কবিতা: হারানো ভালোবাসা |[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ১ জৈষ্ঠ্য | ১৪২৯ বঙ্গাব্দ | রবিবার | গ্রীষ্মকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে একটি কবিতা হারানো ভালোবাসা উপস্থাপন করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কবিতা
  • আজ ০১লা জৈষ্ঠ্য, ১৪২৯ বঙ্গাব্দ
  • রবিবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে.....!!



আচ্ছা বলুনতো কবিতা পড়তে কার না ভালো লাগে....?? কবিতা পড়তে কবিতা শুনতে এবং কবিতা লিখতে অনেকেরই হয়তো অনেক বেশি ভালো লাগে। ঠিক তেমনি ভাবে আমি মাঝে মাঝে কবিতা লিখে থাকি সেই সাথে যখন খুবই একাকিত্বের সঙ্গে সময় কাটায় তখন নিজের লেখা কবিতা গুলো পড়তে থাকি। কিছু কিছু কবিতা আছে যা আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত, কিছু কিছু কবিতা আমাদের মনের ভেতরে লুকিয়ে থাকা কথাগুলো প্রকাশ পায়। কিছু কিছু কবিতা আমাদের হৃদয়টা কে প্রশস্ত করে তোলে। ঠিক তেমনি ভাবে কিছু কিছু কবিতা আমাদের হৃদয়ে ভালোবাসার দোলা দিয়ে ভালোবাসার পূর্ণতা এনে দেয়। আমি মনে করি কবিতার মাধ্যমে মানুষের মনের ভাষা যতটা সহজ ভাবে প্রকাশ করা যায়,অন্য কোনো মাধ্যমে অবলম্বন করে সেটা প্রকাশ করা যায় না। যদিও আমি কবি নই তবে কবি হওয়ার চেষ্টা করছি মাত্র। খুব শীঘ্রই আমি কবি হয়ে যাব এই আশা রাখি

আপনারা সকলে একটা বিষয়ে জানেন কিনা আমি জানিনা তবে আমি জানি যে ভালোবাসা রং বদলায়। ভালোবাসার রং বদলাবেই এটাই স্বাভাবিক। কারো উপর ভালোবাসাটা চিরদিন স্থায়ী থাকে না সময়ের ব্যবধানে সেটা পরিবর্তন হয়। যেগুলো চিরস্থায়ী হয় সেগুলো সব সময় ইউনিক। সে চিরস্থায়ী ভালোবাসা পেতে সত্যিই ভাগ্যের প্রয়োজন হয় আর এই ভাগ্যটা সবারই থাকে না। যদিও আমি কখনো এসবের সম্মুখীন হয়নি, তবে আশেপাশের মানুষদের দেখে বুঝতে পারি। এটা বুঝতে পারি যে ভালোবেসে কেউ ভালো নেই। চারিদিকে শুধু চাপা কান্না আর আর্তনাদ। এত এত দুঃখ কষ্টের মাঝে নিজেকে কিছু কিছু সময় বড় অসহায় মনে হয়। এটা ভেবে অসহায় মনে হয় যে মানুষ বড্ড বোকা। কেনই বা প্রেমে পড়ে কেনই বা দুঃখ পায়। তবে আমি মনে করি কাউকে প্রচন্ড রকম ভাবে ভালোবেসে দুঃখ পাওয়া উচিত তাহলে জীবনটা কে সঠিকভাবে উপলব্ধি করতে পারবে। বুঝতে পারবে যে পৃথিবীতে সত্যি কারের ভালোবাসা বলে কিছু হয়না। সময়ের ব্যবধানে আপনার কাছে আসবে, আপনার সঙ্গে মিশবে,আবার সময়ের পরিক্রমায় আপনাকে ছেড়ে চলে যেতে বিন্দুমাত্র দ্বিধা বোধ করবে না। কাউকে ভালবাসলে যেমন সেই ভালবাসাটা তার ওপর চিরস্থায়ী একই রকম থাকে না সময়ের ব্যবধানে ভালোবাসা পরিবর্তন হয়। ঠিক তেমনি ভাবে এখনো সমাজের বুকে কিছু ভালোবাসা টিকে আছে শুধুমাত্র দুজন দুজনার চোখের দিকে তাকিয়ে কাটিয়ে দিচ্ছে মাসের পর মাস বছরের পর বছর। তবে ওই যে আগেই বললাম, ভাগ্যের প্রয়োজন হয়।


heartsickness-428103_640.webp

source


কবিতা

কবিতার নামঃ--হারানো ভালোবাসা



মনের আকাশে পচন্ড মেঘ করেছে
হয়তো একটু পরেই বৃষ্টি নামবে
ভাসিয়ে নিয়ে যাবে সব কিছু
ভেঙে চুরমার হয়ে যাবে ওই দৃপ্ত আকাশ,মেঘ,গ্রহ রাজি।
চোখের কোনে অঝোরে বৃষ্টি নামবে
চোখের বৃষ্টিতে ভিজে যাবে মুখের দাঁড়ি বুকের লোম,
শুধু ভাঙ্গাবে না এই আমি।
কারন...!!কারণ আমাকে ভেঙে ফেলা অতো সহজ নয়..!!
ভেঙে যেতে পারে ওই ইমারত পর্বতমালা,
ভেঙে যেতে পারে ওই দূরের আকাশ,
আমাকে ভাঙতে হলে তোমার দরকার আমার মতো এক আমিকে।
আমাকে ভেঙে ফেলা অতো সহজ নয়...!!
যুদ্ধের সময় ঢাল হয়,বৃষ্টিতে ছাতা হয়ে তোমার পাশে দাঁড়ালাম।
বৃষ্টি শেষ হয়েছে,যুদ্ধ এখন বিরতি..!
তুমি ও সমাপ্তি ডেকে হারালে দূরের ওই অজানায়।
জানি একদিন ফিরবে তুমি আকাশের মেঘ হয়ে...!!
সে দিন আলো ছড়াবো মেঘের পানে গিয়ে।
হাত বাড়িয়ে ডেকেছি তোমায়,মন বাড়িয়ে চেয়েছি।
দেখেও তুমি দেখলে না তাই..আমি দূরে হারিয়েছি।


সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগকবিতা
বিষয়হারানো ভালোবাসা
কবিতার কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source

Sort:  
 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন কবিতা পড়তে আসলে খুব ভালো লাগে। আর আপনার কবিতাটি আমার কাছে বেশ ভাল লাগে লেগেছে। এরকম কবিতা মাঝে মাঝে পড়তে পারলে খুব ভালোই লাগবে শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

কবিতা পড়তে সকলেরই অনেক বেশি ভালো লাগে, আমি মাঝে মাঝেই মন খারাপের সময় ইউটিউবে কবিতা শুনি। আমার এই কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে অনেক আনন্দিত হলাম। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

মাঝে মাঝে করব তা পড়তে ভালো লাগে, কিন্তু লিখতে পারি না।জানি না ভালোবাসার রং বদলায় কিনা।যাই হোক কবিতাটি বেশ সুন্দর হয়েছে।প্রতিটি লাইন বেশ সুন্দর। ধন্যবাদ।

 2 years ago 

আমিও তাকে তেমন কবিতা লিখতে পারতাম না কিন্তু এখন মাঝে মাঝে কবিতা লিখতে লিখতে কিছুটা পেরেছি। তবে আপনি এটা জেনে রাখুন যে অবশ্যই ভালোবাসা রং বদলায়। এটাই ভালোবাসার ধর্ম ,মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ ভাইয়া অসাধারন 👏👏। খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে আপনি শেয়ার করেছেন। খুব ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল। আপনার পরবর্তী এমন সুন্দর কবিতার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

চেষ্টা করব আমি আপনাদের মাঝে এরকম সুন্দর সুন্দর কবিতা শেয়ার করার জন্য প্রতিনিয়ত। আপনারা আমার কবিতা পড়ে আমাকে উৎসাহিত করছেন এটা জেনে এবং দেখে সত্যিই অনেক বেশি ভালো লাগে আমার। মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভালোবাসা কী আসলেই রঙ বদলায়?? আপনার সাথে আমি পুরোপুরি একমত হতে পারলাম না। কারো প্রতি ভালোবাসা থাকলে সেটা কখনো বিলীন হওয়া সম্ভব না এটা আমার মতে।

যুদ্ধের সময় ঢাল হয়,বৃষ্টিতে ছাতা হয়ে তোমার পাশে দাঁড়ালাম।

প্রিয় মানুষের পাশে সবসময় থাকার নামই ভালোবাসা। দারুণ লিখেছেন কবিতা টা ভাই।।

 2 years ago 

এক এক জনের মতামত একেক রকম তবে আমি মনে করি অবশ্যই ভালোবাসা রং বদলায়। সময়ের বালুচরে একা ফেলে চলে যাওয়াটাকে কি ভালবাসার রঙ বদল মনে হয় না...??

 2 years ago 

হাত বাড়িয়ে ডেকেছি তোমায়,মন বাড়িয়ে চেয়েছি।
দেখেও তুমি দেখলে না তাই..আমি দূরে হারিয়েছি।

আহা কি দরদ মাখা লাইন। প্রেমিকাকে ফিরে পাওয়ার কি আকুল আবেদন আপনার। কি আর করবেন ভাই যে চলে গেছে যেতে দিন। নতুন জনকে স্বাগত জানান। অনেক ভাল লাগল আপনার কবিতা। ধন্যবাদ আপনাকে সুন্দর এই কবিতাটি আমাদের উপহার দেয়ার জন্য

 2 years ago 

না ভাই আপনি যেমনটা ভেবেছিলেন তেমনটাই কিছুই না আমার লাইফ থেকে কেউ কখনো যায়নি আবার কেউ কখনো আসে নি😀😀 আমি শুধুমাত্র একজন প্রেমিক মনের চিন্তা ভাবনা কবিতার মাধ্যমে উপস্থাপন করেছি মাত্র। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

এদের পোস্ট দেখলে আমার কান্না করতে ইচ্ছা করে কোন হারানো ভালোবাসা কখনো ফিরে পাওয়া যাবে না আপনি খুবই সুন্দর করে আপনার মনের অনুভূতি নিয়ে কবিতাটি লিখেছেন দোয়া করি আপনার ভালবাসার চেয়ে আরো সুন্দর একটু ভালোবাসা পান।।

 2 years ago 

আপনার মন্তব্যগুলো বরাবরই আমার কাছে অনেক বেশি প্রাণবন্ত মনে হয় আপনার মন্তব্য শুনলে মাঝে মাঝে হাসি মাঝে মাঝে কান্না করি। এ রকম রং-বেরংয়ের মন্তব্য করার মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60078.84
ETH 3197.52
USDT 1.00
SBD 2.45