কাচকি মাছের চচ্চড়ির রেসিপি।।[10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

আমি @rahimakhatun
from Bangladesh

১১ জ্যৈষ্ঠ , ১৪২৯বঙ্গাব্দ

২৪ই মে ,মঙ্গলবার ।


এখন ষড়ঋতুর গ্রীষ্ম কাল।

প্রস্তুত প্রণালী

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

প্রস্তুত প্রণালীর ছবি।

কাচকি মাছের চচ্চড়ি

আমি আজকে নতুন একটি ব্লগ নিয়ে এসেছি।ঐ দিন বাজারে কাচকি মাছ দেখে বেশ ভালো লেগেছে।তাই কিনে নিয়ে আনলাম। আমি আপনাদেরকে তৈরি করে দেখাবো কাচকি মাছের চচ্চড়ি।আমার কাছে ছোট মাছ খেতে বেশ ভালো লাগে।তাছাড়া ছোট মাছ আমাদের চোখের জন্য বেশ ভালো।আমাদের বাসায় এই রকম ছোট মাছ গুলোকে গুড়া মাছ বলা হয়।এভাবে মাখিয়ে রান্না করলে আমাদের বাসায় সবাই পছন্দ করে। এই মাছগুলো গ্রাম থেকে পাঠানো হয়েছে।তাই বেশ স্বাদের।আপনারা বাসায় তৈরি করে দেখবেন।আশা করি খেতে ভালো লাগবে।কথা না বারিয়ে যাই মূল রেসিপিতে।
প্রয়োজনীয় উপকরণ

উপকরণঃ

🔶১. কাচকি মাছ

🔶২. আলু

🔶৩. টমেটো

🔶৪. পেঁয়াজ

🔶৫. কাঁচা মরিচ

🔶৬. তেল

🔶৭. হলুদ গুড়া

🔶৮. মরিচ গুড়া

🔶৯. লবন

🔶৭. আদা রসুন পেষ্ট

নিচে ধাপ গুলো দেওয়া হলো।
১ম ধাপ
প্রথমে কাচকি মাছগুলোকে হলুদ, মরিচ,লবন,আদা রসুন পেষ্ট দিয়ে দিবো।
২য় ধাপ
ভালোভাবে মাখিয়ে,তারপর আলু কুচিগুলো দিয়ে দিব।
৩য় ধাপ
টমেটো,আলু,পেঁয়াজ দিয়ে দিবো।
৪র্থ ধাপ
সামান্য তেল দিয়ে ভালো করে মাখিয়ে নিব।
৫ম ধাপ
মাখিয়ে নেওয়া হয়েছে।
৬ষ্ঠ ধাপ
তারপর চুলায় বসিয়ে দিবো।ঢাকনা দিয়ে ঢেকে দিবো।
৭ম ধাপ
পরিমান মত ঝোল রেখে, নামিয়ে নিবো। শেষ হয়ে গেলো কাচকি মাছের চচ্চড়ি । খেতে বেশ সুস্বাদু হয়েছে।আপনারা বাসায় তৈরি দেখবেন। আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

ধন্যবাদ সবাইকে

device =samsung SM-A217F

Location = Dhaka

photograpy = recipe

Sort:  
 2 years ago 

টমেটো , আলু দিয়ে কাচকি মাছের মজাদার চচ্চড়ি রেধেছেন আজ। বাসায় মনে হয় সবাই মজা করে খেয়েছে তাইনা আপু? দেখেই বুঝা যাচ্ছে তরকারি মজা হয়েছিল। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমাদের কাচকি মাছের এত সুন্দর একটি পরিবেশনা উপহার দেয়ার জন্য ।

 2 years ago 

বাসায় শুধু মাএ আমি আর আমার ছেলে থাকি,আমার ছেলে ছোট বিদায় খেতে পারে না,তাই আমি একাই খেয়েছি😀😀।যাই হোক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাসায় শুধু মাএ আমি আর আমার ছেলে থাকি,আমার ছেলে ছোট বিদায় খেতে পারে না,তাই আমি একাই খেয়েছি😀😀।যাই হোক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি কাচকি মাছের চচ্চড়ির রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

লোভ লেগে গেলে আর কি করার,বাসায় রান্না করে খেয়ে নেন।আপনাকেও অনেক ধন্যবাদ আমার কাচকি মাছের রেসিপি দেখে মতামত দেওয়ার জন্য।ধন্যবাদ

 2 years ago 

আপনি খুব চমৎকার হবে কাচকি মাছের চচ্চড়ি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। কাচকি মাছের চচ্চড়ির সঙ্গে টমেটো দেয়াতে খুব সুন্দর টক-ঝাল টেস্ট পাওয়া যাবে। কাচকি মাছের চচ্চড়ি রেসিপি দেখে আমার কাছে খুব ভালো লাগলো। আপনি রেসিপিটির প্রস্তুত প্রণালি খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

না টমেটো তো কম দিয়েছি।তাই টক হয়নি।হালকা ঝাল ছিলো।যাই হোক ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা নিবেন।

 2 years ago 

কাচকি মাছ আমার খুবই প্রিয়। কাচকি মাছ আমাদের শরীরের জন্য খুবই উপকার।আমাদের সবারই উচিত মাঝে মাঝে কাচকি মাছ খাওয়া। আপনি আজ অনেক চমৎকার ভাবে কাচকি মাছের চচ্চড়ি করে দেখিয়েছেন। দেখে অনেক ভালো লাগলো ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কাছেও কাচকি মাছ খেতে ভালো লাগে।আসলেই মাঝে মাঝ কাচকি মাছ আমাদের খাওয়া উচিত।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আমার খুবই প্রিয় একটি মাছের রেসিপি শেয়ার করলেন আজ। কাচকি মাছ আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে বেশী করে আলু আর পেঁয়াজ দিয়ে চচ্চড়ি করলে সেই চচ্চড়ি মুড়ি দিয়ে খেতে আমার কাছে অমৃতের মত লাগে। দারুন এই রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার কাছে ও বেশি করে আলু দিয়ে খেতে ভলো লাগে।তবে মুড়ি কখনো খাওয়া হয়নি।ধন্যবাদ

 2 years ago 

কাচকি মাছ বেশিরভাগ সবাই পছন্দ করে খেতে। কারণ ছোট মাছ সকলে অনেক পছন্দ করে থাকে। যেমন সবার মধ্যে আমি একজন আমি তো ভীষণ ভালোবাসি ছোট ছোট মাছগুলো চচ্চড়ি রান্না করে খেতে। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি আসলে আগে খেতাম না,কিন্তু এখন অনেক পছন্দ করি।যাই হোক আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো

 2 years ago 

কাচকি মাছের চচ্চড়ি আমি মাঝে মাঝে বাসায় রান্না করে খাই। এটা খেতে দারুন লাগে। আর আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপু কাচকি মাছের চচ্চড়ি টা খেতে আমার খুব ভালো লেগেছে।বেশি করে আলু দেওয়াতে আমার কাছে বেশ মজা লেগেছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ছোট মাছের মধ্যে কাচকি মাছ অনেক মজার একটি মাছ। আমি প্রায়ই কাচকি মাছ খাই। আলু বেগুন চিকন করে কেটে কাচকি মাছ রান্না করলে দারুন মজা।

 2 years ago 

বেগুন দিয়ে খেতে ভালো লাগে,কিন্তু আমার বেগুনে খুব এনার্জি তাই খেতে পারি না।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপু। কাচকি মাছের চচ্চড়ি আমার কাছে অনেক মজা লাগে আর আপনি আলু এবং পেয়াজ বেশি পরিমাণে কুচি কুচি করে কেটে চচ্চড়ি করেছেন যার জন্য খেতে আরো বেশি মজা লাগবে।
লোভনীয় একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে আমার আলু অনেক পছন্দের। তাই আলু বেশি দিয়েছি।অনেক আলু কম দিয়ে রান্না করে।যাই হোক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

কাচকি মাছের সুস্বাদু চচ্চড়ি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে গরম গরম ভাতের সাথে কাচকি মাছের চচ্চড়ি এবং তার সাথে পাতলা মসুরের ডাল খেতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনি কিভাবে এতো সুস্বাদু কাচকি মাছের চচ্চড়ি তৈরি করেছেন তার প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। এর জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আসলেই ঠিক বলেছেন পাতলা মসুরের ডাল দিয়ে কাচকি মাছেট চচ্চড়ি গরম ভাতের সাথে খেলে অনেক ভালো লাগে।ভালো ছিলো।ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32