মজাদার স্বাদের শুঁটকি ভর্তা রেসিপি । [10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ
রোজ মঙ্গলবার
৩১মে ২০২২ খৃস্টাব্দ

এখন ষড়ঋতুর গ্রীষ্মকাল ।


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ

প্রস্তুত প্রণালী

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

শুঁটকি ভর্তার প্রস্তুত ।

যদিও আমার অনেক ব্যস্ত সময় কাটছে। আসলে ঢাকা শহরে কোনো কাজে বাহিরে যাওয়া মানে সারাদিনের সময় নষ্ট। যাই হোক প্রতিদিনের মত আজকেও আপনাদের সাথে হাজির হয়েছি নতুন একটি রেসিপি নিয়ে। আজকে আপনাদের সাথে হাজির হয়েছি শুঁটকি ভর্তার রেসিপি নিয়ে। আমার কাছে বেশ ভালো লাগে ভর্তা। বাঙালিরা শুঁটকি পছন্দ করে না। এমন মানুষ খুব কম আছে। শুঁটকি দিয়ে নানান পদ তৈরি করা যায়। শুঁটকির তরকারি কিংবা ভর্তা দিয়ে অনায়াসে পেট ভরে ভাত খাওয়া যায়। তাছাড়া এখন গ্রামে বিয়ে বাড়িতে এখন শুঁটকি ভর্তার একটা আইটেম থেকেই। শুঁটকির চাহিদা বাড়েই চলছে। দিন দিন শুঁটকির দামও বাড়ছে।

ভর্তার ছবি

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

শুঁটকি ভর্তার রেসিপি ।

শুঁটকিতে সাধারণ মাছের তুলনায় আমিষ ,খনিজ লবনের পরিনাম বেশি। বেগুন একটি সুপরিচিত ও সহজলভ্য সবজি।এতে রয়েছে খনিজ পর্দাথ ,উচ্চ মাত্রার ফাইবার ও নিম্ন মাত্রার কার্বো হাইড্রেড। আলুতে ভিটামিন সি ,আয়রন ,প্রোটিন আছে। কথা আর বাড়াবো না। চলুন চলে যাই মূল রেসিপিতে। প্রথমে কি কি উপকরণ লাগবে জেনে নেই

প্রয়োজনীয় উপকরনের ছবি দেওয়া হলো

প্রয়োজনীয় উপকরন


উপকরন পরিমান
শুঁটকি প্রয়োজন মত
লবন সামান্য
ধনেপাতা প্রয়োজন মত
কাঁচা মরিচ প্রয়োজন মত
পেয়াজ ৪/৫ টা
শুকনো মরিচ পরিমান মত
উপকরণগুলা লিখে দেওয়া হলো।
প্রস্তুত প্রণালী

♻♻♻১ম ধাপ ♻♻♻
প্রথমে শুঁটকি গুলা টেলে ,ভালো করে পানি দিয়ে ধুয়ে নিবো।
♻♻♻২য় ধাপ ♻♻♻
মরিচগুলা টেলে নিবো।
♻♻♻৩য় ধাপ ♻♻♻
মরিচগুলা লবন দিয়ে বেটে নিবো।
♻♻♻৪র্থ ধাপ ♻♻♻
তারপর শুঁটকি গুলা ভালো করে বেটে নিবো।
♻♻♻৫ম ধাপ ♻♻♻
তারপর ধনেপাতা বেটে নিব।
♻♻♻৬ষ্ঠ ধাপ ♻♻♻
তারপর পেঁয়াজ গুলো বেটে নিবো।
♻♻♻ ৭ম ধাপ ♻♻♻
তারপর সব একসাথে মিশিয়ে ,লবন দেখে পরিবেশন করবো। হয়ে গেলো শুঁটকি ভর্তা।

আপনারা বাসায় একটি ট্রাই করে দেখবেন। আজ এই অব্দি অন্য দিন আসবো অন্য কোনো ব্লগ নিয়ে। সেই অব্দি ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায়।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

devicesamsung SM-A217F
LocationDhaka
Photograpy recipe

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht

20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

উফফ আপু লোভ লাগিয়ে দিলেন। এভাবে শিলপাটায় বেটে শুটকি ভর্তা খাওয়ার মজাই আলাদা। আমার খুব পছন্দ এটি। যদিও আমি নিজের হাতে এটি কখনো তৈরি করিনি। পান্তা ভাতের সাথে এরকম শুটকি ভর্তা হলে বেশ জমে যাবে খাওয়া। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলেই শিল পাটায় ভর্তা খাওয়ার মজাই আলাদা।বিশেষ করে পাটায় ভাত মেখে খেতে। ধন্যবাদ

 2 years ago 

ঠিকই বলেছেন আপু শুটকি ভর্তা সবাই খেতে পছন্দ করে আর শুটকি ভর্তা হলে অন্য কোন খাবার লাগেই না বললেই চলে। আমার কাছেও শুটকি ভর্তা অনেক ভালো লাগে ।আমারও কিছু লইট্টা শুটকি আছে আমি ক'দিন ধরে ভাবছি কিভাবে ভর্তা করব। এভাবে ভর্তা করা যায় তাই তো জানতাম না কাঁটাগুলো কিভাবে বেটে ফেলেছেন খাওয়ার সময় কি কাটা লাগে আপু ?আমিও আপনার কাছ থেকে শিখে নিলাম রেসিপিটা আমিও করবো খাবারটি।

 2 years ago 

আমার কাছে শুটকি ভর্তা কিংবা শুটকি মাছ আমার কাছে খেতে বেশ ভালো লাগো।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা নিবেন।

 2 years ago 

মজাদার স্বাদের শুটকি ভর্তা রেসিপি দেখে আমার ইচ্ছে করলো গরম ভাতের সাথে খেয়ে নিতে। শুটকি ভর্তা আমার পরিবারের সকল সদস্যদের অনেক পছন্দের এই ভর্তা । আপনার শুটকি ভর্তা পুরো রেসিপি ধাপ গুলো দেখে অনেক ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

আমার কাছে শুটকি ভর্তা খুদের ভাতের সাথে খেতে বেশ ভালো লাগে।যাই হোক আপনাকে অনেক ধন্যাবাদ। শুভেচ্ছা নিবেন।

 2 years ago 

আপনার শুটকি মাছের রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে। আপনি খুব সুন্দর ভাবে শুটকি মাছের রেসিপি তৈরি করেছেন। শুটকি মাছ রেসিপি আমার খুব ভালো লাগে ।আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে রেসিপিটি নিখুঁত ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা বলার মতো না। এত চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আসলে এখন মোটামুটি সবাই শুটকি খেতে বেশ পছন্দ করে,বিশেষ করে ভর্তা।ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

আপু আজকে আমি শুটকি মাছের ভর্তা রেসিপি দিয়ে ভাত খেয়েছি। আপনার তৈরি শুটকি ভর্তা দেখে ভীষণ খেতে ইচ্ছে করছে। শুটকি ভর্তা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। শুটকি মাছের প্রতি আমার খুবই দুর্বলতা। যেকোনো শুটকি মাছের রেসিপি আমার খুবই প্রিয়। আপু আপনি এত সুস্বাদু শুটকি মাছের ভর্তা রেসিপি কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

একবার খেয়েছেন, আবার ও খেতে ইচ্ছে করছে।বেশি খাওয়া ভালো না😉😉।ধন্যবাদ

 2 years ago 

শুটকি ভর্তা দিয়ে গরম ভাত,উফ কতই না মজা।
শুটকি ভর্তা আমার খুবই প্রিয়। কিছুদিন পরপরই আম্মু আমার জন্য শুটকি ভর্তা করে। কারণ শুটকি ভর্তা খেতে আমি খুবই পছন্দ করি।আজকে আপনি খুবই সুন্দর ভাবে শুটকি ভর্তা তৈরি করেছেন। যা দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দরভাবে শুটকি ভর্তা তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আসলেই শুটকি দিয়ে গরম ভাত খাওয়ার মজাই আলাদা।আপনার মায়ের তৈরি ভর্তা মনে হয় আরো বেশি মজা।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শুটকি ভর্তা আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে মাঝে মাঝে শুটকি ভর্তা খাওয়ার মাধ্যমে মুখের রুচি ফিরে আসে। আপনার শুটকি ভর্তা খুবই লোভনীয় লাগছে।

 2 years ago 

আসলেই বিশেষ করে জ্বর থেকে উঠলে ঝাল কিছু খেতে বেশ ভালো লাগে। যেমন ভর্তা।ধন্যবাদ

 2 years ago 

শুটকি ভর্তা আমার কাছে খুবই মজা লাগে মাঝেমাঝেই আমার বাসায় আম্মু তৈরি করেন। আপনি খুবই সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার আম্মু আপনার জন্য তৈরি করে জেনে খুব ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।শুভেচ্ছা নিবেন।

 2 years ago 

ঢাকা শহরে জে যানজট ,আর এই কারণে বাইরে গেলে পুরো দিনটাই নষ্ট।

তবে শুটকি ভর্তা গুলো দেখে তো লোভ সামলানো যাচ্ছে না।একটু ভিন্ন উপায়ে তৈরি করার চেষ্টা করেছেন দেখে অনেক ভালো লাগলো।🖤

 2 years ago 

হ্যা,ভাইয়া জ্যামের অত্যাচারে মানুষ অতিষ্ঠ। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সবাই শুটকি মাছের ভর্তা রেসিপি শেয়ার করে কিন্তু আমাকে কেউ দাওয়াত দিয়ে খাওয়া হয়না 😭
আপনার শেয়ার করা শুটকি মাছ ভর্তা রেসিপি দেখে খাওয়ার প্রতি ইচ্ছা জেগেছে আপু একটু পাঠিয়ে দেন না 😋 এমন লোভনীয় একটি রেসিপি সামনে দেখে না চেয়ে পারলাম না।

 2 years ago 

এ আইছে পাঠাই দিতাম😉😉।নিজে নিজে বানিয়ে, আমারে দাওয়াত দিয়ে খাওয়াবেন।ধন্যবাদ