গত সপ্তাহে আমার শেয়ার করা ৫টি পোস্টের রিভিউ(১০% লাজুক খ্যাকের জন্য)| by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামুআলাইকুম ,

আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। আমি কাজী রায়হান। আমার ইউজার নেম @kazi-raihan মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ]এর সদস্য বিন্দু সবাই কেমন আছেন ? আশা করি আলহামদুলিল্লাহ ভালোই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি আমার গত সপ্তাহে শেয়ার করা সেরা ৫টি পোস্টের রিভিউ নিয়ে। গত সপ্তাহ মূলত পার হয়েছে ঈদকে কেন্দ্র করে ঈদের কেনাকাটা এবং ঈদ নিয়ে যে অনুভূতি সে বিষয়গুলো নিয়েই। ইচ্ছে কে কেন্দ্র করে আমি দুইটা কেনাকাটা পর্ব শেয়ার করেছিলাম এবং ঈদের কেনাকাটা উপলক্ষে একটি ফটোগ্রাফিক পর্ব ও শেয়ার করেছিলাম সেগুলোর এক পোস্টে রিভিউ আকারে আপনাদের সাথে শেয়ার করব। বিশেষ করে ঈদ উপলক্ষে পরিবারের সবার জন্য নতুন জামাকাপড় কেনার যে অনুভূতি সেটা দুটি পর্বে ভাগ করেছিলাম। গত সপ্তাহের কোয়ালিটি পোস্টগুলো এখানে একসাথে সাজিয়েছি। আর সবগুলো পোস্ট একসাথে দেখানোর জন্য আমি এই রিভিউ পোস্ট এর আয়োজন করেছি। যারা আমার শেয়ার করা পোস্ট গুলোর মধ্যে থেকে সবগুলো পোস্ট দেখতে পারেননি তারা এই পোষ্টের মাধ্যমে আবার পুনরায় দেখে নিতে পারবেন।

চলুন তাহলে শুরু করা যাক

20220505_231433-COLLAGE.jpg

🌹পোস্ট নং-০১🌹

"ঈদ"(Poem of my writing "Eid")||(১০% লাজুক খ্যাকের জন্য)

ramadan-2386846__480.webp

Source

ঈদ মানে খুশি ঈদ মানে আনন্দ আর তাই ঈদের আনন্দ সবার সাথে ভাগাভাগি করে নেওয়ার পাশাপাশি ঈদ নিয়ে নিজের মনের যে অনুভুতি ছিল সেটা আমি কবিতার মাধ্যমে প্রকাশ করেছি। ধর্মীয় অনুষ্ঠান নিয়ে সব জাতির মধ্যে একটা অন্যরকম অনুভূতি কাজ করে আর অনুষ্ঠান শুরু হওয়ার অনেক আগে থেকেই অনেক পরিকল্পনা থাকে যেমন নতুন জামা-কাপড় কেনা, পরিবারের সব সদস্য একসাথে হওয়া, উৎসবের বিশেষ দিনের অনুভূতি ইত্যাদি। ঈদ নিয়ে আমার মনের ভাব এর যতটুকু সম্ভব এই কবিতার মাধ্যমে প্রকাশ করেছিলাম আর সেটা আপনাদের সাথে শেয়ার করেছি।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/poem-of-my-writing-eid-or-or-by-kazi-raihan

🌹পোস্ট নং-০২🌹

📷🌼শখের ফটোগ্রাফি পর্ব-১১

20220503_161141-COLLAGE.jpg

ফটোগ্রাফি করা একটা নেশা বলতে পারেন। নিজের ইচ্ছাকে পূরণ করার জন্য আমি ফটোগ্রাফি করি। যদিও এখনও সেরকম প্রফেশনাল ফটোগ্রাফার হতে পারিনি তবে নিজের সাধ্যমত যতটা সম্ভব সুন্দর সুন্দর দৃশ্য গুলো তুলে আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। এই পর্বে ঈদ উপলক্ষে ঘোরাঘুরি করার সময় যে সুন্দর সুন্দর দৃশ্য গুলো সংগ্রহ করেছিলাম সেগুলো শেয়ার করেছি আর কিছু ফটোগ্রাফি পুরনো এ্যালবাম থেকে সংগ্রহ করা। স্বাভাবিকভাবেই আমি চাই নিজের দক্ষতা সবার মাঝে ফুটিয়ে তোলার জন্য আর তাই সবসময় চেষ্টা করি একটু ভিন্ন ধরনের বা চোখ জুড়ালো সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য। আর তারই পরিপ্রেক্ষিতে ১১ তম পর্বের এই ফটোগ্রাফি গুলো শেয়ার করা। যারা ফটোগ্রাফি পোস্ট দেখতে মিস করেছেন অবশ্যই নিচের দেওয়া লিংক থেকে ফটোগ্রাফি পর্বটি পুনরায় দেখে নিবেন।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/6x7zu4-or-or-or-or-by-kazi-raihan

🌹পোস্ট নং-০৩🌹

ঈদের কেনাকাটা (পর্ব-০১)

20220430_103537-COLLAGE.jpg

ঈদ উপলক্ষে প্রথম পর্বের কেনাকাটার ক্রেডিট ছোট ভাইয়ের সবচেয়ে বেশি। রমজান মাসের মাঝামাঝি সময় থেকেই সে আমার পিছনে লেগে ছিল যে তাকে পাঞ্জাবি কিনে দিতে হবে। আমি ঠিক করেছিলাম কিছু স্টিম বিক্রি করে ছোট ভাইয়ের মনের ইচ্ছা পূরণ করব। ঈদ নিকটে চলে আসায় আমি কিছু স্টিম বিক্রি করে টাকা সংগ্রহ করে ছোট ভাইকে নিয়ে কেনাকাটা করতে গিয়েছিলাম আর সেই পর্বটি ঈদ কেনাকাটায় প্রথম পর্বে সাজিয়েছিলাম। তবে আমার মনে হয় প্রথম পর্বের সবচেয়ে বড় সফলতা ছোট ভাইয়ের মনের ইচ্ছা পূরণ করার বিষয়টা কারণ ছোটরা বড়দের কাছে আবদার করবে আর বড়রা সেটা পূরণ করবে আর এই আবদার পূরণ করার পেছনে সবচেয়ে বড় অবদান আমাদের দাদার। কারন দাদা যদি এই পরিবারটা সুন্দরভাবে পরিচালনা করতে না পারতো তাহলে অবশ্য আমি টাকার ব্যবস্থা করতে পারতাম না এবং ছোট ভাইয়ের মনের ইচ্ছাটাও পূরণ করতে পারতাম না। আপনাকে অনেক ধন্যবাদ @rme দাদা 💚

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/4uj6iu-or-or-or-or-by-kazi-raihan

🌹পোস্ট নং-০৪ 🌹

ঈদের কেনাকাটা (পর্ব-০২)

20220501_143004-COLLAGE.jpg

ঈদ উপলক্ষে সব পরিবারেই কমবেশি কেনাকাটার ধুম পড়ে। পরিবারের অন্যান্য সদস্যের কেনাকাটা থেকে শুরু করে নিজের সর্বোচ্চ কেনাকাটা এবং ঈদ উপলক্ষে কেনাকাটা শেষ মিলে এই দ্বিতীয় পর্বটি সাজিয়েছিলাম। ঈদ কেনাকাটার দ্বিতীয় পর্বে সবচেয়ে মজার বিষয় ছিল ভাবীর জন্য ফোন ক্রয় করা। ঈদ উপলক্ষে ভাইয়া ভাবি কে একটি ফোন গিফট করেছিল আর সেটা আমার মাধ্যমে কেনা হয়েছিল যদিও সব টাকা ভাইয়া দিয়েছিল আমি শুধু কিনে এনেছিলাম। ঈদের আনন্দ সবার সাথে ভাগাভাগি করে নেওয়ার পাশাপাশি ভাইয়া ফোন কিনে ভাবিকে সারপ্রাইজ দিয়েছিল সেটা সম্পূর্ণ অন্যরকম অনুভূতি ছিল তাদের। ঈদ উপলক্ষে প্রিয় মানুষদেরকে কিছু উপহার দেওয়া মানে নিজের মনের সব ইমোশনাল প্রকাশ করে দেওয়া। আশা করি সবাই তাদের প্রিয় মানুষ কে নিয়ে নিজের মনের অনুভূতি কমেন্ট বক্সে কিছুটা প্রকাশ করবেন।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/5tmyvc-or-or-or-or-by-kazi-raihan

🌹পোস্ট নং-০৫🌹

টার্গেট ডিসেম্বর সিজন-২(১০ স্টিম পাওয়ার বৃদ্ধি)

light-bulb-3104355__480.webp-01.jpeg

source

টার্গেট ডিসেম্বর সিজন 2 সামনে রেখে আমি প্রতি সপ্তাহেই নিজের সাধ্যমত পাওয়ার বৃদ্ধি করি। এই সপ্তাহে আমি সবচেয়ে কম পরিমাণ স্টিম পাওয়ার বৃদ্ধি করেছি। মূলত আমার ওয়ালেটে লিকুইড স্টিম ছিল না। ঈদ উপলক্ষে দাদার কাছ থেকে ১০ স্টিম ঈদ বোনাস পেয়েছিলাম। প্রতি সপ্তাহে কিছু স্টিম পাওয়ার বৃদ্ধি করার ধারাবাহিকতা বজায় রাখার জন্য ঈদ বোনাস হিসেবে দাদার কাছ থেকে পাওয়া ১০ স্টিম পাওয়ার করে দিয়েছিলাম। আমরা সবাই জানি পাওয়ার বৃদ্ধি করা করে নিজের শক্তি বৃদ্ধি করা আর নিজের শক্তি বৃদ্ধি করার ধারাবাহিকতা বজায় রাখার জন্য প্রতি সপ্তাহে কিছু এমাউন্ট স্টিম পাওয়ার বৃদ্ধি করি। সবার জন্য একটি কথা বলতে চাই আপনারা সবাই বেশি বেশি পাওয়ার বৃদ্ধি করুন এবং নিজেকে এই প্লাটফর্মে আরও শক্তিশালী ভাবে গড়ে তুলুন।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/67ockj-or-or-by-kazi-raihan

বন্ধুরা এই ছিল আমার আজকের আয়োজন, গত সপ্তাহের ৫টি পোস্ট এর রিভিউ । কোন পোস্ট টি আপনাদের কাছে বেশি ভালো লেগেছে সেটা অবশ্যই মন্তব্য করে আমাকে জানাবেন।

ধন্যবাদ,

@kazi-raihan

Sort:  
 2 years ago 

আমার কাছে ঈদের কেনাকাটার পোস্ট গুলো ভালো লেগেছে। এই ধরনের পোস্ট পড়তে আমার কাছে মজা লাগে। বাদবাকি পোষ্টগুলোও মোটামুটি ভালোই ছিলো। আপনার কিছু বানান ভুল আছে। সেগুলো অনুগ্রহপূর্বক সংশোধন করবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া বানান টা ঠিক করে নিয়েছি।
আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার সবগুলো পোস্টই ভাল লাগলো। তবে বেশী ভাল লাগল আপনার ঈদের কেনাকাটার যে অনুভূতি গুলো শেয়ার করেছেন সে পোস্টগুলো। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

ঈদ কেনাকাটার পোস্ট আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া।
আপনাকে অনেক ধন্যবাদ মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

গত সপ্তাহের পাঁচটি পোস্টের রিভিউ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো আপনার পোস্ট গুলো খুবই ভালো ছিল প্রত্যেকটা পোস্টে আমি দেখেছি পুনরায় স্মৃতি স্বরুপ রেখে দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাদের মাঝে পুরোনো পোস্ট গুলো নতুন করে তুলে ধরার জন্য রিভিউ পোস্ট শেয়ার করা।

 2 years ago 

আপনার গত সপ্তাহের পাঁচটি রিভিউ বেশ সুন্দর ছিল ভাইয়া। আপনি বিভিন্ন ধরনের পোস্ট করেছিলেন। ঈদ উপলক্ষে কবিতা শেয়ার করেছেন বিভিন্ন ধরনের ফটোগ্রাফি শেয়ার করেছেন এবং আপনার ঈদের কেনাকাটা করার সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন। সবগুলো দেখে বেশ ভালো লাগলো ভাইয়া ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ এমন সুন্দর সুন্দর পোস্ট গুলো সব সময় আমাদের মাঝে শেয়ার করে যাওয়ার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ঈদ সামনে রেখে ঈদের সব অনুভূতি বিভিন্ন ভাবে প্রকাশ করার চেষ্টা করেছিলাম আপু।

 2 years ago 

আপনার গত সপ্তাহে করা প্রতিটা পোস্ট অনেক সুন্দর ছিল আমার কাছে সব গুলোই ভালো লেগেছিল তবে সব থেকে বেশি ভালো লেগেছিল শখের করা ফটোগ্রাফি পোস্ট

 2 years ago 

চেষ্টা করি ফটোগ্ৰাফি পোস্ট গুলো সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।
ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই।

 2 years ago 

রিভিউ পোস্ট দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। কারণ এতে করে একটা মানুষের কয়েকটা পোষ্ট একসাথে দেখা যায়। একসাথে পোস্ট দেখলে অনেক ভালো লাগে যে কোনটা ভালো কোনটা মন্দ যাচাই করা যায়। আপনাকে ধন্যবাদ রিভিউ পোস্ট টি শেয়ার করার জন্য ।

 2 years ago 

আপনাদের ভালো লাগার জন্যই রিভিউ পোস্ট শেয়ার করা।
ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

🥰🥰🥰

 2 years ago 

আপনার প্রত্যেকটা পোস্ট আমার কাছে সবসময় সেরা। বিশেষ করে আপনার ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লাগে। আমি আপনার ফটোগ্রাফি গুলো দেখার চেষ্টা করি। এখানে একটা পোস্ট মিস করে গেছিলাম। রিভিউর কারণে আরোও একবার দেখে নিতে পারলাম। অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি আপনার ফটোগ্রাফি গুলো দেখার চেষ্টা করি। এখানে একটা পোস্ট মিস করে গেছিলাম। রিভিউর কারণে আরোও একবার দেখে নিতে পারলাম।

যাক আমার রিভিউ পোস্ট যেন সার্থক।

ভাই আপনার প্রতিটি পোস্ট অসাধারণ লাগছে।আপনি খুব সুন্দর করে ৫ টি পোস্টর উপস্থাপনা করছেন। অনেক শুভ কামনা রইল।

 2 years ago 

প্রসংসা করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74