আমার করা এই সপ্তাহের ছয়টি পোস্টের রিভিও ।। 10% for shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

◾️ ২৪ জুন
▪️ শুক্রবার


আসসালামু-আলাইকুম বন্ধুরা
কেমন আছেন সবাই? আশা করছি সকলে ভালো আছেন। আমিও ভাল আছি। এই সপ্তাহব্যাপী যে কয়েকটি পোস্ট করেছি তার সবগুলো একসাথে করে গুছিয়ে রিভিও আকারে একটি পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করবো। চলুন তবে শুরু করি।

banner2.png

ক্যানভা দিয়ে বানানো

পোস্ট- ১

1.jpg

গত সপ্তাহের শুরুতে আমি এই পোস্টটি আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আপনারা অনেকে এই পোস্টে ভিজিট করেছিলেন। যারা ভিজিট করতে পারেননি তাদের জন্য আমার সবগুলো পোস্ট গুছিয়ে একটি পোস্টের মাধ্যমে আজ উপস্থাপন করছি। আমার খুব কাছের বন্ধু রুদ্রর এপেন্ডিক্স এর অপারেশন হয়েছিল গত শনিবার। আমি এবং আমার দুইজন বন্ধু মিলে তাকে হাসপাতালে দেখতে গিয়েছিলাম। সেই গল্পই আপনাদের সাথে গুছিয়ে শেয়ার করার চেষ্টা করেছি। আপনারা অনেক অনেক দোয়া করেছেন আমার বন্ধু যাতে তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠে। আপনাদের দোয়ায় ও এখন আগের চেয়ে অনেক ভাল আছে। আলহামদুলিল্লাহ। পোস্টটি যদি দেখতে চান তবে লিংক এ ক্লিক করে দেখে নিতে পারেন।


পোস্ট- ২

2.jpg

নতুন যে কোন জিনিস কেনার ফিলিংস ই অন্যরকম হয়ে থাকে। আর সেই জিনিস যদি হয় নিজের শখের তাহলে তো কথাই নেই। অনেক ভাল লাগা কাজ করে নিজের মধ্যে। সেই রকম একটি দিন ছিল গত রবিবার। আমার ছোটবেলার বন্ধু তার শখের ল্যাপটপ কিনতে ঢাকা আসে। ল্যাপটপটি সে আসলে কিনেছে স্টিমিটে কাজ শুরু করবে বলে। আমি তাকে উৎসাহ দিয়েছি এই প্লাটফর্মে কাজ করার জন্য। যাইহোক পুরো গল্প আপনারা আমার এই পোস্টে জানতে পারবেন। যদি সময় হয় তাহলে লিংক এ ক্লিক করে পোস্টটি দেখে আসতে পারেন।


পোস্ট- ৩

3.jpg

কিছু ফুলের ফটোগ্রাফি করেছিলাম গত সোমবার। ধানমন্ডি আবাহনী মাঠের সামনে থেকে তোলা এই ফুলের ছবিগুলো হয়তো আপনাদের দেখে ভাল লাগবে। আসলে ফুল আমাদের সবারই ভাল লাগে। ভাললাগার ভালবাসার মতো জিনিসই এটি। কিছু ফুল ছিল খুবই আনকমন জাতের। আমি এই পোস্টে ফুলগুলোর বৈজ্ঞানিক নাম ও বাংলা উচ্চারনসহ এড করে দিয়েছি। আশা করছি আপনাদের ভাল লেগেছে।


পোস্ট- ৪

4.png

মঙ্গলবার ছিল আমার পাওয়ার আপ করার দিন। প্রতি সপ্তাহে আমি কিছু স্টিম হলেও পাওয়ার আপ করার চেষ্টা করি। গত সপ্তাহেও ১০০ স্টিম পাওয়ার আপ করেছিলাম। পাওয়ার আপের গুরুত্ব আসলে নতুন করে বলার মতো নেই। আমরা সকলেই খুব ভালভাবে এর গুরুত্ব সম্পর্কে জানি। আমার মতো আপনারাও প্রতি সপ্তাহে পাওয়ার আপ করে থাকেন। আপনাদের পোস্টগুলো দেখে অনুপ্রেরনা পাই। সেই ধারাবাহিকতায় পাওয়ার আপ করা চালিয়ে যাচ্ছি। আর একটি বিষয় হচ্ছে সিজন-২ কে কেন্দ্র করে একটি টার্গেট নিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছি। আমার জন্য সবাই দোয়া করবেন যাতে ডিসেম্বর মাস আসার আগেই আমি আমার টার্গেটে পৌছে যেতে পারি।


পোস্ট- ৫

5.jpg

কিছু ফুলের ফটোগ্রাফি দেখানো বাদ ছিল। তাই একটি এ্যালবাম করে সেই ফুলগুলো নিয়ে আরেকটি পোস্টে বর্ণনা করেছি। ফুলগুলো দেখে আশা করছি অনেক ভাল লাগবে আপনাদের। আর এই ফুলের গাছগুলো যদি আপনারা কিনতে চান তবে ঢাকার মধ্যে যারা আছেন তারা আবাহনী মাঠের সামনের ফুটপাতে গেলেই এই গাছের দোকানগুলোর সারি দেখতে পাবেন। নিজের বাসার ছাদ বা বেলকনির জন্য কিনে নিয়ে যেতে পারেন। পোস্টের লিঙ্কে ক্লিক করে দেখে আসতে পারেন।


পোস্ট- ৬

6.jpg

গত সপ্তাহের সর্বশেষ পোস্টটি করেছিলাম অলস দুপুরকে কেন্দ্র করে। দুপুরবেলা বাসায় মন ভাল লাগছিল না দেখে রবীন্দ্র সরোবরে গিয়েছিলাম। ইন্দুবালার সাথে বেশ কিছু সময় আড্ডা দিয়ে সেখানকার রেস্টুরেন্ট এ কিছু খাওয়া দাওয়া করি। সেই গল্পই আপনাদের সাথে শেয়ার করেছিলাম এই পোস্টে। যদি সময় থাকে তবে পোস্টটিতে ঘুরে আসতে পারেন।


এই ছিল আমার গত সপ্তাহে করা ছয়টি পোস্টের রিভিও। যারা ভিজিট করতে পারেননি। তারা এই একটি পোস্টের মাধ্যমে সব পোস্ট দেখে নিতে পারেন। আপনাদের প্রতি কৃতজ্ঞ থাকব। আজকের মতো তাহলে এখানেই শেষ করছি। সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

আমার পরিচয়

santo.jpg

আমি রকিবুল শান্ত। বর্তমানে ঢাকা সিটি কলেজে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং সাবজেক্টে অনার্স ৩য় বর্ষে লেখাপড়া করছি । আমি পজেটিভ চিন্তাধারার একজন মানুষ । সব সময় সিম্পল থাকার চেষ্টা করি। কোডিং করতে, মিউজিক করতে , বিভিন্ন বিষয় এর উপরে আর্টিকেল লিখতে বেশি পছন্দ করি। নিজের স্কিল বাড়ানোর জন্য প্রতিনিয়ত নতুন কিছু শিখার চেষ্টা করি। ভালোবাসা পেলে ভালোবাসা দিতে কার্পণ্য করি না ।

শুভেচ্ছান্তে
@rokibulsanto


tnq.png

Mybanner.png


blogPng.gif

Sort:  
 2 years ago 

আপনার করা প্রায় সবগুলো পোস্টটি আমি ইতিমধ্যে দেখে ফেলেছি। তবে সবগুলো পোস্ট একসাথে দেখে বেশ ভালই লাগলো। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি সবগুলো পোস্ট এর। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভাল লেগেছে ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার পোস্টগুলো দেখার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাই। আপনার পোস্টেও আমি ভিজিট করার চেষ্টা করি। ধন্যবাদ

 2 years ago 

রিভিউ পোস্ট দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আমিও মাঝে মাঝে অনেক এর রিভিউ পোস্ট দেখি।এভাবে কিন্তু কয়েকটি পোস্ট একসাথে দেখা যায়। আপনার সবগুলো পোস্ট কবি মানসম্মত ছিল দেখে বুঝতে পারলাম।

 2 years ago 

জি আপু একসাথে গুছিয়ে রাখার জন্যই পোস্টগুলো করে থাকি আমরা। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি আপনার পোস্টটা খুবই সুন্দর ভাবে সাজিয়েছেন। আপনার অভিজ্ঞতা গুলো উপলব্ধি করতে পেরে আমার নিজের কাছেও অনেক ভালো লাগতেছে । বিশেষ করে আপনার ফুলের ফটোগ্রাফির পোস্টটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে এছাড়াও আপনার প্রত্যেকটা পোস্টগুলো খুবই মানসম্মত ছিল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। ভাল লাগল আপনার সুন্দর মন্তব্য পেয়ে। ভাল থাকবেন।

সপ্তাহের করা ছয়টি পোস্টের রিভিউ খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। পোস্ট গুলোর মাঝে ভিন্নতা বজায় রাখার চেষ্টা করেছেন। এভাবেই আমার বাংলা ব্লগ এর এক্টিভ সদস্য এর ভূমিকা পালন করে যান। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইলো।

 2 years ago 

জি অনেক ধন্যবাদ আপনাকে। ভাল থাকবেন।

 2 years ago 

আপনার এই সপ্তাহের ছয়টি পোস্টের রিভিউ দেখতে পেরে অনেক ভালো লাগলো। একসাথে সবগুলো পোস্ট আবারও নতুন করে দেখতে পেলাম। তবে আমার কাছে ফটোগ্রাফি পোস্ট অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

পোস্টগুলো ভিজিট করার জন্য অনেক অনেক কৃতজ্ঞতা প্রকাশ করছি আপনার প্রতি।

 2 years ago 

আপনার করা এই সপ্তাহের ছয়টি পোস্টের রিভিউ দেখে আমার অনেক ভালো লেগেছে। আপনার প্রত্যেকটি পোস্ট আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এই পোস্ট গুলোর মধ্যে সবথেকে ভালো লেগেছে অসুস্থ বন্ধুকে হাসপাতালে দেখতে যাওয়ার পোস্টটি। এত সুন্দর ভাবে রিভিউ পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার ভালো লেগেছে শুনে আমারও ভাল লাগছে। পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমাদের সকলেরই উচিত মানবতার সেবায় নিজেকে আত্মনিয়োগ করা আমার খুবই ভালো লেগেছে আপনার বন্ধুকে হাসপাতালে দেখতে যাওয়ার বিশেষ মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে। এছাড়াও বাকি পোস্টগুলো ছিল মনমুগ্ধকর।

 2 years ago 

মুল্যবান মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ জানাচ্ছি আপনাকে

 2 years ago 

গত সপ্তাহের ছুটিতে থাকার কারণে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে তেমন পোস্ট দেখতে পারিনি তবে আপনার শেয়ার করা রিভিউ পোস্ট এর মাধ্যমে আপনার পোস্টগুলো দেখতে পেলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া

 2 years ago 

অহ আচ্ছা। এই সপ্তাহে আপনার সুন্দর সুন্দর পোস্ট দেখার অপেক্ষায় রইলাম। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

খুবই চমৎকার একটি পোস্টে রিভিউ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পোষ্টটিতে দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করে থাকেন। পরবর্তীতে এরকম আপনার কাছ থেকে সুন্দর সুন্দর পোস্ট আশা করব।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাই

 2 years ago 

আপনার প্রতিটি পোষ্টের রিভিউ খুবই সুন্দর ছিল ভাইয়া।আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে ফুলের ফটোগ্রাফিগুলি ও আপনার অসুস্থ বন্ধুকে হাসপাতালে দেখতে যাওয়ার বিষয়টি।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে দিদি। এভাবে পাশে থাকবেন সব সময়। দোয়া করি আপনার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60340.89
ETH 2615.66
USDT 1.00
SBD 2.56