আমার অঙ্কিত বাড়ির চিত্রাংকনের রিভিউ পোস্ট || ১০% লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো আর্ট প্রেমী,

সবাই কেমন আছেন? আমি ভালো আছি। আশা করছি আপনারা ও ভালো আছেন। আমি আজকে আপনাদের সাথে চমৎকার একটি আর্ট রিভিউ পোস্ট শেয়ার করছি। আমি যেহেতু আর্কিটেকচার ডিপার্টমেন্টে পড়াশোনা করছি। তাই বিল্ডিং নিয়ে প্রতিনিয়তই আমার আঁকা ঝোকা করা হয়। কিন্তু সব সময় তো আর সেগুলো আপনাদের সাথে শেয়ার করা হয় না। তবুও আমি প্রায় অনেকগুলোই বিল্ডিং এর চিত্রাংকন আপনাদের সাথে শেয়ার করেছি। এখানে একটি বারান্দার চিত্রাংকন রয়েছে। যেহেতু বারান্দা একটি বাড়ির খুব গুরুত্বপূর্ণ অংশ। তাই আমি এই বাড়ির চিত্রাঙ্কনের রিভিউ পোস্টে এটিকে রেখেছি।

শুধুই কি আর মানুষের বসবাসযোগ্য বাড়ির চিত্র অংকন দিলে হয়। এ কারণে ব্যাঙের বাসার চিত্রাংকন আপনাদের সাথে শেয়ার করছি।হিহিহি 😁। এর আগেও আপনারা আমার পোস্টগুলো দেখেছেন। এবং আপনাদের কাছ থেকে অনেক প্রশংসাও পেয়েছি। তাই ভাবলাম এই ভালো কাজগুলো আবারও একসাথে করে আপনাদের সাথে শেয়ার করি। এবং যারা এই পোস্টগুলো মিস করে গেছেন, তারা দেখে নিতে পারবেন। আশা করছি এই পোস্টটি আপনাদের সবার কাছে ভালো লাগবে। ধন্যবাদ যারা ধৈর্য সহকারে আমার সম্পূর্ণ পোস্টটি পড়েছেন। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন ❤️।

303792347_5345974118812689_216536403829276276_n.jpg


দুটি দৃষ্টিকোণ থেকে বিল্ডিং দৃশ্য চিত্রাংকন

একটি বিল্ডিং বা বাড়ি দুদিক থেকে দেখতে কেমন লাগবে। সেটিকে একটি পেজের মধ্যে অংকন করে দেখানোর চেষ্টা করেছি এই পোস্টের সাহায্যে। পেইজের দুই পাশের দুটি বিন্দুকে কেন্দ্র করে পুরো চিত্রাঙ্কনটি করেছি। এতে করে বিল্ডিং এর দুই দিকের দৃশ্য ভালোভাবেই দেখা যাচ্ছে। আমি খুব সহজভাবে ধাপে ধাপে চিত্রাংকনটি আপনাদের মাঝে উপস্থাপন করেছিলাম। এবং আপনারাও চাইলে ঠিক এভাবেই দুটি বিন্দুকে অনুসরণ করে এমন চমৎকার বিল্ডিংয়ের চিত্রাংকন করে ফেলতে পারবেন।

302505285_433201448640066_7723042835783731017_n.jpg
পোস্ট লিংক


মাশরুম আকৃতির বাড়ির চিত্রাংকন

এটাকে মূলত আমি ব্যাঙের বাড়ি হিসেবে ধরে নিয়েছি। তবে সত্যি বলতে এটি মানুষের বাড়ি হলেও খুব একটা মন্দ হবে না। কারণ দেখতে ভীষণ কিউট এবং কালারফুল। ব্যাঙের বাড়ি ধরে নেওয়ার কারণ হলো মাশরুমকে ব্যাঙের ছাতা বলা হয়। অর্থাৎ যে কোনো ঝর ঝাপটা থেকে ব্যাঙ রক্ষা পেতে মাশরুম গাছের নিজে যেয়ে বসে। সব সময় মানুষের জন্য বাড়ি ঘর আঁকা হয়। এ কারণে একটু চিন্তাভাবনা করে ব্যাঙের বাড়ির চিত্রাংকন করে ফেললাম এবং আপনাদের সাথে শেয়ার করে ফেললাম।

302779702_491148879070426_6934207880357489413_n.jpg
পোস্ট লিংক


নিজের পছন্দের বিল্ডিং এর চিত্রাংকন

এই বিল্ডিং এর ডিজাইনটি আমার ব্যক্তিগতভাবে খুবই পছন্দের। এবং আমি সবসময় নিজের জন্য এমন একটি বাড়ি তৈরির কল্পনা করি। এ কারণেই এই চিত্রাংকন টি অংকন করেছিলেন এবং আপনাদের সাথে শেয়ার করেছিলাম। এই বাড়িটি সত্যি চারদিক থেকে দেখতে খুব সুন্দর। তবে সবচেয়ে মুগ্ধ করার ব্যাপার হলো বাড়িটির ভেতরে প্রবেশ করার পথ। আপনাদের কাছেও আমার এই চিত্রাংকনটি খুব ভালো লেগেছে। এজন্য আমি খুব আনন্দ ও পেয়েছিলাম।

303886247_3249792008624136_4884745990219856930_n.jpg
পোস্ট লিংক


জল রং দিয়ে আমার স্বপ্নের বেলকনির পেইন্টিং

আপনারা তো সবাই জানেন আমি জল রং দিয়ে পেইন্টিং করতে কতটা পছন্দ করি। একটি বাড়ির মধ্যে আমার সবচেয়ে পছন্দের জায়গা হল বেলকনি। এবং সেই সাথে বেলকনি খুব গুরুত্বপূর্ণ একটি জায়গা বটে। আমার একটি স্বপ্নের বেলকনি রয়েছে। আর আমি সেই বেলকনির পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করব না তা তো হতেই পারে না। তাই রং তুলি দিয়েই আমার স্বপ্নের বেলকনি আপনাদের মাঝে তুলে ধরেছি।

302438801_610127707189882_2009511292658489273_n.jpg
পোস্ট লিংক


একটি আধুনিক বাড়ির পেইন্টিং

সত্যি বলতে এই ধরনের বাড়ি এখন ও আমাদের দেশে খুব একটা দেখা যায় না। এই ধরনের বাড়িগুলো দেশের বাহিরে বিভিন্ন জায়গায় রয়েছে। বাড়িগুলো দেখতে সত্যি খুব চমৎকার লাগে। সেই সাথে এই বাড়িগুলো আশেপাশের পরিবেশকেও অনেকটা উন্নত করতে সাহায্য করে। অবশ্য এই আধুনিক বাড়ি গুলো তৈরি করতে অনেক বেশি অর্থের প্রয়োজন হয়। তবুও আমার কাছে এই আধুনিক বাড়িগুলো খুবই ভালো লাগে। এগুলো বাহিরে থেকে দেখতে যেমন আকর্ষণীয়,ভিতর থেকেও অসম্ভব সুন্দর। এমনকি এই ধরনের অনেক বাড়ি নিয়ে আমি আমার প্রজেক্ট এর কাজও করেছি।

304945258_609852983915527_6033967681998090923_n.jpg
পোস্ট লিংক



বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং সেপ্টেম্বর ০৫, ২০২২ এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী শিল্পের জন্য আমাকে সমর্থন করবেন

টুইটারে আমার সাথে যোগ দিন

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  
 2 years ago 

আপু আপনার প্রতিটি আর্ট খুব মনোযোগ সহকারে দেখছিলাম আর ভাবছি কোনটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। এরপর দেখলাম বাস্তবেও তো কত বিল্ডিং দেখি এখন আর সেগুলো ভালো লাগেনা কিন্তু ব্যাঙের বাড়ি সাধারণত তেমন দেখা যায় না। যখন আপনার এই রিভিউর মধ্যে দেখতে পেলাম তাই না বলে থাকতে পারলাম না।আমার কাছে সবচেয়ে বেশি ঐ বাড়িটা ভালো লেগেছে। এমনেতেও সবগুলো ডিজাইন খুব সুন্দর ছিল।ধন্যবাদ এত সুন্দর সুন্দর ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য। এভাবেই এগিয়ে যান দোয়া রইল।

 2 years ago 

আপনার অঙ্কিত চিত্র অংকন গুলো আমার অনেক ভালো লাগে আপু।আজ আপনার অঙ্কিত কয়েকটি বাড়ির চিত্রাংকন দেখতে পেয়ে খুবই ভালো লাগছে।ধন্যবাদ জানাচ্ছি আপু অসাধারণ কিছু চিত্র অংকন আমাদেরকে আরো একবার দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে আমার চিত্রাংকনের প্রশংসা করার জন্য। সত্যিই খুবই ভালো লাগলো আপনার কমেন্টসটি পড়ে। দোয়া করবেন যাতে সব সময় এমন সুন্দর সুন্দর আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 2 years ago 

আপনার অঙ্কিত বাড়ির চিত্রাংকনের রিভিউ পোস্ট দেখে ভাল লেগেছে। প্রতিটি পোস্টের লিংকে গিয়ে আমি দেখেছি। সবগুলো ছবিই আমার কাছে খুব ভাল লেগেছে এবং খুব পারফেক্ট একেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার কাছে আমার এই রিভিউ পোস্ট ভালো লেগেছে জেনে সত্যি খুব আনন্দিত বোধ করছি। আমি সব সময় চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দর সুন্দর চিত্রাংকন শেয়ার করার। এই চিত্রাংকন গুলো আমার খুব পছন্দের। তাই ভাবলাম একত্রিত করে,আবারও আপনাদের মাঝে শেয়ার করি।

 2 years ago 

আপনার ড্রইং তো এক কথায় অসাধারণ সবার থেকে আলাদা আকর্ষণীয়, কিছু কিছু ছবিতে থ্রিডি ইফেক্ট এর মত লাগে, আমার কাছেতো খুবই ভালো লাগে আপনার ড্রইং গুলো মুগ্ধ হয়ে তাকিয়ে থাকা যায়।

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগলেই আমি আমার কাজের সার্থকতা খুঁজে পাই ভাইয়া। সব সময় চেষ্টা করব আপনাদের কাছ থেকে এমন সুন্দর প্রশংসা আদায় করে নেওয়ার। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার ছবি আঁকার হাত অসাধারণ। তবে ছবিগুলোর ভিতরে আমার কাছে সবচাইতে ভালো লেগেছে দুটি দৃষ্টিকোণ থেকে বিল্ডিং এর চিত্রটি। এই ধরনের ছবি আঁকা বেশ কঠিন। তাছাড়া শেষের আধুনিক বাড়ির পেইন্টিংটিও বেশ ভালো এঁকেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার আর্ট গুলো দারুন ছিল।বাড়ির ডিজাইন গুলো বেশি ভালো লেগেছে। আর্কিটেক ইঞ্জিনিয়ার বলে কথা।মাশরুম আকৃতির বাড়ির চিত্রাংকন টা বেশি ভালো লেগেছে আমার কাছে। তাছাড়া আধুনিক বাড়ির পেইন্টিং টা চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর কিছু বাড়ির পেইন্টিং করেছেন। বাড়ি আমার কাছে খুবই ভালো লেগেছে।ইচ্ছে করছে একেবারে এখান থেকে নিয়ে নেই। সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে আধুনিক বাড়ির ডিজাইন। বাড়ি বানালে এমনই বানাবো 😁।

 2 years ago 

আপনার আর্টগুলো দেখলে শুধু দেখতেই ইচ্ছে করে আপু। আপনি আর্টের দিক থেকে সেরা। আপনার প্রতিটি আর্ট আমি দেখি এবং ফলো করি৷ সবগুলো আর্ট অসাধারণ ছিলো। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার অংকন করা বেশ কিছু চিত্রের রিভিউ আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। আপনার অংকন করা চিত্রগুলোর মধ্য থেকে আমার কাছে মাশরুম আকৃতির বাড়ির চিত্র এবং জল রং দিয়ে স্বপ্নের বেলকনির চিত্রটি খুবই ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

আপু আপনার প্রত্যেকটি অংকন ই বেশ দারুণ হয়। আমি প্রায় সব গুলোই দেখি। কি নিখুঁতভাবে যে আপনি এগুলো করেন। আমিও আপনার দেখাদেখি চেষ্টা করি। পোস্ট গুলো বেশ ভালো ছিলো আপনার। এভাবেই ভালো ভাল অংকন আমাদের আরো উপহার দিবেন আশা রাখি। ধন্যবাদ আপু আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41