ফিরে দেখো পর্বঃ-০১--বন্ধুদের সাথে কাটানো কিছু মুহূর্ত || 🦊[benificiary ১০% @shy-fox]🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ০৩ জৈষ্ঠ্যমাস| ১৪২৯ বঙ্গাব্দ | মঙ্গলবার | গ্রীষ্মকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে বন্ধুদের সাথে কাটানো কিছু সুন্দর মুহুর্ত সেই সাথে অতীত এর কিছু স্মৃতি উপস্থাপন করবো । আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • বন্ধুদের সাথে কাটানো মুহূর্ত
  • আজ ০৩ রা জৈষ্ঠ্য, ১৪২৯ বঙ্গাব্দ
  • মঙ্গলবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে.....!!




Picsart_22-05-17_15-10-57-622.jpg

সুন্দর মুহূর্তে আমরা ক'জন

আচ্ছা এখন আপনারাই বলুন বন্ধুদের সঙ্গে সময় কাটাতে কার না ভালো লাগে...?? আমি তো মনে করি বন্ধুদের সঙ্গে সময় কাটাতে অনেক বেশি ভালো লাগে। ব্যক্তিগতভাবে বন্ধুদের সঙ্গে সময় কাটাতে আমার সবথেকে বেশি ভালো লাগে আমি সবসময় চেষ্টা করি বন্ধুদের সঙ্গে সুন্দর মুহূর্ত অতিবাহিত করার জন্য। মানুষের জীবনে বেঁচে থাকার জন্য বন্ধু খুবই জরুরী বন্ধু ছাড়া কেউই চিরকাল বেঁচে থাকতে পারে না। একটা বন্ধুই পারে আরেকটা বন্ধুকে মোটিভেটেড করে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে। একজন মানুষ ইচ্ছে করলেই বন্ধু ছাড়া জীবন যাপন করতে পারে না। আপনি যত সুখেই থাকেন না কেন টাকা পয়সার মালিক হোন না কেন। দিনশেষে আপনার একজন বন্ধু থাকাটা অবশ্যক। যার কাছে আপনি আপনার মনের কথাগুলো কোনরকম দ্বিধা ছাড়াই বলতে পারবেন। বন্ধু হল এমন এক শব্দ যার কখনো ভেঙে বিশ্লেষণ করা সম্ভব নয়। বন্ধুত্বের বিশ্লেষণ শুধুমাত্র বন্ধুত্বের ভালোবাসা দিয়েই করা যায়। বন্ধুত্ব হল সেই জন, যে কথাগুলো মনের মধ্যে আপনি লুকিয়ে রেখেছেন অনেকটা বছর অনেকটা মাস, যে কথাগুলো আপনি চাইলেও কারো কাছে বলতে পারবেন না, কিন্তু সেই কথাগুলোই আপনি ইচ্ছে করলে কোনরকম দ্বিধা ছাড়াই বন্ধুর সঙ্গে শেয়ার করতে পারেন। একজন প্রকৃত বন্ধুই পারে তার পর আর একজন বন্ধুকে সঠিকভাবে পরিচালনা করতে। তাই আমি মনে করি যে মানুষের জীবনে একজন প্রকৃত বন্ধু থাকাটা অবশ্যই জরুরি। একজন প্রকৃত বন্ধু এই কারণেই থাকা জরুরি, কারণ হলো, মানুষের সুসময় চিরকাল থাকে না হয়তো একটা সময় কারো না কারো জীবনে দুঃখের সাগরে ভেসে যায়। যখন সে দুঃখের সাগরে ভেসে যায় তখন আমরা মানব জাতি তার পাশ থেকে সব সময় সরে যাওয়ার চেষ্টা করি। আর এটাই আমাদের ধর্ম। যখন মানুষের ভালো সময় থাকে তখন আমরা তার পাশে গিয়ে বসে গল্প করি অনেক রকম আড্ডা দিয়ে থাকি, কিন্তু যখনই সেই মানুষটার দুঃখের সময় চলে আসে তখন আমরা আর কেউ তার পাশে গিয়ে বসি না গল্প করি না আড্ডা ও দেই না ।কারণ তখন আমাদের সময় হয়ে ওঠে না। সেই মুহূর্তে সেই মানুষটা হয়তো কাউকে গভীরভাবে অনুভব করে। সেই মানুষটা তখন চাই কেউ একজন থাকুক যে তার পাশে থেকে তাকে সাপোর্ট করবে তাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। ঠিক সেই মুহুর্তে তার যদি একজন প্রকৃত বন্ধু থাকে যেকোনো রকম বিনা স্বার্থে তাকে ভালোবাসে সে যে কোন মুহূর্তে তার পাশে দাঁড়াবে এমন ক্ষমতা রাখে। তাহলে সেই প্রকৃত বন্ধু এমন একজন প্রকৃত বন্ধু থাকা সত্যিই অনেক ভাগ্যের ব্যাপার। আর এই ভাগ্যটা হয়তো অনেকেরই নেই। একজন প্রকৃত বন্ধু পেতে হলে আপনাকে অবশ্যই সৌভাগ্যের অধিকারী হতে হবে।

IMG20220310094439.jpg

IMG20220310094449.jpg

location
Device :realme 6i
ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং এর ভাইভা দেওয়ার প্রতিষ্ঠান।

এইতো প্রায় কয়েক মাস আগে আমাদের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং এর ভাইবা ছিল। এই ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং এ আমরা তিন মাস ট্রেনিং করেছিলাম। ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সপ্তম পর্ব শেষ করার পরে আমাদের অষ্টম পর্বের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং থাকে যে ট্রেনিং এর মাধ্যমে আমরা বাস্তব প্রশিক্ষণ গ্রহণ করে থাকি। এই বাস্তব প্রশিক্ষণের মাধ্যমে আমরা অনেক কিছুই জানতে পারি। কলেজ থেকে আমাদের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং এর জায়গাটি নির্ধারণ করা হয়েছিল। কুষ্টিয়ার প্রাণকেন্দ্রে অবস্থিত বঙ্গবন্ধু চত্বর থেকে সামনের দিকে অগ্রসর হয়ে, কুষ্টিয়া পৌরসভার অপজিট পাশের একটি শিল্প প্রতিষ্ঠানে। শিল্প প্রতিষ্ঠানের নাম রেনউইক যজ্ঞেশ্বর অ্যান্ড কোং বিডি লিমিটেড এটা বাংলাদেশ খাদ্য ও চিনি শিল্প কর্পোরেশনের একটি প্রতিষ্ঠান। এখানে আমরা তিন মাস ট্রেনিং করার পরে বাস্তব জ্ঞান অর্জন করেছিলাম। যেহেতু আমরা হাতে কলমে শিক্ষা নিয়ে ছিলাম তার পরেও আমাদের এখানে ভাইভা দিতে আসা লেগেছিল। তো আমরা একটা নির্ধারিত তারিখে চলে যাই বাংলাদেশ খাদ্য ও চিনি শিল্প করপোরেশন প্রতিষ্ঠান। সেখানে গিয়ে আমরা 9 টা থেকে 1 টা পর্যন্ত ভাইবা পরীক্ষায় অংশগ্রহণ করি। যেহেতু সেটা ছিল আমাদের অষ্টম পর্বের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং এর শেষ দিন। যেহেতু বুঝতেই পারছেন সেটা শেষ দিন ছিল সেহেতু আমরা চেয়েছিলাম ভাইভা শেষ করে অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করতে। ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং এর ভাইভা শেষ করে এই যে আমরা কিছুটা সময় বন্ধুদের সঙ্গে কাটাব এই উদ্যোগটা মূলত আমি গ্রহণ করেছিলাম। সকলেই বলছিল যে ভাইভা শেষ করে আমরা যে যার মত বাসায় চলে যাব,কিন্তু আমার চিন্তা ভাবনা ছিল অন্যরকম। যেহেতু আজ আমাদের শেষ দিন সেহেতু একত্রে কিছুটা সময় কাটানো যেতেই পারে। আমি তাদের বললাম ভাইভা শেষ করে আমরা পাশেই একটা পার্ক আছে সেখানে গিয়ে কিছুটা সময় অতিবাহিত করব। কিছু কিছু বন্ধু আমার সঙ্গে একমত পোষণ করলেও আবার কিছু কিছু দ্বিমত পোষণ করে গন্ডারের মত ঘাড় বেঁকিয়ে চলে গেল। যাইহোক ভাইভা শেষ করে আমরা প্রায় 1 টার দিকে পার্কের মধ্যে প্রবেশ করি।

IMG20220312103550.jpg

IMG20220312103556.jpg

IMG20220312103559.jpg

location
Device :realme 6i
পার্কে প্রবেশের মুহূর্তে ফটোগ্রাফি।

সমস্ত রকমের জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আমরা কয়েকজন মিলে পার্কের মধ্যে প্রবেশ করি। পার্কের মধ্যে প্রবেশ করতে জনপ্রতি 20 টাকা করে টিকিট নিতে হয়। যেহেতু আমরা সেখানে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং করতে গিয়েছিলাম তাই আমাদের কাছ থেকে কোন রকম টাকা নেওয়া হতো না। যার কারণে আমরা সত্যিই অনেক বেশি খুশি ছিলাম। পার্কের মধ্যে প্রবেশ করেই অনেক বড় বড় কিছু গাছ দেখতে পেয়েছিলাম। যে গাছগুলো ঠায় দাঁড়িয়ে ছিল। আমি এখন আপনাদের মাঝে কিছু ফটোগ্রাফি শেয়ার করব আশাকরি ফটোগ্রাফি গুলো আপনাদের অনেক বেশী ভালো লাগবে।

IMG20220312103614.jpg

শীতকালে পাতাঝরা গাছের দৃশ্য

IMG20220312103721-01.jpeg

নারকেল গাছের ঠায় দাঁড়িয়ে থাকার দৃশ্য

IMG_20220517_155001.jpg

নীল আকাশের নিচে সবুজ প্রকৃতির দৃশ্য

location
Device :realme 6i
পার্কের ভেতরে গাছের কিছু ফটোগ্রাফি।

অন্যরা সবাই যেখানে বন্ধুদের সঙ্গে ইনজয় করতে ব্যস্ত ঠিক তখন আমি ফটোগ্রাফি করা নিয়ে ভীষণভাবে ব্যস্ত হয়ে পড়ি। মূলত এই ফটোগ্রাফি নিয়ে ব্যস্ত হয়ে পড়ি বলে বন্ধুদের সঙ্গেই মাঝে মাঝে কয়েক দফায় ঝগড়া শুরু হয়ে যায়। আমার এই ফটোগ্রাফি করা তো একদমই পছন্দ করে না কারণ আমি যেখানেই যাই সব সময় ফটোগ্রাফি করতে থাকে তাদের সঙ্গে তেমন একটা বেশি সময় দিতে পারি না। এই বেশি সময় দিতে না পারায় তাদের সঙ্গে মাঝে মাঝে ঝগড়া শুরু হয়ে যায়। আমি ওদের কথায় তেমন একটা কান দিই না কারণ আমি জানি আমার প্রচুর ফটোগ্রাফি করতে হবে। যখন ফটোগ্রাফি করে আমার মন ভরে যায় তখন আমি তাদের সঙ্গে সময় দিন। তখন তারা এটা বলে যে মনে হয় তোমার ফটোগ্রাফি করা শেষ হয়ে গিয়েছে তাই এখন আমাদের কাছে এসেছ। এরকম কথাবাত্রা আমি এক কান দিয়ে শুনি আর এক কান দিয়ে বের করে দিন আর মুখ দিয়ে হেসেই উড়িয়ে দিই। সেদিনও তার ব্যতিক্রম নয়, সেদিনও আমি ফটোগ্রাফি করা নিয়ে ভীষণ রকম ভাবে ব্যস্ত হয়ে পড়েছিলাম। আর তাদের অনেক রকম প্রশ্নের সম্মুখীন হয়েছিলাম,মাঝে মাঝে নিজের ইচ্ছেমত উত্তর দিচ্ছিলাম এতে তারা খুবই বিব্রত বোধ করছিল

IMG20220312103603-01.jpeg

IMG20220312111754.jpg

প্রাণ প্রিয় বন্ধু গুলো যাদের সঙ্গে কাটিয়েছি স্মৃতিময় চারটি বছর

location
Device :realme 6i
আংশিক পার্কের ভেতরের দৃশ্য।

পার্কের ভেতরের দৃশ্য টা সত্যিই অনেক বেশি মনমুগ্ধকর। এই পার্ক মূলত সবুজ প্রকৃতির মাঝে ঢাকা। চারিদিকে শুধু সবুজ আর সবুজ এ যেন এক সবুজ রঙের মেলা, সবুজ রঙের খেলা। আপনি যেদিকে তাকাই সেদিকেই শুধু সবুজের সমারোহ সবুজের মাঝে সময় কাটাতে কার না ভালো লাগে আপনারাই বলুন...? সবুজের মাঝে সময় কাটাতে আমার সবথেকে বেশি ভালো লাগে কারণ আমি একজন মনে প্রানে প্রকৃতিপ্রেমী। সব সময় প্রকৃতির মাঝে সময় কাটাতে অনেক বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। ঠিক তেমনি ভাবে সেদিন সেই পার্কে যাওয়ার মূল উদ্দেশ্য ছিল একটাই প্রকৃতির মাঝে কিছুটা সময় কাটাবো। তো আমরা গেট দিয়ে পার্কের ভেতরে প্রবেশ করার সময় উপরের ফটোগ্রাফি করেছিলাম। আমরা অনেক আড্ডা দিতে দিতে পার্কের ভেতরে প্রবেশ করি। সেই সাথে সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত পড়েছিলাম বন্ধুদের সঙ্গে। আজকের মত এখানেই আমি আমার ফিরে দেখো পর্বের প্রথম পর্ব শেষ করছি। খুব শীঘ্রই আমি আপনাদের মাঝে দ্বিতীয় পর্ব নিয়ে হাজির হব। ততক্ষণ পর্যন্ত সবাই সুস্থ থাকুন ভালো থাকুন পরিবারের সাথেই থাকুন, সেই সাথে প্রিয় মানুষটিকে হ্যাপি রাখার চেষ্টা করুন সব সময়। ধন্যবাদ সকলকে.....!!



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগফিরে দেখো পর্বঃ-০১
ডিভাইজRealme 6i
বিষয়বন্ধুদের সাথে কাটানো সুন্দর মুহুর্ত
ছবির কারিগর@jibon47
ছবির অবস্থানসংযুক্তি

Sort:  
 2 years ago 

বন্ধুদের সাথে আপনি অনেক সুন্দর সময় কাটিয়েছেন ভাইয়া। আপনার পুরো পোস্টটি পড়ে বুঝতে পারলাম। প্রতিটি ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে ভাইয়া। বিশেষ করে আমার কাছে পাতা ঝরা গাছটি দেখতে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে প্রতিটি ছবি ক্যামেরাবন্দি করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

যখন আমি পার্কে ঘুরতে গিয়েছিলাম তখন ছিল শীতকাল আর শীতকালে গাছের পাতাগুলো ঝরে যায় আমি গাছের ঝরা পাতার দৃশ্য দেখে মুগ্ধ হয়েছিলাম খুবই চমৎকার দেখাচ্ছিল সেই দৃশ্য। তাই ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করলাম ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

স্বল্প পরিমাণ সাপোর্ট দিয়ে সবসময় পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আশা করছি আপনার ভাইভা অনেক ভালো হয়েছে। বন্ধুদের সাথে যে সময়টা থাকা হয় অনেক ভালো সময় কাটে অনেক আড্ডা হয় মজা হয়। আপনি বন্ধুদের সাথে অনেক সুন্দর সময় কাটিয়েছেন এবং সেই অনুভূতি গুলো আমাদের সাথে শেয়ার করেছেন। আপনি একদম ঠিক বলেছেন পার্কের ভেতরের দৃশ্য অনেক সুন্দর ।আপনি দারুন ফটোগ্রাফি করেছেন।

 2 years ago 

জি আপু ভাইবা পরীক্ষা মোটামুটি ভালোই হয়েছিল পাঁচটি প্রশ্ন করেছিলো তিনটির উত্তর দিতে পেরেছিলাম। সেই সাথে বন্ধুদের সঙ্গে অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছিলাম। আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

প্রথমেই আপনাকে অভিনন্দন ভাইয়া কারণ আপনি ইতিমধ্যে একজন ইঞ্জিনিয়ার হয়ে গেছেন 🤗 । দীর্ঘ চারটি বছর কিভাবে চলে গেল বন্ধুদের সাথে দেখতে দেখতে তবে বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার মজাই অন্যরকম । আপনাদের সবাইকে দেখেই মনে হচ্ছে খুব ইনজয় করেছেন আপনারা । ইন্ডাস্ট্রিয়াল এটাচমেন্ট এর পর সবাই একসাথে হয়ে ভালই আড্ডা দিয়েছেন ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাকে অনুপ্রাণিত করার জন্য।
বন্ধুদের সঙ্গে চারটি বছর খুবই চমৎকার ভাবে অতিবাহিত করেছি মনে হয়নি যে চার বছরে করেছিলাম এই তো মনে হলো কয়েক বছর আগে ক্যাম্পাসে ভর্তি হলাম দেখতে দেখতে চার বছর কেটে গেল।

 2 years ago 

জীবনে বন্ধুদের সাথে সময় কাটাতে সবথেকে বেশি ভালো লাগে। যদি কোন বন্ধুর সাথে দেখা হয়ে যায় আর যদি কথা শুরু করা যায় তাহলে মনে হয় যে ও সময় শেষ হয়ে যায় কিন্তু কথা শেষ হয় না। আপনার বন্ধুদের সাথে আপনি ভালো সময় কাটিয়েছেন দেখেই বোঝা যাচ্ছে।

 2 years ago 

আপনার কথা সঙ্গে আমি একমত পোষণ করছি বন্ধুদের সঙ্গে যখন দেখা হয় তখন সময় খুব দ্রুত শেষ হয়ে যায় কিন্তু কথা শেষ হয় না। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে বন্ধুদের সঙ্গে কাটানো মুহূর্তগুলো আমাদের চলার পথে বারবার মনে পড়ে। সেই স্মৃতি গুলো কখনো ভুলে যাওয়ার নয়। আপনি দীর্ঘ চারটি বছর যে বন্ধুদের সঙ্গে কাটিয়েছেন আমার বিশ্বাস তারা আপনার হৃদয়ে সবসময় থাকবে। যাইহোক আপনি ঘটনাগুলো বর্ণনা করার সঙ্গে সঙ্গে বেশ কিছু সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে শীতকালে পাতাঝরা গাছের দৃশ্যটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বন্ধুদের সঙ্গে চারটি বছর অতিবাহিত করেছি কিন্তু মনেই হয়নি যে চার বছর একসঙ্গে ছিলাম মনে হচ্ছে এই তো কদিন আগে পলিটেকনিকে ভর্তি হলাম দেখতে দেখতেই চারটা বছর কেটে গেল। আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

সত্যি কথা বলতে ভাই বন্ধু সারাজীবন যেন অচল। কারণ সুখে-দুখে বন্ধুকে পাশে পাওয়া যায়। বন্ধু ছাড়া জীবনটা চলে না একদম। আর বন্ধুদের সাথে কাটানো সুন্দর মুহূর্ত গুলো অনেক সুন্দর হয়ে থাকে। সারা জীবনে একবার কথা মনে থাকে। খুব সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন বন্ধুদের সাথে দেখে বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু মুহূর্তে আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য নয়। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কথা সঙ্গে আমিও একমত পোষণ করছি বন্ধু ছাড়া জীবন চলে না মানুষ একা একা কখনোই বেঁচে থাকতে পারে না মানুষকে বেঁচে থাকতে হলে অবশ্যই বন্ধুর প্রয়োজন। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ

ভাইয়া আপনার ঘুরার আনন্দ দেখে সত্যি আমার কাছে অনেক ভালো লেগেছে ভাইয়া। আপনার ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার ছিল যা বলার বাহিরে। হ্যা ভাইয়া আমিও এক সময় বলছিলাম বন্ধু ছাড়া জীবন অচল তবে ভাইয়া যে বন্ধু গুলো মেয়েদের কথা শুনে ১০বছরের বন্ধুকে অবিশ্বাস করে অপমান করে থাকে সে বন্ধু নামে কলনকো। ধন্যবাদ ভাইয়া আপনার আনন্দময় সময় আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া এরকম আমার সাথে একটা বন্ধু বিশ্বাসঘাতকতা করে ছিল শুধুমাত্র একটি মেয়ের জন্য। যদিও তারপর থেকে তার সঙ্গে আর কখনো যোগাযোগ বা কথা হয়নি তবে দোয়া করি সে যেখানেই থাকুক ভালো থাকুক। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

সত্যি বলতে আপনার এই স্মৃতির পাতায় ফিরে আসার চমৎকার উদ্যোগ আমার অনেক ভালো লেগেছে, আপনার এই পর্ব এক এরমধ্যে আপনি বন্ধুদের সাথে কাটানো স্মৃতিমধুর ঘটনাগুলো শেয়ার করেছেন, যে কথাগুলো অন্য কাউকে বলা যায়না বন্ধুকে নির্দ্বিধায় বলা যায় কথাটি সত্য, একটা সত্যি কারের বন্ধু মানে অনেক কিছু। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

বন্ধু ছাড়া সত্যিই জীবন অচল একা একা মানুষ বেঁচে থাকতে পারে না আর বেঁচে থাকার জন্য একজন সত্যি কারের বন্ধু জীবনে খুব দরকার। আমার পোস্ট আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 2 years ago 

আসলে বন্ধুদের সাথে কাটানো মুহূর্ত তা কখনো ভুলবার নয় আমারও খুব মনে পড়ে কলেজ লাইফের বন্ধুদের কিন্তু কিছু করার নেই তাদের সাথে আর দেখা হবে কিনা তাও জানিনা ধন্যবাদ আপনার গল্পটি শেয়ার করার।।

 2 years ago 

ইচ্ছা থাকলেই উপায় হয় ভাইয়া আপনি যদি ইচ্ছা করেন বন্ধুদের সঙ্গে দেখা করবেন তাহলে যেকোনো মাধ্যমে দেখা করা যায়। বন্ধুদের সঙ্গে কাটানো সেই মুহূর্তগুলো অনেক বেশি রোমাঞ্চকর হয়ে থাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61639.07
ETH 2982.91
USDT 1.00
SBD 2.46