ছয়টি পোস্টের রেসিপি । [10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ
রোজ শনিবার
১১ জুন ২০২২ খৃস্টাব্দ

এখন ষড়ঋতুর গ্রীষ্মকাল ।


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ

এক নজরে দেখে নেওয়া যাক ছয়টি রেসিপি পোস্টার এর ছবি।

284587402_3225939820978300_7534457064685724709_n.jpg

captured by @rahimakhatun

Device- samsung SM-A217F

ছয়টি পোস্টার ছবি দেওয়া হলো।
আজ একটি স্পেশাল দিন। আমার বাংলা ব্লগের শত প্রতিষ্ঠা বার্ষিকী। আজকে বিশেষ হ্যাংআউটের দিন। বেশ মজা এবং মাস্তি হবে। বেশ ভালো সময় কাটবে আশা করি। যাই হোক আজ আমি নতুন একটি পোস্ট নিয়ে এসেছি। আজ আমি কোনো রেসিপি কিংবা ড্রাই পোস্ট দিয়ে এসেছি। আজ আমি রিভিউ নিয়ে এসেছি। আজ আমি ছয়টি পোস্টার রিভিউ নিয়ে পোস্ট করবো। আশা করি ভালো লাগবে। চলুন দেখে আসি কি কি রেসিপি এর রিভিউ দিবো।

আলু দিয়ে ডিমের রেসিপি।

286214488_691024718627140_812960993713962545_n.jpg

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

আলু দিয়ে ডিমের রেসিপির ছবি

Device- samsung SM-A217F

এই রেসিপি পোস্ট দেখতে এই খানে ক্লিক করেন🔜source

আমি আপনাদেরকে তৈরি করে দেখাবো আলু দিয়ে ডিমের রেসিপি। ছোট বেলা থেকে আমার ডিম অনেক পছন্দের। এখনও ডিম আমার অনেক পছন্দ। ওটা যেভাবেই রান্না করা হোক না কেন।তাছাড়া অনেক পুষ্টি কর উপাদান রয়েছে।আমি মাঝে বিভিন্ন রকম ভাবে রান্না করি,আমার কাছে খেতে ভালোই লাগে। কথা না বাড়িয়ে যাওয়া যাক মূল রেসিপিতে।

চিংড়ি দিয়ে চাল কুমড়ার রেসিপি।

279685707_581756129869322_8532221561545171184_n.jpg

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

চিংড়ি দিয়ে চাল কুমড়ার রেসিপির ছবি

এই রেসিপি পোস্ট দেখতে এই খানে ক্লিক করেন🔜source
আমি আজকে আপনাদেরকে দেখাবো চাল কুমড়া দিয়ে চিংড়ি এর রেসিপি। তবে আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।চিংড়ি একটি জনপ্রিয় খাবার। শতকরা প্রায় ৯০% মানুষ চিংড়ি খেয়ে থাকে। তাছাড়া চিংড়ি মাছ বিদেশে রপ্তানি করে অনেক বৈদেশিক মুদ্রা আয় করা হয়। চিংড়ি তে লো ক্যালোরি এবং ভিটামিন B এবং আয়রন যা আমাদের রক্তকোষ বাড়াতে সাহায্য করে। কথা আর বাড়াবো না যাওয়া যাক মূল রেসিপিতে।

কাচকি মাছের চচ্চড়ির রেসিপি।

285826332_1082666408998221_1317976752998793824_n.jpg

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

কাচকি মাছের চচ্চড়ির রেসিপির ছবি

এই রেসিপি পোস্ট দেখতে এই খানে ক্লিক করেন🔜source
আমি আপনাদেরকে তৈরি করে দেখাবো কাচকি মাছের চচ্চড়ি।আমার কাছে ছোট মাছ খেতে বেশ ভালো লাগে।তাছাড়া ছোট মাছ আমাদের চোখের জন্য বেশ ভালো।আমাদের বাসায় এই রকম ছোট মাছ গুলোকে গুড়া মাছ বলা হয়।এভাবে মাখিয়ে রান্না করলে আমাদের বাসায় সবাই পছন্দ করে। এই মাছগুলো গ্রাম থেকে পাঠানো হয়েছে।তাই বেশ স্বাদের।আপনারা বাসায় তৈরি করে দেখবেন।আশা করি খেতে ভালো লাগবে।কথা না বারিয়ে যাই মূল রেসিপিতে।

তেল ছাড়া শিমের বিচি ও শুটকি দিয়ে বেগুনের রেসিপি।

284539183_3119763551570633_854442655029766541_n.jpg

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

তেল ছাড়া শিমের বিচি ও শুটকি দিয়ে বেগুনের ছবি

এই রেসিপি পোস্ট দেখতে এই খানে ক্লিক করেন🔜source
বাঙালিরা শুঁটকি পছন্দ করে না। এমন মানুষ খুব কম আছে। শুঁটকি দিয়ে নানান পদ তৈরি করা যায়। শুঁটকির তরকারি কিংবা ভর্তা দিয়ে অনায়াসে পেট ভরে ভাত খাওয়া যায়। তাছাড়া এখন গ্রামে বিয়ে বাড়িতে এখন শুঁটকি ভর্তার একটা আইটেম থেকেই। শুঁটকির চাহিদা বাড়েই চলছে। দিন দিন শুঁটকির দামও বাড়ছে। বেগুন দিয়ে শুঁটকি বিভিন্ন ভাবে রান্না করা যাই। তেল ছাড়াও রান্না করা যায়। আমি সামান্য তেল দিয়ে রান্না করেছি। শুঁটকিতে সাধারণ মাছের তুলনায় আমিষ ,খনিজ লবনের পরিনাম বেশি। বেগুন একটি সুপরিচিত ও সহজলভ্য সবজি।এতে রয়েছে খনিজ পর্দাথ ,উচ্চ মাত্রার ফাইবার ও নিম্ন মাত্রার কার্বো হাইড্রেড। আলুতে ভিটামিন সি ,আয়রন ,প্রোটিন আছে।

ধুন্দল ও আলু দিয়ে শোল মাছের রেসিপি ।

281923066_1861226894083268_5146215372223193741_n.jpg

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

ধুন্দল ও আলু দিয়ে শোল মাছের রেসিপির ছবি

এই রেসিপি পোস্ট দেখতে এই খানে ক্লিক করেন🔜source
যাই হোক প্রতিদিনের মতো আজকেও হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি ,আপনাদের কাছে। ধন্দুল সব্জিটা আমার কাছে ভালোই লাগে। তবে বেশি ভালই লাগে আর ভাজি খেতে। যদিও আমি শোল মাছ খাই না। তবে আমার ছেলের জন্য মাঝে মাঝে রান্না করা হয়। আশা করি আপনাদের ভালো লাগবে কথা না বারিয়ে চলেন যাই মূল রেসিপি তে।

মজাদার স্বাদের শুঁটকি ভর্তা রেসিপি।

281172743_538383381079786_892952210494687659_n (1).jpg

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

এই রেসিপি পোস্ট দেখতে এই খানে ক্লিক করেন🔜source

মজাদার স্বাদের শুঁটকি ভর্তা রেসিপি ছবি

আমার অনেক ব্যস্ত সময় কাটছে। আসলে ঢাকা শহরে কোনো কাজে বাহিরে যাওয়া মানে সারাদিনের সময় নষ্ট। যাই হোক প্রতিদিনের মত আজকেও আপনাদের সাথে হাজির হয়েছি নতুন একটি রেসিপি নিয়ে। আজকে আপনাদের সাথে হাজির হয়েছি শুঁটকি ভর্তার রেসিপি নিয়ে। আমার কাছে বেশ ভালো লাগে ভর্তা। বাঙালিরা শুঁটকি পছন্দ করে না। এমন মানুষ খুব কম আছে। শুঁটকি দিয়ে নানান পদ তৈরি করা যায়। শুঁটকির তরকারি কিংবা ভর্তা দিয়ে অনায়াসে পেট ভরে ভাত খাওয়া যায়। তাছাড়া এখন গ্রামে বিয়ে বাড়িতে এখন শুঁটকি ভর্তার একটা আইটেম থেকেই। শুঁটকির চাহিদা বাড়েই চলছে। দিন দিন শুঁটকির দামও বাড়ছে।

আজকে এইখানেই শেষ করছি। আবার আসবো অন্য কোনো দিন অন্য কোনো ব্লগ নিয়ে।

@rahimakhatun

সবাইকে ধন্যবাদ


ডিভাইস samsung SM-A217F
স্থান ঢাকা
আলোকচিত্র রিভিউ

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

আপু আমার দুর্ভাগ্য যে আমি আপনার দুটি পোস্ট আগে দেখতে পারিনি। আজ আপনার রিভিউ পোস্ট এর মাধ্যমে সব গুলো একত্রে দেখতে পেলাম। এবং একসাথে মন্তব্য করার সুযোগ পেলাম। প্রতিটি রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে আপু। আমার কাছে শেষের দুইটি পোস্ট অনেক ভালো লেগেছে।

 2 years ago 

তাহলে তো ভালোই তো,এখন রিভিউ এর মাধ্যমে সব দেখতে পারলেন।তাড়াতাড়ি দুইটি পোস্ট দেখে নেন।ধন্যবাদ

 2 years ago 

প্রতিনিয়ত আপনি খুবই সুন্দর সুন্দর রেসিপি শেয়ার করেন আমাদের সঙ্গে। আপনার এই রেসিপি গুলোর মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে চিংড়ি দিয়ে চাল কুমড়ার রেসিপি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ির যে কোন রেসিপি আমার কাছেও ভালো লাগে।ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

আপনি বরাবরই আমাদের মাঝে অনেক মজাদার মজাদার রেসিপি শেয়ার করে থাকেন প্রতিবারের ন্যায় আপনার আজকের এই পোস্ট রিভিউ মাধ্যমে আমরা অনেকগুলো রেসিপি দেখতে পারলাম। এত চমৎকার একটি রেসিপি রিভিউ শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মজাদার কিনা জানি না,ভালো লাগে আপনাদের সাথে শেয়ার করতে।যাই হোক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বরাবরই আপনার রেসিপি পোষ্ট গুলা দেখলে আমার ক্ষুদার তীব্রতা আরও বেড়ে যায় তেমনি ভাবে রিভিউ পোস্টটি দেখে ও একই অবস্থা সুন্দরভাবে উপস্থাপন করেছেন বিষয়টি খুবই ভালো লাগলো কোন রেসিপি গুলো দেখতে পেয়ে শুভকামনা থাকলো তার জন্য

 2 years ago 

হা হা,ক্ষুদার তিব্রতা বেড়ে গেলে, তাহলে একটা একটা করে রান্না করে খেয়ে নিবেন।ধন্যবাদ

 2 years ago 

সব গুলো রেসিপি পোস্ট ভালো ছিল শোল মাছ এবং ধুন্দল এটা আমার বেশী ভালো লাগছে। কারণ আমি শোল মাছ খেতে পছন্দ করি।ধন্যবাদ একের ভিতর ছয়টি পোস্ট করার জন্য। ভালো ছিল ব্লগটি

 2 years ago 

আমি শোল মাছ তেমন পছন্দ করি না।তবে রান্না করতে ভালো লাগে।ধন্যবাদ আপনাকে, শুভেচ্ছা নিবেন।

 2 years ago 

আপনার ৬টি পোস্ট আবার একসাথে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে রিভিউ করেছেন। সত্যি অসাধারন ছিল শুভকামনা রইল আপনার জন্য। প্রত্যেকটা পোস্টে আমি দেখেছিলাম আবারো দেখতে পেলাম।

 2 years ago 

আমার প্রত্যেকটি পোস্ট আপনি দেখেছেন জেনে, বেশ ভালো লাগলো।শুভ কামনা রইলো। ধন্যবাদ

 2 years ago 

খুবই লোভ লাগিয়ে দিলেন একসাথে এতগুলো রেসিপি পোষ্ট দেখিয়ে। আপনার রেসিপি পোস্ট গুলো দেখে আমার জিভে জল চলে এসেছে। খুবই সুস্বাদু এবং ইয়াম্মি মনে হচ্ছে আপনার প্রত্যেকটি পোস্ট ‌। আবার নতুন করে আমাদের মাঝে পোস্ট গুলো নিয়ে আসার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

লোভ লাগিয়ে দিলাম😉,ভালোই বলেছেন আপু।ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।❤️❤️

 2 years ago 

আপনার রিভিউ পোস্ট গুলো দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার কিছু পোস্ট আমাদের সাথে শেয়ার করেছিলেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ রিভিউ গুলো আবারও আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার রেসিপির পোস্ট গুলো আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার ছয়টি পোস্টে রিভিউ একসাথে দেখতে পেরে অনেক ভালো লাগলো ।

সবগুলো পোস্ট আমার কাছে বেশ ভালো লেগেছিল।। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ছয়টি পোস্টেই আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো।আসলে আপনাদের সাথে শেয়ার করতে ভালোই লাগে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার শেয়ার করে রেসিপি পোষ্ট গুলো এই রিভিউ পোস্ট এর মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরেছেন সবগুলো রেসিপি অনেক লোভনীয় ছিল। লোভনীয় রেসিপি গুলো আমাদের মাঝে পুনরায় তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি আগে দেখেছেন জেনে খুব ভালো লাগলো।আসলে রিভিউ মানেই সব একসাথে রাখা সুবিধার্থে।ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60607.86
ETH 2620.83
USDT 1.00
SBD 2.52