অলস দুপুর ।। 10% for shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

◾️ ২৩ জুন
▪️ বৃহস্পতিবার


আসসালামু আলাইকুম বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করছি সকলে খুব ভালো ও সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।

দুপুরবেলা অলসতা কেমন জানি চেপে বসে পুরো শরীরে। কোন কাজে মন বসে না আবার ঘুমাতেও ইচ্ছে করে না। কি করবো না করবো ভাবতে ভাবতেই বেলা গড়িয়ে যায়। অনেক সময় কানে হেডফোন লাগিয়ে মান্না দের গান শুনতে শুনতে হারিয়ে যাই অন্য ভুবনে। আবার কখনও বা উপন্যাস এর বই পড়ি। কিন্তু প্রতিদিনই তো একই কাজ করতে আর ভাল লাগে না। তাই মাঝে মাঝে অলস দুপুরের সময়টাকে কাটানোর জন্য নিরিবিলি পরিবেশে গেলে মন্দ লাগে না।

banner.jpg

দুপুর বারোটার দিকে ইন্দু কল দেয়। ততক্ষনে আমি ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নাস্তা সেরে বসে আছি। বাসায় ভালও লাগছে না। ওর ক্লাস ছিল সাড়ে এগারোটা পর্যন্ত। যাইহোক ফোন দিয়ে বলে - ' বের হও বাসা থেকে। আমি ৮ নাম্বার যাচ্ছি। আসো'। মহারানীর হুকুম। কি আর করার। না গেলে বিপদ। ফুলে কলাগাছ হয়ে থাকবে। সেই রাগ আবার আমাকেই ভাঙ্গাতে হবে। মেয়েদের রাগ ভাঙ্গানো খুব পরিশ্রমের একটি কাজ। এর চেয়ে ভাল হয় গিয়ে ঘুরে আসি। আর এমনিতেও বাসায় আমার ভাল লাগছিল না। বাসা থেকে বের হয়ে রিকশা নিয়ে ধানমন্ডি-৮ নাম্বার রবীন্দ্র সরোবরে চলে গেলাম।

8.jpg

আমি আবার সবসময় লেট করে ফেলি। গিয়ে দেখি সে দাঁড়িয়ে আছে। এর পরে আর কি। কতক্ষন ঝারি খেলাম। মেয়েরা লেট করলে আপনি কিছুই বলতে পারবেন না। কিন্তু আপনি যদি পাঁচ মিনিট ও দেরি করে যান তাহলেই বুঝবেন ঠ্যালা। যাইহোক সরি টরি বলে শান্ত করালাম। এর পর লেকের সামনে একটি টেবিলে বসে দুজনে অনেকক্ষন প্রেমালাপন করলাম। কিছু ছবি শেয়ার করছি আশেপাশের।

2.jpg

3.jpg

8.jpg

প্রমালাপন করতে করতে পেটে বেশ ক্ষুধার ভাব চলে আসে। ক্ষুধার পেট নিয়ে বেশিক্ষন প্রেম আবার করতে পারি না। হাহা। এখানে দুপুরের দিকে গরম গরম লুচি ও চিকেন বটি কাবার পাওয়া যায়। খেতে দারুন। ইন্দুকে বললাম তাইলে খাওয়াও। সে তো খাওয়াবেই না। বরং বায়না করে বসলো লেট করে আসার জন্য আমাকেই খাওয়াতে হবে আবার সেই সাথে রিকশা করে তাকে বাসায়ও পৌছে দিয়ে আসতে হবে। হাইরে জ্বালা। হাহা। দিলাম অর্ডার। খাবারের কয়েকটি পিক দিচ্ছি।

5.jpg

6.jpg

9.jpg

10.jpg

আহা স্বাদের লুচি। লুচিগুলো গরম গরম ছিল। তবে অনেক তেল থাকে এতে। আমি টিস্যু দিয়ে চাপ দিয়ে দিয়ে কিছুটা তেল সরানোর চেষ্টা করতেছিলাম। এর মধ্যে দেখি উনার দুইটা অলরেডি খাওয়া শেষ। হাহা। কি খাদক। অবশ্য একটা প্লেট অর্ডার দিয়েছিলাম। দুই জনে এক থালাতে খাওয়ার ফিলিংস ই আলাদা। এতে করে প্রেম নাকি আরও বাড়ে। হাহা। অবশ্য লস হইছে আমার। আমার চেয়ে লুচি ও বেশি খেয়ে ফেলছে। পরে অবশ্য আরও লুচি অর্ডার দিয়েছিলাম। সাথে দুটি কোক।

এরপর খাওয়া দাওয়া শেষ করে বাড়িঘর খালি করে একটা রিকশা নিয়ে ম্যাডামকে বাসায় রেখে আসি।

12.jpg


তো আজ এ পর্যন্তই শেষ করছি। দেখা হবে আগামিকাল অন্য কোনো লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন সুস্থ্য থাকবেন। আল্লাহ্‌ হাফেজ।

divider.png

বিভাগ তথ্য
ডিভাইস রেডমি নোট ৭ প্রো
লোকেশন what3words Location

divider.png

আমার পরিচয়

santo.jpg

আমি রকিবুল শান্ত। বর্তমানে ঢাকা সিটি কলেজে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং সাবজেক্টে অনার্স ৩য় বর্ষে লেখাপড়া করছি । আমি পজেটিভ চিন্তাধারার একজন মানুষ । সব সময় সিম্পল থাকার চেষ্টা করি। কোডিং করতে, মিউজিক করতে , বিভিন্ন বিষয় এর উপরে আর্টিকেল লিখতে বেশি পছন্দ করি। নিজের স্কিল বাড়ানোর জন্য প্রতিনিয়ত নতুন কিছু শিখার চেষ্টা করি। ভালোবাসা পেলে ভালোবাসা দিতে কার্পণ্য করি না ।

শুভেচ্ছান্তে
@rokibulsanto


tnq.png

Mybanner.png


blogPng.gif

Sort:  

অলস দুপুরে লুচি খাওয়ার মজাই আলাদা। আমি অনেকদিন যাবত লুচি খাই না। আপনি অলস দুপুরে তাকে সাথে নিয়ে বাইরে ঘুরে বেড়ানো এবং কিছু ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের উপস্থিতি আমাদের মাঝখানে শেয়ার করার চেষ্টা করেছেন বলে অনেক ধন্যবাদ। আপনার জন্য দোয়া ও শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাই মেয়েরা লেট করে আসলে কিছু বলা যায় না কিন্তু আমরা যদি লেট করে যায় তাহলেই ঝাড়ি খেতে হয় ‌। হিন্দু আপুকে নিয়ে ভালো একটি সময় পার করেছেন ধানমন্ডি লেকে এটি মনে হয় আমি দেখেছি । দুপুরবেলা গরম গরম লুচি খাওয়ার মজাই অন্যরকম । ভালো ছিল ভাই

 2 years ago 

নামের স্পেলিং ভুল হয়েছে আপনার। তাকে আমি ভালোবেসে ইন্দুবালা বলে ডাকি। সংক্ষেপে ইন্দু। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

মহারানী ইন্দুবালা কে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো ভাই। আর মহারানী ইন্দুবালার সাথে আমার খুবই মিল। কেননা টিসু দিয়ে পুড়ির তেল মোছার মাঝখানেই মহারানী দুটো গিলে ফেলেছে। আমি ওইখানে থাকলে তিনটে গিলে ফেলতাম। খাদকে খাদকে বড়ই মিল হয়ে যেত। তাই আর আপনার ইন্দুবালা না বলে এখন থেকে জামাইবাবুর ইন্দুবালা বলে ডাকবেন। আর আমি বলবো আমার ইন্দুবালা😉। খুবই আনন্দময় সময় কাটানো অলস দুপুর আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আমার ইন্দুবালা কে নিয়ে অনেক অনেক ভালো থাকবেন এই কামনা করছি।

 2 years ago 

হাহাহা। আপুকে বলে দিবো আপনি আমার জিনিস নিয়ে টানাটানি বাজিয়েছেন। তখন ঠ্যালা বুঝবেন জামাইবাবু। ভাল লাগল আপনার কমেন্ট পেয়ে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago (edited)

ভাইয়া আপনি অলস দুপুরে আপনার প্রিয় মানুষটির সাথে খুব সুন্দর একটা সময় কাটিয়েছেন। যাই হোক ভাল লাগল আপনার আজকের পোস্টটি। গরম গরম লুচি খেতে আমার কাছে খুব ভালো লাগে। আপনার মহারানী বেশ সুন্দর। আপনার এবং আপনার প্রিয় মানুষের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু। ভাল সময় কেটেছে আমাদের। অনেক ভাল লাগল আপনার কমেন্ট পেয়ে। ভাল থাকবেন।

 2 years ago 

মেয়েদের রেডি হতে সময় লাগে তাই মেয়েরা লেট করতেই পারে এটা কোন ব্যাপার না।
কিন্তু ছেলেরা লেট করবে কেনো 🤔
আপনার মহারানীর সাথে খুব ভালো একটি সময় অতিবাহিত করলেন। অলস দুপুরের অলস রইল না। প্রেমআলাপ করতে করতেই দুপুর শেষ হয়ে গেলো।
আপনাকে আর আপনার মহারাণীকে একসাথে দেখতে পেয়ে ভালো লাগলো। ভালো থাকবেন আপনারা।

 2 years ago 

ছেলেদের কত শত কাজ থাকে তা তো আর বুঝবেন না আপনারা... 🙄। মাঝে মাঝে একটু কম্প্রোমাইজ করে নিলে ভাল হয় 🥱😊। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু। ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60340.89
ETH 2615.66
USDT 1.00
SBD 2.56