আমার পোষ্ট গুলোর রিভিউ [benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ০৪ ভাদ্র| ১৪২৯ বঙ্গাব্দ | শুক্রবার | শরৎকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তারের কয়েকটি পোষ্ট রিভিউ শেয়ার করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কয়েকটি পোষ্ট রিভিউ
  • আজ ০৪ষ্ঠা শরৎকাল, ১৪২৯ বঙ্গাব্দ
  • শুক্রবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ সকাল সবাইকে.....!!


যদিও আমি সচরাচর আপনাদের মাঝে পোস্ট রিভিউ শেয়ার করে থাকি না । তবে আমি এখন থেকে আপনাদের মাঝে প্রতি সপ্তাহে চেষ্টা করব পোষ্ট রিভিউ শেয়ার করার জন্য। সেই ধারাবাহিকতা বজায় রেখে আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তাহের কয়েকটি পোস্ট রিভিউ নিয়ে উপস্থিত হয়েছে। এই পোস্ট রিভিউ আমি আপনাদের মাঝে শেয়ার করেছি যেন আপনারা একত্রে আমার বিধাতা সপ্তাহের পোস্টগুলো দেখতে পারেন। যাইহোক বেশি কথা আর বলবো না এখন আমি আপনাদের মাঝে সেই পোস্টগুলো শেয়ার করব আশা করছি আপনারা খুবই চমৎকার ভাবে উপভোগ করবেন।



IMG20220617013813-01.jpeg



প্রথম পোষ্ট

people-2562102_640.webp

source

অবিস্মরনীয় ভালোবাসা/শেষ পর্ব

পোষ্টের লিংক


আমি আপনাদের মাঝে বরাবরই গল্প শেয়ার করে থাকি কারণ গল্প শেয়ার করতে আমার খুবই ভালো লাগে। অবিস্মরণীয় ভালোবাসার এই গল্প আমি আপনাদের মাঝে প্রায় সাতটি পর্বে উপস্থাপন করেছিলাম। প্রতিটি পর্বই আপনাদের কাছে অনেক বেশি ভালো লেগেছে যেটা আপনাদের মন্তব্য দেখেই আমি বুঝে গিয়েছিলাম এরকম সুন্দর সুন্দর মন্তব্য দেখলে গল্প লেখার অনুপ্রেরণা আরো কয়েক গুণে বেড়ে যায়। অবিস্মরণীয় ভালোবাসা এই গল্পে মূলত আমি ভালোবাসার কিছু কাহিনী তুলে ধরতে চেয়েছি মূলত বোঝাতে চেয়েছি সত্যিকার অর্থে যদি কেউ কাউকে ভালোবাসে তাহলে সে তাকে অবশ্যই কোন না কোন সময় তাকে পাবে। ছোটবেলায় হারিয়ে যাওয়া প্রিয় মানুষকে খুঁজে পেয়েছিল অনেকটা বছর পরে। যদিও কেউ কাউকে অতটা চিনতো না তবে ভাগ্যক্রমে সময়ের ব্যবধানে দুজন দুজনকে চিনেছে এবং দুজনের শেষ আশ্রয়স্থল হয়েছে একই ছাদের নিচে। অনেক রকম কষ্ট যন্ত্রণা উপভোগ করার পরে তারা দুজন একত্রে হয়েছে এই গল্পের মাধ্যমে আমি মূলত সবাইকে একটা নিউজ শেয়ার করতে চাই সেটা হচ্ছে, কাউকে যদি ভালবাসতেই হয় তাহলে মন থেকেই ভালোবাসো দেখবেন সেই ভালোবাসাটা হারিয়ে গেলেও একটা সময় ঠিকই আপনার কাছে ফিরে আসবে।

দ্বিতীয় পোষ্ট

IMG_20220818_203903.jpg

একাকিত্বের সাথে বিকেল উপভোগ

পোষ্টের লিংক


বিকেলবেলা একাকীত্বের সাথে সময় উপভোগ করতে অনেকেরই হয়তো ভালো লাগে। মূলত এই ভালো লেখাটা তখনই কাজ করে যখন নিজেকে খুব একা একা লাগে। নিজেকে একা একা এলাকার মাঝেও অনেক সুন্দর মুহূর্ত অতিবাহিত করা যায়। কিন্তু আমরা মানুষ আর আমরা মানুষ হিসেবে একাকী সময় অনুভব করে তেমন একটা বেশি পছন্দ করি না। আমরা সকলেই সঙ্গবদ্ধ হয়ে একত্রে বসবাস করতে অনেক বেশি ভালোবাসি। আমি প্রায় প্রতিদিন বিকেল বেলা একাকী সময় অতিবাহিত করি আমার মেসের ছাদের উপরে। যদিও সেই সময়টা আমার কাছে অনেক বেশি দুঃখের কারণ একাকী সময় অতিবাহিত করতে আমার তেমন একটা বেশি ভালো লাগে না। আমি মূলত আপনাদের মাঝে একটি বিষাদময় বিকেলের গল্প শেয়ার করেছিলাম এই পোস্টের মাধ্যমে। এত কি সময় কতটা দুঃখের কথাটা কষ্টের মূলত সেই বিষয়টাই এই পোষ্টের মাধ্যমে আমি তুলে ধরেছিলাম যেটা আপনাদের কাছে খুবই ভালো লেগেছিল। এরকম একাকি বিকেল অতিবাহিত করতে আবার অনেকের আছে খুবই ভালো লাগে যারা একাকিত্বের মাঝে অনেকদিন থেকেছে বা একাকিত্বের সাথে অনেকটা সময় অতিবাহিত করেছে তাদের কাছে এ ব্যাপারটা অন্যরকম। চেষ্টা করছি নিজেকে সকল পরিস্থিতিতে মানিয়ে নেওয়ার জন্য আশা করি খুব শীঘ্রই সবকিছু আবার আগের মত হয়ে যাবে।

তৃতীয় পোষ্ট

funeral-2511124_640.jpg

source

কবিতা:- বন্ধু বিদায়

পোষ্টের লিংক


বিদায় শব্দটা আমাদের কাছে এক একজনের কাছে এক এক রকম। কেউবা আছে বিদায় নিতে অনেক বেশি পছন্দ করে আবার কেউ বা আছে বিদায় নিতে তেমন একটা বেশি ভালো লাগে না। কারো কাছে বিদায় মানে সুখের মুহূর্ত আবার কারো কাছে বিদায় মানে এক আকাশ সমান দুঃখ কষ্ট এবং যন্ত্রনা। মূলত বিদায় শব্দটা মানুষের মানসিকতার উপর নির্ভর করে। কারো সাথে অনেকটা দিন অতিবাহিত করার পরে যখন একঘেয়েমি চলে আসে তখন সেই মানুষটার সঙ্গে সময় অতিবাহিত করতে তেমন একটা বেশি ভালো লাগে না। তখন মনে হয় এর থেকে বিদায় নিলে মনে হয় অনেক বেশি ভালো হতো এত সময় পরে সেই মানুষটি চলেও যায় বিদায় নিয়ে। কিন্তু অপর পাশের মানুষটা হয়তো বিদায়ের কথাটা শুনে বিষাদের চিহ্ন পড়েছে মুখের উপরে। এই বিষাদময় দুঃখ কাটিয়ে ওঠার মতো সামর্থ্য হয়তো অনেকেরই থাকে না। আমি মূলত তেমন একটা ভালো কবিতা লিখতে পারি না তবে সবসময় চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে কবিতা আপনাদের মাঝে শেয়ার করার জন্য। সেই ধারাবাহিকতা বজায় রেখেই আমি এই কবিতাটি আপনাদের মাঝে তুলে ধরেছিলাম আপনাদের কাছে এই কবিতাটি অনেক বেশি ভালো লেগেছিল যেটা আপনাদের মন্তব্য দেখেই আমি বুঝেছিলাম। এরকম সুন্দর মন্তব্য দেখলে কাজ করার অনুসরণ আরো বেড়ে যায়। চেষ্টা করব এরকম সুন্দর কবিতা আপনাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করার জন্য।

চতুর্থ পোষ্ট

IMG_20220815_131420.jpg

ছবিঃ- ইউটিউব থেকে স্কিনশট নেওয়া।

source

"প্রয়োজন" নাটক রিভিউ

পোষ্টের লিংক


নাটক দেখতে আমরা সকলেই অনেক বেশি ভালোবাসি বিশেষ করে হাস্যরসিক নাটক আমরা সকলেই অনেক বেশি পছন্দ করি। বর্তমান সময়ের জনপ্রিয় নাটক হচ্ছে ব্যাচেলার পয়েন্ট এখনকার সময়ের প্রতিটি ব্যাচেলর এর এই নাটক অনেক বেশি পছন্দের ব্যক্তিগতভাবে আমি অনেক বেশি পছন্দ করি। যদিও সময়ের অভাবে এখন তেমন একটা নাটক দেখা হয়ে ওঠে না কিন্তু কয়েক বছর আগেও অনেক নাটক দেখতাম সময় পেলেই নাটক দেখা শুরু করে দিতাম। এখন অভিনেতারা অনেক রকম সুন্দর সুন্দর কনটেন্ট আমাদের মাঝে শেয়ার করে থাকে যেগুলো কিছুটা আবেগ প্রবল কিছুটা জ্ঞানমূলক আবার কিছুটা শিক্ষণীয়। এরকম সুন্দর সুন্দর নাটক আমাদের সকলের অনেক বেশি পছন্দ। কমিউনিটিতে অনেকেই দেখি নাটক রিভিউ শেয়ার করে থাকে নাটক রিভিউ শেয়ার করা দেখে নিজের মধ্যেও অনুপ্রারণা জাগল যে একটা নাটক শেয়ার করি। মূলত সেই ধারাবাহিকতা থেকেই এই নাটক আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। এই নাটকের মাধ্যমে ফুটিয়ে তুলতে চেয়েছি প্রবাসী জীবনের কষ্ট দুঃখ এবং চাপা কান্না। যে কষ্ট তারা কখনোই কাউকে বলে বোঝাতে পারেনা সব সময় শুধু মানুষকে সুখী রাখার চেষ্টায় তারা মগ্ন থাকে কিন্তু তাদের সুখের কথা কেউ ভাবেনা। তারা সবসময়ই পরিবারকে খুশি রাখতে চায় কিন্তু তাদের সুখের কথা হয়তো পরিবারের মানুষ তেমন একটা চিন্তা করে না যারা সবসময় এভাবে বিদেশ মানেই যেন শুধু টাকা পয়সা। কিন্তু এই টাকা পয়সা রোজগার করতে তাদের যে কতটা কষ্ট সহ্য করতে হয় সেটা কেউ বোঝেনা। এটাই ছিল নাটকের মূল বিষয়বস্তু।

পঞ্চম পোষ্ট

IMG_20220819_083753.jpg

সকাল বেলার প্রকৃতিক সৌন্দর্য উপভোগ

পোষ্টের লিংক


সকাল বেলার প্রকৃতি এটা এক অন্যরকম। আমি মনে করি সারাটা দিনের মধ্যে সুন্দর প্রকৃতি যদি কেউ দেখতে চায় তাহলে তাকে সকালবেলা অবশ্যই খুব ভোরবেলায় ঘুম থেকে উঠতে হবে। সকাল বেলার প্রকৃতির মাঝে এক অন্যরকম অনুভূতি কাজ করে বা অন্যরকম সৌন্দর্য দেখা যায় যেটা হয়তো দিনের কোন অংশেই তেমন একটা ভালো দেখা যায় না। সেদিন আমি খুব ভোর বেলায় ঘুম থেকে উঠেছিলাম ভোর বেলায় ঘুম থেকে উঠেই প্রকৃতির সৌন্দর্য উপভোগ করার জন্য বাহিরে বের হয়েছিলাম। প্রকৃতি যে কতটা সুন্দর সেদিন সকাল বেলা দেখেছিলাম দখিনা বাতাস বাইছিল নিজের গায়ে দোলা দিচ্ছিল। এ যেন এক অন্যরকম অনুভূতি সেই সাথে শহর অঞ্চলের সকালবেলা কাক পাখির ডাক। সব মিলিয়ে সুন্দর একটি সময় অতিবাহিত করেছিলাম সেদিন সকাল বেলা। আমি এখন প্রতিনিয়ত চেষ্টা করি খুব সকালে ঘুম থেকে ওঠার ঘুম থেকে উঠে সকালবেলার প্রকৃতিটা উপভোগ করতে পারি। এরকম সুন্দর মুহূর্ত আপনারা যদি অতিবাহিত করতে চান তাহলে আপনাদের সকলকে খুব সকালে ঘুম থেকে উঠতে হবে আর সকালে ঘুম থেকে উঠে আমাদের স্বাস্থ্যের জন্য অনেক বেশি ভালো এটা আমরা সকলেই জানি। সকাল বেলার প্রকৃতির মধ্যে কাটানো সুন্দর মুহূর্ত আমি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম এরকম সুন্দর মুহূর্ত বারবার কাটাতে চাই। এবং আপনাদের মাঝে প্রতিনিয়ত এরকম সুন্দর সুন্দর পোস্ট তুলে ধরতে চাই। যাই হোক শুভেচ্ছা রইল সকলের প্রতি এখানেই আমি আমার আজকের পোস্ট রিভিউ শেষ করছি। আশা করছি আপনাদের সকলের অনেক বেশি ভালো লেগেছে।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগপোষ্ট রিভিউ ।
ডিভাইজRealme 6i
বিষয়আমার বিগত সপ্তাহের পোষ্ট রিভিউ
রিভিউ এর কারিগর@jibon47
অবস্থানসংযুক্তি

Sort:  
 2 years ago 

সব সময় সাপোর্ট করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার চমৎকার পোস্ট শেয়ার করেছেন। সব গুলো পোস্ট একসাথে দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

সবগুলো পোস্ট একসাথে দেখতে পেলে আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনি বিগত সপ্তাহে দারুন কিছু পোস্ট শেয়ার করেছিলেন যেটা রিভিউ এর মাধ্যমে আবার পুনরায় দেখতে পেলাম অনেক ভালো লাগলো।

 2 years ago 

আমি সবসময় চেষ্টা করি সুন্দর সুন্দর পোস্ট আপনাদের মাঝে শেয়ার করার জন্য গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পোস্ট রিভিউ দেখতে আসলেই অনেক ভালো লাগে। আপনার রিভিউ পোষ্টের মাধ্যমে আমি আপনার অনেকগুলো পোস্ট দেখতে পেলাম। আসলে আপনার পোস্টগুলো দেখতে আমার কাছে বেশ দারুন লেগেছে। এত সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমি প্রতিনিয়ত চেষ্টা করি পোষ্ট রিভিউ আপনাদের মাঝে শেয়ার করার জন্য যাতে করে কেউ যদি কোন পোস্ট মিসটেক করা যায় তাহলে যেন পরবর্তীতে আবার দেখতে পারে।

 2 years ago 

আপনার রিভিউ পোস্ট কিন্তু আমার খুব ভালো লেগেছে। তবে তার মধ্য থেকে সবচেয়ে বেশি ভালো লেগেছে একাকিত্বের বিকাল টাইম উপভোগ। কারণ এভাবে আমিও অনেক সময় পার করেছি। যাহোক মোটামুটি সব পোস্ট ভালো হয়েছে আর রিভিউ পেয়ে খুব খুশি হলাম।

 2 years ago 

আমার এই রিভিউ কি তো পোস্ট গুলোর মধ্যে একাকীত্বের সাথে বিকেল উপভোগের পোস্ট আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে সবথেকে বেশি খুশি হলাম এভাবেই সবসময় সুন্দর মন্তব্য করে যাবেন বলে আশা রাখি।

 2 years ago 

ভাই আপনি যথার্থই বলেছেন আপনার পোস্ট রিভিউ গুলোর মাধ্যমে আমরা আপনার পূর্ববর্তী সপ্তাহের সকল পোস্টগুলো এক নজরে দেখতে পাই। তবে আপনার পোস্টগুলোর মধ্যে সকালবেলায় প্রাকৃতিক সৌন্দর্যের উপভোগ এর দৃশ্য গুলো আমার কাছে অনেক ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সকাল বেলার প্রকৃতির সৌন্দর্য উপভোগের পোস্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যিই খুবই ভালো লাগলো এরকম সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন। শুভেচ্ছা রইল আপনার প্রতি সুস্থ থাকুন সবসময়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59508.12
ETH 2603.38
USDT 1.00
SBD 2.39