আবেগের কবিতা 💔তুমিই পারোনি কথা রাখতে💔

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

০৫ভাদ্র , ১৪২৮ বঙ্গাব্দ

২০আগস্ট , ২০২১ খ্রিস্টাব্দ
২১ মহররম , ১৪৪৩ হিজরী
শনিবার।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


ফেলে আসা সে দিনের কথা বড় বেশি মনে পড়ে।মধুর মধুর স্বপ্ন গুলো রক্ত ঝড়ায় এ অন্তরে।।

moody-6161236_1280.jpg

Source


তুমিই পারোনি কথা রাখতে।

আমি তো আমার দেওয়া সব কথা রেখে গেছি , তুমিই পারোনি কথা রাখতে ...

ভুলবেনা বলেও তো সহজেই গেছো ভুলে ,
আমিই পারিনি ভুলে থাকতে ...


আমাদের বানানো সে কাগজের নৌকোটা ফেলে গেছো সেই অতীতেই-
ঢেউয়ের স্রোতে ভেসে ভেসে আজ,
স্বপ্নগুলো দু কূল ফেলেছে হাড়িয়ে।
আমি তাকে বুকের মাঝে স্মৃতি দিয়ে পাল তুলে সাজিয়েছি নিজের হাতেই ...।


আজ এই সবকিছু হয়তো বদলে যেত
একবার যদি পিছু ডাকতে ...
স্বপ্ন গুলো সজীবতা ফিরে পেত..
সবকিছু ভুলে দুজনে আবার গড়তাম স্বপ্নেন বাসর।
তুমিই পারোনি কথা রাখতে ...।


আফসোস হয়, বড়ো আফসোস হয়
বুকের নোঙর ছিঁড়ে হাজার ঢেউয়ের ভিড়ে
দুঃখ গুলো ভেসে যায় সময় অসময় চোখের কোণে ,
বড়ো আফসোস হয় ....


এত যে গল্প লেখো সারাদিন সারারাত ,
কতটা সত্যি থাকে তাতে ?
স্বপ্নের মত করে হঠাৎ ঘুমের ঘোরে যায় সুপ্রভাতে ... মুছে কিছু কিছু গল্পরা হয়তো সত্যি হতো যদি আজীবন পাশে থাকতে ...
তুমিই পারোনি কথা রাখতে ....



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

অনেক ভাল লাগলো কবিতাটা। বিরহ না থাকলে প্রকৃত কবি হওয়া যায় না, এটাই জানি। অনেক শুভকামনা রইল ভাইয়া আপনার জন্য।

 2 years ago 

হাহাহা একদম মনের কথা বলেছেন বিরহ না থাকলে আসলে কবি হওয়া যায় না বিরহ দিয়ে কবিতাটি লেখা আপনার ভালো লেগে থাকে জেনে খুব খুশি হলাম

 2 years ago 

আবেগের কবিতাগুলো পড়তে আমার অনেক ভালো লাগে। আসলেই যারাই বলে কোনদিন ভুলবো না তারাই আগে আগে ভুলে যাই। এটাই স্বাভাবিক এটাই বাস্তবতা। আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে আবেগের একটি কবিতা শেয়ার করেছেন আসলে কবিতাটি পড়ে অনেক কিছু বুঝতে পারলাম।

 2 years ago 

একদম ঠিক কথা যারাই বলে কোনদিন ভুলবো না তারাই আগে ভুলে যায় আমার জীবনেও ঠিক সেরকমই হয়েছে কবিতাটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আবেগঘন মুহূর্ত নিয়ে একটি আবেগী কবিতা রচনা করেছেন আপনি, অবশ্যই এমন সুন্দর কবিতা রচনা করতে হলে মনের মধ্যে একটি অন্যরকম অনুভূতি জাগ্রত করতে হয়। নাই এভাবে কবিতার রচনা হয় না। আমিও এ জাতীয় কবিতাকে বেশি পছন্দ করে থাকি।

 2 years ago 

লোকে বলে আবেগ দিয়ে দুনিয়া চলে না এটা সত্য তবে এটাও সত্য যে আবেগ ছাড়া কবিতা লেখা যায় না যা হোক কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম

 2 years ago 

চমৎকার লিখেছেন ভাই আপনি আপনার তুমিই পারোনি কথা রাখতে কবিতাটি। কবিতার ছন্দ গুলো অত্যন্ত চমৎকার ছিল। আগামীতে আরও সুন্দর সুন্দর কবিতা দেখার অপেক্ষায় রইলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

কবিতার ছন্দ গুলোর আপনি দারুন মিল পেয়েছেন জেনে খুবই ভালো লাগলো আসলে চেষ্টা করি মাঝে মাঝে এরকম কবিতা লিখতে ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে সাথে থাকার জন্য

 2 years ago 

আমি তো আমার দেওয়া সব কথা রেখে গেছি , তুমিই পারোনি কথা রাখতে ...
ভুলবেনা বলেও তো সহজেই গেছো ভুলে ,
আমিই পারিনি ভুলে থাকতে ...

ছন্দের অর্থের এবং আবেগের এক অপরুপ মিল পেলাম এই কবিতায়। এই তিনটা থাকলে কবিতাই আর কী চাই। দারুণ হয়েছে ভাই কবিতা টা। সাথে বেশ খারাপও লাগল কবিতা টা পড়ে। কেউ যেন তার আবেগ দুঃখ বলে গেল কবিতা টাই।।

 2 years ago 

আমার লেখা কবিতাটিতে আপনি ছন্দ আবেগ এবং অর্থ খুঁজে পেয়েছেন খুবই ভালো লাগলো এবং উৎসাহ পেলাম ভবিষ্যতে আরো ভালো কবিতা লেখা ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বাহ অত্যন্ত চমৎকারভাবে ব্যথিত হৃদয়ে আপনার মনের ভাব গাম্ভীর্যপূর্ণ বাক্যগুলো। মনের ব্যথায় সত্য সেই বাক্যগুলো কবিতার ছন্দে আমাদের সামনে উপস্থাপন করেছেন। যখন পড়তেছিলাম মনের মধ্যে ব্যথিত চিত্তের রচয়িতার কথা মনে পড়ছিল। সেই সাথে আপনার মনের ব্যথা বুঝতে পারছিলাম। আমিও কবিতাটি পড়ে আবেগ আপ্লুত হয়ে গেছি। আপনার জন্য শুভকামনা রইল। এত সুন্দর একটি কবিতা, নিজ হস্তে আমাদের সামনে লিখে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আবেগ দিয়ে দুনিয়া চলে না আবেগ ছাড়া কবিতা লেখা যায় না আর জীবনে কষ্ট না পেলেও কবি হওয়া যায় না নিজের জীবন থেকে কবিতাটি লিখেছি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম

 2 years ago 

নতুন করে আপনার কবিতার প্রশংসা আর কি করবো আপনি বরাবরই অনেক ভালো কবিতা লেখেন। কিন্তু আমি ভেবে অবাক হয়ে যায় যে আপনি এত ভালো কবিতা কোথা থেকে লেখা শিখলেন। আমাদের একটু শিখালে পরে উপকৃত হতাম।

 2 years ago 

এত ভালো কবিতা লেখা শিখলাম কোথা থেকে সেটা জানতে চাও তাহলে তোমার ভাবিকে জিজ্ঞেস কর তাহলে উত্তর পেয়ে যাবা যদিও সে এখন আমার সাবেক

 2 years ago 

আসলে মেয়েরা এমনই তারা কথা দিয়ে কথা রাখতে পারে না। অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন কবিতার প্রতিটি লাইন আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59446.26
ETH 2613.63
USDT 1.00
SBD 2.41