নীল হওয়ার অভিজ্ঞতা || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

৩০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ।

১৩ই- ফেব্রুয়ারি, রবিবার।


নীল হওয়ার অভিজ্ঞতা

মনের ভাব 🥰😍😇



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। এতদুর পদ আসা এবং লাল থেকে নীল হওয়ার যে অভিজ্ঞতাটি সেটি ছোট করে আজ প্রকাশ করার চেষ্টা করছি।


ace-1869825_1920.jpg

Image by Pexels from Pixabay


আমি পরবর্তীতে আমার গ্রাজুয়েশন নিয়ে পোস্ট করব, কারণ গ্রাজুয়েশন হওয়ার আগে একটি অনুভূতি একটি ভালোবাসা ছিল। শুরুটা করতে চাই সেখান থেকে, অনেকেই লেভেলে পরীক্ষা দিতে বা দ্রুত গ্রাজুয়েশন হতে আগ্রহ প্রকাশ করছে না। কিন্তু আমার কাছে গ্রাজুয়েশন বা ভেরিফাইড হওয়াটা ছিল একটা ভালোবাসার যুদ্ধ। কারণ এই যুদ্ধে যখন অংশগ্রহণ করেছি তখনও ভালোবাসা ছিল, এখন তো আমি আপনাদের মাঝের একজন হয়ে গেলাম। ভালোবাসা থেকে এখন আপনাদেরকে আপন করার চেষ্টা করব।


ভালোবাসার অনুভূতি

আমরা সকলেই আমাদের কমিউনিটি কে অনেক ভালোবাসি, কমিউনিটির সকল সদস্য কে সম্মান করি। কমিউনিটিকে ভালোবাসার পাশাপাশি আমার আরও একটি ভালো লাগা কাজ করে আমাদের ডিসকর্ড সার্ভার এর প্রতি।

বলতে পারেন ডিসকর্ড সার্ভার এর প্রেমে পড়ে গেছি কারণ আমার কয়েকজন বন্ধু যারা গেমার তারা প্রচুর একটিভ থাকে ডিসকর্ড সার্ভারে , আমিও ভাবতাম যদি আমারও এরকম কিছু মানুষ থাকত যাদের সাথে আমি হ্যাং আউট করতে পারি, মজা করতে পারি আড্ডা দিতে পারি। কিন্তু এরকম সার্ভার আমি পাইনি।

যখন আমি আমার বাংলা ব্লগ এর সার্ভারে মেম্বার হয়ে আসলাম, আমি এমন একটি সার্ভারের সন্ধান পেলাম, যেখানে মন খুলে কথা হয়, গান শোনা যায়, আড্ডা দেয়ার জন্য সারাদিন কেউ না কেউ একটিভ থাকি, একাকীত্ব জীবন কাটাতে জেনারেল এসে সহজেই মানুষের সাথে কথা বলা যায়। বিশেষ করে হ্যাংআউট আমাকে বেশি আকৃষ্ট করেছিল এই কমিটিতে আসার জন্য।


image.png

স্ক্রীনশট নেয়া হয়েছে


যখন আমি এই কমিউনিটিতে পোস্ট করতাম না, তখনো আমার এই সার্ভার টাকে ভালো লাগতো। আমি মূলত চাপা স্বভাবের একজন মানুষ, খুবই কম কথা বলতাম। কিন্তু মানুষের কথা শুনতে আমার বেশ ভালো লাগে। আমি এখানকার সদস্য না হয়েও অনেকদিন আপনাদের ডিজে পার্টি তে অন্য সকল মেম্বারের সাথে গান শুনতাম।

অর্থাৎ আমি এই কমিউনিটির মানুষগুলোকে বেশি ভালোবাসা শুরু করি। অনেক সময় ভেবেছি সকল এর সাথে কথা বলার জন্য, কিন্তু নিজের লজ্জা বোধ বা গুছিয়ে কথা বলার মত পারদর্শী না হওয়ার কারণে আমি শুধু আপনাদের কথা শুনে যেতাম। তবে এরই মধ্যে আমার বেশ পরিচিত মানুষরা এখানে চলে এসেছিল অনেক আগেই। আমি এই প্ল্যাটফর্ম থেকে সাময়িক সময়ের জন্য বিরতি নিয়েছিলেন ঠিকই, কিন্তু আপনাদের সার্ভারে আমার গান শোনা কোনদিনও কম হয়নি।


hand-1850120_1920.jpg

Image by Pexels from Pixabay


আমার এখানে অ্যাক্টিভ থাকার কারণে, অনেকেই আমাকে বলতো ভাই আপনিতো পোস্ট করেন না তাহলে আমাদের সার্ভারে কি করেন? আগেই বলেছিলাম আমি এখানে সবার প্রথমে সার্ভারের প্রেমে পড়েছিলাম।

সার্ভার এবং এখানকার মানুষদের প্রেমে যখন পড়েছি, তাহলে এখন আমার করনীয় এই কমিটিতে একজন ভেরিফাইড মেম্বার হওয়া। কিন্তু এতদিনে আমার নিউ মেম্বার ট্যাগটি চলে যায় কারণ নতুন করে শুরু হয় এবিবি স্কুলের গ্রাজুয়েশন। তবুও আমি খুশি এখন কেউ আমাকে সার্ভারে থাকার কারণে কথা শোনাতে পারবে না। আমি পোস্ট করা শুরু করলাম।

আমি মাঝামাঝি সময়ে শুরু করার কারণে অনেক সময় আমার সহপাঠীরা ছিলনা। তাই দীর্ঘ সময় আমাকে অপেক্ষা করতে হয়েছিল। ফাইনালি একদিন ভাইবার জন্য ডাকা হল।


image.png

স্ক্রীনশট নেয়া হয়েছে


কিন্তু কোন এক কারনে সেদিন আমাদের ভাইবা হয়নি। কিছুটা ভেঙে পড়েছিলাম মনের দিক থেকে, কারণ আমি সম্পূর্ণ এই ব্লগিং প্ল্যাটফর্ম এর উপর নির্ভরশীল এবং দীর্ঘ সময় ধরে লড়াই করে আসছি । আমার জন্য দ্রুত ভেরিফাই হওয়াটা ছিল খুবই প্রয়োজন।

image.png

image.png

স্ক্রীনশট নেয়া হয়েছে


অবশেষে ২৮ দিন পর আমি আমার সাথে আরো কিছু সহপাঠী পাই, যারা লেভেল ফাইভ এ ভাইভা দেওয়ার জন্য প্রস্তুত। মনটা খুশিতে ভরে গেল, এই বুঝি পড়াশোনার গণ্ডি পেরিয়ে আপনাদের সাথে পথ চলার সুযোগ পাবো।

যেমন খুশি ছিলাম তেমন ভয়ে ও ছিলাম। কারণ অনেকগুলো মানুষ একসাথে দেখলে আমি গুছিয়ে কথা বলতে পারিনা, যেহেতু এই ভাইভায় অন্য লোক থাকার অনুমতি নেই, তাই পূর্বে আমি কোন ভাইবা দেখিনি এর জন্য আরও বেশি চিন্তায় ছিলাম।

এ সময় অনেক ভেরিফাইড মেম্বার যাদের সাথে আমার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক হয়েছে, তাদের কাছ থেকে কিছু জানার চেষ্টা করছিলাম, আমরা পার্সোনালি একে অন্যকে প্রশ্ন ধরছিলাম এবং আমাদের প্রস্তুতি যাচাই করছিলাম।


sunset-1807524_1920.jpg

Image by Sasin Tipchai from Pixabay


আরো বেশি ভয়ে ছিলাম কারণ লিস্টে আমার নাম ছিল সবার প্রথমে, অর্থাৎ আমাকে দিয়ে শুরু। কিন্তু সবার এত ভালোবাসা অর্জন করতে পেরেছি এই অল্প সময়ের মধ্যে তা বুঝতে পারলাম শেষ মুহূর্তে। সবাই আমাকে মেসেজ করছে তারা আগেই আমাকে কংগ্রেজুলেশন জানানো শুরু করেছে, কেউ কেউ দোয়া করারও ইমোজি আমাকে সেন্ড করলো। 😂

এডমিন প্যানেলের দুইজন আমাকে প্রশ্ন করলো, খুব অল্প সময়ের মধ্যেই আমি আমার ভাইবা কমপ্লিট করলাম। ভেবেছিলাম আমার প্রশ্নের উত্তর দিতে অনেক সময় লাগবে কিংবা কঠিনতর কঠিন হবে।

কিন্তু আমার কাছে মনে হল যে কাজগুলো আমরা সবসময় করে আসছি সেগুলো থেকে প্রশ্ন করা হয়েছে এবং বেশ সহজ সরলভাবে। যথাসময়ে আমাকে একজন জানালো ভালো করেছেন রেজাল্ট ১ ২ দিনের মধ্যে জানানো হবে। কিছুটা নিশ্চিন্ত হলাম তবে এত তাড়াতাড়ি প্রশ্নের উত্তর দিতে পারব সেটা ভাবি নি।


image.png

স্ক্রীনশট নেয়া হয়েছে


লাস্ট কয়েকদিন অসুস্থতার কারণে কিছুটা দুর্বল বোধ করছি এবং বলা যায় অলস সময় কাটাচ্ছি। ট্যাগ দেয়া হয়েছে দুপুরে আমি দেখেছিলাম প্রায় তিন থেকে চার ঘণ্টা পর। আমার বন্ধু আমাকে ফোন করলো অনলাইনে আসার জন্য এবং কংগ্রাচুলেশন জানালো। অনলাইন হতেই দেখি অনেকেই আমাকে ডিএম করেছে কংগ্রাচুলেশন জানিয়েছে।

অবশেষে আমি আপনাদের লাল সাজ্জাদ সোহান থেকে নীল সাজ্জাদ সোহান হতে পেরেছি। ইচ্ছে করছিল একটু ডান্স করি, কিন্তু পায়ে সেলাই থাকার কারণে, সেটি করা হয়নি। তাই একদিন সময় নিয়ে হলেও অনুভূতির জন্য আমি একটি পোস্ট তৈরী করলাম।


মজার ব্যাপার

সার্ভারের প্রেমে এতই এতই ভক্ত হয়ে গিয়েছিলাম যে, আমি সেই ১৩৫ থেকে টপ টেনে চলে এসেছি। অনেকেই বলেছিলো এত গান শুনে কি হবে? তাদের বলব, আমার হাতে গোনা কয়েকটি বন্ধু ছাড়া অন্যকোথাও সময় দেই না, বন্ধুদেরও আমি খুব সীমিত সময়ে দিয়ে থাকি।

ব্যক্তিগত কিছু সমস্যার কারণে আমাকে দিনের বেশিরভাগ সময়টাই বাসায় থাকতে হয়, বাহিরে যাওয়ার জন্য দিনের অল্প কয়েক ঘন্টাই বরাদ্দ থাকে, যদি বাইরে যাওয়ার যথেষ্ট কারণ থাকে।

যথেষ্ট কারণ না থাকলে বাহিরে যেতে পারি না এবং আমি প্রচুর রাত জাগি, এজন্য অনেক সময় আমাকে অ্যাক্টিভ দেখে থাকেন।

কে কি ভাবেন জানিনা? ভেরিফাইড হওয়া থেকে সবথেকে বেশি খুশি হয়েছিলাম ভয়েজে টপ টেন এ আসার কারণ, শুনেছিলাম ডিজে পার্টিতে গান বাজাতে হলে টপ টেনে থাকতে হবে।


image.png

স্ক্রীনশট নেয়া হয়েছে


তবে এখন গান শোনার জন্য বেশ আরো কয়েকটি অপশন রয়েছে। এ ব্যাপারটি বেশ ভালো, আমাদের কমিউনিটি একদম পরিপাটি এবং সব প্রতিভাবান মানুষদের নিয়ে গঠন করা হয়েছে, সেই সাথে আমাদের ডিসকর্ড সার্ভার টিও যথেষ্ট পরিমাণ আপডেট এবং নিয়ম-শৃঙ্খলা বজায় থাকে।


এই ছিল আমার লাল থেকে নীল হওয়ার গল্প। অর্থাৎ সার্ভারে আমার নাম নীল করা হয়েছে 😝। আমার নামের পাশের সেই প্রদীপটি আর নেই 🪔। এই ছিল আমার অনুভূতি, সবাইকে ভালোবাসতে চাই সবার ভালোবাসা অর্জন করতে চাই সবাই আমার জন্য দোয়া করবেন।




image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


আমার বাংলা ব্লগ.gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

সার্ভারের প্রেমে এতই এতই ভক্ত হয়ে গিয়েছিলাম যে, আমি সেই ১৩৫ থেকে টপ টেনে চলে এসেছি।

আপনাকে প্রথমেই অভিনন্দন জানাই ভেরিফাইড মেম্বার হওয়ার জন্য। আসলে এটা অনেক সাধনার ফল। অনেকগুলো স্টেপ পার হয়ে এই ভেরিফাইড ট্যাগ অর্জন করতে হয়।
দ্বিতীয় আপনাকে অভিনন্দন ভয়েজে টপ ২ এ থাকার জন্য। ভাই সত্যি আপনি খুব দ্রুততম সময়ে সব কিছু অর্জন করেছেন। আশা করি সাবাই মিলে মিশে কাজ করে যাবো। একে অন্যকে সাহায্য সহযোগিতা করে এগিয়ে যাবো বহুদূর।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

জি ভাই অবশ্যই ভালোবাসা এবং সহযোগিতা ছাড়া কোন প্লাটফর্মে টিকে থাকা সম্ভব নয়, আমি চেষ্টা করবো আপনাদের ভালোবাসা অর্জন করার এবং সকলের সাথে মিশে থাকার।

115.png

আপনার মজার এই অনুভূতি গুলো পড়ে অনেক ভালো লাগলো। আমিও গুটি গুটি পায়ে আমার বাংলা ব্লগের সকল ধাপ অতিক্রম করে ভেরিফাই মেম্বারে পরিণত হয়েছে। এই অনুভূতিগুলো আমারও মাঝে বিদ্যমান রয়েছে। আমি ডিসকটে তেমন একটা সময় দিতে পারি না কাজের জন্য। তবে যতটুকু সময় পাই দেওয়ার চেষ্টা করি। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া অনুভূতিগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ার জন্য, আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

115.png

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54852.52
ETH 2440.67
USDT 1.00
SBD 2.18