আমার লেখা ছয়টি কবিতার সংগ্রহশালা।

in আমার বাংলা ব্লগ2 years ago

১৯ভাদ্র , ১৪২৯ বঙ্গাব্দ

০৩সেপ্টেম্বর , ২০২২ খ্রিস্টাব্দ
৫সফর , ১৪৪৩ হিজরী
শনিবার
শরৎকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


ছয়টি কবিতার সংগ্রহশালা

1662118702269.jpg

আমার বাংলা ব্লকবাসি আশা করছি আপনারা সবাই সৃষ্টিকর্তার অশেষ কৃপায় ভালো আছেন সুস্থ আছেন। দিন যত ঘর আছে মানুষের জীবন যাত্রার মান মানুষের চাহিদা ততটাই বৃদ্ধি পাচ্ছে। চাহিদা বৃদ্ধির তুলনায় মানুষের আয়ের উচ্চতার তেমন কোন বৃদ্ধি পরিলক্ষিত নয়। দুর্নীতি ছিনতাই ডাকাতি খুনার ঘুম বেড়েই চলছে। যুদ্ধ-বিদ্রোহ লেগেই রয়েছে। পৃথিবীর দিকে তাকালে মনে হয় কেমন যেন একটা অশান্ত পরিবেশ। সবাই সবার ক্ষমতা এর দাপট দেখাচ্ছে। এর জন্য ভোগান দিতে পড়তে হচ্ছে আমাদের মত সাধারণ মানুষের। ইউক্রেন রাশিয়ার যুদ্ধ নিয়ে পৃথিবীর সবাই আজ চিন্তিত। কখন যেন এর কারণে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়ে যাওয়ার আশঙ্কাও করেন অনেকেই। যাহোক থাক এসব কথা যা আছে কপালে সেটা তো মেনে নিতেই হবে। আজ আপনাদেরকে আমার লেখা ছয়টি কবিতার সংগ্রহশালা দেখাবো। চেষ্টা করে যাচ্ছি পারিপার্শ্বিক বিষয় হৃদয়ের গভীরে থাকা শুক্তো আগ্নেয়গিরিকে দাউদাউ করে জেলে মাঝে মাঝে কিছু কবিতা লেখার।। এই কবিতাগুলো স্মরণীয় করে রাখার জন্য আজ আমার এই সংগ্রহশালাটি তৈরি করা।। আশা করছি আমার সংগ্রহশালায় থাকা কবিতাগুলো আপনাদের ভালো লাগবে।


রুপের কন্যা❤️❤️

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW8Y7B8VPdLotfyDsj5WMhNY3KtnZH4axRDkLzk1nPW3WUaJzFQeGW6UWmCsueevYKFRR6L3TFWdmEFZgD5SWK21vJK.webp

পোস্ট লিংক

তুই যদি মোর চন্দ্র হতি বাঁশ বাগানের মাথায়, নিশি রাতে ভাসিয়ে দিতি দেশ প্রেমের জোছনায়। তুই থাকিস কেন অনেক দূরে আয়না একবার আমারি ঘরে ।এই ভরা জোছনায়।। আমাদের সবারই একজন প্রিয় মানুষ থাকে ।আর সেই প্রিয় মানুষকে কেন্দ্র করে আমরা আমাদের জীবনকে সাজানোর চেষ্টা করি ।আমিও আজ তেমনি প্রিয় মানুষকে কেন্দ্র করে লিখলাম একটি কবিতা। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

বিজ্ঞাপন

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW8p2Rv5hcB7BGJJxTjXrJS2N5mFzjb9a6s2gyQ56minRJN92DWwvcMMyiDKiPEEgADZdxGmwqQAjdhfJr34hk7cFrW.jpeg

পোস্ট লিংক

জীবন মানে বহতা নদী থেমে সে তো থাকেনা। তুমি যদি ভালো থাকো আমাকে ছাড়া আমি কেন পারব না। আমার বাংলা ব্লক বাসি আশা করছি আপনারা ভালো আছেন ।আজ একটি নতুন কবিতা নিয়ে আপনাদের সম্মুখে হাজির হলাম ।আমার আজকের কবিতার নাম বিজ্ঞাপন।। আমার কবিতাটি লেখা হয়েছে প্রেমের ছ্যাকা খেয়ে যারা বেকা হয়ে ঘোরে আবেগ মনে নিয়ে! আমার মত😭 শুধুই তাদের জন্য কবিতাটি।

তুমিই পারোনি কথা রাখতে

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrccHjJvjmLuSk7zhvyv6tLSBwAQwHUQt43xj2dogRNEfeq3QRCTuLigGTjJz6NiB99LzNcYawUHqXmH73UqZeW7YCLo9Q.jpeg

পোস্ট লিংক

ফেলে আসা সে দিনের কথা বড় বেশি মনে পড়ে।মধুর মধুর স্বপ্ন গুলো রক্ত ঝড়ায় এ অন্তরে।। আসলে ফেলে আসা দিনগুলো খুব করে মিস করতেছিলাম ফেলে আসা ভালোবাসা ফেলে আসা স্বপ্নগুলো। আবার এখন নতুন করে স্বপ্ন সাজানোর পরিকল্পনা করা। সবই যেন বিগত দ্বীনের কাছে হার মেনে যায়। তাইতো ফেলে আসা দিনগুলোকে নিয়ে মনের মধ্যে থাকা চাপা কান্না গুলো কবিতার মাধ্যমে প্রকাশ করেছে আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছিল।।

জন্মভূমি

vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9Zqwkj38174Qj4BbEQirqyqFvPCJ5eo43RuqtvykqHCqDuMWCDUvwRA8BGQ7xVD9yENY9fSpS95CGzc2yh95wP1cEpv.jpeg

পোস্ট লিংক

সুজলা সুফলা শস্য শ্যামলা পাখি 🐦 ঢাকা ছায়ায় ঘেরা আমাদের এই বাংলাদেশ।। রূপের জেতার নাই করতে শেষ।। ষড়ঋতু আমাদের এই বাংলাদেশের একাক ঋতুতে দেশটা যেন সাজে 11 রকম।। এই দেশকে নিয়ে কবি সাহিত্যিকরা লিখেছে কত গল্প উপন্যাস আর কবিতা।। আমি ছোট্ট একজন মানুষ আমার ছোট মেধায় যতটুকুনি দেশ কে ভালবাসি ততটুকুনি আবেগ এবং অনুভূতি দিয়ে কবিতাটি লেখার চেষ্টা করেছি আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।।।

শুধু তোমার জন্য

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81KWGng9ntgWqGcWHquNATXyUdyJeyhQEjUYWNudu2pqKKmCpNwiU9YTPMXss94agxKi8KqJYVcPZ953pMoetdyJ7RMsyG.jpeg

পোস্ট লিংক

মাঝেমধ্যে চেষ্টা করি কবিতা লিখে আপনাদের সাথে শেয়ার করার।তাই আজ নতুন একটা কবিতা নিয়ে হাজির হলাম। চেষ্টা করে যাচ্ছি ভালো লেখার। দোয়া করবেন আমার জন্য।আজকের কবিতার শিরোনাম শুধু তোমার জন্য

এমন বৃষ্টির দিনে ☔🌧️

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7z9dGKFmGjh7YHYQbh9pzegHpQqpaPiL8Axey3fFtWNLYKy338ELp6pRnfvLSUP2jbfgy8FmiBsqVi45eHk8yoHQX17Fgi (1).jpeg

পোস্ট লিংক

সরকারি চাকরি আর শ্রাবণ মাসের বৃষ্টি সবই যেন এখন সোনার হরিণ হয়েছে। ইচ্ছা করলে এদের দেখা মেলা অসম্ভব। অনেক চেষ্টা করেও দেখা মেলা কষ্টকর। গত কাল একটু বৃষ্টি হয়েছিল এখানে। বৃষ্টি হওয়ার পরে আবহাওয়াটা অনেকটাই ঠান্ডা হয়েছে। খুবই ভালো ছিল দিনটি স্পেশালি ফ্যাক্ট বৃষ্টি। বৃষ্টির দিনে কার না মন চায় প্রিয়জনকে নিয়ে একটু গল্প করতে। একটু ভালো সময় পার করতে। আমি তো সিঙ্গেল😂😂 তাই তো মনের কল্পনাতে পাশে কাউকে বসিয়ে কবিতাটি লিখে ফেললাম। কতটুকুনি ভালো কবিতা লিখেছি জানিনা তবে মোটামুটি চেষ্টা করে যাচ্ছি। কবিতাগুলো আরো ভালো করে লেখার জন্য তাহলে চলুন এবার কবিতাটি শুরু করা যাক।


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ভাইয়া আমার প্রতিটি কবিতাই অনেক সুন্দর হয়েছে। আপনার এই পোস্টের মাধ্যমে আবার প্রতিটি কবিতা দেখতে পেয়ে অনেক ভালো লাগল। বিশেষ করে শুধু তোমার জন্য লেখা কবিতার হৃদয় চিরিয়া রে দিতাম হৃদয়তে বাসা।
তোমায় দেখে সাধ মিটাইতাম,
খেলতাম প্রেমের পাশা।
প্রাণ বন্ধু কালিয়া।
অসাধারণ ছিল। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু রিভিউ পোস্টটি সুন্দর মত পড়ে খুব সুন্দর এবং উৎসাহমূলক একটি মন্তব্য করার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হচ্ছে আপনার সাথে পরবর্তীতে।।

 2 years ago 

আপনার সবগুলো কবিতা পড়া হয়নি ভাইয়া। এখন সবগুলো একসাথে সংযুক্ত করে শেয়ার করেছেন। কবিতা বলে সময় করে পড়ার চেষ্টা করব।

 2 years ago 

চেষ্টা করি সব সময়ই ভালো কিছু লিখে আপনাদের সাথে শেয়ার করার জন্য যাইহোক কবিতাগুলো একটু দেখিয়েন আশা করছি আপনার কাছে ভালো লাগবে

 2 years ago 

আপনার লেখা ছয়টি কবিতা সংগ্রহশালা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রিভিউ পোস্টের মাধ্যমে আপনার প্রতিটি কবিতা পড়ার সুযোগ পেলাম আমি। আপনার প্রত্যেকটি কবিতার মধ্যে আমার সবথেকে ভালো লেগেছে শুধু তোমার জন্য এই কবিতাটি।

 2 years ago 

ছয়টা কবিতার সংগ্রহশালা পোস্টটি দেখে আপনার অনেক ভালো লেগেছে এবং আপনি সবগুলো কবিতা পড়ার সুযোগ পেয়েছেন জেনে আমার অনেক ভালো লাগলো সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

ভাই আপনি যে আমার বাংলা ব্লগে কবিতা লিখেন সত্যি আমার জানাই ছিল না। কিভাবে জানি আপনার কবিতাগুলো মিস হয়ে গেল। তবে হ্যাঁ ছয়টি কবিতা একসাথে রিভিউ আকারে পুনরায় শেয়ার করার কারণে আমি আপনার কবিতাগুলো পড়ার সুযোগ পেয়ে গেলাম। তারপরও আগে এই ছয়টি কবিতার মাঝে রূপের কন্যা কবিতা আমার পড়া হয়েছিল। যাই হোক আপনার প্রত্যেকটা কবিতা আসলে অনেক ভালো ছিল অসাধারণ ছিল ছিল।

 2 years ago 

আমার বাংলা ব্লকের শুরু থেকেই আছি আর শুরু থেকেই মাঝে মাঝেই কবিতা লিখে শেয়ার করে আসছি হয়তো বা সেরকম ভাবে আপনার দেখা হয়নি।। যাহোক খুবই সুন্দর এবং গঠনমূলক একটি মন্তব্য আমাকে উপহার দিয়েছেন খুবই ভালো লাগলো

 2 years ago 

আপনি আপনার লেখা ছয়টি কবিতার সংগ্রহশালা শেয়ার করেছেন। এতগুলো কবিতা একসাথে দেখে খুব ভালো লাগলো এবং পড়তো আমার কাছে অনেক ভালো লাগলো। এবং আমার কাছে রূপের কন্যা কবিতাটি খুবই অসাধারণ লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমারও খুবই ভালো লাগে কবিতা পড়তে আবৃত্তি করতে যাহোক আমার কবিতাগুলো আপনার ভালো লেগেছে তো নিয়ে অনেক খুশি হলাম দেখা হচ্ছে পরবর্তীতে ততদিন সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

দিন যতই বৃদ্ধি পাচ্ছে সেই সাথে মানুষের চাহিদার পরিমাণও অনেক বৃদ্ধি পাচ্ছে। এবং মানুষের আয় কিন্তু বৃদ্ধি পাচ্ছে না ।অপরদিকে যুদ্ধবিগ্রহ পৃথিবীকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

সময়ের পরিবর্তন হচ্ছে দ্রব্যমূল্যের দামের পরিবর্তন হচ্ছে কিন্তু আমাদের আয়ের উৎসের কোন পরিবর্তন নেই কিভাবে চলবে আমাদের পরিবার সেটাই এখন ভাববার বিষয়

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40