ঈদের কেনাকাটা (পর্ব-০২)||০১-০৫-২০২২||১০% লাজুক খ্যাকের জন্য by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম

বন্ধুরা সবাই কেমন আছেন? আমি কাজী রায়হান। আমার ইউজার নেম @kazi-raihan বাংলাদেশ থেকে। আশা করি সবাই ভালোই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।
গতকালকে ঈদের কেনাকাটার প্রথম পর্ব শেয়ার করেছিলাম আর আজকে আমি আপনাদের মাঝে ঈদের কেনাকাটার দ্বিতীয় পর্ব শেয়ার করব। কুষ্টিয়া জেলা শহর থেকে আমাদের বাসা খুব বেশি দূরে নয় আর বাইক নিয়ে যাওয়া আসা তো কোন ব্যাপারই না তাই গত কয়েকদিন যাবৎ প্রায় নিয়মিত কুষ্টিয়া যাওয়া হচ্ছে। আর প্রতিদিন একই রাস্তায় যাওয়া আর একই হাইওয়ের ছবি তোলা একটি বিরক্তিকর লাগে তাই আর যাত্রাপথের তেমন কোন ছবি তোলা হয়নি। আর ঈদ উপলক্ষে হাইওয়ে রাস্তায় মোটামুটি গাড়িঘোড়ার আনাগোনা বেশ ভালোই। তবে আজকে আমি একাই বাইক নিয়ে সকাল সকাল বেরিয়ে পড়েছিলাম। সকাল-সকাল বাসা থেকে বের হয়ে দ্বিতীয় দিনের কিছু কেনাকাটা করার জন্য মূলত আমার তেমন কিছু কেনাকাটা নেই শুধু অন্যজনের কেনাকাটা করতে সাহায্য করার জন্য কুষ্টিয়া যাওয়া।

20220501_143004-COLLAGE.jpg

গতদিনের মত একই ভাবে কুষ্টিয়া পৌঁছে ফুফুর বাসায় বাইক রেখে কিছু সময় রেস্ট নিয়ে কেনাকাটা করতে বের হয়েছিলাম। বড় আপুর ছোট্ট একটা মেয়ে হয়েছে বয়স তিন মাস। অনেক আগে থেকেই চিন্তা ছিল ছোট্ট আম্মুর (সাফা) জন্য একটা সুন্দর ড্রেস কিনব। প্রথমে সাফার ড্রেস কেনার জন্য বের হলাম। ছোট বাচ্চাদের ভালো ড্রেস কেনার জন্য শিশু প্যালেস এর ব্যতিক্রম আর কিছু পেলাম না তাই ভাবলাম সরাসরি সেখানে গিয়েই সাফার জন্য ড্রেস কিনব। গিয়ে কয়েকটি ড্রেস দেখলাম তবে এই ড্রেসটা একটু বেশী ভাল লাগল আবার দামের ক্ষেত্রে অনেকটা সাশ্রয়ী। শিশু প্যালেসে একদর হওয়ায় ৩৫০ টাকা বডি রেট ছিল এবং ৩৫০ টাকাই বিকাশ পেমেন্ট করলাম। এবছর কেনাকাটা সবকিছুই বিকাশ পেমেন্ট এর মাধ্যমে হয়েছে। তবে সাইজ কেমন হবে সেটা জানার জন্য মেজ আপুকে ফোন দিলাম। মেজ আপু বলল ৩ সাইজের জামা নিয়ে আসলেই হবে।

20220430_120431.jpg

20220430_120515.jpg

ছোট্ট মামা (সাফার) ড্রেস।

what3words address.
https://w3w.co/justifies.roomful.expanding

20220430_123739.jpg

20220430_123846.jpg

ইজি শোরুম।

what3words address.
https://w3w.co/justifies.roomful.expanding

শিশু প্যালেস থেকে ড্রেস কেনাকাটা শেষে ভাইয়ার জন্য টি-শার্ট কিনতে ইজি শোরুম এ গেলাম ‌। প্রচন্ড রোদ আর গরম থাকায় হাঁটতে ইচ্ছে করছিল না তাই সামান্য পথটুকু ও রিক্সায় গিয়েছিলাম। রিক্সাওয়ালা মামা সরাসরি ইজি শোরুম এর সামনে নামিয়ে দিলো এবং আমি তাকে ১০ টাকা ভাড়া দিলাম। আমি গিয়ে প্রথমেই টি-শার্ট ওগুলো দেখতে থাকলাম। টিশার্ট গুলো দেখে বেশ ভালোই লাগছিল তাই ভাবলাম দুইটা নিব একটা ভাইয়া কে দিব অন্যটা আমি নিজে নিব। ভাইয়ার জন্য লাগবে L সাইজ আর আমার জন্য লাগবে M সাইজ। তবে টি শার্টগুলো পছন্দ করার পরে দেখলাম গত দিনের চেয়ে এই দিনে দামটা একটু বেশি। গত দুই মাস আগে একই টি-শার্ট নিয়েছিলাম ৯৯৫ টাকা দিয়ে কিন্তু এখন সেটা ১০৯৫ টাকা। দুইটা টিশার্ট প্যাকেট করে নিলাম এবং বিকাশের মাধ্যমে পেমেন্ট করলাম।

20220430_130323.jpg

20220430_125928.jpg

20220430_130001.jpg

20220430_125931.jpg

ফোন কেনা।

what3words address.
https://w3w.co/justifies.roomful.expanding

পরবর্তীতে ইজির শোরুমের কেনাকাটা শেষ করে বড় ভাইয়ের জন্য একটা ফোন কিনতে গেলাম। ভাইয়া মূলত ভাবিকে এই ফোনটা ঈদ উপলক্ষে গিফট করবে আর তাই আমার কাছে টাকা পাঠিয়েছে আমি যেন ফোন কিনে নিয়ে যাই। তারা আগে থেকেই ফোনের মডেল পছন্দ করে রেখেছিল আমাকে বলে দিল রিয়েলমি শোরুমে গিয়ে C21Y মডেলের কালো ফোনটি নিয়ে আসতে। এই ফোনটির RAM এবং ROM ছিল ৪/৬৪। দুঃখের বিষয় শোরুমে গিয়ে কালো কালারের ফোনটি পেলাম না। তখন ভাইয়াকে ফোন দিলাম এই ব্র্যান্ডের ফোনটি কালো কালার নেই। পরবর্তীতে একই ফোন RAM /ROM যেটার ৩/৩২ সেটার কালো কালার নিলাম। ফোনের সাথে একটি কভার একটি হেডফোন সহ যে জিনিসগুলো ছিল সেগুলো বুঝিয়ে দেওয়া হলো। আমি ১১৪৯০ টাকা পেমেন্ট করে দিলাম । স্বল্পমূল্যের এই ফোনটি দেখতে বেশ সুন্দর ছিল আর এজন্যই বোধহয় ভাইয়া আর ভাবী এই ফোন পছন্দ করেছেন।

20220501_142855.jpg

জুতা কেনা।

what3words address.
https://w3w.co/justifies.roomful.expanding

সব কিছু কেনাকাটা শেষ আর আমার সাথে যারা আসছে তারা তাদের কেনাকাটায় ব্যস্ত এই সুযোগে আমি ভাবলাম নিজের জন্য এক জোড়া জুতা ক্রয় করি। সাধারণত আমি জুতা কিনলে সু প্যালেস থেকে চায়না জুতাগুলো চয়েজ করি কারণ এ জুতা গুলার দাম একটু বেশি হলেও অনেক টেকসই হয়। সু প্যালেসে ঢুকে দেখলাম এত পরিমাণে ভিড় আর সেরকম কোন জুতা আমার পছন্দ হলো না তাই পাশের শোরুম পায়ে পায়ে তে গিয়ে একজোড়া জুতা পছন্দ করলাম। আমি যে জুতা পছন্দ করেছিলাম সেটা শোরুমে ছিল না আর দোকানদার আমাকে বলল আপনি কিছু সময় অপেক্ষা করুন আমাদের গুদাম থেকে এনে দিচ্ছি। আমি কিছু সময় অপেক্ষা করলাম এবং আমার সেই কাঙ্ক্ষিত ৪৩ সাইজের জুতাটি আনল এবং আমার পায়ে বেশ ভালোই মানানো।১০৫০ টাকা বিল পেমেন্ট করে আপাতত কেনাকাটা পর্ব শেষ করলাম।

বন্ধুরা, এটিই ছিল আমার আজকের আয়োজনে, আশাকরি আপনাদের সবার কাছেই ভালো লেগেছে।এর মাধ্যমে এই বছরের ঈদের কেনাকাটা শেষ করলাম।

ধন্যবাদ,

@kazi-raihan

Sort:  
 2 years ago 

ঈদে সবচেয়ে বেশি আনন্দ পাওয়া যায় নিজের প্রিয়জনদের জন্য কিছু শপিং উপহার দেয়ার মাধ্যমে।আপনি নিজের এবং অন্যজনের জন্য শপিং করছেন দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই।এই জন্য আমি পরিবারের সবার জন্যই কম বেশি কেনাকাটা করেছি।

 2 years ago 

দেখে মনে হচ্ছে আপনি ঈদের কেনাকাটা বেশ ভালোই করেছেন। তবে আপনার আদরের ছোট আম্মু(সাফার)ড্রেসটা অনেক সুন্দর হয়েছে।আমারও একটা ছোট বোন রয়েছে আমি ঠিক এরকম ড্রেস আমার ছোটবোনকে গিফট করেছি।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঈদের খুশি ভাগ করে নিতে সবাই কে নতুন কাপড় গিফ্ট উচিত।
আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য।

 2 years ago 

প্রিয়জনদের জন্য কেনাকাটা সত্যিই অসাধারণ। সত্যি বলতে প্রিয়জনদের জন্য কেনাকাটায় আলাদা অন্যরকম অনুভূতি পাওয়া যায়। ছোট জামাটি খুব সুন্দর হয়েছে। ইজির টি-শার্ট গুলি দাম বেশি নিলেও এগুলো দেখতে যেমন সুন্দর তেমনি পড়তে ভালো।

 2 years ago 

আপনার গুরুত্বপূর্ণ মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঈদ হচ্ছে আপনাদের বাৎসরিক ধর্মীয় অনুষ্ঠান। আমাদের যেমন পুজো। এ সকল অনুষ্ঠানের জন্য কেনাকাটা করার মজাটাই আলাদা। যাহোক বেশ আনন্দের সাথে কেনাকাটা করেছেন। ঈদের আনন্দ যেন মধুর হয় এই প্রত্যাশায় করি।

 2 years ago 

সুগঠিত মন্তব্য করেছেন।
আপনাকে অনেক ধন্যবাদ দাদা।

 2 years ago 

আমি আপনার ঈদের কেনাকাটা প্রথম পর্ব দেখিনি ভাইয়া। তবে আপনার দ্বিতীয় পর্ব দেখে অনেক ভালো লাগলো। সত্যি কথা বলতে এই ঈদে এভাবে কেনাকাটা করতে সত্যি অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর কেনাকাটা দ্বিতীয় পর্ব আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রথম পর্ব শেয়ার করা আছে গিয়ে দেখে আসতে পারেন আপু।

 2 years ago 

🥰🥰🥰

 2 years ago 

ঈদের কেনাকাটার দ্বিতীয় পর্ব দেখছি ভালই জমে জমাট করেছেন। প্রথমে বলে ছোট্ট ভাগ্নির জন্য জামাটা বেশ দারুন ছিল। আপনি দুমাস আগে টি-শার্ট কম দামে কিনলি এখন ঈদ উপলক্ষে বেড়ে গেছে। কিন্তু টি-শার্ট দারুন ছিল। আপনার ভাবীর জন্য কেনা ফোনটি বেশ ভালো লাগলো। নিশ্চয়ই আপনার ভাই আপনার ভাবি কে উপহার দিয়েছে দেখে ভালো লাগবে। সব মিলিয়ে আমার কাছে পুরো মুহূর্তটা বেশ ভালো লেগেছে।

 2 years ago 

হুম ভাইয়া ঈদ উপলক্ষে ভাবীকে ফোন গিফ্ট করেছে।

দারুন দারুন জামা কাপড়
কি নিয়ে নিলেন ভাই,
দেখে আমার লোভটা হচ্ছে
আমিও এমনটাই চাই।

 2 years ago 

আগে জানলে আপনার জন্য এক সেট পাঠিয়ে দিতাম।

ঈদ মোবারক।

 2 years ago 

আপনার আজকের ঈদের শপিং দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে, গেঞ্জি গুলো বেশ সুন্দর লাগছে তাছাড়া কাপড়টাও ভালো মনে হচ্ছে।
আর আপনার ভায়ের মোবাইল কেনার মুহূর্তটাও ছিল চমৎকার

ভাইয়া মূলত ভাবিকে এই ফোনটা ঈদ উপলক্ষে গিফট করবে আর তাই আমার কাছে টাকা পাঠিয়েছে আমি যেন ফোন কিনে নিয়ে যাই।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই।
মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64