আমার বিগত সপ্তাহের পোষ্ট রিভিউ |[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ০৬ জৈষ্ঠ্যমাস | ১৪২৯ বঙ্গাব্দ | শুক্রবার | গ্রীষ্মকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তারের কয়েকটি পোষ্ট রিভিউ শেয়ার করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কয়েকটি পোষ্ট রিভিউ
  • আজ ০৬ জৈষ্ঠ্য, ১৪২৯ বঙ্গাব্দ
  • শুক্রবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে.....!!


যদিও আমি সচরাচর আপনাদের মাঝে পোস্ট রিভিউ শেয়ার করে থাকি না । তবে আমি এখন থেকে আপনাদের মাঝে প্রতি সপ্তাহে চেষ্টা করব পোষ্ট রিভিউ শেয়ার করার জন্য। সেই ধারাবাহিকতা বজায় রেখে আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তাহের কয়েকটি পোস্ট রিভিউ নিয়ে উপস্থিত হয়েছে। এই পোস্ট রিভিউ আমি আপনাদের মাঝে শেয়ার করেছি যেন আপনারা একত্রে আমার বিধাতা সপ্তাহের পোস্টগুলো দেখতে পারেন। যাইহোক বেশি কথা আর বলবো না এখন আমি আপনাদের মাঝে সেই পোস্টগুলো শেয়ার করব আশা করছি আপনারা খুবই চমৎকার ভাবে উপভোগ করবেন।



IMG_20220520_144515.jpg



প্রথম পোষ্ট

IMG_20220520_145220.jpg

পটল আলু ও ডাটা দিয়ে গ্লাস কাপ মাছ রান্নার রেসিপি

পোষ্টের লিংক


ব্যক্তিগতভাবে আমি ডাটা দিয়ে যেকোনো ধরনের তরকারি রেসিপি অনেক বেশি পছন্দ করি। অনেকদিন হল ডাটা দিয়ে কোন মাছের রেসিপি খাওয়া হয়না তাই সেদিন চেষ্টা করেছিলাম ডাটা দিয়ে গ্লাস কাপ মাছ রান্না করার জন্য। প্রথমে ভাবেনি রেসিপিটা এত বেশি সুস্বাদু হবে কারন আমি এতে পটল যোগ করেছিলাম, আর ব্যক্তিগতভাবে আমি পটল তেমন একটা খেতে পছন্দ করি না এটা আমি আপনাদের গত পোষ্টে বলেছিলাম। যদিও নিজের মধ্যে অনেক দ্বিধাদ্বন্দ্ব ছিল কিন্তু সকল দ্বিধা-দ্বন্দ্ব কাটিয়ে পটল আলু এবং ডাটা দিয়ে গ্লাস কাপ মাছ রান্নার রেসিপি টা অনেক বেশি সুন্দর ছিল। আমরা সকলেই খুবই চমৎকার ভাবে এই রেসিপিটি উপভোগ করেছিলাম। চাইলে আপনারাও এরকমভাবে রেসিপিটি খেতে পারেন। যেহেতু এরকমভাবে খাওয়ার ইচ্ছে ছিল তাই কয়েকদিন আগে খেয়েছি এখন আবার নতুন আরেকটা রেসিপি খাবার ইচ্ছে হচ্ছে। এটা এমন যে, আলু ও ডাটা দিয়ে মাছের চচ্চড়ি। রেসিপিটি অনেকদিন খাওয়া হয়না খুব শীঘ্রই আমি আপনাদের মাঝে এমন একটি রেসিপি শেয়ার করব।

দ্বিতীয় পোষ্ট

heartsickness-428103_640.webp

source

কবিতা: হারানো ভালোবাসা

পোষ্টের লিংক


যদিও আমি তেমন ভাল লিখতে পারি না তবে চেষ্টা করি মাঝে মাঝে কবিতা লেখার জন্য। আর আমি এটা বিশ্বাস করি যে মানুষ চেষ্টা করলে সকল কাজ করতে পারে। চেষ্টার দ্বারা মানুষ অনেক দূর পর্যন্ত এগিয়ে যেতে পারে শ্রেষ্ঠ মানুষকে সফলতার শীর্ষে পৌঁছে দেয়। যদিও আমি কবি নই তবে কবিতা লিখতে পড়তে এবং শুনতে অনেক বেশি ভালো লাগে। কমিউনিটিতে অনেকেই কবিতা শেয়ার করে থাকে সকলের এরকম কবিতা শেয়ার করা দেখে নিজের মধ্যে অনুপ্রেরণা হয়। অন্যদের কাছ থেকে এই অনুপ্রেরণা নিয়ে আমি চেষ্টা করেছিলাম কবিতা লেখার জন্য। আগে তেমন ভালো লিখতে পারতাম না কিন্তু এখন কিছুটা লিখতে পারি ভবিষ্যতে আরো সুন্দর সুন্দর কবিতা আপনাদের মাঝে শেয়ার করবে। কিছুদিন আগে আমি আপনাদের মাঝে যে কবিতাটি শেয়ার করেছিলাম সেটা হচ্ছে হারানো ভালোবাসা। ভালোবাসা যে চিরকাল একরকম থাকে না আমার এই কবিতার মাধ্যমে আমি সেটাই প্রকাশ করতে চেয়েছি, কবিতার মধ্যে আমি এটাও বলেছি যে ভালোবাসা রং বদলায়। সময়ের ব্যবধানে সকল কিছু হারিয়ে ভালোবাসা নিঃশেষ হয়ে যায় হারিয়ে যায় অন্ধকারে, যে অন্ধকার টা এতটাই নিস্তব্ধ যে আলোর দেখা পায় না।

তৃতীয় পোষ্ট

IMG_20220520_145716.jpg

কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি এ্যালবাম

পোষ্টের লিংক


আচ্ছা আপনারাই বলুন ফটোগ্রাফি করতে কার না ভালো লাগে...!! আমি তো মনে করি আপনাদের সকলের ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে। ব্যক্তিগতভাবে আমি যদিও প্রফেশনাল ফটোগ্রাফার নই তবে মাঝে মাঝে নিজের মুখে ফোন দিয়ে চেষ্টা করি ফটোগ্রাফি করার জন্য। একটা সময় তেমন ভালো ফটোগ্রাফি করতে পারতাম না কিন্তু নিজের মুঠোফোন দিয়ে চেষ্টা করার পরে অনেকবার ব্যর্থ হয়েছি কিন্তু চেষ্টা করা ছেড়ে দেইনি । অনেকটা চেষ্টার করে এখন কিছুটা হলেও ফটোগ্রাফি করতে পারি যেটা দেখে আপনারা অনেকেই প্রশংসা করেন। আপনাদের অনুপ্রেরণা মূলক কমেন্টগুলো দেখে নিজের মধ্যে আরও উৎসাহ পাই, যার কারণে মাঝে মাঝে রেনডম ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করি। এরকমভাবে যদি আপনারা প্রতিনিয়ত ও আমাকে উৎসাহ দিতে থাকেন তাহলে হয়তো একটা সময় যে আমি আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করতে পারব বলে আশা রাখি। সেদিনের সেই ফটোগ্রাফি বলেছিল আমার বেস্ট ফটোগ্রাফি অ্যালবামের মধ্যে কয়েকটি। আপনাদের মন্তব্য পেয়ে আমি অনেক আনন্দিত হয়েছিলাম।

চতুর্থ পোষ্ট

IMG_20220520_145907.jpg

ফিরে দেখো পর্বঃ-০১--বন্ধুদের সাথে কাটানো কিছু মুহূর্ত

পোষ্টের লিংক


আমি এটা বিশ্বাস করি যে বন্ধুদের সঙ্গে সময় কাটাতে আপনাদের সকলের অনেক বেশি ভালো লাগে। বন্ধু এমন একটা জিনিস যেটার কোনো সংজ্ঞা হয়না যেটা কখনোই বিশ্লেষণ করে ভেঙে নতুন শব্দ তৈরি করা যায় না। বন্ধুত্ব শব্দটি বিশ্লেষণ করলে শুধুমাত্র বন্ধুত্বই পাওয়া যায় বলে আমি মনে করি। তবে এরকম বন্ধু আমাদের সবার জীবনেই হয়তোবা আছে আবার হয়তোবা নেই।যাদের জীবনে এরকম একজন বিশ্বস্ত বন্ধু আছে তারা সত্যিই অনেক ভাগ্যবান। আর যাদের জীবনে এরকম বিশ্বস্ত বন্ধু নেই তাদের আমি দুর্ভাগ্য বলবো না তবে তাদের আমি নাম দেবো হতভাগা। যাইহোক বেশ কয়েকদিন আগে বন্ধুদের সঙ্গে একটি পার্কে ঘুরতে গিয়েছিলাম পার্ক ঘোরাঘুরি করার সময় অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছিলাম সকলের সঙ্গে যেটা আপনারা পোস্ট দেখেছেন। আমি এই ভ্রমণকাহিনী দুইটি অংশে ভাগ করেছি প্রথম অংশ আমি আপনাদের মাঝে শেয়ার করেছি খুব শীঘ্রই আপনাদের মাঝে দ্বিতীয় অংশ নিয়ে হাজির হব। বন্ধুদের সঙ্গে সময় কাটানোটা পৃথিবীর সবথেকে সুন্দর মুহূর্ত বলে আমি মনে করি।

পঞ্চম পোষ্ট

IMG_20220520_150100.jpg

মজাদার ছোলা ভুনা রেসিপি

পোষ্টের লিংক


ছোলা ভুনা বরাবরই আমার কাছে অনেক বেশি ভালো লাগে রমজানের বাইরে আমরা এই রেসিপিটি খেয়ে থাকি। এইতো কিছুদিন আগেই রমজান মাসে শেষ হয়েছে রমজান মাসে ছোলা ছাড়া যেন ইফতার পরিপূর্ণ হয় না কখনোই। যেহেতু ছোলা আমার অনেক বেশি পছন্দের তাই এটা আমি রমজান এর বাহিরেও খেয়ে থাকি তাই কিছুদিন আগে এই রেসিপিটি আমি রান্না করেছিলাম। রেসিপিটি ছিল অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয়। সন্ধ্যা মুহূর্তে মুড়ি এবং ছোলা খেতে কার না ভালো লাগে..! চাইলে আপনারাও এরকমভাবে রেসিপিটি তৈরি করে খেতে পারেন অনেক বেশি সুস্বাধু লাগবে আশা করি। আপনারা সকলেই আমার এই ছোলা রেসিপিটি দেখেছিলেন অনেক চমৎকার চমৎকার মন্তব্য করেছিলেন দেখে খুবই ভাল লেগেছিল।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগপোষ্ট রিভিউ ।
ডিভাইজRealme 6i
বিষয়আমার বিগত সপ্তাহের পোষ্ট রিভিউ
রিভিউ এর কারিগর@jibon47
অবস্থানসংযুক্তি

Sort:  
 2 years ago 

বরাবরই আপনার পোস্টগুলো চমকপ্রদ হয়ে থাকে এ সপ্তাহে' আপনার প্রত্যেকটা পোস্টে দেখার সুযোগ হয়েছে আমার খুবই ভালো ছিল প্রত্যেকটা পোস্ট আজকে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন রিভিউটি খুবই ভালো লেগেছে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনি বরাবরই আমার পোস্টে অনেক চমৎকার কমেন্ট করে থাকেন। আপনি বরাবরই আমাকে অনুপ্রেরণামূলক কথা বলে থাকেন আপনার কথার মাধ্যমে আমি সত্যিই অনেক অনুপ্রেরণা পাই সেই সাথে নিজেকে চেষ্টা করি আরও চমৎকার ভাবে উপস্থাপন করার জন্য। গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

সবসময় সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এক সপ্তাহ জুড়ে আপনার পোস্টে রিভিউগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রতিটি রিভিউ অনেক সুন্দর হয়েছে। সুন্দর পোষ্ট গুলো বিগত সপ্তাহে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার পাচ নাম্বার বুট রেসিপি রান্না ওয়াও অনেক চমৎকার ছিল। আপনাকে অনেক অনেক ধন্যবাদ । শুভকামনা রইল।

 2 years ago 

পুরো সপ্তাহ জুড়ে আমি যে পোস্টগুলো করেছে সে বলে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি। মাঝে মাঝে এরকম পোস্ট রিভিউ করতে অনেক বেশি ভালো লাগে আমার ভুট রেসিপিটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

ভাইয়া পোস্টে রিভিউ দেয়া আমার কাছে খুবই ভালো লাগে। কেননা আমরা অনেকেই সময় ও সুযোগের অভাবে সবারই সকল পোস্ট দেখার সুযোগ পাইনা। আর তাই পোস্ট এর রিভিউ দেয়া হলে পুরাতনকে আবার নতুন করে দেখার সুযোগটা পেয়ে যাই। পোস্টে রিভিউ দেয়াটা আমার কাছে খুবই ভালো লাগে। আপনার পোষ্টের প্রত্যেকটি পোস্ট খুবই কোয়ালিটিফুল ছিল। আপনার প্রত্যেকটি পোস্ট আমার দেখার সুযোগ হয়নি। এখন পোস্টে রিভিউ দেয়ার কারণে দেখার সুযোগটা হয়ে গেল। আর তাই পোস্ট এ রিভিউ দেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার কথার সঙ্গে আমি একমত পোষণ করছি আপনি বলেছেন যে পোস্ট যে ভাবে আমরা পুরাতনকে নতুন করে দেখার সুযোগ পাই এই কথার সঙ্গে আমি একমত। পোস্ট রিভিউ এর মাধ্যমে সত্যিই আমরা পুরাতন জিনিস থেকে নতুনভাবে উপলব্ধি করতে পারি।

 2 years ago 

ভালো একটি উদ্যোগ নিয়েছেন ভাইয়া, আমিও প্রত্যেক সপ্তাহে চেষ্টা করি আমার সপ্তাহজুড়ে করা পোস্টগুলোর রিভিউ দেয়ার। বেশ ভালই লাগে রিভিউ পোস্ট করতে। বেশ গুছিয়ে আপনার প্রত্যেকটা পোস্ট এর রিভিউ আপনি আমাদের মাঝে উপস্থাপন করলেন। ধন্যবাদ।

 2 years ago 

আমি শুধুমাত্র চেষ্টা করেছি আপনাদের মাঝে চমৎকারভাবে পোস্ট গুলোর রিভিউ শেয়ার করার জন্য। পোস্ট রিভিউ করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে যদিও আগে তেমন একটা করতাম না। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

নিঃসন্দেহে এটি একটি ভালো কাজ, যাঁরা যাঁরা পোস্ট গুলো মিছ করেছে এই রিভিউ পোস্টির মাধ্যমে পুনরায় পোস্ট গুলো দেখতে পারবে, আর আপনার সব গুলো পোস্ট অনেক সুন্দর ছিলো ভাইয়া আপনি প্রতিনিয়ত খুব সুন্দর সুন্দর পোস্ট আমাদের উপহার দিতেছেন, আজকের পাঁচটি পোস্টেও অনেক সুন্দর ছিলো, খুব সুন্দর করে পোস্ট গুলোর রিভিউ ও দিয়েছেন, শুভকামনা রইলো আপনার আর্ট ভাইরা।

 2 years ago 

পোস্ট রিভিউ আমার কাছে অনেক বেশি ভালো লাগে এই পোস্টগুলো আমি এজন্যই করেছি যারা যারা হয়তোবা আমার পোস্টগুলো আগে দেখতে পারেনি এবার নতুন করে পোস্টগুলো দেখতে পারবে এবং নতুন কোন বিষয় সম্পর্কে জানতে পারবে। মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনি প্রতি সপ্তাহে খুবই সুন্দর সুন্দর পোস্ট করে থাকেন। আপনার প্রতিটা পোস্টে আমার কাছে খুবই ভালো লাগে। গত সপ্তাহের পোস্ট রিভিউ এর মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে হারানো ভালোবাসা কবিতাটি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি প্রতিনিয়তই আমার পোস্টে অনেক চমৎকার মন্তব্য করে থাকেন আমি দেখি। আমি চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য তবে আপনি আমার লেখা কবিতার অনেক চমৎকার একটি মন্তব্য করেছেন শুনে ভালো লাগলো। মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনার পোস্টগুলোর বেশিরভাগ ইতিমধ্যে আমি দেখে ফেলেছি।তবে এগুলোর মধ্যে ছোলা ভুনা এবং ফটোগ্রাফির পোস্টটি আমার কাছে বেশ ভালো লেগেছে।খুব সুন্দর করে সবকিছু তুলে ধরেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু পোস্ট আমাদের মাঝে একসাথে উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইলো ভাইজান আপনার জন্য।

 2 years ago 

আপনি আমার পোস্ট রিভিউ এর মধ্যে দুইটি পোষ্টের অনেক চমৎকার মন্তব্য করেছেন। সত্যি বলতে আমি যদিও তেমন ভালো ফটোগ্রাফি পারি না তবে চেষ্টা করি ফটোগ্রাফি করার জন্য। আর সেই ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করি। এত চমৎকার একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ভাই রিভিউ আকারে পোস্টগুলো দিয়ে পুনরায় পোস্ট গুলোকে দেখার সুযোগ করে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার আজকে রিভিউ করা পোস্ট গুলোর মধ্যে দুইটি পোস্ট আমার আগেই দেখা হয়েছিল। তবে কবিতাটি আমি পড়ার সুযোগ পাই নাই তাই আজকে পড়ে নিলাম, বেশ চমৎকার একটি কবিতা ছিল ভাই আমার কাছে অনেক ভালো লেগেছে কবিতাটি।

 2 years ago 

এইজন্যই আমি আপনাদের মাঝে পোস্ট শেয়ার করি আমি এটা ভেবে পোস্ট শেয়ার করে যে আমার আগের পোস্ট গুলো হয়তো বা আপনার দেখার সুযোগ হবে না কিন্তু রিভিউ এর মাধ্যমে আপনি খুব সহজেই পোস্টগুলো দেখতে পারবেন। কবিতা ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম

 2 years ago 

আসলে এই কাজের মধ্যে নিজের কাজ গুলোকে যাচাই করার সুযোগ থাকে যাইহোক ভালো সিদ্ধান্ত নিয়েছেন।আর সুন্দর ছিল আপনার উপস্থাপনা,চালিয়ে যান।

 2 years ago 

আপনার কথা সঙ্গে আমি একমত পোষণ করছি ভাইয়া এই পোস্টা রিভিউ এর মাধ্যমে নিজের কাজ গুলোর যাচাই করার সুবিধা অনেক বেশি ভালো থাকে। খুব সহজেই আমরা নিজের কাজের দক্ষতা জানতে পারি। মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61639.07
ETH 2982.91
USDT 1.00
SBD 2.46