লেভেল ৪ হতে আমার অর্জন - By @sajjadsohan || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৮ পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ।

১২ই- জানুয়ারি, বুধবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।


‘লেভেল ৩’ পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর , আমি লেভেল ৪ এর জন্য ক্লাস করতে থাকি। এ সময় আমরা গুরুত্বপূর্ণ এবং সেনসিটিভ একটি জিনিস শিখেছি তা হল এক্সচেঞ্জ সাইটের কাজ করার কৌশল। এই বিষয়টি সকলের জানা উচিত বলে আমি মনে করি, যেহেতু ব্যাপারটি খুবই সেনসিটিভ তাই একে বেশ গুরুত্বের সাথে শেখা প্রয়োজন।

এই ব্যাপার গুলো একজন ইউজার অন্য আরেকজনকে শেখাতে চায় না কারণ এটি অনেক সেনসিটিভ একটি জিনিস, সেনসিটিভ হওয়ার কারণে নিজে নিজে শিখতে গেলেও অনেক বাধা বিপত্তি আসতে পারে। কিন্তু এখানে আমাদেরকে খুব সহজেই হাতে ধরে ব্যাপারটি শেখানো হয়েছে।

এজন্য আমি কমিউনিটির এডমিন মডারেটর এবং প্রফেসর দের জানাই অসংখ্য ধন্যবাদ, abb-school স্কুলের মত এত সুন্দর একটি উদ্যোগ নেয়ার জন্য।





1642008123216-01.jpeg


আমার পরিচয়


আমি সাজ্জাদ সোহান। আমি ঢাকাতে বসবাস করে, আমি টেক্সটাইলের ছাত্র। বর্তমানে আমি টেক্সটাইল এর উপর বিএসসি ইঞ্জিনিয়ারিং পড়ছি। আমি ভালোবাসি ভ্রমন করতে , ভালোবাসি নতুন কিছু শিখতে।

আমার ভীষণ রকমের ভালো লাগে ছবি তুলতে, তাছাড়া ভালোলাগা রয়েছে গানের প্রতি, এছাড়াও পূর্বে আমি আমার পরিচয় পর্ব দিয়েছি সেখান থেকে বিস্তারিত আরো জানতে পারবেন আমার সম্পর্কে ।


abb-school

Study-level-04 থেকে আমার অর্জন

লেভেল ৪ এর ক্লাস করা কালীন সময় বেশ গুরুত্বপূর্ণ এবং সেনসিটিভ একটি জিনিস আমাদেরকে শেখানো হয়েছে, তাহলো এক্সচেঞ্জ সাইডে কাজ করার কৌশল। পূর্বে আমি যে এক্সচেঞ্জ সাইট ব্যবহার করতাম সেখানে রয়েছে অনেক নিয়ম কারণ এর বাধা-বিপত্তি, ১০$ ডলারের নিচে ট্রানজেকশন করা যায় না, ভিডিও ভেরিফিকেশন, ভোটার আইডি কার্ড ভেরিফিকেশন, ট্রানজেকশন ফি, মাল্টিপল আইবি ব্যবহারের রয়েছে অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা।

কিন্তু এখানে যে ট্রানজেকশন সাইট সম্পর্কে আমরা শিখেছি, সেখানে আরো কম ডলার এক্সচেঞ্জ করার সুযোগ রয়েছে, ভিডিও ভেরিফিকেশন কিংবা ভোটার আইডি কার্ড ভেরিফিকেশন এর মত ঝামেলায় পড়তে হবে না, ট্রানজেকশন ফি খুবই কম বা নেই বললেই চলে।



প্রশ্ন এবং উত্তর

  • p2p কি?

উত্তরঃ- p2p হচ্ছে একজন ব্যক্তির ওয়ালেট থেকে অন্য একজন ব্যক্তির ওয়ালেটে কোন কিছু ট্রানজেকশন করা। অর্থাৎ একজন ব্যক্তি যদি তার ওয়ালেট থেকে অন্য একজন ব্যক্তির ওয়ালেটে স্টিম, এসবিডি কিংবা টিয়ারএক্স পাঠায় তাকেই p2p বলে গণ্য করা হবে।


  • P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 SBD সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তরঃ-

sbd send for text.PNG

Sbd ট্রানজেকশন এর স্ক্রিনশট


  • P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 Steem সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তরঃ-

steem for test.PNG

steem ট্রানজেকশন এর স্ক্রিনশট


  • P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.01 TRX সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তরঃ-

trx for test.PNG

trx ট্রানজেকশন এর স্ক্রিনশট

এই ট্রানজাকশন এর জন্য TRON Private Key ব্যবহার করতে হবে।


  • Internal Market এ 0.1 SBD কে Steem এ Convert করুন। এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তরঃ-

sbd steem.PNG

SBD/STEEM কনভার্ট করার স্ক্রীনশট


  • Poloniex Exchange site এ একটি Account Create করুন।

উত্তরঃ-

polo.PNG

Poloniex Exchange Site এ আমার একাউন্ট ।


  • আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ Steem Transfer করুন।

উত্তরঃ-

steem send.PNG

20 steem.PNG


Poloniex Exchange Site এ Steem ট্রান্সফার।


  • আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ TRX Transfer করুন।

উত্তরঃ-

trx test.PNG

trx for test 1.PNG


Poloniex Exchange Site এ TRX ট্রান্সফার

এই ট্রানজাকশন এর জন্য TRON Private Key ব্যবহার করতে হবে।


  • Poloniex Exchange site এ আপনার Steemit Account হতে প্রেরিত Steem এবং TRX কে USDT তে Exchange করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তরঃ-

stee to usd.PNG

steem/usdt কনভার্ট করার সময় স্ক্রিনশট


trx buy sell.PNG

Trx/usd কনভার্ট করার সময় স্ক্রিনশট


বিশেষ দ্রষ্টব্য: ট্রানজেকশন করার সময় দেখতে পেলাম পর্যাপ্ত পরিমাণ trx ছিল না, পোস্ট কমপ্লিট করার স্বার্থে আমাকে usd দিয়ে trx কিনতে হয় এবং পরবর্তীতে তা আবার usd তে কনভার্ট করে দেখালাম।


Cc: @moh.arif
@nusuranur





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


আমার বাংলা ব্লগ.gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 3 years ago 

প্রথমেই আপনাকে অভিনন্দন জানাই ভাইয়া আপনি সবগুলো লেভেল পর করে লেভেল-4 এ পৌঁছে গিয়েছেন। লেভেল 4 এর জন্য পরীক্ষা দিচ্ছেন। খুব সুন্দর ভাবে আপনি লেভেল 4 এর অর্জনগুলো উপস্থাপন করেছেন যা দেখে অনেক কিছু শেখার আছে। শুভকামনা রইল আপনার জন্য আপনার জন্য খুব দ্রুত লেভেল-4 পার হয়ে যেতে পারেন।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য, আপনার ও জন্য রইল শুভকামনা এবং ভালোবাসা আপু।

 3 years ago 

  • লেভেল 4 এর পরীক্ষা দিয়েছেন দেখে খুবই ভাল লেগেছে। আর মাত্র একটি ক্লাস বাকি। তারপরে আপনাকে ভেরিফাইড লাগিয়ে দিবে। আপনার জন্য শুভকামনা রইল। আর আপনার জন্য অপেক্ষায় থাকলাম। তাড়াতাড়ি ভেরিফাইড হয় জান ভাই।
 3 years ago 

আপনার জন্য অপেক্ষায় থাকলাম।

আর অপেক্ষায় রাখবো না ভাইজান খুব তাড়াতাড়ি চলে আসব আপনাদের সাথে , খুব ভালো লাগলো আপনি এত সুন্দর একটি মন্তব্য করলেন আমার পোস্টে, আপনার জন্য রইল ভালোবাসা এবং শুভকামনা।

 3 years ago 
আপনি ভালোই সব কিছু লিখেছেন।আশা করছি আপনি পরবর্তীতে কমিউনিটির সব নিয়ম-কানুন মেনে চলবেন।আমাদের সাথে আপনার যাত্রা শুভ হোক।
 3 years ago 

প্রথমত আপনাদেরকে ধন্যবাদ এত সহজ এবং সুন্দর ভাবে আমাদেরকে এই ব্যপারগুলো শেখানোর জন্য। অবশ্যই আমি চেষ্টা করব কমিউনিটির সকল নিয়ম কারণ মেনে চলার জন্য।

 3 years ago 

আপনার উপস্থাপনা দেখেই বোঝা গেল খুব ভালো ভাবেই শিখেছেন আপনি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল এভাবেই এগিয়ে যান। 🖤

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি এক ক্লাসগুলো করে অনেক কিছু শিখতে পেরেছেন মনে হচ্ছে। আমিও এ ক্লাসগুলো উত্তীর্ণ করে এসেছি। সত্যিই ক্লাসগুলো থেকে অনেক কিছু শিখতে পেরেছি যা আগে জানতাম না। আপনার জন্য শুভকামনা রইল, আপনি যাতে এই ক্লাসগুলো উত্তীর্ণ করে ভেরিফাইড মেম্বার হতে পারেন।

 3 years ago 

জি আপু দোয়া করবেন আমার জন্য, এখানে খুব সহজ ভাবেই শেখানো হয় সেজন্যই স্টুডেন্টরা তাড়াতাড়ি শিখতে পারে, আপনার জন্য রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57495.90
ETH 2348.52
USDT 1.00
SBD 2.36