ছোট গল্প - "বিরিয়ানি "( শেষ পর্ব) || ( ১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • বিরিয়ানি
  • ২৯, জুলাই ,২০২২
  • শুক্রবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি " বিরিয়ানি " গল্প শেয়ার করছি । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



আমি মনে করি গল্প মানেই কোন বাস্তব চরিত্র বা ঘটনার সাথে পরিচিত হওয়া।জীবনের ইতি হয়ে যাবে কিন্তু থেকে যাবে স্মৃতি বিজরিত অতীত বা জীবনের গল্প। বেশিরভাগ মানুষ জীবনের বাস্তবতা উপলব্ধি করার চেষ্টা করে নাহ।আমি গল্প পড়তে পছন্দ করি কারণ বাস্তবতার সাথে নিজেকে বিলিয়ে দিতে পারি।জীবনে লুকিয়ে থাকা ঐতিহাসিক বড় ঘটনা গুলোই হলো অনেক বড় গল্প।বাস্তব জীবনের সাথে জড়িত জীবন চিত্রের মাধ্যমে তুলে ধরা হলো।

monastery-3130879__480.jpg

Source

গল্প - বিরিয়ানি



তাহলে চলুন গল্পটি শুরু করি

দুপুর থেই তো মুরগা পোলাউ আর বিরানী বেচতাছে । ঘেরাণ আর কারে কইছে । এক পিচ্চি আইছিল ওর বাপ - মার লগে । আমারে মহাজনে ডাক দ , -'ওই পিচ্চি , টেবিল মুছ ' আমি টেবিল মুইছা খাড়ায় খাড়ায় হুনতাছি হেরা কি খাইব । বাপে খানসামারে ডাক দিল । -'স্যার কি খাইবেন ? " -'কি আছে ? ' -'মোরগ পোলাও , কাচ্চি , তেহারি , খাসির খিচুরি , চিকেন বিরায়ানি আর ভাত তরকারি আছে , স্যার । ' -মা ডা কইল , চিকেন বিরায়ানি , দেশি মুরগি দিয়ো তো ? - বাচ্চায় কয় , ' আম্মু , আমি মোরগ পোলাও খাব ' । ' হেরা খাইল । পিচ্চি রানের হাড্ডিটা ফালায় দিছে টেবিলে । টেবিল মুছনের টাইমে হাড্ডিটারে কচকচা চাবায় খাইছি । হেইডাও কেউ দেহে নাইক্কা । এমনে খাইলে তো হইলই । ' '

storytelling-4203628__480.webp

Source

সন্ধায় পুরি বেইচ্চা এখন রাইতের খানা দিতাছি । আমি অবশ্য খানা দেই না । টেবিল মুছি আর পানি দেই । তয় মাত্র এক গুরুপ আইছে , ১২ জন । হের লাইগা হেড খানসামা বাচ্চু ভাইয়ে পুরা গরম । আমারে পানি দিতে কইছে হেগোরে । আমি জানি , বাচ্চুরে অনেকেই খাওনের পর কিছু টোকা হাতে দেয় । আমার লগের এক পুরান পিচ্চি কইছে , খানা খাওয়াইলে নাকি কিছু বখ্শিশ দেয় । তয় আমরা পামু না । বড় হইলে দিব । এই গুরুপের থোন বখশিশ লিতেই বাচ্চু হুরুম ধারুম করতাছে । গুরুপের সবাই কয় কাচ্চি খাইবো ১২ পেলেট । বাচ্চু একবারে একলা আনতে পারে নাই । হেয় ১০ পেলেট নিয়া বাকি ২ পেলেট আমারে নিতে কইছে । এই পরথম এক পেলেট কাচ্চি চোখের সামনে দেখলাম । কি ঘেরান ! খাইতে ইচ্ছা করতাছে । কিছু কই নাই । জানি রাইতে হেই ঝোল আর ডাল । আইজকা বলে আবার একটু ভাজিও দিব ।

books-1163695__480.webp

Source

' রাইতে ঘুমানোর সময় দেহি বাচ্চু ভাইয়ে গাঁঞ্জা ধরাইছে । আমি হে পাশে বহি । - বাচ্চু ভাই -কিরে লাভলু , ঘুমাস না ? হু . ঘুমামু - বাচ্চু ভাই - কিছু কইবি ? - ভাই .... - কি , ক ? -আসলে ... - কইলে ক । নাইলে ভাগ ইয়ান থে । – কাচ্চি খাইছেন কোনও দিন ? - কি ? কাচ্চি ? হো হো হো .... হ খাইছি । - কেমুন খাইতে ? - মজা । ক্যা , তুই খাবি ? - হ , খাওয়াইবেন ? - ইসসস ... ভাগ , তুই নিজে কিন্না খা । আমি খাওয়ামু ... ? হে হে ...। দা জানোস ব্যাটা ? - কতো ভাই ? - ১৩০ ট্যাকা হাফ – চুপ কইরা থাকলাম কিছুক্ষণ । খাইতেই হইবইইই . R ... I - ভাই - আবার কি ? - আমারে কি প্রতিদিনই সকালে ৬ টা ট্যাকা দিব ? - ক্যা ? হ দিব । - আমি যদি এই ট্যাকা জমাই তাহলে কয় দিনে ১৩০ ট্যাকা হইবো ? - মেলা দিন লাগব । - ভাই , কাচ্চি খামু -আচ্চা , তাইলে তুই কালকা সকাল থেইকা ট্যাকা জমা । - হ ভাই - কই জমাবি ? ব্যাংক আছে ? Perless . Er - না তো ... কমু নে । তখন খাইস । - হারায় ফালাবি তাইলে । আমার কাছে জমা । ১৩০ ট্যাকা হইলে আ - আচ্ছা । কত দিন লাগবো ? - মনে কর ৪ ট্যাকা কইরা জমাইলে ... - ভাই , ৬ ট্যাকা তো -আরে ব্যাটা , আজকা বিস্কুট ৪ ট্যাকা দিয়া বাকি ট্যাকা পাইছোস ? - না

calligraphy-7188024__480.webp

Source

তাইলে ৪ ট্যাকা হইল না ? - ৪ ট্যাকা কইরা হইলে ২ মাস লাগব ১৩০ ট্যাকা হইতে । দু - ই মাস ... !!! - হ , তুই কিছু ভাবিস না । আমার কাছে কালকা থে ট্যাকা থো । ট্যাকা হইলে কমু নে । - আইচ্ছা ভাই । - অখন ঘুমা সকালে দেরিতে উঠলে ট্যাকা পাবি না । - না না না , ভাই । আমি অখন বিছানায় । আর দুই মাস পরেই কাচ্চি খামু । খুশিতে ঘুমই আইতাছে না । দেরি কইরা উঠলে তো কাচ্চি আরেকদিন দেরিতে খাইতে হইবো । ঘুম তুই আসোস না ক্যা .... সকালে উঠুম । কাচ্চি খামু । আইজকা স্বপ্নেও মনে হয় কাচ্চিই দেখুম ।



আশাকরি গল্পটি আপনারা পড়বেন। গল্প পড়তে আমি খুবই পছন্দ করি। যেটা প্রায়ই পড়া হয়ে থাকে ভালো লাগে পড়তে।গল্প পড়া মানেই নতুন কোন কিছু ঘটছে তার সাথে পরিচিত হওয়া। আমার লেখা গল্প পড়ে ভালো লাগলে নিশ্চয় মতামতের মাধ্যমে জানাতে ভুলবেন নাহ।



আমার অন্যান্য গল্পের লিংক সমূহ

প্রথম গল্প:-গোয়েন্দা রহস্য গল্প - "এলাচির উইল"( শেষ পর্ব)
source
দ্বিতীয় গল্প:-ছোট গল্প - "অশ্রুর তির্থস্থানে একদিন"( শেষ পর্ব)
source
তৃতীয় গল্প:-ছোট গল্প - "শোনার পাহাড়ের পাখি"( পর্ব নেই )
source
চতুর্থ গল্প:-ছোট গল্প - "ছায়া"( পর্ব নেই )
source
পঞ্চম গল্প:-ছোট গল্প - "তীর্থ"( পর্ব নেই )
source
চাইলে আপনারা এখানে ক্লিক করে গল্প গুলো পড়ে আসতে পারেন, আগের গল্প গুলো পড়লে আপনারা কিছু উপলব্ধি করতে পারবেন।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগছোট গল্প ।
বিষয়ছোট গল্প - "বিরিয়ানি")@ripon40
গল্প তৈরি করার অবস্থানলিংক

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আপনি ক্ষুদ্রতম সাপোর্ট দিয়েছেন এটাই আমার অনেক বড় পাওয়া এভাবে পাশে থাকবেন সেটাই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 60932.34
ETH 3380.87
USDT 1.00
SBD 2.50