কবিতা এমন বৃষ্টির দিনে ☔🌧️

in আমার বাংলা ব্লগ2 years ago

১৭ শ্রাবণ , ১৪২৮ বঙ্গাব্দ

২ আগষ্ট , ২০২১ খ্রিস্টাব্দ
৩মহররম, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


সরকারি চাকরি আর শ্রাবণ মাসের বৃষ্টি সবই যেন এখন সোনার হরিণ হয়েছে। ইচ্ছা করলে এদের দেখা মেলা অসম্ভব। অনেক চেষ্টা করেও দেখা মেলা কষ্টকর। গত কাল একটু বৃষ্টি হয়েছিল এখানে। বৃষ্টি হওয়ার পরে আবহাওয়াটা অনেকটাই ঠান্ডা হয়েছে। খুবই ভালো ছিল দিনটি স্পেশালি ফ্যাক্ট বৃষ্টি। বৃষ্টির দিনে কার না মন চায় প্রিয়জনকে নিয়ে একটু গল্প করতে। একটু ভালো সময় পার করতে। আমি তো সিঙ্গেল😂😂 তাই তো মনের কল্পনাতে পাশে কাউকে বসিয়ে কবিতাটি লিখে ফেললাম। কতটুকুনি ভালো কবিতা লিখেছি জানিনা তবে মোটামুটি চেষ্টা করে যাচ্ছি। কবিতাগুলো আরো ভালো করে লেখার জন্য তাহলে চলুন এবার কবিতাটি শুরু করা যাক।


IMG_20220802_154330.jpg

লোকেশন


এমন বৃষ্টির দিনে 🌧️☔

আকাশ পানে তাকিয়ে দেখো ,

মেঘ যে এলো জমে ।
হিমেল হাওয়ার শীতল পরশ ,
চায় যে তোমায় ছুঁতে ।


অভিমানী জল কনা রা ,
খুঁজে বেড়ায় মন ।
বৃষ্টি হয়ে ছুয়ে দেবে ,
তোমায় সারাক্ষণ ।


চুপটি করে মুখ লুকিয়ে ,
থাকবে কত কাল ।
দেখো না আজ বৃষ্টি শেষে ,
রংধনু মাতাল ।


এমন বৃষ্টির দিনে ,
পাশাপাশি বসি দু'জনে
কতো কথা পড়ে মনে ... রিমঝিম বৃষ্টির গানে !


কতো ভুল - বোঝাবুঝি , ...
এই জীবনে কতো কথা আছে বাকি , ...
প্রেম নিবেদনে ! জানালার শার্শিতে
বৃষ্টির ছাঁট খোলা আছে হৃদয়ের কপাট ...


চোখে চোখ রেখে হয় দৃষ্টি বিনিময়
ভালোবাসা শুধু মনে মনে কথা কয় !
আজ বৃষ্টি আসুক অঝোর ধারায় যেনো ,
কভু না ফুরায় .... এমন বৃষ্টির দিনে ,
এই প্রথম বর্ষায় সারা শরীরে ভিজিয়ে দাও,
তোমার ভালোবাসায়



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

সত্যি আপনার প্রশংসা করতে হয় ভাইয়া। আপনি সব সময় অনেক সুন্দর কবিতা লিখেন। আমি আপনার কবিতা টি পড়েছি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার অনুপ্রেরণামূলক মন্তব্যর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রতিনিয়তই আমার কবিতা পড়ে সুন্দর সুন্দর মন্তব্য করে আসছেন সত্যি আমি অনেক আনন্দিত

 2 years ago 

দারুন বলেছেন তো।সরকারি চাকরি আর শ্রাবন মাসের বৃষ্টি সোনার হরিন😝😝।যাই হোক বৃষ্টির দিন নিয়ে কবিতাটি বেশ সুন্দর হয়েছে। ধন্যবাদ

 2 years ago 

কথাটা আসলেও সত্য আপু আজ সরকারি চাকরি নাই বলে একটা ভালো বিয়ে করতে পারছে না গার্লফ্রেন্ড তো অনেক দূর

 2 years ago (edited)

বাহ ভাইয়া আপনি খুব সুন্দর একটা কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার কবিতাটি। শ্রাবণ মাসের বৃষ্টি আমার বেশ ভালো লাগে।কারণ হঠাৎ করে আসে আবার চলে যায়।

 2 years ago 

প্রতিনিয়ত আপনি সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ করে আসছেন এজন্য আমি সত্যি অনেক আনন্দিত এবং আপনার প্রতি কৃতজ্ঞ সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

চুপটি করে মুখ লুকিয়ে ,
থাকবে কত কাল ।
দেখো না আজ বৃষ্টি শেষে ,
রংধনু মাতাল ।

কবিতা হচ্ছে এমন এর আকুতি মিনতি বহিঃপ্রকাশ ঘটানোর অন্যতম মাধ্যম। অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করে দেখিয়েছেন। কবিতাটি পড়ে আমার অনেক ভালো লাগলো ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার লেখা কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে এভাবেই সব সময় অনুপ্রেরণা দিয়ে পাশে থাকবেন

 2 years ago 

সরকারি চাকরি আর শ্রাবণ মাসের বৃষ্টি সবই যেন এখন সোনার হরিণ হয়েছে।

দারুণ একটি বাস্তব কথা বলেছেন ভাইয়া।যাইহোক কবিতাটি খুবই সুন্দর হয়েছে, বৃষ্টির সঙ্গে অনুভূতিগুলি দারুণভাবে প্রকাশ করেছেন।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কি বলবো আপু বর্তমান এটাই বাস্তব চিত্র যাহোক কবিতাটি আপনার ভালো লেগেছে তিনি অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এমন বৃষ্টির দিনে শিরোনামে খুব চমৎকার একটি কবিতা লিখেছেন। এমন বৃষ্টির দিনে আসলে মনটা ভিজতে চায় প্রিয় তোমার সাথে এমনও বৃষ্টির দিনে চায়ের আড্ডা দিতে অনেক ভালো লাগে। বৃষ্টির দিন নিয়ে এত চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ারের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

এমন বৃষ্টির দিনে আমিও একজনকে খুব মিস করছিলাম পাশাপাশি বসে বৃষ্টিতে ভিজে যদি কিছু সময় গল্প করতে পারতাম তাহলে কতই না ভালো হতো

 2 years ago 

সত্যি অসাধারণ কবিতাটি আপনার প্রশংসা করতে হয়। আপনি অনেক সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সব সময়ই সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রেরণা দিয়ে আসছেন খুবই ভালো লেগেছে আমার কাছে আপনার অনুপ্রেরণামূলক মন্তব্যটি জন্য ধন্যবাদ

 2 years ago 

চুপটি করে মুখ লুকিয়ে ,
থাকবে কত কাল ।
দেখো না আজ বৃষ্টি শেষে ,
রংধনু মাতাল ।

আহ্ দারুন লিখেছেন ভাইয়া। সুন্দর ভাষা আর ছন্দের মিল রেখে দারুন কবিতা লিখেছেন ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে সব সময় চেষ্টা করি ভালো কিছু আপনাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে সুস্থ থাকবেন ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41