আমার পোষ্ট গুলোর রিভিউ [benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ১৭ আষাঢ় | ১৪২৯ বঙ্গাব্দ | শুক্রবার | বর্ষাকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তারের কয়েকটি পোষ্ট রিভিউ শেয়ার করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কয়েকটি পোষ্ট রিভিউ
  • আজ ১৭ আষাঢ় , ১৪২৯ বঙ্গাব্দ
  • শুক্রবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে.....!!


যদিও আমি সচরাচর আপনাদের মাঝে পোস্ট রিভিউ শেয়ার করে থাকি না । তবে আমি এখন থেকে আপনাদের মাঝে প্রতি সপ্তাহে চেষ্টা করব পোষ্ট রিভিউ শেয়ার করার জন্য। সেই ধারাবাহিকতা বজায় রেখে আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তাহের কয়েকটি পোস্ট রিভিউ নিয়ে উপস্থিত হয়েছে। এই পোস্ট রিভিউ আমি আপনাদের মাঝে শেয়ার করেছি যেন আপনারা একত্রে আমার বিধাতা সপ্তাহের পোস্টগুলো দেখতে পারেন। যাইহোক বেশি কথা আর বলবো না এখন আমি আপনাদের মাঝে সেই পোস্টগুলো শেয়ার করব আশা করছি আপনারা খুবই চমৎকার ভাবে উপভোগ করবেন।



IMG20220617013813-01.jpeg



প্রথম পোষ্ট

people-2577986_640.webp

source

অবিস্মরনীয় ভালোবাসা/পর্বঃ--০২

পোষ্টের লিংক


ভালোবাসার গল্প পড়তে আপনাদের সকলের কাছে অনেক বেশি ভালো লাগে এটা আমি জানি। পৃথিবীতে সবথেকে মধুর সম্পর্ক হচ্ছে ভালোবাসার সম্পর্ক। মূলত আমি আবার এই অবিস্মরনীয় ভালোবাসার গল্পের প্রথম পর্বে আপনাদের মাঝে শেয়ার করেছি কিছুই হৃদয় বিদারক দৃশ্য। বর্তমান সিলেট অঞ্চলে এবং তার আশেপাশে কয়েকটি অঞ্চলে বন্যা পরিস্থিতিতে সবকিছু ডুবে গিয়েছে। নেই কারো ঘরে কোন খাবার ঘুমানোর জায়গা নেই কোন বাসস্থান। বলতো আমি গল্পের মাধ্যমে বোঝাতে চেয়েছি বন্যার পরিস্থিতি মানুষকে কতটা অসহায় করে তোলে। দুজন দুজনকে প্রচন্ড রকম ভাবে ভালবাসে কিন্তু বন্যা তাদেরকে আলাদা করে দিয়েছে। হয়তো তাদের দেখা হবে কিনা সেটা আমি পরবর্তী পোষ্ট আপনাদের মাঝে উপস্থাপন করব। আপনারা সকলেই ধৈর্য সহকারে আমার এই অবিস্মরনীয় ভালোবাসার পর্ব গুলো উপভোগ করবেন বলে আশা রাখি। ভালোবাসার মানুষ হারিয়ে গেলে কতটা কষ্ট হয় সেটা মূলত এই পোষ্টের মাধ্যমে আপনারা উপলব্ধি করতে পারবেন। কারো সাথে অনেকটা সময় অতিবাহিত করার পরে যখন আপনার পাশের মানুষটিকে হুট করেই হারিয়ে যায় তখন খুবই খারাপ লাগে আরে খারাপ লাগাটা কখনো কাউকে বলা যায়না। গত পর্বে আমি শেয়ার করেছিলাম খুবই কষ্টের মাধ্যমে কণার দিন অতিবাহিত হচ্ছে। বাবার মৃত্যুর পরে কনা তার মা সহ তাদের নানা বাড়িতে বসবাস করত। কিন্তু কিছুদিন পরে তার মা মারা যায় এখন কনা সম্পূর্ণ একা মানুষ হবে তার মামা এবং মামীর কাছে। সামনের দিনগুলো হয়তোবা তার অনেক দুঃখ কষ্টের মধ্যে দিয়ে অতিবাহিত হতে পারে আবার হয়তো বা সুখের মাধ্যমেও অতিবাহিত হতে পারে। গল্পটা আপনারা সম্পূর্ণ পড়লেই হয়তো বুঝতে পারবেন সামনের দিনগুলোতে আরো অনেক আকর্ষণীয় কিছু আপনাদের জন্য অপেক্ষা করছে।

দ্বিতীয় পোষ্ট

river-6707889_640.jpg

source

কবিতা: স্বপ্নের পদ্মাসেতু

পোষ্টের লিংক


যদিও আমি তেমন ভালো কবিতা লিখতে পারি না তবে সব সময় চেষ্টা করি সুন্দর সুন্দর কবিতা লেখার জন্য। এই যে আমি সুন্দর সুন্দর কবিতা লেখার চেষ্টা করি এটা কিন্তু কমিউনিটির অনেকের কাছ থেকে অনুপ্রাণিত হয়ে। অনেকদিন আগে থেকেই দেখে যাচ্ছি কমিউনিটিতে সকলেই অনেক সুন্দর সুন্দর কবিতা শেয়ার করে থাকে যে কবিতাগুলো আমার কাছে খুবই ভালো লাগে। ব্যক্তিগতভাবে আমি কবিতা পড়তে এবং শুনতে অনেক বেশি ভালোবাসি মাঝে মাঝে যখন মন খারাপ থাকে তখন ইউটিউবে কবিতা শুনি। কারণ কবিতার মাধ্যমে একজন তার কথাগুলো মনের ভাব গুলো খুব সহজেই প্রকাশ করতে পারে। সেই ধারাবাহিকতা থেকেই আমি মাঝে মাঝে কবিতা লিখি। এইতো কদিন আগে বাংলাদেশে পদ্মা সেতু উদ্বোধন হলো। পদ্মা সেতু উদ্বোধন করেছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যেহেতু পদ্মা সেতু উদ্বোধন হলো আর সেই পদ্মা সেতুকে নিয়ে কবিতা লিখব না সেটা কি কখনো ভাবা যায়...!! তাই আমি অনেকটা ভেবে চিন্তে ডিসিশন নিয়েছিলাম যে একটা কবিতা লিখব সেই ধারাবাহিকতা বজায় রেখে রাত্রেবেলা কবিতা লিখতে বসে যাই। এবং একটা ছোট্ট কবিতা লিখে ফেলি সেটাই আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আপনারা সকলেই আমাকে অনুপ্রাণিত করেছিলেন যেটা আমার খুবই ভালো লেগেছিলো। এভাবেই প্রতিনিয়ত সাপোর্ট করে যাবেন আশা করি।

তৃতীয় পোষ্ট

IMG_20220701_005556.jpg

প্রতিযোগিতা-১৯,শেয়ার করো তোমার বৃষ্টির দিনের মজার অনুভূতি

পোষ্টের লিংক


চলমান প্রতিযোগিতায় আমি অংশগ্রহণ করেছিলাম ।আমার বাংলা ব্লগ কমিউনিটি প্রায় প্রতি সপ্তাহে একটি করে প্রতিযোগিতার আয়োজন করে থাকে। আর এই প্রতিযোগিতার আয়োজন করে থাকে মূলত কমিউনিটির এডমিন মডারেটর এবং আমাদের প্রিয় দাদা। আমি সকলের কাছেই কৃতজ্ঞতা প্রকাশ করি তারা আমাদের জন্য এত এত পরিশ্রম করে যাচ্ছে তাদের এই পরিশ্রমের মাধ্যমেই আমরা এখানে নিজেদের মনের ভাব প্রকাশ করতে পারি খুব সহজেই। নিজেদের মনের ভাব প্রকাশ করার মাধ্যমে যে কতটা আনন্দ সেটা আমরা,আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার মাধ্যমেই বুঝতে পারি। চলমান প্রতিযোগিতা ছিল শেয়ার করো তোমার বৃষ্টির দিনের গল্প বা অনুভূতি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলাম। এটা মূলত কয়েকদিন আগের ঘটনা ছিল বৃষ্টির দিনে রুমের দের সঙ্গে অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছিলাম সকলের সঙ্গে একত্রে কফি খেয়েছিলাম। যদিও এর মাঝে অনেকটা স্মৃতি এবং কিছু ঘটনা লুকিয়ে ছিল যেগুলো আমি আপনাদের মাঝে পোষ্টের মাধ্যমে শেয়ার করেছিলাম ।আপনারা যারা আমার পোস্ট পড়েছেন তারা অবশ্যই বুঝতে পেরেছেন। বৃষ্টির দিন মানে যেন এক অন্যরকম অনুভূতি আর এই অনুভূতি কখনো বলে শেষ করা যায় না। কিছু কিছু অনুভূতি আছে যে অনুভূতি গুলো সবসময় নিজের মধ্যে লুকিয়ে থাকে যে অনুভূতিগুলো খুব সহজে মানুষের মাধ্যমে প্রকাশ করা যায় না প্রকাশ করা গেলেও সেটা বৃহৎ আকারে প্রকাশ করা প্রায় অসম্ভব। বৃষ্টির দিনের অনুভূতি ঠিক তেমন যে অনুভূতি সংক্ষিপ্ত আকারে প্রকাশের মাধ্যমেই অনেক বেশি সুন্দর হয়। আমার কাছে বৃষ্টির দিন মানেই যেন সুন্দর একটা পরিবেশ এর মাধ্যমে দিন অতিবাহিত করা।

চতুর্থ পোষ্ট

IMG20220614141642-01.jpeg


টার্গেট ডিসেম্বর সিজন-২। ১৫ স্টিম পাওয়ার বৃদ্ধি

পোষ্টের লিংক


আমরা সকলেই পাওয়ার বৃদ্ধি করতে অনেক বেশি ভালোবাসি। কমিউনিটি তে যখন প্রথম এসেছিলাম তখনই পাওয়ার বৃদ্ধি নিয়ে অনেক কিছু সুন্দর সুন্দর মন্তব্য শুনেছিলাম কমিউনিটির এডমিন এবং মডারেটরদের কাছ থেকে। যদিও তখন পাওয়ার বৃদ্ধি সম্পর্কে এত ভাল ধারণা বা জ্ঞান কোনটাই ছিল না কিন্তু তাদের কাছ থেকে একটু একটু শিক্ষা নিয়ে এখন আমরা সকলেই পাওয়ার বৃদ্ধির গুরুত্ব জানি এবং বুঝি। আমরা সকলেই পাওয়ার বৃদ্ধির গুরুত্ব জানি এবং বুঝি বিধায় এখন আমরা সকলেই প্রতিনিয়ত প্রতি সপ্তাহে একটু একটু করে হলেও পাওয়ার বৃদ্ধি করার চেষ্টা করি। এভাবে প্রতি সপ্তাহেই একটু একটু করে পাওয়ার বৃদ্ধির মাধ্যমে আমরা খুব দ্রুতই আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারবো সেই সাথে নিজের অবস্থান শক্ত করতে পারব বলে আশা রাখি। টার্গেট ডিসেম্বর সিজন প্রথম থেকে শুরু করে এখন টার্গেট ডিসেম্বর সিজন 2 চলমান। এরকম ভাবে আমরা যদি কন্টিনিউ পাওয়ার বৃদ্ধি করতে থাকে তাহলে আমরা খুব দ্রুতই আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারবো সেই সাথে কমিউনিটিকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবো বলে আশা রাখি। আমাদের মূল লক্ষ্য আমাদের প্রিয় কমিউনিটি কে সামনের দিকে অগ্রসর করা আর এই কমিউনিটি কে সামনের দিকে অগ্রসর করতে হলে আমাদের সকলেরই উচিত প্রতি সপ্তাহে একটু একটু করে পড় বৃদ্ধি করা। তাহলে আমরা খুব শীঘ্রই আমাদের কমিউনিটি কে সামনের দিকে আরো দূর পর্যন্ত এগিয়ে নিয়ে যেতে পারবো।

পঞ্চম পোষ্ট

IMG_20220701_005946.jpg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি এ্যালবাম

পোষ্টের লিংক


আমরা সকলেই ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি ব্যক্তিগতভাবে আমি যদিও তেমন ভালো প্রফেশনাল ফটোগ্রাফার না তবে মাঝে মাঝে চেষ্টা করি ফটোগ্রাফি করার জন্য। ফটোগ্রাফির কথা বললে কমিটিতে অনেক সদস্য আছে যারা খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকে। তাদের ফটোগ্রাফি দেখে আমি প্রতিনিয়ত মুগ্ধ হই। এরকম মুগ্ধতা দেখেই আমি চেষ্টা করি মাঝে মাঝে ফটোগ্রাফি করার জন্য। সেই চেষ্টা থেকেই মাঝে মাঝে প্রকৃতির ফটোগ্রাফি করার চেষ্টা করি আর সেই ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করে যাচ্ছি। খুব শীঘ্রই আমি একজন দক্ষ মাপের ফটোগ্রাফার হতে পারব বলে আশা রাখি। এইতো কদিন আগে আমি আপনাদের মাঝে ফটোগ্রাফিক পোস্ট শেয়ার করেছিলাম আপনারা সকলেই খুবই চমৎকার মন্তব্য করেছিলেন যেটা দেখে আমি সত্যিই খুবই খুশি হয়েছিলাম। সেইসাথে ফটোগ্রাফি করার ইচ্ছেটা আরো প্রবল বৃদ্ধি পেয়েছে। আমার গত পর্বের ফটোগ্রাফি টা কয়েকটা ফটোগ্রাফি পোস্ট এর থেকে অনেক বেশি ভালো ছিল কারন প্রতিটা ফটো আমি বিকেলবেলা ক্যাপচার করেছিলাম। আর আপনারা সকলেই এটা জানেন যে বিকেল বেলার ফটোগ্রাফি গুলো অনেক বেশি ভালো হয়। ফটোগ্রাফিতে আপনারা সকলেই অনেক চমৎকার মন্তব্য করেছিলেন যেটা দেখে আমি সত্যিই মুগ্ধ হয়েছিলাম। সকলের এরকম অনুপ্রেরণা পেলে যেকোনো কাজ খুবই ভালভাবে দক্ষতার সঙ্গে করা যায়। সব সময় এভাবে সাপোর্ট করে পাশে থাকবেন নিশ্চয়ই। চেষ্টা করব প্রতিনিয়তঃ আপনাদের মাঝে এরকম ফটোগ্রাফি শেয়ার করার জন্য। যাইহোক এখানে আমি আমার আজকের এই পোস্ট শেষ করছি ততক্ষণ পর্যন্ত সবাই সুস্থ থাকুন ভালো থাকুন এবং পরিবারের সাথেই থাক। ধন্যবাদ সকলকে...!!



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগপোষ্ট রিভিউ ।
ডিভাইজRealme 6i
বিষয়আমার বিগত সপ্তাহের পোষ্ট রিভিউ
রিভিউ এর কারিগর@jibon47
অবস্থানসংযুক্তি

Sort:  
 2 years ago 

সবসময় সাপোর্ট করে পাশে থাকার জন্য আপনাকে

 2 years ago 

আপনার পোস্ট রিভিউ দেখে মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার চমৎকার পোস্ট শেয়ার করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আমি সবসময় চেষ্টা করি সুন্দর সুন্দর পোস্ট আপনাদের মাঝে তুলে ধরার জন্য সুন্দর মন্তব্যের জন্য অনুপ্রাণিত করার মাধ্যমে ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনার রিভিউ পোস্টগুলো একত্রে দেখতে পেরে অনেক ভালো লাগলো। বিশেষ করে আমার কাছে স্বপ্নের পদ্মা সেতু নিয়ে সুন্দর কবিতাটি ও কয়েকটি রেনডম ফটোগ্রাফি পোস্ট অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া নতুন করে আমাদের মাঝে আবারো পোস্ট রিভিউ দেওয়ার জন্য।

 2 years ago 

স্বপ্নের পদ্মা সেতু নিয়ে আমি একটি কবিতা লিখেছিলাম যেটা সকলের কাছেই খুবই ভালো লেগেছে আপনার কাছে আমার পোস্ট ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার প্রতিটি পোস্টের রিভিউ দারুণ ছিল।তবে আমার কাছে বেশি ভালো লেগেছে স্বপ্নের পদ্মাসেতু ও ফটোগ্রাফিগুলো।সবসময় সময়ের জন্য সব পোস্ট দেখা হয়ে ওঠে না আজ দেখে নিলাম, ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পদ্মা সেতুর কবিতাটি সকলের কাছে বেশি ভালো লেগেছে আমার পোষ্ট রিভিউ আপনি আগে দেখেছিলেন না পড়ে দেখেছেন জেনে আমার কাজ করার আগ্রহ বেড়ে গেল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনি যথার্থই বলেছেন আপনার পোষ্ট রিভিউ এর মাধ্যমে আপনার বিগত সপ্তাহের পোস্টগুলো আমরা একসাথে দেখতে পারি। তবে পোস্ট গুলার মধ্যে তোমার স্বপ্নের পর্দা সেতু কবিতাটি আমার কাছে বেশ ভালো লেগেছে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মূলত আমি একটা কারণেই পোস্ট রিভিউ শেয়ার করি সেটা হচ্ছে কেউ যদি আমার পোস্ট না দেখে তাহলে পরবর্তীতে দেখতে পারে ধন্যবাদ গন্তব্যের জন্য।

আপনার বিগত সপ্তাহের পোস্টের রিভিউ দেখে খুবই ভালো লাগলো। অনেকজনেরই অনেক পোস্ট দেখা মিস হয়ে যায়। কতগুলো পোস্টের রিভিউ একসাথে দিলে তাদের পোস্ট দেখতে সুবিধা হয়। ধন্যবাদ আপনাকে পোস্টটি করার জন্য। এভাবেই আমার বাংলা ব্লগ এ নিয়মিত পোস্ট করে যান। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার এই বিগত সপ্তাহের পোস্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে আনন্দিত মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইল আপনার প্রতি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59