কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি এ্যালবাম || 🦊[benificiary ১০% @shy-fox]🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ০২ জৈষ্ঠ্যমাস| ১৪২৯ বঙ্গাব্দ | সোমবার | গ্রীষ্মকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে কিছু রেনডম ফটোগ্রাফি উপস্থাপন করবো । আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • রেনডম ফটোগ্রাফি
  • আজ ০২ রা জৈষ্ঠ্য, ১৪২৯ বঙ্গাব্দ
  • সোমবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে.....!!




আমরা সচরাচর সবাই ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি। আমাদের সবার ফটোগ্রাফির মধ্যেই বেশিরভাগ ক্ষেত্রে আমরা প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো অনেক বেশি করে থাকি। কারণ এই প্রকৃতির মাঝে অপরূপ সৌন্দর্য বিদ্যমান থাকে। বাংলার এই প্রাকৃতিক দৃশ্য দেখতে দেখতে অনেক কবি সাহিত্যিক চোখ না জড়ানো অনেক রকম কবিতা ছন্দ উপন্যাস লিখেছেন। তারই ধারাবাহিকতা বজায় রেখে আমরা অনেকেই প্রাকৃতিক জগতের প্রেমে পড়ে যাই। এই প্রেম এমন প্রেম যে যত দেখি ততই ভালো লাগে। যদি কারো মন খারাপ থাকে তাহলে কেউ যদি তার মনের গহীন গহবর থেকে প্রাকৃতিক এই সৌন্দর্য উপভোগ করতে পারে তাহলে, অবশ্যই তার মন ভালো হয়ে যাবে। আমি মাঝে মাঝেই প্রকৃতির এই অপরূপ সৌন্দর্যের প্রেমে পড়ে যাই, তাই মাঝে মাঝে কিছু প্রাকৃতিক এই সৌন্দর্যের স্মৃতি আমার ফোনের মাধ্যমে ধারণ করে রাখে। যখনই মন খারাপ হয় তখন এই প্রাকৃতিক ছবিগুলো দেখে আমি নতুন রূপে প্রাকৃতিক দৃশ্যের প্রেমে মজে যাই। আজ আমি আপনাদের মাঝে সেই রকম কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি উপস্থাপন করব। যা সত্যিই প্রেমময়ী।


ফটোগ্রাফিঃ-০১

IMG20220509064329-01.jpeg

IMG20220509064138-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed
ঘাসের উপর বৃষ্টির ফোটার এরকম দৃশ্য দেখতে কার না ভালো লাগে আপনারাই বলুন। আমি তো মনে করি এরকম দৃশ্য দেখতে সকলের কাছে অনেক বেশি ভালো লাগবে। সেই সাপেক্ষে এরকম দৃশ্য দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। কিছুদিন আগে হঠাৎ দুপুরবেলা প্রচন্ড বৃষ্টি হচ্ছিল, বৃষ্টির শেষ হবার সাথে সাথেই আমি মুঠোফোনটা হাতে নিয়ে বের হয়ে যাই ফটোগ্রাফি করার জন্য। নদীর ধারে গিয়ে দেখি ঘাসের উপরে এখনো বৃষ্টির ফোঁটা বিদ্যমান। এরকম দৃশ্য দেখে আর স্থির থাকতে পারলাম না তাই কিছু ফটোগ্রাফি করেছিলাম। আশা করি আপনাদের সকলের কাছে এই ফটোগ্রাফি অনেক বেশী ভালো লাগবে। ঘাসের উপর বৃষ্টির এই ফটোগুলো আমার কাছে অনেকটা মুক্তোর দানার মতো মনে হয়েছিল। আর হালকা সূর্যের আলোয় মুক্তোর দানার চিকচিক করছিল। সে যেন এক অপরূপ দৃশ্য।
ফটোগ্রাফিঃ-০২

IMG20220512134628-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed
এই ছবিটিও আমি একই দিনে নদীর পার থেকে তুলেছিলাম। বৃষ্টি শেষ হয়েছে কিন্তু কচুরিপানার ফুলের উপর বৃষ্টির ফোঁটা এখন পর্যন্ত বিদ্যমান। কচুরিপানার ফুল দেখতে এমনিতেই অনেক বেশি সুন্দর হয় কারণ এই ফুলের অনেকগুলো রং বিদ্যমান থাকে। আর সেই ফুলের উপর যদি বৃষ্টির ফোটা পড়ে তাহলে আপনারাই বলেন দৃশ্যটা কেমন দেখায়...!! অসম্ভব সুন্দর এক দৃশ্য দেখেছিলাম সেদিন দুপুরবেলা। চারদিকে সবুজ আর সবুজ এর মাঝখানে এরকম নীল এবং সাদা রঙের ফুল দেখতে সত্যিই অনেক বেশি আকর্ষণীয় লেগেছিল আমার কাছে।
ফটোগ্রাফিঃ-০৩

IMG20220512122605-01.jpeg

IMG20220512122701-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed
এটা একটি শসা গাছের ফুলের ফটোগ্রাফি। কিছুদিন আগেই মাঠে গিয়েছিলাম নিজেদের জমি দেখাশুনা করার জন্য। যদিও আমরা তেমন সবজি চাষ করি না কিন্তু নিজেদের খাওয়ার জন্য আমার আব্বু আমাদের নিজেদের জমিতে শসা লাগিয়েছে। শসা খেতে পছন্দ করেনা এরকম মানুষ খুব কমই আছে। আর শসা আমাদের জন্য খুবই উপকারী। যাদের প্রচুর পরিমাণে মেদভূড়ি তারা যদি নিয়মিত শসা খাবে তাহলে সেটা কিছুটা হলেও কমে যায়। শসা ধরার আগে শসা গাছে এরকম ফুলের সাজ আসে, আর এই ফুল থেকেই তৈরি হয় শসা। শসা ফুলের আমি অনেকগুলো ফটোগ্রাফি করেছিলাম। তার মধ্যে দুটি ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।
ফটোগ্রাফিঃ-০৪

IMG20220512124050-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed
এটা একটি গরুর পাল। আপনারা সকলেই জানেন যে পদ্মা নদীর তীরে এখনও অনেকেই বসবাস করে। তারা মূলত সেখানে বসবাস করে তাদের জীবিকা নির্বাহ করে থাকে আর তাদের জীবিকার প্রধান উৎস হচ্ছে গরু লালন পালন করা। পদ্মা নদীর পাড়ের মানুষ গুলো তাদের জীবিকার জন্য অনেকগুলো গরু লালন পালন করে থাকে। বছর শেষে গরু বিক্রি করে তারা তাদের চাহিদা মেটায়। এখন যেহেতু জৈষ্ঠ মাস মাঠ থেকে ফসল উঠিয়ে ফেলা হয় তাই পদ্মা পাড়ের মানুষ গুলো তাদের গরু মাঠে চরায়। খুব ভোরে তারা গরু নিয়ে মাঠে চলে আসে এবং সন্ধ্যা হবার আগ মুহূর্তে বাসায় ফিরে যায়।
ফটোগ্রাফিঃ-০৫

IMG20220326155238-01.jpeg

IMG20220326155139-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed
যদিও এই ফুলের নাম আমি জানিনা তবে এই ফুল দেখতে আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছিল। এই ফুলের গাছ দেখতে সবুজ বর্ণের হলেও তার মাথার উপর ফুটে থাকা সাদা রঙের ফুল দেখতে খুবই চমৎকার দেখায়। যখন প্রচন্ড বেগে বাতাস হয় তখন এই গাছের মাথার উপর ফুটে থাকা ফুলের পাপড়ি গুলো বাতাসে উড়তে থাকে। যখন এই ফুলের পাপড়ি বাতাসে উড়তে থাকে তখন দেখতে খুবই চমৎকার দেখায়। মাঠ ঘুরাঘুরির মুহূর্তে আমি রাস্তার একপাশে এরকম কয়েকটি ফুলের গাছ দেখেছিলাম। তাই সেখানকার ফুল গাছের কিছু ফটোগ্রাফি করেছিলাম আপনাদের মাঝে দুটি ফটোগ্রাফি শেয়ার করলাম। নিচের ফটোগ্রাফি টা লক্ষ করলে আপনারা দেখবেন যে ফুলের পাপড়ি বাতাসে উড়ে যাওয়ার পর্যায়ে রয়েছে। সত্যি দৃশ্যটি অনেক বেশি চমৎকার ছিল।
ফটোগ্রাফিঃ-০৬

IMG20220512134839-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed
বৃষ্টি মাত্রই শেষ হয়েছে। যদিও একটু আগে আকাশে প্রচণ্ড মেঘ ছিল মেঘের কারণে পুরো আকাশ কালো হয়ে গিয়েছিল। বৃষ্টি শেষ হবার সাথে সাথে আকাশের মেঘ চলে গিয়েছে ফুটে উঠেছে নীল আকাশ। সেদিন বৃষ্টি শেষে নদীর পাড়ে গিয়ে ধান গাছের ফটোগ্রাফি করতে গিয়েছিলাম সেখানে গিয়ে দেখি ধান গাছের পাশে শ্যামাঘাস অনেক বড় হয়ে গিয়েছে। আর সেই শ্যামা ঘাসের মাথার উপর ফুটে রয়েছে ফুল। শ্যামা ঘাসের এই ফুল দেখতে খুবই চমৎকার দেখায়। ছোটবেলায় এই শ্যামা ঘাসের ফুল দিয়ে আমরা খেলাধুলা করতাম। যখনই এই শ্যামা ঘাসের ফুল দেখি তখনই ছোটবেলার কথা মনে পড়ে যায়।


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগফটোগ্রাফি
ডিভাইজRealme 6i
বিষয়কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি এ্যালবাম
ছবির কারিগর@jibon47
ছবির অবস্থান[সংযুক্তি](দেওয়া আছে)

Sort:  
 2 years ago 

বরাবরই আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে থাকেন আপনার আজকের ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম বিশেষ করে প্রথম দ্বিতীয় এবং চতুর্থ নাম্বার ফটো সবথেকে বেশি ভালো লেগেছে

 2 years ago 

দুই এবং চার নম্বর ফটোগ্রাফি টা আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে সত্যিই অনেক ভালো লাগলো আমার চেষ্টা করি আপনাদের মাঝে মাঝে মাঝে ফটোগ্রাফিক পোস্ট শেয়ার করার জন্য। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য

 2 years ago 
 2 years ago 

আপনি বিভিন্ন প্রকারের বেশকয়েকটি ফটোগ্রাফি আমাদের মধ্যে শেয়ার করেছেন। আমার কাছে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল। যদি বিশেষ করে একটি ফটোগ্রফির কথা বলতে হয় তাহলে পদ্মার পাড়ে মানুষদের গরুর পাল নিয়ে ঘাস খাওয়ানোর দৃশ্যটি আমার কাছে বেশি ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পদ্মাপারের গরুর পাল নিয়ে ঘাস খাওয়ানোর দৃশ্যটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুশি হলাম এরকম দৃশ্য দেখতে সত্যিই অনেক বেশি ভালো লাগে আমি যখন দেখেছিলাম আমার কাছেও খুবই ভালো লেগেছিল ।ধন্যবাদ আপনাকে মন্তব্য জন্য।

 2 years ago 

বাহ! চমৎকার ফটোগ্রাফি করেছেন তো দেখছি । গ্রাম বাংলার মাঝে প্রাকৃতিক দৃশ্যগুলো দেখতে আসলেই সুন্দর দেখায়। আপনার নাম না জানা ফুলটি অনেক সুন্দর লাগছে। এই প্রথম দেখলাম এটি। আর শ্যাম ঘাসের ফুলটিও সুন্দর লাগছে। এই ঘাসের নাম যে শ্যাম গাছ আগে জানা ছিল না ভাই।

 2 years ago 

সত্যি বলতে এক গ্রাম বাংলার এরকম প্রাকৃতিক দৃশ্য দেখতে অনেক বেশি ভালো লাগে আর এইরকম প্রাকৃতিক দৃশ্য বেশীরভাগ সময়ই দেখা যায় বিকেলবেলা। আপনি আমার ফটোগ্রাফি সম্পর্কে অনেক চমৎকার মন্তব্য করেছেন দেখে ভাল লাগল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। দেখে খুবই ভালো লাগলো, এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার এই ফটোগ্রাফিক পোস্ট আপনার ভালো লাগলো এটা জেনে আনন্দিত গঠনমূলক মন্তব্য করার মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। শুভেচ্ছা রইল আপনার প্রতি।

 2 years ago 

প্রকৃতিকে ভালবাসো না এমন মানুষ আমাদের মাঝে খুব কমই পাওয়া যাবে অর্থাৎ আমরা প্রতিনিয়ত সবাই প্রকৃতির প্রেমে পড়ে যাই। আর আমাদের যে দিকে প্রেম আছে সে বিষয়গুলো নিয়ে একটু বেশি সোচ্চার থাকি। আপনি খুব সুন্দর ভাবে প্রকৃতির ফটোগ্রাফি গুলো করেছেন।আমার কাছে আপনার ফটোগ্রাফি গুলো খুবই ভাল লেগেছে ।তবে ফটোগ্রাফি গুলোর মধ্যে সবথেকে ভালো লেগেছে ফসলের মাঠে গরুর ছবিগুলো। একদম প্রফেশনাল ফটোগ্রাফারের মতো আপনার ছবি তুলেছেন
দারুন ভাবে বর্ণনা করেছেন এবং আপনার অনুভূতি গুলো তুলে ধরেছেন সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যি বলতে আমি একজন প্রকৃতিপ্রেমী মানুষ সব সময় প্রকৃতির সাথে সময় কাটাতে অনেক বেশি ভালোবাসি। শহরের চার দেয়ালের মাঝে বন্দী না থেকে আমি মনে করি সকলের উচিত মাঝে মাঝে প্রকৃতির সঙ্গে প্রেম করা। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বাহ ভাই আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। কচুরিপানার ফুলের উপরে বৃষ্টির ফোটার পড়ে থাকাতে ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। খুব সুন্দর করে আপনি ফটোগ্রাফি গুলো করেছেন ভাইয়া দূর থেকে গরুর ছবি অসাধারণ হয়েছে। ঘাসফুলের ছবিটি বেশ সুন্দর লাগছে।সব মিলিয়ে আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। এর জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

কচুরিপানার উপর ফটোগ্রাফি এবং গরুর পাল শেষ হতে আরও কয়েকটি ফটোগ্রাফি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। তবে অনেকের কাছেই গরুর পালের দৃশ্যটি অনেক বেশি আকর্ষণীয় ছিল। মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি অনেক সুন্দর ঘাসের ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আমি আপনার প্রথম ফটোগ্রাফি টি দেখে ভেবেছিলাম আপনি কোন ঘাসের পোকার ফটোগ্রাফি করছেন। শেষে আপনার পুরো ফটোগ্রাফি দেখে বুঝতে পারলাম আপনি কোন পোকার ফটোগ্রাফি করেননি। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনি আমার প্রথম ফটোর বৃষ্টির ফোঁটা দেখে বোকা ভেবেছেন এইটা দেখে সত্যিই অনেকটা সময় হাসাহাসি করেছি। যাই হোক সব মিলিয়ে আপনার মন্তব্যটা আমার কাছে সত্যিই অনেক বেশি ভালো লেগেছে। চমৎকার একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

সবগুলো ফটোগ্রাফি ভালো ছিল তবে 1,4,6 এই ফটোগ্রাফি গুলো আমার বেশি ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য এবং আশা করি আরও সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে পাবে।

 2 years ago 

আমি যদিও ভালো ফটোগ্রাফার নই তবে চেষ্টা করছি মাঝে মাঝে ফটোগ্রাফি করার জন্য আমার এই ফটোগ্রাফি গুলোর মধ্যে আপনার কাছে তিনটা ফটো সবথেকে বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

এই প্রকৃতির মাঝে অপরূপ সৌন্দর্য বিদ্যমান থাকে, আপনার এই কথাটির সাথে আমিও সহমত পোষণ করছি ভাইয়া। কেননা প্রকৃতির এত রূপ বৈচিত্র তা দেখে কখনো শেষ করা যাবেনা। আর এই অপরূপ প্রকৃতির কিছু অসাধারণ রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুবই চমৎকার করে ফটোগ্রাফি গুলো ক্যাপচার করেছেন। অসাধারণ সুন্দর সব ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সত্যি বলতে প্রকৃতি দেখতে এবং প্রকৃতিকে অনুভব করতে আমার অনেক বেশি ভালো লাগে তাই আমি মাঝে মাঝে প্রকৃতির অনুভব করতে যাই মাঠের মধ্যে। আমার ফটোগ্রাফী গুলো আপনার ভাল লেগেছে জেনে আনন্দিত হলাম। ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60035.79
ETH 3187.54
USDT 1.00
SBD 2.45