আমার পছন্দের পাঁচটি রেসিপি পোষ্টের রিভিউ(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের আশীর্বাদে।আজ আমি আমার তৈরি করা কয়েকটি রেসিপি পোষ্ট রিভিউ নিয়ে হাজির হলাম আপনাদের সামনে।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।

CollageMaker_20221127_061628033.jpg

বন্ধুরা,আমি অনেক রেসিপি পোষ্ট শেয়ার করেছি আপনাদের সঙ্গে এই অব্দি।তবে আমি রিভিউ পোষ্ট খুবই কম করি।তাই আজ তৃতীয়বারের মতো আমার তৈরি করা কয়েকটি রেসিপি পোষ্ট রিভিউ করতে চলে আসলাম।এই রেসিপিগুলি অনেকের কাছেই পরিচিত কিংবা অপরিচিত। যাইহোক পরবর্তীতে আমি আমার রেসিপিগুলিকে যাতে একত্রে পাই তাই এই রিভিউ পোষ্ট করা।

আমার প্রত্যেকটি রিভিউ করা রেসিপি পোষ্টের লিংক নীচে দেওয়া রয়েছে।চাইলে আপনারা দেখে নিতেও পারবেন।তো কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক---

কাঁচা তালের কচি শাঁস দিয়ে মজাদার ফিরনি রেসিপি

IMG_20220918_193327.jpg
পোষ্টের লিংক

তাল আমাদের অতি পরিচিত একটি ফল।যেটি কাঁচা ও পাকা উভয় অবস্থায় খাওয়া যায়।আমি এই রেসিপিটি তালের সিজনে না করে অন্যসময়ে তৈরি করেছিলাম সম্পূর্ণ কাঁচা তালের নরম শাঁস দিয়ে।ফলে এর স্বাদ দ্বিগুন বেড়ে গিয়েছিল।মাঝে মাঝেই ভিন্ন স্বাদ গ্রহণ করতে ভালোই লাগে। আমি কচি কাঁচা তালের শাঁস ফিরনি রেসিপির জন্য ব্যবহার করেছিলাম।যেটি খেতে অসম্ভব টেস্টি হয়েছিল।

সর্ষে আম পটলের নিরামিষ রেসিপি

IMG_20220817_162632.jpg
পোষ্টের লিংক

আমি এই রেসিপিটি প্রতিযোগিতার জন্য তৈরি করেছিলাম। যেটি আমি পটল ও কাঁচা আম ব্যবহার করে নিরামিষভাবে রেসিপিটা সম্পন্ন করেছিলাম।পটল খুবই উপকারী একটি সবজি ও আমার খুবই পছন্দের।যেটি বিভিন্ন রোগ প্রতিরোধ করতে সাহায্য করে।আমি এই রেসিপিটি প্রথম তৈরি করেছিলাম ।আর এটিও অসময়ের কাঁচা আম দিয়ে তৈরি করা।অনেকসময় নিরামিষ রেসিপি আমিষ রেসিপিকেও হার মানিয়ে দেয়।এটা খুবই স্বাদের ও মুখরোচক একটি রেসিপি।

চালের গুঁড়া ও ডিম ছাড়া মজাদার তালের কেক রেসিপি

IMG_20221013_224448.jpg
পোষ্টের লিংক

এই রেসিপিটির বিশেষত্ব হলো -এটি আমি সম্পূর্ণ ডিম ও চালের গুঁড়া ছাড়া তৈরি করেছি।যেটা তৈরি করা অনেক কঠিন কাজ।কারন ডিম ব্যবহার করলে যেকোনো কেক রেসিপি খুবই সহজভাবে তৈরি করা যায়।পাকা তালের পিঠা ও পায়েস আমাদের সকলের পছন্দের।আর এই রেসিপিটা ডিম ছাড়া তৈরি করতে আমার বেশ সময় লেগে গেছে পারফেক্ট করে বানাতে।যাইহোক এটি খেতে সত্যিই বেশ মজার ও টেস্টি ছিল এবং এটির কালারও বেশ লোভনীয় ছিল।

ভিন্ন স্বাদের মুচমুচে মাশরুমের পকোড়া রেসিপি

IMG_20221002_180304.jpg
পোষ্টের লিংক

তেলেভাজা খাবার খেতে আমরা সবাই ভালোবাসি।আর এটা যদি সন্ধ্যায় চা এর সঙ্গে খাওয়া যায় তাহলে তো কথাই নেই।আমি এই মাশরুমের পকোড়া রেসিপিটি তৈরি করেছিলাম,যেটা আমাদের বাড়িতে প্রাকৃতিক ভাবে জন্মেছিল।এটি একটি সম্পূর্ণ ভিন্ন স্বাদের রেসিপি।মুচমুচে মাশরুমের বড়া রেসিপি দেখতে যেমন সুন্দর তেমন খেতেও দুর্দান্ত টেস্টি।

টক ঝাল মিষ্টি কাঁচা তেঁতুলের আচার রেসিপি

IMG_20221023_164518.jpg
পোষ্টের লিংক

তেঁতুল নাম শুনলেই জিভে জল চলে আসে।তার উপরে যদি আচার রেসিপি হয় সেটা অনেক বেশি লোভনীয় হয়ে পড়ে আমাদের কাছে।আমি এই রেসিপিটিও প্রতিযোগিতার জন্য তৈরী করেছিলাম ।আচার আমার খুবই প্রিয়।ঘরে তৈরি আচার অনেক স্বাস্থ্যসম্মত ও খুবই টেস্টি হয়ে থাকে খেতে। কিন্তু দোকানের আচার বেশ অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি করা হয়।যেটি স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর।তেঁতুলের আচার আমার খুবই পছন্দের।তেঁতুলের গুণাবলীর কথা বলে শেষ করা যাবে না।তাছাড়া তেঁতুল ছাড়া অন্য কোনো আচার রেসিপি তৈরি করাও কল্পনাতীত।আর এটি অনেক মজাদার একটি আচার রেসিপি।

তো এই ছিল আমার পাঁচটি পছন্দের রেসিপি।আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের রেসিপি পোষ্টগুলির রিভিউ ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আপনার রেসিপি পোষ্টের রিভিউ দেখে সত্যি অবাক হয়ে গেলাম এবং কি সবগুলো রেসিপি ছিল দারুণ। দেখে অনেক অভিজ্ঞতা হল। এত সুন্দর রেসিপি রিভিউ পোস্ট উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার মতামত জানানোর জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সবগুলোই অসাধারণ রেসিপি করেছেন আপু। কাঁচা তালের শাসের ফিরনি দেখে তো অবাক হয়ে গেলাম। কারণ দেখতেই অনেক বেশি সুন্দর দেখাচ্ছে। আশা করি খেতেও খুব ভালো লাগবে। তার পাশাপাশি ডিম আর চালের গুড়া ছাড়া কেক তৈরি করেছেন দেখছি। যদিও আমি ডিম ছাড়া, চালের গুঁড়ো দিয়ে তৈরি করেছি। খেতে খুবই ভালো লাগে। রেসিপি রিভিউ দেওয়ার কারনে আবারো দেখতে পেয়েছি। ধন্যবাদ আবার শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য, অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার রেসিপির পোষ্ট কিছু দেখেছি এর আগে আর কিছু দেখা হয়নি। যেমন আচার এবং কেকের রেসিপি টা এর আগে দেখেছি, বাকি গুলো হয়ত মিস করেছি,আজকে রিভিউ এর মাধ্যমে সব দেখা হয়ে গেলো।মাশরুমের চপটা মনে বেশ সুস্বাদু ছিল। কালার টা বেশ ভালো লাগছে।আপুর সবগুলা রেসিপি সুস্বাদু। ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ আপু,খুবই সুস্বাদু ছিল মাশরুমের বড়া রেসিপিটা।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দিদি আপনার করা রেসিপি পোষ্টের রিভিউ গুলো দেখে অনেক ভালো লাগলো ৷
আমি মনে হয় শেষের দুটি পোস্ট দেখেছিলাম ৷ আর বাকি রেসেপি গুলো ও দেখলাম৷
ধন্যবাদ এতো সুন্দর করে রেসেপি পোষ্টের রিভিউ গুলো শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ধন্যবাদ দাদা,আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু এভাবে রেসিপির সংগ্রহশালা রিভিউ পোস্ট দেখতে আমার অনেক ভালো লাগে।রেসিপি সংগ্রহশালা রিভিউ পোস্ট গুলোর মধ্যে একসাথে সবগুলো রেসিপি দেখা যায়।আপনার প্রত্যেকটা রেসিপি আমি আগে দেখেছিলাম।এখনো আবার এক সাথে দেখে ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি রিভিউ পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু, রেসিপিগুলি পুনরায় দেখার জন্য।

 2 years ago 

ফিরনি আমার খুবই পছন্দের একটি রেসিপি। কাঁচা তালের কচি শাঁস দিয়ে ফিরনি তৈরি করেছেন দেখে ভীষণ ভালো লেগেছে। আপনার প্রত্যেকটি পছন্দের রেসিপি দেখতে খুবই ভালো দেখাচ্ছে। দেখেই মনে হচ্ছে খুব সুস্বাদু রয়েছে প্রত্যেকটি রেসিপি। সবগুলো পোস্ট একসাথে দেখে ভীষণ ভালো লেগেছে। তেতুলের আচার দেখে তো জিভে জল চলে এসেছে।

 2 years ago 

ফিরনি রেসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনি বরাবরই আমাদের মাঝে অনেক মজাদার মজাদার রেসিপি উপস্থাপন করে থাকেন প্রতিনিয়ত। আর এভাবে একত্রে কয়েকটি রেসিপি পোস্ট দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে তাল দিয়ে ফিরনি রেসিপিটি আমার কাছে অনেক বেশি ইউনিক এবং লোভনীয় মনে হয়েছিল। সর্বশেষে কেক এর রেসিপিটি চমৎকারভাবে উপস্থাপন করেছিলেন যেটা আমি দেখেছিলাম।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার প্রশংসাভরা মন্তব্য শুনে খুশি হলাম।

 2 years ago 

এতগুলো রেসিপি একসাথে দেখে তো জিভে জল চলে এসেছে দিদি। আপনার প্রত্যেকটি রেসিপি পোস্ট খুবই সুন্দর ছিল। শেষের দুটো রেসিপি দেখে তো আমার জিভে জল চলে এসেছে। মাশরুমের পাকোড়া আমার কখনো খাওয়া হয়নি। রিভিউ আকারে আবার সবগুলো পোস্ট দেখার সুযোগ করে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ দিদি।

 2 years ago 

মাশরুমের পাকোড়া এভাবে তৈরি করে একদিন খেয়ে দেখবেন আপু,দারুণ স্বাদের।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব চমৎকার একটি রেসিপি এর সংগ্রহশালা তৈরি করেছেন এবং দু একটি পোস্ট মিস দিলেও আপনার সংগ্রহশালার মাধ্যমে, পুনরায় সেই পোস্টগুলো দেখতে পেলাম।ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, রেসিপিগুলি পুনরায় দেখার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68014.74
ETH 3533.72
USDT 1.00
SBD 2.81