়েছিল।

তখন প্রায় সন্ধ্যা ঘনিয়ে এসেছিল। তাই আমি বাড়িতে ফিরে এসেছিলাম। এভাবেই একটি দিন অতিবাহিত করেছিলাম।

END

Sort:  
Loading...
 7 months ago 
  • জ্বরের জন্য খেতে ইচ্ছে করছিল না,তারপর ও অনেক টা জোর করেই খেলেন,কারন আবার যে ঔষধ সেবন করতে হবে তাই।জ্বর ও কিন্তূ কম নয়, আপনার শরীরে ১০৩° জ্বর স্বাভাবিক ভাবেই ঔষধ খেয়ে হবে,তবে আপনার খেতে ইচ্ছে করছিল না তারপর ও ৩/৪ টুকরা মাংস খেয়ে নিলেন,🥰 যদি সুস্থ থাকতেন তো?

যাক ভালই লাগলো,আপনার দিনের কার্যক্রম গুলোর খানিকটা অংশ পড়ে।

  • ওহ্ ভালো কথা আপু রাতে সাউন্ড স্লিপ না হওয়া কিন্তু ভালো লক্ষণ নয়। খেয়াল রাখবেন বিষয় টি। ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন।
 7 months ago 

এটা ঠিক বলেছেন ম্যাম জ্বর হলে কিছুই ভালো লাগে না। আর আমি মাংস পেলে ঐ সময়ে ভাত একদমই খাই না। ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 7 months ago 
  • তাহলে আপনার মাংস অনেক পছন্দ। আসলেই আমাদের মধ্যে অনেক কমসংখ্যক লোক আছেন যারা মাংস পছন্দ করেন না। মোটামুটি সবা এটি পছন্দ। ধন্যবাদ আপনাকে মন্তব্যের রিপ্লাই দেওয়া জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 
  • আসলেই মাংস হলে তা দিয়ে ই পেট ভরে ফেলি। সত্যি ই বলেছেন আপনি।তখন ভাত খুব একটা খাওয়া হয় না। ধন্যবাদ আপনাকে রিপ্লাই দেওয়ার জন্য।

TEAM 2

Congratulations! This comment has been upvoted through Curation Team#2. We support quality posts, good comments anywhere and any tags.



Curated by : @dove11
 7 months ago 

আপনার পোস্টটি পড়ে বুঝলাম যে আপনার শরীর খুব অসুস্থ এজন্য ডাক্তার দেখিয়ে ঔষধও খেয়েছেন। আশা করি, দ্রুত সুস্থ হয়ে উঠবেন আপনি।ভালো থাকবেন।

 7 months ago 

হ্যাঁ ভাই, না হলে তো সমস্যা। সময়মতো ডাক্তার তো দেখাতেই হবে। ভাই মন্তব্যে শব্দ ও বাক্যের সংখ্যা একটু বৃদ্ধি করতে হবে। ধন্যবাদ আপনার মূল্যবান অভিমত ব্যক্ত করার জন্য।

 7 months ago 

ঠিক আছে দিদি।

TEAM BURN

Your post has been successfully curated by @𝐢𝐫𝐚𝐰𝐚𝐧𝐝𝐞𝐝𝐲 at 35%.

Thanks for setting your post to 25% for @null.
We invite you to continue publishing quality content. In this way you could have the option of being selected in the weekly Top of our curation team.

Team Burn (1).png

Burning STEEM by sending it to the @null account helps reduce the supply of STEEM and so increase its price.

 7 months ago 

@irawandedy,
Thank you so much for your encouraging support 🙏

 7 months ago 

১০৩° জ্বর নিয়েও সারাটা দিন বেশ অনেকটা ব্যস্ততার মধ্যেই কাটিয়েছেন। আপনার দ্রুত সুস্থতা কামনা করছি।
নিজের স্কুলের যে কোনো অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারলে অনেক আনন্দ হয়।তবে আপনার পোস্টে যেন গানের কথা বলেছেন, অনেক চেষ্টা করেও গানটির নাম বুঝতে পারলাম না।এখন গানের নাম জানার জন্য কৌতুহল হচ্ছে।
ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 7 months ago 

নারে পাগলা, জ্বরটা কমে গিয়েছিল অন্যথায় মাথা উঁচু করাটাও কষ্টসাধ্য ছিল। তবে হ্যাঁ কিছুটা জ্বর জ্বর ভাব ছিল।

ধন্যবাদ আপু এতো সুন্দর একটি মন্তব্যের জন্য।

 7 months ago 

আসলে রাতের বেলা ঘুমানোর পর যদি ঘুম না আসে তাহলে খুব খারাপ লাগে। এর সাথে শরীর ও কেমন যেন ব্যাথা ব্যাথা অনুভব হয়। আপনার সারাদিনের কার্যলিপি পড়ে খুব ভালো লাগলো। আসলে জ্বর আসলে খাওয়ার মত রুচি থাকেনা। তারপরও ঔষধ খাওয়ার জন্য আপনি একটু খেয়ে নিয়েছেন। দোয়া করি আপনি তাড়াতাড়ি সুস্থ হয়ে যান।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 58034.65
ETH 2448.81
USDT 1.00
SBD 2.38