এবিবি গ্রাজুয়েশন || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

০১ই ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ।

১৪ই- ফেব্রুয়ারি, সোমবার।


এবিবি গ্রাজুয়েশন

আমার সকল অর্জন 🥰😍😇



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। এবিবি স্কুলের সকল অর্জন পোস্টগুলো একত্রে প্রকাশ করছি।


এবিবি গ্রাজুয়েশন.png

ক্যানভা প্রো দিয়ে তৈরি করা হয়েছে


আমার অর্জনগুলো



আমার যাত্রা

২০২১ সালের ডিসেম্বর মাসের ৪ তারিখ। আমার বাংলা ব্লগের সাথে আমার অফিশিয়ালি যাত্রা শুরু হয়। তার পূর্বে ভালোবাসা ভালোলাগা ছিল। তবে এবিবি স্কুলের সাথে যাত্রা শুরু হয় আমার এই দিনে।

অনেক চড়াই-উতরাই করে, অনেক ধৈর্যের সাথে লড়াই করে আমি আজ আপনাদের মাঝে একজন হতে পেরেছি। কিছুটা হলেও আপনাদের ভালোবাসা হয়তো অর্জন করতে পেরেছি।

এখানে প্রথমেই ধন্যবাদ জানাবো আমাদের ফাউন্ডার দাদা, এবং আমাদের মডারেটর এবং এডমিন প্যানেলের সকলকে এত সুন্দর একটি প্রজেক্ট হাতে নেয়ার জন্য। এইখান থেকে বের হয়ে একজন মানুষ সত্তিকারের ব্লগার হিসাবে পুরো বিশ্বের কাছে নিজেকে উপস্থাপন করতে পারবে বলে আমি মনে করি।


এবিবি স্কুলের অনুভূতিগুলো


অবশেষে আমার গ্রাজুয়েশনের গণ্ডি পেরোতে পারলাম, এখন আমার আসল কাজ শুরু করার পালা। এই কয়েকদিনে এবিবি স্কুলের একটা মায়ায় পড়ে গিয়েছিলাম। সবাই মিলে যখন একসাথে ক্লাস করতাম বেশ ভালো লাগতো, রাগ, অভিমান, ভালোবাসা, হাসি-ঠাট্টা, পরিচয় সবমিলিয়ে বেশ ভালো স্মৃতি মধুর কিছু দিন কাটিয়েছি। গ্রাজুয়েশন হয়নি তার পরেও এবিবি আমাদের নিরাশ করেনি, যথা সময়ে আমাদের পোস্টে সম্মানী চলে আসতো।


image.png

স্ক্রীনশট নেয়া হয়েছে


খুব মিস করবো @shuvo35 ভাইয়ের মিষ্টি শাসন, @engrsayful ভাইয়ের ধৈর্য সহকারে পাঠদান করা, @hafizullah ভাইয়ের লেভেল ৩ এর ক্লাস গুলো।

তাতে কি আমি তাদের ক্লাসের পেছনের বেঞ্চে বসে ঠিকই ক্লাসগুলো করে যাব। কিন্তু আমাদের তো এবিবি ক্লাস গুলো কিছুদিনের মধ্যে শেষ হয়ে যাবে। কিছুটা মন খারাপ লাগছিল কারন ক্লাসে আসলে নতুন কিছু মানুষের দেখা পেতাম, সবার জানা অজানা মনের কৌতুহলী প্রশ্নগুলো কিছুসময়ের মধ্যেই উত্তর খুঁজে পেতাম ।

তবে যা হয় তা ভালোর জন্যই হয়, আসছে আমাদের মাঝে নতুন কোনো নিয়ম, সেই অপেক্ষায় অধিক থাকবো।

ধন্যবাদ জানাতে চাই আমার কিছু প্রিয় মানুষদের @rex-sumon ভাই @moh.arif ভাই @nusuranur আপু এবং @alsarzilsiam ভাই তারা সব সময় আমার পাশে ছিল, গাইডলাইন দিয়ে সব সময় আমাকে সামনের দিকে অগ্রসর করতে সাহায্য করেছে।


image.png

স্ক্রীনশট নেয়া হয়েছে


এই সেই নোটিফিকেশন যার জন্য এত কাঠ-খড় পরানো, অবশেষে আমি এই নোটিফিকেশনটি পেলাম। যার জন্য অবশ্যই এডমিন প্যানেলের সকলের কাছে কৃতজ্ঞ, আশা করি এখানকার সকল নিয়ম কানুন মেনে চলতে পারব এবং ভালো কিছু করার মাধ্যমে সকলের ভালোবাসা অর্জন করতে পারব।


পরীক্ষা চলাকালীন সময়ে আমি কোন স্ক্রিনশট নিতে পারিনি, কারণ আমাকে প্রথমে প্রশ্ন করা হয়েছিল। টেনশনের কারণে স্ক্রিনশট নিতে ভুলে যাই। অল্প কিছু সময়ের মধ্যেই আমার ভাইবা শেষ হয়ে যায়, শেষ হওয়ার পরে আর লেভেল ৫ ভয়েস লার্নিং থাকার নিয়ম নেই। তাই ঐ দিনের স্মৃতি মধুর ভয়েস লার্নিং কে আজকের পোষ্টে সংযুক্ত করতে পারলাম না।


এই ছিল আমার গ্রাজুয়েশন হওয়ার পেছনের সব অর্জন এবং সকল অনুভূতি। আজকের এই পোস্টটি আমার জন্য বিশেষ একটি পোস্ট, জানিনা সুন্দরভাবে উপস্থাপন করতে পেরেছি কিনা, ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


আমার বাংলা ব্লগ.gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  

এবিবি গ্রাজুয়েশন করেছেন সে জন‍্য আপনাকে শুভেচ্ছা রইল। লম্বা একটি সময় পার করেছেন এই জন‍্য একটু মায়া জমে গেছে।। সম্পূর্ণ একটি ইউনিক আইডিয়া ছিল ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ শেয়ার করার জন‍্য। সামনের দিনগুলোর জন‍্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্য রইল শুভকামনা।

115.png

 2 years ago 

একটি ব্যতিক্রমি পোস্ট করেছেন, আপনি প্রতিটি লেভেল অতিক্রম করে আজ ভেরিফাইড মেমবার। এই অনুভুতিটি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য এবং সব সময় আমাকে ভালোবাসা এবং সাপোর্ট দিয়ে আগলে রাখার জন্য আপনার কাছে কৃতজ্ঞ থাকব। আপনার জন্য রইল অনেক অনেক ভালোবাসা প্রাণপ্রিয় ভাই।

115.png

 2 years ago 

এর আগেও বলেছি আমি জানি আপনি একজন ভালো ব্লগার।তাই আপনার কাছ থেকে ভালো ব্লগিং ই আশা করি সবসময়।খুব সুন্দর ভাবে নিজের অনুভূতি গুলো তুলে ধরাটা বেশ ভিন্নধর্মীই ছিলো বটে।
শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য এবং সব সময় আমাকে গাইড লাইন দিয়ে সাপোর্ট করার জন্য।

115.png

 2 years ago 

ভাল শ্রোতা হতে পারাটা অনেক অনেক বড় একটা গুন। সবাই ভাল শ্রোতা হতে পারে না। অনেক সুন্দর করে গুছিয়ে আপনার স্কুলের দিনগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল। পেছনের ক্লাশে আর দেখতে পাব না আপনাকে, আসলেই খারাপ লাগছে। সময়গুলো খুব ভাল ছিল। ধন্যবাদ

 2 years ago 

আপনাকে জানাই অনেক ধন্যবাদ এবং শ্রদ্ধা। আপনি আমার সবথেকে প্রিয় শিক্ষক এই প্লাটফর্মে, আপনার এই ছাত্রের জন্য দোয়া করবেন 😇

115.png

 2 years ago 

সকাল সকাল খুবই ভালো একটি পোস্ট দেখলাম, আপনার পোস্ট পড়ে কিছুটা ভালো লাগলো আবার খারাপ ও লাগলো।ভালো লাগার ব্যাপারটা হলো আপনি এখন একজন ভেরিফাইড মেম্বার যেটা আমাদের সপ্ন।খারাপ লাগার বিষয় হলো প্রিয় মানুষ গুলোকে মিস করব কেননা তারা আমাদের আর নাম ধরে ডাকবে না

 2 years ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাবো আমার পোস্ট পড়ার জন্য, এবং দোয়া রইল আপনি আপনার লেবেলগুলো তাড়াতাড়ি শেষ করতে পারবেন । শ্রদ্ধা এবং ভালোবাসা বোধ থাকলে খুব সহজেই মানুষের মনে স্থান করে নেয়া যায়, চেষ্টা করবেন ভালোবাসা দিয়ে সবাইকে জয় করার, তাহলে সবার মনে জায়গা করে নিতে পারবেন। আপনার আগামী দিন সুন্দর ও সহজতর হোক এই কামনা করছি

115.png

 2 years ago 

দীর্ঘ একটি জার্নি দারুন একটি অভিজ্ঞতা। আসলে এই অর্জনের যে কি অনুভূতি তা বলে বুঝানোর মতো না। সত্যি আপনার পোস্টটি অসাধারণ ছিল। এভাবে এগিয়ে যান বহুদূর প্রিয় ভাই। আপনার জন্য অনেক অনেক দোয়া ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার প্রাণপ্রিয় ভাই, এই অনুভূতি সত্যিই প্রকাশ করা কঠিন তবুও চেষ্টা করেছি প্রকাশ করার, আপনাদের ভালবাসা এবং সাপোর্ট থাকলে এগিয়ে যাবে বহুদূর, এগিয়ে যেতে চাই আপনাদের সকলকে একসাথে নিয়ে আপনার জন্য রইল অনেক অনেক ভালোবাসা।

115.png

 2 years ago 

পোস্টটি পড়ে খুব ভালো লাগলো। এবিবি স্কুলে থাকাকালীন আপনার অভিজ্ঞতা খুব গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অভিনন্দন জানাচ্ছি ভাই। দোয়া রাখবেন আমরাও যাতে ভেরিফাইড হতে পারি। ❤️

 2 years ago 

সত্যি গ্রাজুয়েশন কমপ্লিট করেছি কিন্তু এভাবে কোনদিন চিন্তা করে দেখি নি। তবে গ্রাজুয়েশন কমপ্লিট করার অনুভূতি টা এখনো মনের মধ্যে কাজ করছে। আপনাকে অভিনন্দন ভাইয়া।

 2 years ago 

এই অনুভূতিগুলো আমার আপনার সকলের। কেননা আমরা সকলেই এই বাধা-বিপত্তি পার হয়ে আজ এখানে এসেছি। আপনার জন্য অনেক অনেক ভালোবাসা এবং শুভকামনা।

115.png

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ভাই আপনার পোস্ট পড়লাম আর এবিবি স্কুলে করে আসা ক্লাশগুলো মিস করতেছিলাম। আপনার অনুভুতিগুলো খুব সুন্দর ভাবে প্রকাশ করেছেন। আমার কাছে ব্যক্তিগত ভাবে অনেক ভালো লেগেছে। আমি কিন্তু গ্রাজুয়েশনের দিক থেকে আপনার বড় ভাই 😂
যাইহোক, ব্যাতিক্রমী পোস্ট ছিলো, চালিয়া যান। অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আসসালামুয়ালাইকুম বড় ভাই কেমন আছেন?🥰

115.png

 2 years ago 

ওয়ালাইকুম আসসালাম! জ্বি ভাই, আলহামদুলিল্লাহ ভালো আছি! আশা করি কমিউনিটির সব নিয়ম-কানুন মেনে চলবেন। ভালোবাসা অবিরাম ❣️

 2 years ago 

আপনার পোস্ট দেখে আমার খুবই ভালো লাগলো আপনি গ্রাজুয়েশন কমপ্লিট করে আজ ভেরিফাইড মেম্বার হতে পেরেছেন। যেটা আপনার জন্য খুবই আনন্দের খবর। আপনাকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা ও অঅভিনন্দন।আপনি চারটি লেভেল পার করে এই সফলতা পেয়েছেন ।আশাকরি আমার বাংলা ব্লক কমিউনিটি আপনার কাছ থেকে অনেক কিছু পাবে ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য

115.png

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57886.34
ETH 3104.72
USDT 1.00
SBD 2.54